পাঁচফোড়ন

Displaying 1-20 of 693 results.
আনারসের ভেতরে শত শত কেজি কোকেইন

আনারসের ভেতরে শত শত কেজি কোকেইন

হ-বাংলা নিউজ :  তরতাজা আনারসের ভেতরে থেকে শত শত কেজি কোকেইন উদ্ধার করেছে পর্তুগাল ও স্পেনের পুলিশ। বুধবার বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

দুই দেশের পুলিশ জানিয়েছে, তার এ পর্যন্ত মাফিয়া বাহিনীর নয় সদস্যকে গ্রেফতারে সক্ষম হয়েছেন। দক্ষিণ আমেরিকার দেশ থেকে এ কোকেইন নিয়ে আসা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

২০১৭ সালের এপ্রিল থেকে শিপিং কনটেইনারের মালামাল পরীক্ষা করতে শুরু করে স্পেন ও পর্তুগাল। সেই রুটির পরীক্ষার......

১২০০ নারীকে বিছানায় নিয়েছেন, অতঃপর...

১২০০ নারীকে বিছানায় নিয়েছেন, অতঃপর...

হ-বাংলা নিউজ : ফিলিপিন্সের শিক্ষক ইউহেই তাকসিমার বয়স ৬২ বছর। গত ২৭ বছরে তিনি ৬৭টি দেশের প্রায় ১২০০ নারীকে বিছানায় নিয়েছেন। এদের মধ্যে বেশিরভাগেরই বয়স ১৬ বা তার কম। সম্প্রতি সে খবর প্রকাশ্যে আসতেই গ্রেফতার হয়েছেন তিনি। তবে গ্রেফতার যৌনতার জন্য নয়। তাকে গ্রেফতার করা হয়েছে নাবালিকাদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করার দায়ে।

তাকসিমার অপকর্ম ফাঁস হওয়া প্রসঙ্গে পুলিশ জানায়, নিজের জীবনের স্মৃতি ধরে রাখতে পছন্দ করেন ইউহেই তাকসিমা। সেই উদ্দেশ্যেই যৌন সম্পর্ক......

ফেসবুক-হোয়াটস অ্যাপ থাকলে চলবে না! হবু শ্বশুর-শাশুড়ির দাবি

ফেসবুক-হোয়াটস অ্যাপ থাকলে চলবে না! হবু শ্বশুর-শাশুড়ির দাবি

হ-বাংলা নিউজ : প্রযুক্তিবিদ্যার উন্নয়নের ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর চাহিদা এখন তুঙ্গে। ফেসবুক-হোয়াটস অ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ প্রায় নেই বললেই চলে। এ ক্ষেত্রে এগিয়ে আছে তরুণ ও যুব সমাজ। আর তাতেই যেন 'সমস্যা' শ্বশুর-শাশুড়িদের।

সম্প্রতি ভারতে পাত্র পাত্রী খোঁজার বিজ্ঞাপনে তাই দেখা মিলল অদ্ভুত চাহিদার। বহু অদ্ভুত রকমের চাহিদার কথা উল্লেখ থাকে পাত্র পাত্রী খোঁজার বিজ্ঞাপনে। কিন্তু ফেসবুক হোয়াটস অ্যাপ না করার চাহিদা নিয়ে বিজ্ঞাপনের......

বাংলাদেশেই বিবাহবার্ষিকী উদযাপন সেই মার্কিন তরুণীর

বাংলাদেশেই বিবাহবার্ষিকী উদযাপন সেই মার্কিন তরুণীর

হ-বাংলা নিউজ :  বর বাংলাদেশে। তাই প্রথম বিবাহবার্ষিকী পালন করতে বাংলাদেশেই ছুটে এলেন মার্কিন তরুণী এলিজাবেথ। কেক কেটে ধুমধাম করেই দিনটি উদযাপন করেছেন। বেনারসী পরে সরিষা ক্ষেতের পাশে বরকে নিয়ে ছবি তুলেছেন।

এলিজাবেথের স্বামী মিঠুন বিশ্বাসের বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রাখালগাছি গ্রামে। গত বছর ৯ জানুয়ারি খুলনার শালম এজি চার্চে মিঠুনের সঙ্গে এলিজাবেথের বিয়ের হয়।

২০১৫ সালের মে মাসে ফেসবুকে দু'জনের পরিচয়......

শুধু মানুষ নয়, ভবিষ্যৎ নিয়ে স্বপ্ন দেখে ইঁদুরও

শুধু মানুষ নয়, ভবিষ্যৎ নিয়ে স্বপ্ন দেখে ইঁদুরও

হ-বাংলা নিউজ :  আমরা মানুষ। আমরা স্বপ্ন দেখি। আমাদের মতো স্বপ্ন দেখে ইঁদুরেরাও। আমাদের থেকে বুদ্ধিতে হয়তো অনেক পিছিয়ে ইঁদুর, তবে আমাদের মতো তারাও নিজেদের ভবিষ্যৎ সম্পর্কে ভাবে, এমনকী স্বপ্নও দেখে। 

সদ্য প্রকাশিত ব্রিটিশ বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় বলা হয়েছে, মানুষের মতো হিপোক্যাম্পাস দিয়ে ইঁদুরও মানচিত্র অংকন করে। স্বল্পস্থায়ী স্মৃতি দিয়ে দীর্ঘস্থায়ী স্মৃতি তৈরি করার চেষ্টা করে তারা।

আসলে স্বপ্ন কী সেই উত্তর খুঁজতে......

ইসরায়েলি আবেদনময়ী নারী সেনার ছবি ভাইরাল

ইসরায়েলি আবেদনময়ী নারী সেনার ছবি ভাইরাল

হ-বাংলা নিউজ : সেনা বললেই চোখে ভাসে যুদ্ধের ময়দানে দায়িত্বপ্রাপ্ত সৈনিকের কথা। সেনাবাহিনীর প্রশিক্ষণের অবসরে শরীরী লাস্য প্রদর্শন করে আগেই শিরোনামে এসেছিলেন ইসরায়েলের মহিলা সেনারা। সেখানে একেবারে অন্য নজির গড়েছে ইসরায়েলি সেনার মহিলা বিগ্রেড। যুদ্ধের ময়দানে দাঁড়িয়েও যাঁরা অবলীলায় মজা করতে থাকেন কোন আতঙ্কই নাকি তাদের স্পর্শ করতে পারেন না!মারিয়া মিরি ডোমার্ক তেমনই একজন সেনাকর্মী। 

ইসরায়েলি নারী সেনাদের মধ্যে সবচেয়ে বেশি নজর কেড়েছেন মারিয়া......

৮ বছরে ৮টা বিয়ে করে সাড়ে চার কোটি টাকার মালিক

৮ বছরে ৮টা বিয়ে করে সাড়ে চার কোটি টাকার মালিক

হ-বাংলা নিউজ :   পরিবহন ব্যবসা ভালো চলছিল না। বিকল্প ব্যবসা হিসেবে তাই বড়লোক বিধবা এবং বিবাহ বিচ্ছেদ হওয়া নরীদের বিয়ে করা শুরু করেছিলেন তামিলনাড়ুর কোয়েম্বাটুর জেলার ভেল্লালোরের বাসিন্দা বি পুরুষোত্তমন। গত ৮ বছর ধরে এমন ৮ জন নারীকে বিয়ে করে প্রায়ে সাড়ে চার কোটি টাকার মালিক হয়ে গিয়েছিল ৫৭ বছরের পুরুষোত্তমন।

কিন্তু ফের বিধাতা পুরুষের বক্র দৃষ্টির শিকার হয়েছে পুরুষোত্তমন। তার চতুর্থ স্ত্রী, চেন্নাইয়ের......

এক পয়সার দাম আড়াই কোটি টাকা

এক পয়সার দাম আড়াই কোটি টাকা

হ-বাংলা নিউজ :  একটি মাত্র পেনি, আমেরিকান মুদ্রা। এর দাম ৩ লাখ ডলার বা প্রায় আড়াই কোটি টাকা! একটি মাত্র পয়সার এতো দাম। কারণ এটি আমেরিকার প্রথম কপার কয়েনগুলোর একটি। ১৭৯৩ সালে বানানো কয়েনটি ফিলাডেলফিয়ার ইউএস মিন্টে পাওয়া গেছে। 

সম্প্রতি টাম্পায় অনুষ্ঠিত হয় ফ্লোরিডা ইউনাইটেড নুমিসম্যাটিস্টস (এফইউএন) এর বার্ষিক সভা। এটাকে আমেরিকার সর্ববৃহৎ কয়েন ও কারেন্সি সংগ্রাহকদের মেলা বলা হয়। 

বিশেষজ্ঞরা বলেন, সেখানে তিনটি ঐতিহাসিক......

উৎসবের জন্য তৈরি ৯ হাজার ৩৭৫ টন ওজনের কেক

উৎসবের জন্য তৈরি ৯ হাজার ৩৭৫ টন ওজনের কেক

হ-বাংলা নিউজ :  কেকের আয়তন প্রায় এক কিলোমিটার। আর ওজনে ৯ হাজার ৩৭৫ টন। এমনই সুবিশাল কেক তৈরি করা হয়েছে মেক্সিকোতে। আর এই কেক নিয়ে চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। কেকের এই ছবি ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়াতেও।

নতুন বছর শুরু হতেই উ‌ৎসবের আনন্দে মেতে ওঠেন মেক্সিকানরা। প্রত্যেক বছরেই তারা বিভিন্ন খাবার তৈরি করেন। সুবিশাল এই কেকটির নাম দেওয়া হয়েছে ‘রোসকা দে রেইস’। কেকটির একটি অংশ মিষ্টি ছাড়া তৈরি করা হয়েছিল। যাদের মিষ্টি......

যেই শহরের ৯৩ শতাংশ পকেটমারই নারী

যেই শহরের ৯৩ শতাংশ পকেটমারই নারী

হ-বাংলা নিউজ :  পকেটমারার কাজটা কঠিন হলেও এতে বেশ পরিপক্ক শহরটির নারীরা। আর এই কাজে তারা এতটাই দক্ষ যে পুরুষদের থেকে ৯৩ ভাগ এগিয়ে আছে তারা।

বলছিলাম ভারতের রাজধানী দিল্লির কথা।

ভারতের সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর তথ্য মতে, শহরটির ২০১৭ সালে ৯৩ শতাংশেরও বেশি পকেটমার ছিল নারী। আগের বছর এই হার ছিল ৯১ শতাংশ। ফলে এক বছরের ব্যবধানে নারী পকেটমারের সংখ্যা আরও বেড়েছে।

সংস্থাটির তথ্য অনুযায়ী, ২০১৭ সালের জানুয়ারি......

মেয়ে ইভানকাকে ট্রাম্পের ‘স্ত্রী’ মনে করেন ঘনিষ্টজনেরা

মেয়ে ইভানকাকে ট্রাম্পের ‘স্ত্রী’ মনে করেন ঘনিষ্টজনেরা

হ-বাংলা নিউজ : একটি বই প্রকাশ নিয়ে তুলকালাম চলছে মার্কিন যুক্তরাষ্ট্রে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চাচ্ছেন যে কোনো উপায়ে বইটির প্রকাশনা বন্ধ করতে। অন্যদিকে প্রকাশকও নাছোড়বান্দা। তিনি প্রকাশ করবেন আলোচিত বইটি।

হোয়াইট হাউজে দীর্ঘদিনের যাতায়াতের অভিজ্ঞতা থেকে প্রথিতযশা সাংবাদিক মিশেল ওলফ এর লেখা এ বই; যাতে স্থান পেয়েছে ট্রাম্প ও হোয়াইট হাউজে তার আশেপাশের দুই শতাধিক ব্যক্তির সাক্ষাৎকার ভিত্তিক নানা তথ্য। বইটির নাম ‘Fire and Fury: Inside the Trump White House।

কী আছে......

বাসে সিট না পাওয়ায় প্রাণ হারালেন ৮ মাসের গর্ভবতী

বাসে সিট না পাওয়ায় প্রাণ হারালেন ৮ মাসের গর্ভবতী

হ-বাংলা নিউজ : ৩৪ বছরের নাদিশা আট মাসের গর্ভবতী ছিলেন। বাসে করে বাড়ি ফিরছিলেন। সিট পাননি তাই দাঁড়িয়েই ছিলেন। তখনও টের পাননি কয়েক মিনিট দূরেই মৃত্যু অপেক্ষা করছে।

নাদিশা বাসের ওঠার কিছুক্ষণ পরই চালক মোড় ঘুরান। বাসের দরজা খোলা ছিল। দাঁড়ানো নাদিশা ভারসাম্য হারিয়ে বাস থেকে পড়ে যান। মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। দ্রুত তাকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়।

সম্প্রতি ভারতের কেরালা রাজ্যে এ ঘটনা ঘটেছে। শেষ পর্যন্ত বাঁচানো যায়নি......

কিনেছেন বিএমডব্লিউ, কিন্তু দাম মেটাচ্ছেন খুচরা পয়সায়

কিনেছেন বিএমডব্লিউ, কিন্তু দাম মেটাচ্ছেন খুচরা পয়সায়

হ-বাংলা নিউজ :   বিএমডব্লিউয়ের মতো দামী গাড়ি কিনেছেন এক ব্যবসায়ী। কিন্তু তিনি সেই গাড়ির দাম মেটাচ্ছেন খুচরা পয়সায়। অবিশ্বাস্য মনে হলেও এমনটাই ঘটেছে চীনে। 

জানা গেছে, কয়েকটি কিস্তিতে সেই চীনা ব্যবসায়ী সেই গাড়ির দাম মেটাবেন। তার প্রথম কিস্তিটা তিনি দিয়েছেন খুচরা পয়সায়। আমাদের দেশে হলে নির্ঘাত দোকানদার দাম নিতে অস্বীকার করতেন। তবে চীনের সেই দোকানের কর্মচারীরা কিন্তু সুবোধ বালকের মতোই খুচরো......

সুন্দরী মডেলের ‘ডেটিং’ সঙ্গী ১০ বছরের কিশোর!

সুন্দরী মডেলের ‘ডেটিং’ সঙ্গী ১০ বছরের কিশোর!

হ-বাংলা নিউজ :  দশ বছরের এক কিশোরের সঙ্গে ‘ডেটিং’ করছেন বিখ্যাত সুন্দরী এক মডেল। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে সেই ছবি খুব দ্রুতই ভাইরাল হয়ে যায়। প্রায় ৫৬ হাজার শেয়ার হয় ছবিগুলি। কয়েক দিনের মধ্যে সেই কিশোর কার্যত সেলিব্রিটি হয়ে যায় সোশ্যাল সাইটে। যদিও পরে প্রকাশ্যে আসে আসল ঘটনা।

নানটাপং কিডওয়াপাট্টানা নামে থাইল্যান্ডের সেই কিশোর সম্প্রতি বেশ কিছু ছবি সোশ্যাল সাইটে আপলোড করে। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সেইসব ছবি। কারন......

যে কারণে চলন্ত গাড়িকে ধাওয়া করে কুকুর

যে কারণে চলন্ত গাড়িকে ধাওয়া করে কুকুর

হ-বাংলা নিউজ :  আমরা প্রায়ই চলন্ত গাড়ির পিছনে কুকুরের ধাওয়া করার দৃশ্য দেখি। কখনও আবার দল বেঁধেও তাদের দৌড়তে দেখা যায়। 

এ ব্যাপারে অনেকেই ভাবেন, গাড়ির গতির সঙ্গে প্রতিযোগিতায় নামে কুকুররা। এটা তাদের স্বাভাবিক একটা অভ্যাস। সেটা একটা কারণ হতে পারে। আবার শুধু এটাই যে কারণ এমন ভাবাটাও কিন্তু ঠিক নয়। কেননা অপর ব্যাখ্যাটিও বেশ মজার। আসলে কুকুররাও নিজেদের এলাকা ভাগ করে রাখে। আস্তানায় ফেরার জন্য চিনে রাখে তার বাসস্থান ও......

যমজ সন্তান কিন্তু জন্ম সাল আলাদা!

যমজ সন্তান কিন্তু জন্ম সাল আলাদা!

হ-বাংলা নিউজ :  যমজ নবজাতকের জন্মের সময়ের ফারাক মাত্র কয়েক মিনিটের। আর তাই শুধু জন্মের তারিখই নয় পাল্টে গেল জন্ম সালও। ছেলের জন্ম হল ২০১৭ সালের ৩১ ডিসেম্বর। আর মেয়ের জন্ম নিল ২০১৮ সালের ১ জানুয়ারি। ক্যালিফোর্নিয়ার এই ঘটনায় হতবাক টুইটার বিশ্ব। 

আমেরিকার ক্যালিফর্নিয়ায় মারিয়া ফ্লোরেস রিওস বর্ষবরণের দিন সন্ধ্যা থেকেই পেটে ভীষণ যন্ত্রণা অনুভব করছিলেন। তখনও আন্দাজ করতে পারেননি কিছুক্ষণের মধ্যেই জীবনের সবথেকে অভূতপূর্ব......

চীনে ৩০টি ডাইনোসরের ডিমের জীবাশ্মের সন্ধান

চীনে ৩০টি ডাইনোসরের ডিমের জীবাশ্মের সন্ধান

হ-বাংলা নিউজ :  পৃথিবী থেকে লক্ষ লক্ষ বছর আগেই বিলুপ্তি ঘটেছে ডাইনোসরের। কিন্তু তাদের নিয়ে অনেক প্রশ্নের উত্তর বিজ্ঞানীদের কৌতূহল মেটালেও এই বিষয় নিয়ে তাদের পরীক্ষা-নিরীক্ষা এখনও শেষ হয়নি। এবার বিজ্ঞানীরা পেলেন এক নয়া সন্ধান। চীনের জিয়ানজি প্রদেশের গুয়ানঝুয়ে মিলল প্রায় ৩০টি ডিমের জীবাশ্ম। যে সে ডিম নয়, এগুলি ডাইনোসরের ডিমের জীবাশ্ম বলেই মনে করছেন গবেষকরা।

জানা যায়, গুয়ানঝুয়ে একটি স্কুল তৈরির কাজ চলছিল। সেখানেই মাটি......

২০১৮ সালে বিমানে উঠে ২০১৭ সালে গন্তব্যে পৌঁছালো যাত্রীরা

২০১৮ সালে বিমানে উঠে ২০১৭ সালে গন্তব্যে পৌঁছালো যাত্রীরা

হ-বাংলা নিউজ :  অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, টাইম মেশিনের আর দরকার নেই। বিমানে করেই অতীতে ফিরে যাওয়া যায়! এরকমই একটি ঘটনা বাস্তবে ঘটেছে। বিমান ২০১৮ সালে ফ্লাইট শুরু করেছিল। কিন্তু গন্তব্যে পৌঁঁছেছে ২০১৭ সালে।

হাওয়াইয়ান এয়ারলাইন্সের এইচএ৪৪৬ ফ্লাইটের ক্ষেত্রে এটি ঘটেছে। নববর্ষের আগের রাত ১১টা ৫৫ মিনিটে নিউ জিল্যান্ডের অকল্যান্ড শহর থেকে ফ্লাইটটি উড্ডয়নের কথা ছিল। যাত্রী নিয়ে ফ্লাইটটি একইদিন সকাল ৯টা ৪৫ মিনিটে  হনুলুলুতে......

যে নারীর প্রতি রাতের আয় ৮ লাখ টাকা

যে নারীর প্রতি রাতের আয় ৮ লাখ টাকা

হ-বাংলা নিউজ :  সামান্য স্বাচ্ছন্দ্যপূর্ণ জীবনের আশায় এবং চরম আর্থিক সংকট কাটিয়ে খেয়ে-পরে বেঁচে থাকার প্রত্যাশায় অনেকেই বাধ্য হয়ে দেহ ব্যবসায় নাম লিখান। তবে, এমনও যৌনকর্মী আছেন যারা এই কাজ করে বিপুল পরিমাণ টাকা উপার্জন করেন। এমনই একজন যৌনকর্মী নাম অ্যানা। ২১ বছর বয়সী এই নারীর দাবি, তিনি দেহ ব্যবসা করে প্রতি রাতে আট লাখ টাকা আয় করেন।

অ্যানার ক্লায়েন্টদের মধ্যে রয়েছেন অস্কার-জয়ী অভিনেতা, রাজনীতিবিদ, খেলোয়াড় কিংবা বড় বড় ব্যবসায়ীরা।......

তিন বেলা খেয়েই সাতদিন পার দম্পতির!

তিন বেলা খেয়েই সাতদিন পার দম্পতির!

হ-বাংলা নিউজ :  পৃথিবীতে প্রতিদিনই নিত্য নতুন ঘটনার জন্ম হয়। কিছু ঘটনা মর্মস্পর্শী, কিছু আশ্চর্যজনক। আর এমন কিছু ঘটে যা সম্পূর্ণ অবিশ্বাস্য। এমনই একটি অবিশ্বাস্য ঘটনার জন্ম দিলেন যুক্তরাষ্ট্রের এক দম্পতি।

ওই দম্পতির নাম অকাহি রিকার্ডো (৩৬) ও তাঁর স্ত্রী ক্যামেলিয়া ক্যাস্টেলো (৩৪)।  তাদের ৬ বছরের এক পুত্র ও ২ বছর বয়সী এক কন্যা সন্তানও রয়েছে। 

কারণ তাঁদের খাওয়াদাওয়ার পরিমাণ। সপ্তাহে নাকি মোটে......

সর্বাধিক পঠিত