খেলাধূলা

Displaying 1-20 of 462 results.
ভারতকে লড়াইয়ের পুঁজি দিয়েছেন জাদেজা ও বিহারি

ভারতকে লড়াইয়ের পুঁজি দিয়েছেন জাদেজা ও বিহারি

হ-বাংলা নিউজ :  ওভালে বিদায়ী ম্যাচ খেলতে নেমেছেন অ্যালিস্টার কুক। ১২ বছর আগে এই ভারতের বিপক্ষেই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক। টেস্ট ক্যারিয়ারের ২৯১তম ও শেষ ইনিংসে কুক এই রিপোর্ট লেখা পর্যন্ত ব্যাট করছিলেন ৩৯ রানে।

আর তাঁর দল দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৮৭ রান তুলে ভারতের চেয়ে এগিয়ে গেছে ১২৭ রানে। এর আগে ভারতের প্রথম ইনিংসটা যেন অনুসরণ করল ইংল্যান্ডের প্রথম ইনিংসকে, ম্যাচের দ্বিতীয় দিনটাকেও।......

টসে জিতে সেমিতে মালদ্বীপ

টসে জিতে সেমিতে মালদ্বীপ

হ-বাংলা নিউজ :  সাফ চ্যাম্পিয়নশিপের বাইলজে কার্ডের হিসেবের কোনো রেওয়াজ নেই। যে কারণে পয়েন্ট এবং গোল ব্যবধান সমান হওয়ায় শ্রীলঙ্কা ও মালদ্বীপের মধ্যে টস হয়। টসভাগ্যে জিতে শেষ পর্যন্ত সেমিফাইনালে ‍উঠে যায় মালদ্বীপ।

নিজেদের প্রথম খেলায় শ্রীলঙ্কার বিপক্ষে গোল শূন্য ড্র করা মালদ্বীপ রবিবার দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ২-০ গোলে পরাজিত হয়।

অন্যদিকে শ্রীলঙ্কা ভারতের বিপক্ষে প্রথম খেলায় ২-০ গোলে পরাজিত হওয়ার পর দ্বিতীয় খেলায়......

সন্ধ্যায় দুবাই যাচ্ছে টাইগাররা, শিরোপা জয়ে আশাবাদী মাশরাফি

সন্ধ্যায় দুবাই যাচ্ছে টাইগাররা, শিরোপা জয়ে আশাবাদী মাশরাফি

হ-বাংলা নিউজ :  এশিয়া কাপের শেষ তিন আসরে বাংলাদেশের পারফরম্যান্স ছিল ঈর্ষণীয়। ২০১২, ২০১৪ এবং ২০১৬ সালে বাংলাদেশে বসেছিল এশিয়া কাপ। আর ঘরের মাঠে দু'বারই ফাইনাল খেলেছিল টাইগাররা। কিন্তু শিরোপার স্বাদ পাওয়া হয়নি স্বগতিকদের। এবার এশিয়া কাপের আয়োজন হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।

এশিয়া কাপে খেলার উদ্দেশ্যে আজ ঢাকা ছাড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। রাত সাড়ে সাতটায় সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা দেবেন মাশরাফিরা। টাইগারদের......

অধিনায়কত্ব হারালেন কোহলি

অধিনায়কত্ব হারালেন কোহলি

হ-বাংলা নিউজ : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব হারালেন বিরাট কোহলি। তার পরিবর্তে আইপিএলের পরবর্তী আসরে দলকে নেতৃত্ব দিবেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

২০১৩ সালে ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব পান কোহলি। এরপর দলকে ছয় আসরে নেতৃত্ব দেন তিনি। কিন্তু কোনো আসরেই ব্যাঙ্গালুরুকে শিরোপা এনে দিতে পারেননি কোহলি। যে কারণে আইপিএলের ১২তম আসরের আগে কোহলিকে অধিনায়কত্বের দায়িত্ব......

নেপালের কাছে হেরে সাফ থেকে বিদায় নিল বাংলাদেশ

নেপালের কাছে হেরে সাফ থেকে বিদায় নিল বাংলাদেশ

হ-বাংলা নিউজ :  সাফ চ্যাম্পিয়নশিপে ভুটান ও পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু সেই সুবাস বেশি সময় ধরে রাখতে পারল না লাল-সবুজের জার্সিধারীরা। গ্রুপের শেষ ম্যাচে নেপালের কাছে ২-০ গোলে হেরে বিদায় নিতে হলো তাদের। আর তাতেই শেষ হলো সেমিফাইনালে স্বপ্ন।

সেমিফাইনালে উঠল পাকিস্তান ও নেপাল। 'এ' গ্রুপে পাকিস্তান ও ভুটানের সমান ৬ পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে গোল ব্যবধানে।

পাকিস্তান যদি আজ দিনের প্রথম......

নাদাল সরে দাঁড়ানোয় ফাইনালে দেল পেত্রো

নাদাল সরে দাঁড়ানোয় ফাইনালে দেল পেত্রো

হ-বাংলা নিউজ : ইউএস ওপেনের সেমিফাইনাল ম্যাচের মাঝপথে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। এতে ফাইনাল নিশ্চিত হয়েছে আর্জেন্টিনার হুয়ান মার্টিন দেল পেত্রোর।

শুক্রবার রাতে সেমিফাইনালের প্রথম দুই সেটে ৭-৬ (৭-৩), ৬-২ ব্যবধানে পিছিয়ে ছিলেন স্প্যানিশ তারকা নাদাল। এরপর হাঁটুর ইনজুরির কারণে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ান তিনি। প্রতিযোগিতায় শীর্ষ বাছাই হিসেবে নাদাল ও তৃতীয় বাছাই হিসেবে দেল পেত্রো অংশ নেন। 

সরে দাঁড়ানোর সিদ্ধান্তের......

সাকিবকে নিয়েই পরিকল্পনা হচ্ছে

সাকিবকে নিয়েই পরিকল্পনা হচ্ছে

হ-বাংলা নিউজ : ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকেই খেলার বাইরে সাকিব আল হাসান। এমনকি অনুশীলনেও নেই তিনি। সম্প্রতি গণমাধ্যমে বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেছেন, ২০-৩০ ভাগ ফিট আছেন তিনি। সাকিবের এই মন্তব্যেই গত বৃহস্পতিবার দিনভর বিসিবিতে বেশ তোলপাড় হলো।

এমন ফিটনেস নিয়ে সাকিব কীভাবে এশিয়া কাপ খেলবেন, সেই চিন্তায় পড়ে গেলেন বিসিবির কর্তারা। তাই বিকল্প হিসেবে মুমিনুল হককে দলে ডাকা হলো। নিজের ফিটনেসের কথা বিসিবিকে না জানিয়ে গণমাধ্যমে বলায় টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের......

নেতৃত্ব হারাচ্ছেন কোহলি

নেতৃত্ব হারাচ্ছেন কোহলি

হ-বাংলা নিউজ : সব ঠিকঠাক থাকলে এবি ডি ভিলিয়ার্সের হাতেই উঠতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতৃত্বের আর্মব্যান্ড। এবং নেতা বদলানোর পিছনে রয়েছে ভাগ্য ফেরানো। আরসিবি ম্যানেজমেন্ট আইপিএল-এ নিজেদের ভাগ্য বদলাতে এতটাই মরিয়া যে এবারই বিরাট কোহলিকে সরিয়ে এবিডি-কে অধিনায়ক করতে চাইছেন তারা।

২০০৮ থেকে শুরু হয়েছে আইপিএল। একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি আরসিবি। এবার সাফল্য পাওয়ার জন্য দলে একাধিক পরিবর্তন আনা হচ্ছে। কোচ হিসেবে ইতিমধ্যেই গ্যারি......

মেসি না থাকায় ফিফা বিশ্বাসযোগ্যতা হারাল: ব্রাজিল তারকার মন্তব্য

মেসি না থাকায় ফিফা বিশ্বাসযোগ্যতা হারাল: ব্রাজিল তারকার মন্তব্য

হ-বাংলা নিউজ : লিওনেল মেসি ফিফা বর্ষসেরার সেরা তিনে মেসি নেই, এমন ঘটনা সর্বশেষ ২০০৬ সালে ঘটেছিল। এমন নয় গত মৌসুমে মেসি খারাপ খেলেছেন। প্রায় একাই আর্জেন্টিনাকে নিয়ে গেছেন বিশ্বকাপের চূড়ান্ত পর্বে। ক্লাবের হয়ে লিগ ও কাপের ডাবল জিতেছেন। ক্লাবের হয়ে তাঁর গোল ৪৫টি। মেসির শেষ তিনে না-থাকায় বিস্ময় অনেকের

লিওনেল মেসি তাঁর সবচেয়ে বড় প্রতিপক্ষের নাম। মেসির কারণে নিজে কম চ্যালেঞ্জের মুখে পড়েননি। কিন্তু কিছু চ্যালেঞ্জ আছে, যেগুলোর মুখোমুখি হতেই ভালোবাসে......

জার্মানির বিপক্ষে স্বস্তির ড্র চ্যাম্পিয়ন ফ্রান্সের

জার্মানির বিপক্ষে স্বস্তির ড্র চ্যাম্পিয়ন ফ্রান্সের

হ-বাংলা নিউজ :  উয়েফা নেশন্স লিগের অভিষেক আসরের উদ্বোধনী দিনে গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে স্বস্তির ড্রয়ে মাঠ ছেড়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। একের পর এক আক্রমণ সামলাতে কোণঠাসা হয়ে পড়া দিদিয়ে দেশমের দল গোলরক্ষক আলফুঁস আরিওলার অসাধারণ নৈপুণ্যে এই ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

বৃহস্পতিবার রাতে বায়ার্ন মিউনিখের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই একচেটিয়া আধিপত্য ছিল জার্মানির। ৩৫তম মিনিটে......

পাকিস্তানকে ১ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ

পাকিস্তানকে ১ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ

হ-বাংলা নিউজ :  প্রথমার্ধে দুই দল গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে এক গোল করে বাংলাদেশ। আজও ম্যাচের নায়ক হিসেবে আবির্ভূত হন তপু বর্মণ। এই ডিফেন্ডারের হেডেই এলো বাংলাদেশের দুর্দান্ত জয়। আজ বাংলাদেশ সন্ধ্যা ৭ টায় শুরু হয় বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে এখন বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়েছিল লাল-সবুজ জার্সিধারীরা।

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ......

জয় দিয়ে এশিয়া কাপ শুরু করতে চাই: মাশরাফি

জয় দিয়ে এশিয়া কাপ শুরু করতে চাই: মাশরাফি

হ-বাংলা নিউজ : জয় দিয়ে শুরু করতে হবে আমাদের এশিয়া কাপ। আসন্ন এশিয়া কাপ নিয়ে এমন প্রত্যয় বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার।

মিরপুর জাতীয় স্টেডিয়ামে এশিয়া কাপ নিয়ে সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার তিনি বলেন, প্রথম ম্যাচটা আমরা জয় দিয়ে শুরু করতে চাই। আমাদের প্রথম ম্যাচের ওপর নির্ভর করছে আমরা এশিয়া কাপে কী করবো। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচটায় জিততে পারলে আমরা প্রথমে আত্মবিশ্বাস পেয়ে যাবো। আমরা দল হিসেবে যথেষ্ট ভালো।

তিনি আরও বলেন,......

উয়েফা নেশনস লিগে আজ মুখোমুখি জার্মানি-ফ্রান্স

উয়েফা নেশনস লিগে আজ মুখোমুখি জার্মানি-ফ্রান্স

হ-বাংলা নিউজ :  ইউরোপীয় ক্লাব ফুটবলের সেরা ক্লাবগুলোর যুদ্ধ দেখতে এত দিন চ্যাম্পিয়ন্স লিগের দিকে মুখিয়ে থাকতেন ফুটবলপ্রেমীরা। আন্তর্জাতিক ফুটবলের জনপ্রিয়তা বিশ্বকাপ অথবা ইউরো কাপেই নির্ধারিত থাকত। কিন্তু এ বার আন্তর্জাতিক ফুটবলকে আরও আকর্ষণীয় ও প্রতিযোগিতামূলক করে তোলার উদ্যোগ নিল উয়েফা। আয়োজন করছে নতুন প্রতিযোগিতা নেশনস লিগ।

সেই লিগে আজ রাতে গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন......

দুবাইয়ে যোগ দেবেন সাকিব

দুবাইয়ে যোগ দেবেন সাকিব

হ-বাংলা নিউজ :  টানা তৃতীয় সিরিজে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্পে থাকছেন না সাকিব আল হাসান। চলতি বছরে আফগানিস্তান সিরিজের ক্যাম্পে ছিলেন না বিশ্বসেরা অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজ সফরের ক্যাম্পেও পাওয়া যায়নি তাকে। এবার এশিয়া কাপের প্রস্তুতিতেও অনুপস্থিত সাকিব।

বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান গতকাল জানিয়েছেন, বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাকিব দুবাইয়ে দলের সঙ্গে যোগ দিবেন। তার আঙুলের অস্ত্রোপচার......

আপনারা রান চান, আমিও রান চাই'

আপনারা রান চান, আমিও রান চাই'

হ-বাংলা নিউজ : ওপেনিং জুটিতে তামিমের সঙ্গী কে হবেন এ নিয়ে প্রত্যেক সিরিজেই ভাবতে হয় জাতীয় দলের নির্বাচকদের। এটা এখন নিত্যকার ঘটনাও বলতে পারেন। গত কয়েক বছরে অন্তত ডজন খানেক ব্যাটসম্যান তামিমের সঙ্গে ওপেনিংয়ে নেমেছেন কিন্তু কেউই থিতু হতে পারেন নি। এবারের এশিয়া কাপে তামিমের সঙ্গী হচ্ছেন লিটন দাস।

দুই সিরিজ পর ওয়ানডে দলে ফিরেছেন লিটন। এশিয়া কাপের বড় মঞ্চে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হবেন এ ডানহাতি ব্যাটসম্যান।

এশিয়া কাপ ও নিজের খেলা নিয়ে লিটনের......

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন আর পি সিং

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন আর পি সিং

হ-বাংলা নিউজ :  তের বছরের জার্নি শেষ। এবার থামলেন ভারতীয় স্পিডস্টার রুদ্র প্রতাপ সিং। নিজের টুইটার অ্যাকাউন্টে আবেগঘন টুইটে নিজের অবসরের কথা জানালেন এই বাঁ-হাতি পেস বোলার।

উত্তরপ্রদেশের এই বোলার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন ২০০৫ সালের ৪ সেপ্টেম্বর। ১৩ বছর পর নিজের ক্রিকেট জীবনের ইতিও করলেন সেই একই দিনে।

নিজের বিদায়ী বক্তব্যে আর পি সিং লিখেছেন, ‘১৩ বছর আগে এই দিনটাই ছিল আমার জীবনের সবথেকে স্মরণীয় মুহূর্ত। জীবনে......

জুনিয়রদের দায়িত্ব নিতে হবে

জুনিয়রদের দায়িত্ব নিতে হবে

হ-বাংলা নিউজ : সিনিয়রদের পারফরম্যান্সে ভর করে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের জয়রথ অব্যাহত আছে। সিনিয়রদের পারফরম্যান্সের সামনে ম্লান জুনিয়র ক্রিকেটাররা।

গত এক বছরে বাংলাদেশের ক্রিকেটে আলোচিত বিষয়গুলোর অন্যতম সিনিয়রদের বিপরীতে জুনিয়রদের হতাশাজনক পারফরম্যান্স। জাতীয় দলের ক্রিকেটার আবু হায়দার রনি গতকাল বলেছেন, জুনিয়রদেরও এখন দায়িত্ব নেয়ার সময় এসেছে। তামিম-সাকিবদের সঙ্গে তরুণরা পারফর্ম করলে বাংলাদেশের জয়ের হার বেড়ে যাবে।

এশিয়া কাপ খেলতে......

প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ

প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ

হ-বাংলা নিউজ : গত দু-এক বছর আগে নিজেদের মাঠে বাংলাদেশকে হারিয়ে বড় ধাক্কা দিয়েছিল ভুটান। আজ ঘরের মাঠে তাদের পেয়েছে জেমি ডের শিষ্যরা। আর সেই সুযোগটি কাজে লাগিয়েছে বাংলাদেশ।

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে এগিয়ে রয়েছে বাংলাদেশ। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ঢাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি গড়ায়। খেলার ৩ মিনিটের মাথায় বাংলাদেশের হয়ে গোলটি করেন তপু বর্মণ। 

এর আগে বিকালে সাফ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়েছে......

দক্ষিণ এশিয়ার ফুটবল লড়াই শুরু আজ

দক্ষিণ এশিয়ার ফুটবল লড়াই শুরু আজ

হ-বাংলা নিউজ :  দক্ষিণ এশিয়ার ফুটবল অনুরাগীদের মাঠে ফুটবলের সৌরভ ছড়ায় সাফ চ্যাম্পিয়নশিপ। এই অঞ্চলের ফুটবল দলগুলোকে নিয়ে দুই বছর পর পর সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)। সাফের ১২তম আসরের পর্দা উঠছে আজ ঢাকায়। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকাল ৪টায় প্রথম খেলায় মুখোমুখি হবে নেপাল ও পাকিস্তান। আর দিনের দ্বিতীয় খেলায় বাংলাদেশ খেলবে ভুটানের বিপক্ষে।

এবারের সাফ আসর নিয়ে অনেক বেশি আশাবাদী বাংলাদেশের ফুটবলপ্রেমীরা।......

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন কুক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন কুক

হ-বাংলা নিউজ : ভারত সিরিজের শেষ ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন অ্যালিস্টার কুক। আজ দুপুরে এক বিবৃতিতে তিনি বিদায়ের ঘোষণা দেন। সাদা পোশাকে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রান কুকের। ছুঁয়েছেন দশ হাজার রানের মাইলফলক।

সাবেক এ ইংলিশ অধিনায়কের জাতীয় দলে অভিষেক হয় ২০০৬ সালে। এ পর্যন্ত খেলেছেন ১৬০টি টেস্টম্যাচ। ২৮৯ ইনিংসে রান করেছেন ১২২৫৪ রান। ৫৬টি হাফ সেঞ্চুরি ও ২৮ টি সেঞ্চুরি তার রেকর্ডে।

ইংলিশ এ ওপেনার বলেন, ইংল্যান্ড দলকে যা দেওয়ার......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত