দেশের খবর

Displaying 1-20 of 2120 results.
‘ধর্ষণকারীর একমাত্র ওষুধ গুলি করে মেরে ফেলা’

‘ধর্ষণকারীর একমাত্র ওষুধ গুলি করে মেরে ফেলা’

হ-বাংলা নিউজ  : ধর্ষণকারীদের ‘ক্রসফায়ারে’ হত্যা করার দাবি জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) দুজন সাংসদ। 

আজ মঙ্গলবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় এই দাবি জানান জাপার সাংসদ কাজী ফিরোজ রশীদ ও মুজিবুল হক। 

সরকারদলীয় জ্যেষ্ঠ সাংসদ তোফায়েল আহমেদ এবং অন্য একজন সাংসদ জাপার দুই সাংসদের বক্তব্যকে সমর্থন করেন।

অনির্ধারিত আলোচনায় জাপার সাংসদ কাজী ফিরোজ রশীদ বলেন, ‘এই মুহূর্তে সমাজকে ধর্ষণমুক্ত করতে হলে “এনকাউন্টার মাস্ট”। ধর্ষককে গুলি করে মারতে হবে। একমাত্র ওষুধ পুলিশ ধরার পর ধর্ষককে গুলি করে মেরে ফেলা।’ 

ফিরোজ......

ওমানের সুলতানের মৃত্যুতে সোমবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

ওমানের সুলতানের মৃত্যুতে সোমবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

হ-বাংলা নিউজ : ওমানের সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের মৃত্যুতে কাল সোমবার দিনব্যাপী রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব সরওয়ার-ই-আলম আজ রোববার সন্ধ্যায় বলেন, ‘কাল সোমবার সব সরকারি, বেসরকারি ও শিক্ষাপ্রতিষ্ঠান এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে এবং সকল মসজিদে ওমানি সুলতানের সম্মানে বিশেষ মোনাজাত করা হবে।’

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) ইতিমধ্যে বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে কাল জাতীয় পতাকা অর্ধনমিত রাখার অনুরোধ জানিয়ে চিঠি পাঠিয়েছেন।

আরব বিশ্বের সবচেয়ে......

প্রতিরক্ষা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বাংলাদেশের সহযোগিতা চায় নেপাল

প্রতিরক্ষা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বাংলাদেশের সহযোগিতা চায় নেপাল

হ-বাংলা নিউজ : জাতীয় প্রতিরক্ষা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বাংলাদেশের সহযোগিতা চেয়েছে নেপাল। নেপালের সেনাবাহিনী প্রধান জেনারেল পূর্ণচন্দ্র থাপা রোববার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়ে এ সহযোগিতা চান।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ তথ্য জানান। নেপালের সেনাপ্রধানকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি হামিদ বলেন, ‘বাংলাদেশ ও নেপালের মধ্যকার সম্পর্ক খুবই চমৎকার। দুই দেশের সেনাবাহিনীর সফর বিনিময় এক ইতিবাচক ভূমিকা পালন করতে পারে।’ রাষ্ট্রপতি আরও বলেন, নেপাল সেনাবাহিনীর অনেক সদস্য ন্যাশনাল ডিফেন্স......

সিলেট কানাইঘাটের গোয়ালজুরে কর্জ হাসানাহ ফান্ডের শীতবস্ত্র বিতরণ

সিলেট কানাইঘাটের গোয়ালজুরে কর্জ হাসানাহ ফান্ডের শীতবস্ত্র বিতরণ

কাওসার আহমদ, হ-বাংলা নিউজ : সারাদেশের ন্যায় কনকনে শীতে সিলেটের গ্রামাঞ্চলে অসহায় দরিদ্র মানুষদের কষ্ঠ কিছুটা লাঘব করার  চিন্তা করে শীতার্ত মানুষের পাশে দাড়ালেন " কর্জের হাসানাহ ফান্ড " এর  সদস্যরা। তারা অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেছেন। 

শনিবার (১১জানুয়ারী ২০২০) সকাল সাড়ে আটটায় গোয়ালজুর দারুল হুদা মাদ্রাসা মিলনায়তনে শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন গাছবাড়ি মডার্ন একাডেমি অবসরপ্রাপ্ত সাবেক সিনিয়র শিক্ষক আব্দুল মতিন, প্রবীণ মুরব্বি  হাজি আব্দুল জলিল, গোয়ালজুর দারুল হুদা মাদ্রাসার......

খালেদা জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে, খেতে পারছেন না: সেলিমা ইসলাম

খালেদা জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে, খেতে পারছেন না: সেলিমা ইসলাম

হ-বাংলা নিউজ : বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন তাঁর বোন সেলিমা ইসলাম। খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বেরিয়ে এসে সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়া খেতে পারছেন না। খেলে বমি হয়। ওষুধে কাজ হচ্ছে না। তিনি খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছেন।

আজ রোববার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বোন সেলিমা ইসলামসহ পরিবারের আরও কয়েকজন স্বজন দেখা করেন। স্বজনদের মধ্যে ছিলেন তাঁর প্রয়াত ছোট ছেলে কোকো রহমানের স্ত্রী শর্মিলা রহমান, নাতি জাহিয়া রহমান, সামিন ইসলাম, রাখিন ইসলাম ও নাতনি আরিবা ইসলাম।

......

সৌদি থেকে দুদিনে ফিরলেন ১৭৬ বাংলাদেশি

সৌদি থেকে দুদিনে ফিরলেন ১৭৬ বাংলাদেশি

হ-বাংলা নিউজ :  সৌদি আরব থেকে আজ রোববার ও গতকাল শনিবার দেশে ফিরেছেন ১৫ নারীসহ ১৭৬ বাংলাদেশি নাগরিক। এ নিয়ে গত চার দিনে ফিরলেন মোট ৩১৭ জন।

ইউএনবির খবরে বলা হয়, তাঁদের মধ্যে শনিবার রাত ১১টা ২০ মিনিটে ও রাত দেড়টায় সৌদি এয়ারলাইনসের দুটি ফ্লাইটে দেশে ফেরত আসেন ১০৬ জন। আজ ফেরেন আরও ৭০ জন। এ ছাড়া আজ রাতে আরও শতাধিক বাংলাদেশির দেশে ফেরত আসার কথা রয়েছে।

নিঃস্ব হয়ে দেশে ফেরা প্রবাসীদের সহায়তা দিতে কাজ করছে ব্র্যাক অভিবাসন কর্মসূচি।

ইউএনবি জানায়, গৃহকর্মীর কাজ নিয়ে সৌদি আরব গিয়ে নিয়োগকর্তা কর্তৃক নির্যাতনের শিকার হয়ে ফিরেছেন ব্রাহ্মণবাড়িয়ার......

 সাঈদ খোকনের সমর্থন পাবেন, আশা তাপসের

সাঈদ খোকনের সমর্থন পাবেন, আশা তাপসের

হ-বাংলা নিউজ : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়ন পেয়েছেন শেখ ফজলে নূর তাপস। ফলে বাদ পড়েছেন বর্তমান মেয়র সাঈদ খোকন, যিনি গতবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন।

দলীয় মনোনয়ন পাওয়ার পর স্বাভাবিকভাবেই সাংবাদিকেরা তাপসের কাছে জানতে চান, তিনি বর্তমান মেয়র সাঈদ খোকনের সমর্থন প্রত্যাশা করেন কি না? জবাবে তাপস বলেন, ‘আশা করি উনি (সাঈদ খোকন) আমাকে সমর্থন করবেন।’ আরেক প্রশ্নের জবাবে তিনি দলের নেতা–কর্মীদের ঐক্যবদ্ধভাবে সিটি নির্বাচনে কাজ করার আহ্বান জানান।

আজ রোববার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে মেয়র পদে......

 ইসি ‘সরকারের ইচ্ছায়’ ইভিএম ব্যবহার করছে: রিজভী

ইসি ‘সরকারের ইচ্ছায়’ ইভিএম ব্যবহার করছে: রিজভী

হ-বাংলা নিউজ : ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয় বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নির্বাচন কমিশন (ইসি) দুই সিটি নির্বাচনে এই প্রযুক্তির মাধ্যমে ‘সরকারে ইচ্ছা পূরণের চেষ্টা করছে’ বলেও অভিযোগ করেন তিনি।

আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব অভিযোগ করেন। রিজভী বলেন, ‘আমরা খুবই উদ্বেগের সাথে লক্ষ করছি যে জাতীয় নির্বাচনের মতো নজিরবিহীন একটি কলঙ্কজনক নির্বাচনের পরও ইসি সরকারের ইচ্ছা প্রতিফলনে সক্রিয় রয়েছে।’

ইভিএম ব্যবহার করে ইসি কৌশলে নির্বাচনের......

সংসদ সদস্য পদ ছাড়লেন তাপস

সংসদ সদস্য পদ ছাড়লেন তাপস

হ-বাংলা নিউজ : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন শেখ ফজলে নূর তাপস।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে আজ রোববার দুপুরে তিনি পদত্যাগপত্র জমা দেন। তাপস ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন।

স্পিকারের দপ্তর থেকে জানানো হয়েছে, বেলা দেড়টার দিকে শেখ ফজলে নূর তাপস স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ইতিমধ্যে তা গ্রহণ করা হয়েছে। যেকোনো সময় তাঁর আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হবে।

সিটি করপোরেশন আইন অনুযায়ী, সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে হলে কোনো সংসদ সদস্যকে সংসদ......

আইয়ুব খানও উন্নয়ন উন্নয়ন করতেন, তাঁর পতনও দেখেছি: ড. কামাল

আইয়ুব খানও উন্নয়ন উন্নয়ন করতেন, তাঁর পতনও দেখেছি: ড. কামাল

হ-বাংলা নিউজ : সরকারবিরোধী কার্যকর আন্দোলন গড়ে তোলার জন্য বিরোধী রাজনৈতিক দল ও জোটগুলোকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে বিএনপি। তাদের শরিক জোট ও বাম জোটের নেতারাও বলেছেন রাজপথে নেমে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার।

আজ শনিবার সকালে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে জেএসডির কাউন্সিলে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক নেতারা এসব আহ্বান জানান।

ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, যে ঐক্য হয়েছে, তা স্থানীয় পর্যায়ে নিয়ে যেতে হবে। যে দাবি নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল, তা ভোগ করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে......

 ঢাকায় আ.লীগের সঙ্গে ভোটযুদ্ধে বিএনপির তাবিথ ও ইশরাক

ঢাকায় আ.লীগের সঙ্গে ভোটযুদ্ধে বিএনপির তাবিথ ও ইশরাক

হ-বাংলা নিউজ : ঢাকার দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচনের জন্য বিএনপি তাদের মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে লড়বেন অবিভক্ত ঢাকার প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন। উত্তর সিটিতে আগেরবারের প্রার্থী তাবিথ আউয়ালই বিএনপির প্রার্থী। এ দুজন ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের সঙ্গে ভোটযুদ্ধে নামবেন।

আজ শনিবার রাতে বিএনপি পার্লামেন্টারি বোর্ড মেয়র পদে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেয়। এরপর দলের মহাসচিব মির্জা ফখরুল চূড়ান্ত দুই প্রার্থীর নাম ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, ‘ঢাকা......

নোয়াখালীর সেনবাগে হিউম্যান বিডি'র শীতের কম্বল বিতরণ

নোয়াখালীর সেনবাগে হিউম্যান বিডি'র শীতের কম্বল বিতরণ

জাহাঙ্গীর বাবু , হ-বাংলা নিউজ : সামাজিক দায়বদ্ধতায় নানাবিধ সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছাসেবী কাজ   করছে দেশে অবস্থানরত ও প্রবাসীদের সমন্বয়ে গঠিত, অনলাইন ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠন,  ইয়াং হেল্প হিউম্যান বিডি  টিম।

এবার, ২৫/১২/২০১৯ইং বুধবার ছিলো অসহায় শীতার্থ মানুষের মধ্যে  " উষ্ণতার পরশ ইভেন্ট " | ৪- ৫ হাত সাইজের চায়না মিডিয়াম মানের কম্বল বিতরন করা হয়েছে এই ইভেন্টে।

সুশৃখংল পরিবেশ বজায় রাখতে আগেই গ্রহিতাদেরকে টোকেন পৌছে দেয়া হয়। সেনবাগ উপজেলা পরিষদ ডাক-বাংলার......

 জুতা পায়ে বিজয়স্তম্ভে ওঠায় অধ্যক্ষের ওপর হামলা

জুতা পায়ে বিজয়স্তম্ভে ওঠায় অধ্যক্ষের ওপর হামলা

হ-বাংলা নিউজ : কুড়িগ্রামের উলিপুর উপজেলায় জুতা পরে বিজয়স্তম্ভে ওঠায় হামলার শিকার হয়েছেন এক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। উপজেলার সরকারি ডিগ্রি কলেজ মাঠে সোমবার সকালে জুতা পায়ে পুষ্পার্ঘ্য অর্পণ করার পর কলেজ প্রাঙ্গণেই হামলার শিকার হন তিনি।

হামলায় আহত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু তাহের উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। তবে ইচ্ছাকৃতভাবে নয়, বরং ভুলবশত জুতা পায়ে বিজয়স্তম্ভে উঠে পড়েছিলেন বলে দাবি করেছেন তিনি।

উলিপুর সরকারি ডিগ্রি কলেজের হিসাবরক্ষক শামসুল আলম বলেন, বিজয় দিবস উপলক্ষে কলেজের অস্থায়ী বিজয়স্তম্ভে শ্রদ্ধা......

যমুনায় জালে ধরা পড়ল গাঙ্গেয় শুশুক

যমুনায় জালে ধরা পড়ল গাঙ্গেয় শুশুক

হ-বাংলা নিউজ : সিরাজগঞ্জের যমুনা নদী থেকে জেলেদের জালে ধরা পড়ল গাঙ্গেয় শুশুক। আজ শুক্রবার সকালে জেলেরা শুশুকটিকে পৌর শহরের মতিন সাহেবের ঘাট এলাকায় বিক্রি করতে নিয়ে আসে ।

শুশুকটির ওজন ২৫ কেজির বেশি হবে। তীরে আনার সঙ্গে সঙ্গে এক মৎস্যব্যবসায়ী দুই হাজার টাকা দিয়ে এটি কিনে নেয়। শুশুকের তেল বেশি দামে বিক্রি হয় বলে জানালেন তারা ।

পৃথিবী জুড়ে এই প্রাণীটি বিপন্ন প্রায়। তবে বাংলাদেশ, ভারত ও মিয়ানমারে এদের দেখা মেলে।

শুশুকটি দেখতে ভিড় করেন সাধারণ মানুষ। তাদের মধ্যে ছিলেন সিরাজগঞ্জ স্বার্থরক্ষা সংগ্রাম কমিটির আহ্বায়ক জহুরুল হকও। তিনি......

খালেদার সম্মতিতে উন্নত চিকিৎসা দিতে বলেছেন আদালত

খালেদার সম্মতিতে উন্নত চিকিৎসা দিতে বলেছেন আদালত

হ-বাংলা নিউজ : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আইনজীবীরা আদালতকে বলেছেন, মানবিক কারণে তাঁরা জামিন চাইছেন। খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। তবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের আইনজীবী খুরশীদ আলম খান আদালতকে বলেন, রাষ্ট্রের সর্বোচ্চ পদে থেকে অর্থ আত্মসাতের মামলায় দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। খালেদা জিয়ার চিকিৎসা বাংলাদেশে সম্ভব।

উভয় পক্ষের বক্তব্য শুনে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগ খালেদা জিয়ার জামিন আবেদন সর্বসম্মতিক্রমে খারিজ করে......

সু চি অবশিষ্ট ভাবমূর্তিটুকুও ঝুঁকিতে ফেলছেন

সু চি অবশিষ্ট ভাবমূর্তিটুকুও ঝুঁকিতে ফেলছেন

হ-বাংলা নিউজ : মার্কিন সিনেটে রিপাবলিকান ও ডেমোক্র্যাট পার্টির ১০ সদস্য রাখাইনে রোহিঙ্গা গণহত্যার অভিযোগে আন্তর্জাতিক বিচার আদালতে মিয়ানমার সেনাদের পক্ষ নেওয়ায় অং সান সু চির তীব্র নিন্দা জানিয়েছেন। ১০ মার্কিন সিনেটর মনে করেন, রোহিঙ্গা এবং অন্য সংখ্যালঘু জনগোষ্ঠীর বিরুদ্ধে ব্যাপক নৃশংসতার জন্য অভিযুক্ত সেনাবাহিনীর পক্ষে সাফাই গেয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে নিজের যেটুকু ভাবমূর্তি আছে, সেটাও ঝুঁকিতে ফেলছেন সু চি। এই পরিস্থিতিতে মার্কিন সিনেট সদস্যরা আইসিজেকে পুরোপুরি সমর্থনের জন্য মিয়ানমারের স্টেট কাউন্সেলর সু চির প্রতি আহ্বান জানিয়েছেন।

ওয়াশিংটনের......

 বিজয় দিবস উদ্‌যাপন খালেদা জিয়াকে নিয়ে করতে চায় বিএনপি

বিজয় দিবস উদ্‌যাপন খালেদা জিয়াকে নিয়ে করতে চায় বিএনপি

হ-বাংলা নিউজ : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সঙ্গে নিয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদ্‌যাপন করতে চায় বিএনপি। রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিণী হিসেবে এটি তাঁর অধিকার। তাঁর জামিনের ব্যাপারে ১২ ডিসেম্বর আর কোনো টালবাহানা করা হলে বিএনপির নেতা-কর্মীরা রাজপথের দখল নিয়ে বিজয় দিবসের আগে আরেকটি বিজয় ছিনিয়ে আনবেন।

আজ মঙ্গলবার বিকেলে খুলনায় অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে বিএনপির নেতারা এসব কথা বলেন। ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস এবং ‘নিষ্ঠুরতা ও প্রতিহিংসার শিকার’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচি......

টিউশনের টাকা বাঁচিয়ে সাড়ে তিন হাজার মাস্ক বিতরণ

টিউশনের টাকা বাঁচিয়ে সাড়ে তিন হাজার মাস্ক বিতরণ

হ-বাংলা নিউজ : ১০ বন্ধুর একটি দল। কেউ পড়েন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে, কেউ চট্টগ্রাম কলেজে। সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী। এই ১০ বন্ধু মিলেই করেছেন ব্যতিক্রমী এক কাজ। টিউশনের টাকা বাঁচিয়ে মঙ্গলবার দিনভর চট্টগ্রাম নগরের সাতটি জায়গায় প্রায় সাড়ে তিন হাজার মানুষের হাতে তাঁরা মাস্ক তুলে দিয়েছেন। ধুলা ও ধোঁয়া থেকে মানুষকে বাঁচাতে শিক্ষার্থীদের নেওয়া এমন উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে অনেকের।

ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া এই ১০ তরুণ হলেন মুহাম্মদ হোছাইন, সাইফুদ্দিন খালেদ, মাহমুদ মিনহাজ, রবিউল হাসান, তাছনিম জান্নাত, মাহমুদা মেহেরু, ইসতিয়াক হোছাইন, শারমিন আক্তার, আনছারুল ইসলাম......

 চিকিৎসক-ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশার মানুষ নেবে জাপান: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

চিকিৎসক-ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশার মানুষ নেবে জাপান: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

হ-বাংলা নিউজ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশ থেকে চিকিৎসক, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশার লোকজন নেবে জাপান। এ বিষয়ে জাপান ও বাংলাদেশ সরকারের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। আগামী বছরের এপ্রিল মাস থেকে জাপান লোক নেওয়া শুরু করবে বলেও জানিয়েছেন তিনি।

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সরকারি সফর আলী কলেজের ছাত্র-ছাত্রী সংসদের নির্বাচিত নেতাদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে সোমবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহরিয়ার আলম।

জাপান সরকারের কারিকুলাম অনুযায়ী নিজেকে যোগ্য হিসেবে তৈরি করে জাপানে যাওয়ার জন্য আহ্বান জানান......

এক তিক্ত অভিজ্ঞতার বাক্য  "এটা বাংলাদেশ"

এক তিক্ত অভিজ্ঞতার বাক্য "এটা বাংলাদেশ"

জাহাঙ্গীর বাবু , হ-বাংলা নিউজ : বিদেশ ফেরত ছোট, বড় প্রকৌশলী ভাই,বোনেরা দেশে কাজ করার পুর্বে ভাববেন,এটা বাংলাদেশ।কাজের টেনশনে আপনি নির্ঘুম থাকলেও আপনার সহযোগীরা তাদের নিয়মিত প্রাকটিসে ঘুমাবেন নাক ঢেকে। দারুন একজন বস আর পরিবেশ পেয়েছিলাম।স্বাধীনতাও ছিলো বেশ। যা এ দেশে হয়তো কল্পনার বাইরে। সমস্যা,হলো, অন্যখানে,কাজের সব উপাদানের যথার্থ মিশ্রণ না হলে কাজে ভালো হবেনা কোন্ দিন।

সড়ক ব্যাবস্থার আজো এতো দুরাবস্থা একটা মালামালের গাড়ি পৌছতে স্বল্প দুরত্বেও বাহাত্তর ঘন্টা পার হয়ে যায়,ঢালাইয়ের গাড়ির ট্রাভেল টাইম চল্লিশ মিনিট হলেও তিন ঘন্টা ব্যায় হয় রাস্তায়!......

সর্বশেষ সংবাদ