দেশের খবর

Displaying 1-20 of 2427 results.
আগামী সপ্তাহে নেওয়া হবে এইচএসসির সিদ্ধান্ত

আগামী সপ্তাহে নেওয়া হবে এইচএসসির সিদ্ধান্ত

হ-বাংলা নিউজ : আজ বুধবার সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে করোনার ভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরেক দফায় বাড়ছে। এখন তারিখটা জানিয়ে দেওয়া হবে। আর আটকে থাকা উচ্চ মাধ্যমিক (এইচএসসি) বা সমমান পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত কি হবে সে বিষয়ে সুনির্দিষ্ট পরিকল্পনা আগামী সপ্তাহের সোম বা মঙ্গলবার জানানো হবে, কথাটি বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি নেই। ছুটি বাড়ছে, বাড়াতে হবেই। এখন তারিখটা জানিয়ে দেওয়া হবে।

করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ......

১৫ লাখ টাকা ক্ষতিপূরণ জাহালমকে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত

১৫ লাখ টাকা ক্ষতিপূরণ জাহালমকে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত

হ-বাংলা নিউজ : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিনা অপরাধে তিন বছর জেল খাটা জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে হাইকোর্ট রায়ে বলেছেন, জাহালমের মতো আর কোনো নিরীহ লোক যেন ভবিষ্যতে দুদকের মামলায় জেল না খাটে। দুদককে যথাযথভাবে তদন্ত করারও নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এই রায় দেন। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার। তিনি বলেন, সোনালী ব্যাংকের ১৮ কোটি টাকা আত্মসাতের......

দুই সন্তানের গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন বাবা

দুই সন্তানের গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন বাবা

হ-বাংলা নিউজ : দুই সন্তানের গলায় ছুরি চালিয়ে পরে নিজেও আত্মহত্যার চেষ্টা করেছেন বাবা। বাবার ছুরির আঘাতে সাত বছর বয়সী মেয়ে রোজা মারা যায়। গুরুতর অবস্থায় বাবা জাভেদ হোসেন ও তার ছেলে রোজেনকে (১৪) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার বিকেলে রাজধানীর হাজারীবাগের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।

পারিবারিক ও পুলিশ সূত্র জানায়, মোবাইল ফোনের ব্যবসায়ী জাভেদ হোসেন সপরিবারে বটতলায় থাকেন। আজ বিকেল তিনটার পর জাভেদ হোসেনের সঙ্গে তার স্ত্রীর ঝগড়া হয়। পরে জাভেদের স্ত্রী বাসার অন্য কক্ষে গেলে ক্ষুব্ধ জাভেদ তার দুই সন্তান রোজা ও ছেলে রোজেনের গলায় ছুরি চালিয়ে দেন। পরে জাভেদ নিজের......

বরগুনার রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ জনের মৃত্যুদণ্ড

বরগুনার রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ জনের মৃত্যুদণ্ড

হ-বাংলা নিউজ : বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় সাক্ষী থেকে আসামী হওয়া  তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকা ওরফে মিন্নিসহ ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। প্রাপ্তবয়স্ক অন্য  চার আসামিকে খালাস দেওয়া হয়েছে। আজ বুধবার বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাকি পাঁচ আসামি হলেন রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আঁকন (২১), মোহাইমিনুল ইসলাম ওরফে সিফাত (১৯), রেজওয়ান আলী খান ওরফে টিকটক হৃদয় (২২) ও মো. হাসান (১৯)। 

খালাসপ্রাপ্ত রা হলেন  মো. মুসা ওরফে মুসা বন্ড, রাফিউল ইসলাম, মো. সাগর......

ভারতের বিকল্প হিসেবে মিয়ানমার ও পাকিস্তান

ভারতের বিকল্প হিসেবে মিয়ানমার ও পাকিস্তান

হ-বাংলা নিউজ : ভারত রপ্তানি বন্ধের পর চট্টগ্রাম বন্দর দিয়ে মিয়ানমার ও পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে।  গত সোমবার ও আজ মঙ্গলবার বন্দর দিয়ে নয় কনটেইনারে ২৫৮ টনের চালান এসে পৌঁছেছে। এর আগে টেকনাফ স্থলবন্দর দিয়ে দুটি চালানে ৫৭ মেট্রিক টন পেঁয়াজ খালাস হয়েছিল। এ নিয়ে ভারত রপ্তানি বন্ধের পর ৩১৫ টনের চালান আমদানি হয়েছে বিকল্প দেশ থেকে।

বন্দর সচিব ওমর ফারুক বলেন, পেঁয়াজের চালান খালাসে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে। দুই কনটেইনারের চালান খালাস নেওয়া হয়েছে। বাকি চালান আমদানিকারকেরা খালাসের প্রক্রিয়া শুরু করেছেন।

চট্টগ্রাম সমুদ্রবন্দরের......

মূল্যায়ন করেই নবম শ্রেণিতে উত্তীর্ণ হবে শিক্ষার্থীরা,অটো প্রমোশন’ নয়

মূল্যায়ন করেই নবম শ্রেণিতে উত্তীর্ণ হবে শিক্ষার্থীরা,অটো প্রমোশন’ নয়

হ-বাংলা নিউজ : এ বছরের জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট)  ও সমমানের পরীক্ষা বাতিল করা হলেও শিক্ষার্থীরা ‘অটো প্রমোশনে’ নবম শ্রেণিতে উত্তীর্ণ হওয়ার সুযোগ পাবে না। যেকোনো পদ্ধতিতে মূল্যায়ন করে তাদের নবম শ্রেণিতে উত্তীর্ণ করা হবে। 

আজ বৃহস্পতিবার বিকেলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে। বৈঠক শেষে সভার সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক সাংবাদিকদের এসব কথা বলেন। রাজধানীর বকশি বাজারে ঢাকা বোর্ডে অনুষ্ঠিত এই সভায় শিক্ষাবোর্ডগুলোর চেয়ারম্যানেরা উপস্থিত ছিলেন।

......

লক্ষ্যমাত্রার ৯৪ ভাগই পূরণ হয়নি ময়মনসিংহে বোরো ধান সংগ্রহের

লক্ষ্যমাত্রার ৯৪ ভাগই পূরণ হয়নি ময়মনসিংহে বোরো ধান সংগ্রহের

হ-বাংলা নিউজ : গত ১৫ সেপ্টেম্বর এ সংগ্রহ কর্মসূচি শেষ হয়েছে। যদিও লক্ষ্যমাত্রা পূরণ না হয়নি। খাদ্য বিভাগের দাবি, সরকারিভাবে ধান ও চাল কেনার যে দাম নির্ধারণ করা হয়েছিল, এ বছর বাজারমূল্য তার চেয়ে বেশি। যে কারণে কৃষকেরা ধান ও চাল বাজারে বিক্রি করেছেন।

কয়েকজন কৃষকের সঙ্গে কথা বলে জানা যায়, এ বছর সরকারিভাবে নির্ধারণ করা দাম ও বাজারমূল্য ছিল কাছাকাছি। কিছু কিছু ক্ষেত্রে বাজারমূল্য ছিল বেশি। সরকারি গুদামে ধান বিক্রি করতে নিয়ে যাওয়ার পর অনেক সময় হয়রানির শিকার হতে হয়। আবার ধানের আর্দ্রতা কম হলে কিনতে চায় না। এতে ধান বিক্রি হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়। এসব......

রোহিঙ্গা গণহত্যার বিচার শুনানি বাংলাদেশে করার প্রস্তাব

রোহিঙ্গা গণহত্যার বিচার শুনানি বাংলাদেশে করার প্রস্তাব

হ-বাংলা নিউজ : রোহিঙ্গা গণহত্যার বিচারের মামলার শুনানি আংশিকভাবে অথবা অভিযোগ গঠনের শুনানির পুরোটাই বাংলাদেশে আয়োজনের কথা ভাবা হচ্ছে। আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) সচিবালয় দ্য রেজিস্ট্রি স্বাগতিক শহর দ্য হেগের বদলে রোহিঙ্গাদের কাছাকাছি কোনো জায়গায় এই শুনানি অনুষ্ঠানে তার পর্যবেক্ষণ আদালতে পেশ করেছে। পর্যবেক্ষণে বাংলাদেশে শুনানি আয়োজনের সম্ভাব্য পাঁচটি ব্যবস্থার কথা বলা হয়েছে। বিষয়টি এখন আইসিসির প্রি-ট্রায়াল চেম্বার ৩–এর তিন বিচারপতির সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

২১ সেপ্টেম্বর আইসিসির রেজিস্ট্রি তাদের পর্যবেক্ষণ পেশ করে। আদালতের প্রকাশিত রেকর্ডে......

সৌদিতে যাতায়াতের অনুমিত পেয়েছে বাংলাদেশ বিমান

সৌদিতে যাতায়াতের অনুমিত পেয়েছে বাংলাদেশ বিমান

হ-বাংলা নিউজ : আজ বুধবার এ কথা জানান বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার। তিনি বলেন, ১ অক্টোবর সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মামে বাণিজ্যিক ফ্লাইটের ল্যান্ডিং পারমিশন পেয়েছে। ফ্লাইট শিডিউল পরে জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া বিমানের গত ১৬ মার্চের জেদ্দায় রিটার্ন টিকিটধারীদের জন্য ২৬ সেপ্টেম্বর এবং ১৭ মার্চের রিয়াদের রিটার্ন টিকিটধারীদের ২৭ সেপ্টেম্বর ঢাকা থেকে দুটি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে।

তাহেরা খন্দকার বলেন, ১৬ ও ১৭ মার্চের রিটার্ন টিকিটধারী যাত্রীদের এই ফ্লাইটে বুকিংয়ের জন্য বিমান সেলস অফিসে টিকিট, পাসপোর্ট, সৌদি আরব নির্ধারিত অ্যাপস অথবা......

নারায়নগঞ্জে নিহত মুসল্লীদের পরিবারগুলোর মাঝে একমাসের খাদ্য সামগ্রী বিতরণ করেছে সাদাকাহ ফাউন্ডেশন

নারায়নগঞ্জে নিহত মুসল্লীদের পরিবারগুলোর মাঝে একমাসের খাদ্য সামগ্রী বিতরণ করেছে সাদাকাহ ফাউন্ডেশন

হ-বাংলা নিউজ : নারায়নগঞ্জের ফতুল্লায় মসজিদে বিস্ফোরনে নিহত মুসল্লীদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ। ২১ সেপ্টেম্বর সোমবার সকালে নারায়নগঞ্জ তল্লা বড় জামে মসজিদ মাঠে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন সাদাকাহ ফাউন্ডেশনের বাংলাদেশ প্রতিনিধি ও ইসলামি মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা সাদিকুর রহমান আযহারী। এসময়ে তল্লা বড় জামে মসজিদের খতিব মাওলানা ওমর ফারুক ও মাদ্রাসায় নুরে মাদিনা কেরাতুল কোরআন’র মুহতামিম মাওলানা শামীমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এসময়ে সাদিকুর রহমান আযহারী বলেন, ঘটনার পরপরই সাদাকাহ ফাউন্ডেশন......

স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালকের অগাধ সম্পদ

স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালকের অগাধ সম্পদ

হ-বাংলা নিউজ : স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আবদুল মালেক ওরফে বাদল। সুনির্দিষ্ট কিছু অভিযোগের তদন্ত করতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনী ঢাকায় তাঁর দুটি সাততলা ভবন, নির্মাণাধীন একটি দশ তলা ভবন, জমি, গরুর খামার খুঁজে পেয়েছে। তারা বলছে, এখনো এই খোঁজ শেষ হয়নি।

র‍্যাব-১ গতকাল রোববার বেলা সোয়া ৩ টার দিকে আবদুল মালেককে তুরাগের বামনারটেক এলাকার একটি সাততলা ভবন থেকে গ্রেপ্তার করেছে। এ সময় তাঁর কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ জাল বাংলাদেশি টাকা, একটি ল্যাপটপ ও একটি মোবাইল উদ্ধার হয় বলে দাবি তাদের। 

তাঁর পরিচয় দিতে......

করোনা পরিস্থিতি শীতে আরও খারাপ হতে পারে: প্রধানমন্ত্রী

করোনা পরিস্থিতি শীতে আরও খারাপ হতে পারে: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : 'শীতকালে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে', বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই মুহূর্ত থেকেই তা মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করতে সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশ দিয়েছেন তিনি।

৩৪টি বাণিজ্যিক ব্যাংকসহ বিভিন্ন সংগঠনের কাছ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ ফান্ডে অনুদান গ্রহণকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রী আজ রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুদান হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘শীতকাল আসন্ন। কোনো কোনো ক্ষেত্রে করোনা পরিস্থিতির আরও অবনতি ঘটতে পারে। আমাদের এই মুহূর্ত থেকেই তা মোকাবিলার......

ইউএনওর ওপর হামলার দায় স্বীকার রবিউলের

ইউএনওর ওপর হামলার দায় স্বীকার রবিউলের

হ-বাংলা নিউজ : ইউএনওওয়াহিদা খানম ও তাঁর বাবা ওমর আলী শেখের ওপর হামলার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন রবিউল ইসলাম। তিনি ইউএনও কার্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী (ফরাস)। রোববার দ্বিতীয় দফা পুলিশি রিমান্ড শেষে দিনাজপুর আমলি আদালতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ঈসমাইল হোসেনের কাছে জবানবন্দি দেন তিনি।

রবিউল স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হলে রোববার সকাল ১০টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে পুলিশ তাঁকে আদালতে নিয়ে যায়। আদালত নিয়ম অনুযায়ী রবিউলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি লিপিবদ্ধ করেন।

আসামি রবিউলকে পুলিশি হেফাজতে নিয়ে আদালত প্রাঙ্গণে......

আবরারের বাবা অসুস্থার কারণে পেছাল সাক্ষ্যগ্রহণ

আবরারের বাবা অসুস্থার কারণে পেছাল সাক্ষ্যগ্রহণ

হ-বাংলা নিউজ : আবরার ফাহাদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি। মামলার বাদী আবরারের বাবা বরকত উল্লাহ অসুস্থ হওয়ায় সাক্ষ্যগ্রহণের শুনানি পিছিয়েছে। আগামী ৫ অক্টোবর থেকে ২৭ অক্টোবর টানা শুনানির দিন ঠিক করেছেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১–এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান।

বরকত উল্লাহ, আবরারের বাবা 

‘শারীরিকভাবে আমি অসুস্থ। জন্ডিসে ভুগছি। আদালত আমার কাছে জানতে চেয়েছিলেন, আমি কেমন আছি। আদালতকে আমি জানিয়েছি আমার অসুস্থতার কথা। আমি আমার ছেলে হত্যার ন্যায়বিচার চাই।’

রাষ্ট্রপক্ষের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল বলেন,......

মারা গেলেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী

মারা গেলেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী

হ-বাংলা নিউজ : আজ শুক্রবার সন্ধ্যা ছয়টার পর রাজধানীর আজগর আলী হাসপাতালে তিনি ইন্তেকাল করেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। 

দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক শেখ আহমদ তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। সন্ধ্যার সাতটার দিকে শাহ আহমদ শফীর মৃত্যুর খবর চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা মসজিদের মাইকে প্রচার করা হয়।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ জানান, আহমদ শফীর বয়স হয়েছিল ১০৩ বছর।

মাদ্রাসার দায়িত্বশীল সূত্র জানায়, আজ বিকেলে আল্লামা শাহ আহমদ শফীকে হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। এরপর......

অবৈধ গ্যাস–বিদ্যুৎ লাইনের জন্য মসজিদে বিস্ফোরণটি হয়েছিল

অবৈধ গ্যাস–বিদ্যুৎ লাইনের জন্য মসজিদে বিস্ফোরণটি হয়েছিল

হ-বাংলা নিউজ : আজ বৃহস্পতিবার সচিবালয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিতাস গ্যাসের অনুসন্ধান কমিটির আহ্বায়ক আবদুল ওয়াহাব জানান, অবৈধ গ্যাস সংযোগের রাইজার থেকে ও পাইপ লাইনের ওপর মসজিদ নির্মাণ করায় লাইনের ছিদ্র থেকে নির্গত গ্যাস মসজিদ জমা হয়। বিদ্যুতের অবৈধ লাইন ব্যবহার করতে গিয়ে স্পার্কের মাধ্যমে বিস্ফোরণ ঘটে মসজিদে আগুন ধরেছে বলে অনুসন্ধান কমিটির প্রতিবেদনে বলা হয়েছে।  

৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে অর্ধশতাধিক......

বন বিভাগের শখ মিটাতে ধ্বংস হল কলাবাগান

বন বিভাগের শখ মিটাতে ধ্বংস হল কলাবাগান

হ-বাংলা নিউজ : গত ১৪ সেপ্টেম্বর টাঙ্গাইলের মধুপুরে বাসন্তী রেমা নামের এই মান্দি নারীর ৪০ শতাংশ জমির কলাবাগান ধ্বংস করে দিয়েছে বন বিভাগ। বাগানে ৫০০ কলা গাছ ছিল। ধানখেতে আগুন লাগালে কৃষকের যেমন লাগে, কেটে ফেলা কলাবাগান দেখে বাসন্তী রেমা নামের এই মান্দি নারীরও তেমনই লাগার কথা। যাঁরা চাষ করেন, ফসল তাঁদের কাছে সন্তানের মতো। 

বন বিভাগ দাবি করেছে, এসব জমি বন বিভাগের। আদতে এসব জমি ছিল ভাওয়াল রাজ এস্টেটের। ’৪৭-এর দেশভাগের পর বন বিভাগ পরিত্যক্ত ও জমিদারি উচ্ছেদের কারণে খাস হয়ে যাওয়া এসব জমি দেখাশোনার দায়িত্ব পায়। গাজীপুর ও টাঙ্গাইলের......

বোমের ভয় দেখিয়ে ব্যাংক ডাকাতির চেষ্টা

বোমের ভয় দেখিয়ে ব্যাংক ডাকাতির চেষ্টা

হ-বাংলা নিউজ : আজ বুধবার বেলা পৌনে একটার দিকে গাজীপুর মহানগরীর ব্যস্ততম চান্দনা চৌরাস্তা এলাকায় শাপলা ম্যানশনে অবস্থিত প্রাইম ব্যাংক লিমিটেডের শাখায় বোমা ফাটানোর ভয় দেখিয়ে ব্যাংক লুটের চেষ্টার সময় এক যুবককে আটক করে পুলিশ। 

এ সময় আতঙ্ক ছড়িয়ে যায় ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। তাঁরা হুড়োহুড়ি-দৌড়াদৌড়ি করে ব্যাংক থেকে বেরিয়ে যান। তবে নিরাপত্তাকর্মীরা কৌশলে যুবককে আটকে রেখে পুলিশে খবর দেন।

আটক যুবকের নাম আবু বকর (৩২)। তিনি গাজীপুর মহানগরীর গাছা বোর্ডবাজার এলাকার বেলমন্ট গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিক বলে জানা গেছে। বসবাস করেন বোর্ডবাজারের......

৩০ সেপ্টেম্বর রিফাত হত্যা মামলার রায় দেয়া হবে

৩০ সেপ্টেম্বর রিফাত হত্যা মামলার রায় দেয়া হবে

হ-বাংলা নিউজ : আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়, রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এক আসামির পক্ষে সাফাই সাক্ষ্যগ্রহণ করেন আদালত। এরপর সব আসামির পক্ষে-বিপক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

রিফাতের স্ত্রী আয়শার জামিন

নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকার আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, ‘আদালত উভয় পক্ষের যুক্তি খণ্ডন শেষে আগামী ৩০ সেপ্টেম্বর প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায়ের দিন ধার্য করেছেন। আদালত আমার জিম্মায় আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আয়শা সিদ্দিকাকে জামিন দিয়েছেন।’

বরগুনা......

সাহেদের অস্ত্র মামলার সাক্ষ্য গ্রহণ শেষ

সাহেদের অস্ত্র মামলার সাক্ষ্য গ্রহণ শেষ

হ-বাংলা নিউজ : রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল বলেন, অস্ত্র মামলায় সাহেদের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। রাষ্ট্রপক্ষ থেকে মামলার ১৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

আদালত সূত্র বলছে, আজ মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক সাইরুল ইসলাম এবং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবির ইয়াসির আহসান চৌধুরী সাক্ষ্য দেন।

এর আগে সাহেদকে কারাগার থেকে ঢাকার আদালতে হাজির করা হয়। গত ৩০ জুলাই উত্তরা পশ্চিম থানায় করা অস্ত্র মামলায় সাহেদের বিরুদ্ধে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ