দেশের খবর

Displaying 1-20 of 2278 results.
 ছোট মেয়ের পাশে শেষ শয্যায় লতিফুর রহমান

ছোট মেয়ের পাশে শেষ শয্যায় লতিফুর রহমান

হ-বাংলা নিউজ : ঢাকার বনানী কবরস্থানে ছোট মেয়ে শাজনীন তাসনিম রহমানের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন বিশিষ্ট ব্যবসায়ী ও ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান। বুধবার রাত ১০টায় তাঁকে সেখানে দাফন করা হয়। এর আগে রাত পৌনে ৯টার দিকে লতিফুর রহমানের মরদেহ তাঁর গুলশানের বাসায় নেওয়া হয়। সেখানে ছুটে আসেন আত্মীয়-স্বজন ও পরিবারের ঘনিষ্ঠরা।

লতিফুর রহমান বুধবার বেলা সাড়ে ১১টায় কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চিওড়া গ্রামের ফারাজ মঞ্জিলে মারা যান। এ খবর জানাজানি হলে তাঁর মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রান্সকম গ্রুপ, এসকেএফ এবং মিডিয়া স্টার লিমিটেডের......

 লতিফুর রহমান: শূন্য থেকে শীর্ষে

লতিফুর রহমান: শূন্য থেকে শীর্ষে

হ-বাংলা নিউজ : ব্যবসা পরিচালনার ক্ষেত্রে নীতি-নৈতিকতা, সুনাম আর সততার স্বীকৃতি হিসেবে লতিফুর রহমান ২০১২ সালে পেয়েছেন বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড। এরপর ওই বছর শওকত হোসেন লিখলেন ‘ব্যবসায় স্বীকৃতি’ শিরোনামে লতিফুর রহমানের লড়াইয়ের সেই গল্প। তাঁর চলে যাওয়ার এই দিনে লেখাটি পুনঃপ্রকাশ করা হলো।


১৯৭৪ সালের কথা। তখন আমার হাতে নগদ টাকা ছিল না। কিন্তু চা কিনতে হলে টাকা লাগবে। নেদারল্যান্ডসের রটারডাম-ভিত্তিক ভ্যান রিস তখন বিশ্বে চা সরবরাহকারীদের মধ্যে সেরা কোম্পানি। নানা দেশ থেকে চা কিনে তারা সরবরাহ করে। বাংলাদেশে তাদের হয়ে চা কেনার কাজটি পেলাম। আমাদের পাটকলের একটা......

সুনামগঞ্জ সীমান্তে ইয়াবা ও গাঁজার চালানসহ মাদক চোরাকারবারী আটক

সুনামগঞ্জ সীমান্তে ইয়াবা ও গাঁজার চালানসহ মাদক চোরাকারবারী আটক

হাবিব সরোয়ার আজাদ, হ-বাংলা নিউজ : ইয়াবা, গাঁজা ও চোরাই মোটরসাইকেল সহ সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর সীমান্তে নুর মিয়া নামে এক মাদক চোরাকাবারীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)।

রবিবার মামলা দায়ের পূর্বক তাকে বিশ্বম্ভরপুর থানায় সোপর্দ করেছে বিজিবি।

আটক নুর মিয়া জেলার বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের সীমান্তগ্রাম মাছিমপুরের মৃত চাঁন মিয়ার ছেলে।,

সোমবার সকালে সুনামগঞ্জ -২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র অধিনায়ক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ব্যাটালিয়নের বিশ্বম্ভরপুরের মাছিমপুর বিওপির বিজিবি টহল......

সাংসদের মুঠোফোনেই সব ফাঁস

সাংসদের মুঠোফোনেই সব ফাঁস

হ-বাংলা নিউজ : কুয়েতে ৬ জুন রাতে আটকের পর সাংসদ শহিদ ইসলাম ওরফে পাপুলের দপ্তরের সিসিটিভি, দলিলপত্র আর গাড়িতে থাকা চেকবই থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এগুলোর মধ্যে গুরুত্বপূর্ণ হলো শহিদ ইসলামের মুঠোফোন। ওই মুঠোফোনেই কুয়েতের সাংসদসহ স্বরাষ্ট্র, সমাজকল্যাণসহ বিভিন্ন মন্ত্রণালয়ের লোকজনের নাম পাওয়া গেছে। তাঁরা লক্ষ্মীপুর-২ আসনের ওই স্বতন্ত্র সাংসদকে অনৈতিক সব কাজে মদদ দিয়েছেন।


কুয়েতের সিআইডি কর্মকর্তারা ওই মুঠোফোনের সূত্র ধরে সাবেক ও বর্তমান পাঁচ সাংসদ, স্বরাষ্ট্র ও সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং জনশক্তি কর্তৃপক্ষের কয়েকজন......

রাতে বের হওয়ার বিধিনিষেধ শিথিল

রাতে বের হওয়ার বিধিনিষেধ শিথিল

হ-বাংলা নিউজ : দোকানপাট, হাটবাজার ও শপিং মল খোলা রাখার সময় বাড়ানোর পাশাপাশি রাতে বের হওয়ার ক্ষেত্রেও শিথিলতা আনা হয়েছে। এত দিন রাত আটটা থেকে সকাল ছয়টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া বাসস্থানের বাইরে যাওয়ায় বিধিনিষেধ ছিল। এখন সেই বিধিনিষেধ থাকবে রাত ১০টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত।


নতুন সিদ্ধান্ত অনুযায়ী, কাল বুধবার থেকে রাত ১০টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ( প্রয়োজনীয় কেনা-বেচা, যাতায়াত, ওষুধ কেনা, চিকিৎসা সেবা, মৃত দেহ দাফন বা সৎকার ইত্যাদি) ছাড়া বাসস্থানের বাইরে আসা যাবে না। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



......

আন নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্টের উদ্যোগে লক্ষাধিক টাকা চিকিৎসা সহায়তা প্রদান

আন নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্টের উদ্যোগে লক্ষাধিক টাকা চিকিৎসা সহায়তা প্রদান

হ-বাংলা নিউজ : সিলেটের বিশ্বনাথে আন নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে এপ্লাষ্টিক এনিমিয়া রোগে আক্রান্ত তৌহিদের চিকিৎসা ফান্ডে লক্ষাধিক টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। ২৯ জুন সোমবার বিশ্বনাথের অলংকারী ইউনিয়নের শিমুলতলায় জামেয়া হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদরাসা মিলনায়তনে ট্রাস্টের বাংলাদেশ শাখার সভাপতি হাজী আব্দুল হকের সভাপতিত্বে ও সেক্রেটারী আকবর হোসেন কিসমতের ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।

বক্তব্যে তিনি বলেন, আর্থ সামাজিক উন্নয়নের মাধ্যমে কন্যা সন্তানদেরকে......

চিকিৎসক-নার্সের খাবারের বিল ২০ কোটি কী করে হয়, খতিয়ে দেখা হচ্ছে: প্রধানমন্ত্রী

চিকিৎসক-নার্সের খাবারের বিল ২০ কোটি কী করে হয়, খতিয়ে দেখা হচ্ছে: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : সংসদে প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেটের ওপর সোমবার সাধারণ আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেটের ওপর সোমবার সাধারণ আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

করোনায় আক্রান্ত রোগীদের সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এক মাসের খাবারের বিল ২০ কোটি টাকা কী করে হয়, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। এ ক্ষেত্রে কোনো অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।


আজ সোমবার একাদশ জাতীয় সংসদের অষ্টম (বাজেট) অধিবেশনে......

রেড জোন করে লকডাউনের ফল ভালো

রেড জোন করে লকডাউনের ফল ভালো

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার তিনটি ওয়ার্ড গত ১৩ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন করা হয়। এসব ওয়ার্ডে করোনা সংক্রমণের হার ছিল খুব বেশি। তাই এসব এলাকাকে 'রেড জোনের' মধ্যে ফেলে এই লকডাউন কার্যকর করা হয়। পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে লকডাউন এখনো চলছে। এখন পর্যন্ত সিদ্ধান্ত, এটি চলবে ৩০ জুন পর্যন্ত। কিন্তু এরই মধ্যে দেখা গেছে সংক্রমণের মাত্রা এখানে অনেকটাই কমে গেছে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ছাদেকুর রহমান আকন্দ আজ সোমবার বললেন, 'প্রথম দিকে যেমন বেশি বেশি ছিল সংক্রমণের হার ছিল এখন তেমন......

এনআরবিসি ব্যাংকের পরিচালকের পদ হারালেন সাংসদ পাপুল

এনআরবিসি ব্যাংকের পরিচালকের পদ হারালেন সাংসদ পাপুল

হ-বাংলা নিউজ : মানব ও অবৈধ মুদ্রা পাচারের অভিযোগে কুয়েতে আটক বাংলাদেশের সাংসদ শহিদ ইসলামকে (পাপুল) এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের পরিচালক পদে থেকে বাদ দেওয়া হয়েছে। একই সঙ্গে ব্যাংকটির ভাইস চেয়ারম্যান ও এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজের চেয়ারম্যান পদ থেকেও বাদ পড়েছেন তিনি। প্রবাসীদের উদ্যোগে গঠিত এ ব্যাংকটির পরিচালনা পর্ষদের শনিবারের সভায় এসব সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

সাংসদ শহিদ ইসলাম ছিলেন ব্যাংকটির প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তাদের একজন। অনিয়ম ও জালিয়াতির কারণে ২০১৭ সালের ডিসেম্বরে ব্যাংকটির পরিচালনা ও ব্যবস্থাপনায় পরিবর্তন আসে। তখনই ব্যাংকটির বিভিন্ন......

করোনায় হাসপাতাল গিয়ে পরীক্ষার জন্য ২০০ টাকা, বাড়িতে থেকে করলে ৫০০

করোনায় হাসপাতাল গিয়ে পরীক্ষার জন্য ২০০ টাকা, বাড়িতে থেকে করলে ৫০০

হ-বাংলা নিউজ : সরকারিভাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য ফি আরোপের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আদেশ জারি হলে হাসপাতালের বুথে গিয়ে পরীক্ষা করাতে ২০০ টাকা ফি দিতে হবে। আর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করলে দিতে হবে ৫০০ টাকা।


এখন পর্যন্ত সরকারিভাবে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা বিনা মূল্যে করা হচ্ছে। তবে বেসরকারি হাসপাতালে এখনো পরীক্ষার জন্য সাড়ে তিন হাজার টাকা দিতে হয়। আর বেসরকারিভাবে বাসা থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য লাগছে সাড়ে চার হাজার টাকা।



ফির বিষয়ে স্বাস্থ্য সেবা বিভাগের প্রস্তাব অনুমোদন দিয়েছে অর্থ মন্ত্রণালয়। এর আগে নমুনা পরীক্ষার......

র‌্যাপিড টেস্টিং কিট ব্যবহারের অনুমতি দিচ্ছে সরকার

র‌্যাপিড টেস্টিং কিট ব্যবহারের অনুমতি দিচ্ছে সরকার

হ-বাংলা নিউজ : র‌্যাপিড টেস্টিং অ্যান্টিবডি কিটের অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে করোনাভাইরাস শনাক্ত করার ক্ষেত্রে এই কিট ব্যবহার করা হবে না। ব্যবহার হবে ভাইরাসের বিরুদ্ধে শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে কি না, তা নির্ণয়ের জন্য।



ঔষধ প্রশাসন অধিদপ্তর এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছে। ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপপরিচালক মো. সালাউদ্দিন প্রথম আলোকে বলেন, দেশীয় একটি প্রতিষ্ঠান র‌্যাপিড টেস্টিং কিট আবিষ্কার করেছে। তা ছাড়া ২৫-৩০টি প্রতিষ্ঠান র‌্যাপিড টেস্টিং কিট আমদানির অনুমতি চেয়েছে। এই প্রেক্ষাপটে......

রেড জোন এলাকাতেও কোরবানির পশুর হাট

রেড জোন এলাকাতেও কোরবানির পশুর হাট

হ-বাংলা নিউজ : রাজধানীর শাহজাহানপুর এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। কিন্তু এই এলাকাতেই কোরবানির পশুর হাট বসানোর আয়োজন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।


উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার মৈত্রী সংঘ মাঠের আশপাশের এলাকায় পশুর হাট বসানোর আহ্বান জানিয়ে ইতিমধ্যে দরপত্র আহ্বান করেছে ডিএসসিসি। হাটের ইজারা মূল্য নির্ধারণ করা হয়েছে ৮কোটি ৬৯ লাখ ৫৫৫ টাকা।



যে স্থানে করপোরেশন হাট বসানোর প্রস্তুতি নিচ্ছে, স্থানটিতে রেলওয়ে কর্মকর্তা এবং কর্মচারীরা বসবাস করেন। স্থানীয়দের কাছে এটি শাহজাহানপুর রেলওয়ে কলোনি হিসেবে পরিচিত।......

যুক্তরাষ্ট্রের মানব পাচার প্রতিবেদনে সাংসদ পাপুল প্রসঙ্গ

যুক্তরাষ্ট্রের মানব পাচার প্রতিবেদনে সাংসদ পাপুল প্রসঙ্গ

হ-বাংলা নিউজ : মার্কিন পররাষ্ট্র দপ্তরের বার্ষিক মানব পাচার প্রতিবেদনে তিন বছর পর এক ধাপ এগিয়েছে বাংলাদেশ। তবে কুয়েতে মানব পাচার ও অবৈধ মুদ্রা পাচারের অভিযোগে আটক সাংসদ কাজী শহিদ ইসলামের (পাপুল) বিষয়টি প্রতিবেদনে এসেছে, ফলে বিষয়টির সুরাহা না হওয়া পর্যন্ত এ নিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলের নজরে থাকবে বাংলাদেশ। ফলে এ নিয়ে এক ধরনের চাপে থাকতে হবে বাংলাদেশকে।


বাংলাদেশ সময়ে গত বৃহস্পতিবার রাতে ওয়াশিংটনে মানব পাচার বিষয়ক বার্ষিক প্রতিবেদনটি প্রকাশ করা হয়। মার্কিন পররাষ্ট্র দপ্তরে প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও,......

বালু বোঝাই নৌকা আটক। সুনামগঞ্জে সাবেক ইউপি সদস্যকে গুণতে হল জরিমানার অর্ধলক্ষ টাকা

বালু বোঝাই নৌকা আটক। সুনামগঞ্জে সাবেক ইউপি সদস্যকে গুণতে হল জরিমানার অর্ধলক্ষ টাকা

হ-বাংলা নিউজ : সুনামগঞ্জের তাহিরপুরে সাবেক ইউপি সদস্য গোলাম কিবরিয়া ওরফে কিবরিয়া মেম্বারের নিকট হতে ভ্রাম্যমান আদালত অর্ধলক্ষ টাকা জরিমানা আদায় করেছেন।

নদীরচর হতে অবৈধভাবে বালু উক্তোলনের অনুমতি ও বালু বিক্রির অপরাধ আমলে নিয়ে বুধবার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবেক ওই ইউপি সদস্যকে জরিমানা প্রদানের আদেশ প্রদান করেন।

কিবরিয়া উপজেলার উওর বড়দল ইউনিয়নের মধুয়ারচর গ্রামের লাল মাহমুদের ছেলে ও ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য এবং ইউনিয়ন আওয়ামী লীগ’র সহ সভাপতি। 

বৃহস্পতিবার উপজেলা ভুমি অফিস জানায়,সরকারি কাজে বালু নেয়ার অজুহাত দেখিয়ে প্রতারণামূলকভাবে......

গণস্বাস্থ্যের কিটের নিবন্ধন দেয়নি ঔষধ প্রশাসন

গণস্বাস্থ্যের কিটের নিবন্ধন দেয়নি ঔষধ প্রশাসন

হ-বাংলা নিউজ : করোনাভাইরাস শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিটের অনুমোদন দেয়নি ঔষধ প্রশাসন অধিদপ্তর।


আজ বৃহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণস্বাস্থ্য কেন্দ্র এ কথা জানায়।



বিজ্ঞপ্তিতে বলা হয়, 'সরকারের ঔষধ প্রশাসন অধিদপ্তর দেশের এই জরুরি অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কারিগরি কমিটির সুপারিশ গ্রহণ করেনি এবং জিআর কোভিড-১৯ র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিটের নিবন্ধন দেয়নি।'



গণস্বাস্থ্য কেন্দ্র বলেছে, এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ শিগগিরই তারা জানাবে।


গণস্বাস্থ্য......

অনিশ্চিত ভবিষ্যত নিয়ে ঢাকা ছাড়ছে হাজার হাজার মানুষ!

অনিশ্চিত ভবিষ্যত নিয়ে ঢাকা ছাড়ছে হাজার হাজার মানুষ!

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: করোনা ভাইরাস মহামারীর প্রভাব ঝেঁকে বসেছে বাংলাদেশে। বিশেষ করে ঢাকা শহরে এর বিরুপ প্রভাব পড়েছে সবছেয়ে বেশী। হাজার হাজার লোক ইতিমোধ্যেই রাজধানী ছেড়ে চলে গেছে গ্রামের বাড়ীতে। করোনাভাইরাস মহামারী শুরুর পর হাজার হাজার মানুষ চাকরি হারিয়েছেন। ধারণা করা হচ্ছে, ৫০ হাজার মানুষ ঢাকা ছেড়ে গেছেন। চাকরি হারিয়ে বাধ্য হয়ে তারা ঢাকা ছেড়ে নিজ নিজ এলাকায় ফিরে গেছেন। অনেকের জমানো টাকা শেষ হয়ে যাওয়ায় অনন্যোপায় হয়ে গ্রামে ফিরেছেন।

ঢাকা শহরজুড়েই চোখে পড়ছে বাসা ভাড়ার বিজ্ঞাপন। কিন্তু কোন নতুন ভাড়াটিয়া খুজে পাওয়া যাচ্ছে না। আর যারা......

ঘড়ির দাম সোয়া কোটি টাকা

হ-বাংলা নিউজ : রাজধানীর বারিধারায় এক ব্যবসায়ীর বাসা থেকে তিনটি দামি ঘড়ি চুরি হয়েছিল। চুরি হওয়া একটি ঘড়ির দাম সোয়া কোটি টাকা, আরেকটি ৫০ লাখ। তৃতীয় ঘড়িটি ছিল সোনা দিয়ে মোড়ানো। সেই ঘড়িটি গলিয়ে সোনা বিক্রি করে চোরের দল।


তবে গতকাল মঙ্গলবার রাতে পুলিশ গুলশান ও ভাটারায় অভিযান চালিয়ে এই চোরের দলকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে গ্রিল কাটার রেঞ্চ, দামি ঘড়ি দুটি ও ঘড়ি বিক্রির টাকাসহ বিভিন্ন মালামাল উদ্ধার করেছে। যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা হলেন-মিজানুর রহমান, উজ্জল মিয়া ও তাজুল ইসলাম ওরফে লিটন। এরা পেশাদার চোর বলে পুলিশ জানিয়েছে।



গুলশান থানার......

বিপুল পরিমাণ বিদেশি মদ ও চোরাই মোটরসাইকেলসহ সাবেক ভাইস চেয়ারম্যান আটক

বিপুল পরিমাণ বিদেশি মদ ও চোরাই মোটরসাইকেলসহ সাবেক ভাইস চেয়ারম্যান আটক

হ-বাংলা নিউজ : সীমান্ত এলাকা হতে নিয়ে আসা বিপুল পরিমাণ বিদেশি মদ ও চোরাই মোটরসাইকেলসহ সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে সুলেমান তালুকদার নামে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যানকে আটক করেছে থানা পুলিশ।

সোমবার রাতে উপজেলার পলাশ ইউনিয়নের বোয়ালিয়া এলাকা হতে তাকে আটক করা হয়।

আটক সুলেমান উপজেলা সদরের পার্শ্ববর্তী মুক্তিখলা গ্রামের প্রয়াত আব্দুল বারিকের ছেলে।

সুলোমান বিশ্বম্ভপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ।

মঙ্গলবার সকালে বিশ্বম্ভরপুর থানার ওসি মো. মাহবুবুর রহমান গণমম্যৈকে এ তথ্য নিশ্চিত করে জানান,আলামত......

পরীক্ষা ছাড়াই করোনা শনাক্তের অভিযোগ, জেকেজির সিইও গ্রেপ্তার

পরীক্ষা ছাড়াই করোনা শনাক্তের অভিযোগ, জেকেজির সিইও গ্রেপ্তার

হ-বাংলা নিউজ : ফোন করলে বাসায় গিয়ে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হতো। বিনিময়ে নেওয়া হতো সর্বনিম্ন ৫ হাজার থেকে সর্বোচ্চ ৮ হাজার ৬০০ টাকা। কিন্তু সেই নমুনার কোনো পরীক্ষা ছাড়া এক দিন পরেই পরীক্ষার ফল দেওয়া হতো। এমন অভিযোগ উঠেছে জোবেদা খাতুন সার্বজনীন স্বাস্থ্যসেবার (জেকেজি হেলথকেয়ার) বিরুদ্ধে। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) তাদের বিনা মূল্যে করোনার নমুনা সংগ্রহের অনুমিত দিয়েছিলে।



ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও অঞ্চল আজ মঙ্গলবার জেকেজির প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুল চৌধুরীসহ পাঁচজনকে গ্রেপ্তার......

পাপুলের বিরুদ্ধে তদন্ত, পদ ছাড়তে চেয়েছিলেন কুয়েতের জনশক্তি প্রধান

পাপুলের বিরুদ্ধে তদন্ত, পদ ছাড়তে চেয়েছিলেন কুয়েতের জনশক্তি প্রধান

হ-বাংলা নিউজ : কুয়েতে আটক বাংলাদেশের সাংসদ কাজী শহিদ ইসলামের (পাপুল) বিরুদ্ধে মানব ও অবৈধ মুদ্রা পাচার তদন্তের পরিপ্রেক্ষিতে দেশটির জনশক্তি কর্তৃপক্ষের মহাপরিচালক আহমেদ আল মুসা পদত্যাগ করতে চেয়েছিলেন। কিন্তু কুয়েতের মন্ত্রিসভার এক সদস্য ওই কর্মকর্তাকে পদত্যাগ করতে দেননি। তিনি আহমেদ মুসাকে বলে দিয়েছেন বাংলাদেশের আটক সাংসদের বিরুদ্ধে তদন্তের সুরাহা না হওয়া পর্যন্ত তাকে জনশক্তি কর্তৃপক্ষের মহাপরিচালক থাকতে হবে।


কুয়েতে তদন্ত কর্মকর্তা ও পার্লামেন্ট সদস্যদের প্রসঙ্গ টেনে সেখানকার একাধিক সূত্র আজ শনিবার বিকেলে প্রথম আলোকে এ তথ্য জানিয়েছে।


......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত