দেশের খবর

Displaying 1-20 of 2075 results.
রাজধানী সুপার মার্কেটে আগুন নেভানোর পর্যাপ্ত ব্যবস্থা ছিল না

রাজধানী সুপার মার্কেটে আগুন নেভানোর পর্যাপ্ত ব্যবস্থা ছিল না

হ-বাংলা নিউজ : রাজধানীর টিকাটুলির রাজধানী সুপার মার্কেটের আগুন লাগে মার্কেটের দ্বিতীয় তলার একটি কাপড়ের দোকান থেকে। মুহূর্তের মধ্যে অন্য দোকানে ছড়িয়ে পড়ে। ছিল না মার্কেটে আগুন নিয়ন্ত্রণের পর্যাপ্ত ব্যবস্থা। সৌভাগ্যক্রমে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আজ বুধবার সন্ধ্যা পাঁচটার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

আগুন লাগার খবর পেয়ে উৎসুক জনগণ মার্কেটের দুই পাশে ভিড় করেন। এ সময় পুরো এলাকা নিয়ন্ত্রণে নেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশ, আনসার বাহিনীর বিপুলসংখ্যক সদস্য।

প্রত্যক্ষদর্শী......

কসবায় ট্রেন দুর্ঘটনা: তূর্ণা নিশীথার লোকোমাস্টারসহ ৩ জনকে দায়ী করেছে ৩ তদন্ত কমিটি

কসবায় ট্রেন দুর্ঘটনা: তূর্ণা নিশীথার লোকোমাস্টারসহ ৩ জনকে দায়ী করেছে ৩ তদন্ত কমিটি

হ-বাংলা নিউজ : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গত ১২ নভেম্বরের ট্রেন দুর্ঘটনায় তূর্ণা নিশীথা এক্সপ্রেস ট্রেনের লোকোমাস্টার তাছের উদ্দিন, সহকারী লোকোমাস্টার অপু দে এবং গার্ড মো. আবদুর রহমানকে দায়ী করেছে এই ঘটনায় গঠিত তিনটি তদন্ত কমিটি। তাঁদের ইতিমধ্যে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এখন প্রক্রিয়া অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। আজ বুধবার রেলভবনে সংবাদ সম্মেলনে করে রেলমন্ত্রী নুরুল ইসলাম তদন্ত প্রতিবেদনের এ তথ্য তুলে ধরেন।

মন্ত্রী বলেন, এ ঘটনায় মোট পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে তিনটি কমিটি প্রতিবেদন দিয়েছে। এর মধ্যে একটি রেল মন্ত্রণালয় করেছিল। আরেকটি......

লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: প্রেস নোট

লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: প্রেস নোট

হ-বাংলা নিউজ : লবণ বা অন্য কোনো বিষয়ে গুজব ছড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। তথ্য অধিদপ্তর থেকে আজ মঙ্গলবার বিকেলে পাঠানো এক প্রেস নোটে এ কথা বলা হয়েছে।

প্রেস নোটে বলা হয়েছে, একটি মহল পরিকল্পিতভাবে দেশে গুজব ছড়াচ্ছে। সম্প্রতি দেশে লবণ নিয়েও গুজব ছড়ানোর অপচেষ্টা চলছে। শিল্প মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে জানানো হয়েছে যে দেশে লবণের পর্যাপ্ত মজুত আছে। ডিসেম্বর মাসেই দেশে নতুন লবণ উৎপাদিত হয়ে বাজারে আসবে। বর্তমান মজুতের সঙ্গে যোগ হবে নতুন উৎপাদিত লবণ। ফলে, দেশে লবণের কোনো সংকট নেই বা এমন কোনো আশঙ্কাও নেই।

প্রেস নোটে আরও বলা হয়েছে, লবণের......

ক্রেতা নেই, হাট থেকে ফেরত গেল বেশির ভাগ পেঁয়াজ

ক্রেতা নেই, হাট থেকে ফেরত গেল বেশির ভাগ পেঁয়াজ

হ-বাংলা নিউজ : শুধু কৃষকেরাই নন, অনেক ব্যবসায়ী ও মজুতদারও পেঁয়াজ নিয়ে এসেছিলেন হাটে। এসব পেঁয়াজের বেশির ভাগই গত মার্চ-এপ্রিলে উৎপাদিত স্থানীয় দেশি পেঁয়াজ। বেশি লাভের আশায় মজুত করে রাখা হয়েছিল। এরই মধ্যে নতুন পেঁয়াজ উঠতে শুরু করায় ও বিদেশ থেকে পেঁয়াজ আমদানির খবরে কৃষক ও মজুতদারেরা আজ মঙ্গলবার ঘরে রাখা প্রায় সব পেঁয়াজ হাটে এনেছিলেন। কিন্তু হাটে ক্রেতা তেমন ছিল না বললেই চলে। যাঁরা এসেছিলেন, তাঁরা তেমন একটা কেনেননি। সকালের দিকে বিক্রেতারা যেখানে প্রতি কেজি পুরোনো পেঁয়াজের দাম হেঁকেছিলেন ১৫০ থেকে ১৭৫ টাকা, সেখানে দুপুর ১২টার দিকে দাম নেমে আসে ১০০ থেকে......

হোলি আর্টিজান হামলা মামলার রায় ২৭ নভেম্বর

হোলি আর্টিজান হামলা মামলার রায় ২৭ নভেম্বর

হ-বাংলা নিউজ : গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায় ২৭ নভেম্বর ঘোষণা করা হবে। আসামিপক্ষের টানা চার দিনের যুক্তিতর্ক শেষে আজ রোববার বিকেলে আদালত এই মামলার রায় ঘোষণার তারিখ ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) গোলাম সারওয়ার খান আসামিদের সর্বোচ্চ শাস্তি হবে বলে আশা প্রকাশ করেছেন। অপরদিকে চার আসামির আইনজীবী মো. দেলোয়ার হোসেন বলেছেন, তাঁরা ন্যায়বিচার চান।

এর আগে নৃশংস এই হামলার ঘটনায় অভিযুক্ত আট জঙ্গির মৃত্যুদণ্ড চেয়ে ৭ নভেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষ করে রাষ্ট্রপক্ষ। যুক্তিতর্ক উপস্থাপনের শেষ দিনে রাষ্ট্রপক্ষ সব আসামির মৃত্যুদণ্ড......

শিল্পমন্ত্রীর বাজারদর্শন ও ভারতের পেঁয়াজ–কূটনীতি

শিল্পমন্ত্রীর বাজারদর্শন ও ভারতের পেঁয়াজ–কূটনীতি

হ-বাংলা নিউজ : শিল্পমন্ত্রী নূরুল মজিদ যেদিন জাতীয় সংসদে বললেন, পেঁয়াজ নিয়ে দুশ্চিন্তার কারণ নেই, দাম নিয়ন্ত্রণেই আছে, সেদিনই পেঁয়াজের দাম কেজিপ্রতি ২০ টাকা বেড়ে ১৮০ টাকায় উঠেছে। এর আগে বাজারে পেঁয়াজ বিক্রি হতো কেজিপ্রতি ১৫০ থেকে ১৬০ টাকা। বৃহস্পতিবার পেঁয়াজের কেজি বিক্রি হয়েছে ২০০ টাকায়। শিল্পমন্ত্রীর বাজার নিয়ন্ত্রণের দর্শন কাজে লাগেনি। মানুষ এখন ভুলেই যাচ্ছে যে কিছুদিন আগেও পেঁয়াজের স্বাভাবিক দাম ছিল—কেজিপ্রতি ৩০ থেকে ৪০ টাকা।

এর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছিলেন, শিগগিরই পেঁয়াজের দাম ১০০ টাকার নিচে নামার সম্ভাবনা নেই। তারও আগে তিনি বলেছিলেন,......

ট্রেন দুর্ঘটনার পেছনে চক্রান্ত আছে কি না, তদন্ত হবে: প্রধানমন্ত্রী

ট্রেন দুর্ঘটনার পেছনে চক্রান্ত আছে কি না, তদন্ত হবে: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটা ঘটনা ঘটলে দেখা যায় এর পুনরাবৃত্তি ঘটে। সেটা কেন হয়, ভেবে দেখতে হবে। ট্রেন দুর্ঘটনার পেছনে অন্য কোনো দুরভিসন্ধি বা চক্রান্ত আছে কি না, তা তদন্ত করা হবে এবং যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

প্রধানমন্ত্রী আজ বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনের সমাপনী ভাষণে এসব কথা বলেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, পেঁয়াজ নিয়ে যাতে কোনো সমস্যা না হয় সে বিষয়ে সরকার যথেষ্ট সচেতন আছে। ৫০ হাজার টন পেঁয়াজ আমদানি করা হচ্ছে। টিসিবির মাধ্যমে এসব পেঁয়াজ জেলা পর্যায়ে পাঠানো হবে।

আজ শেষ হয় পাঁচ কার্যদিবসের এই অধিবেশন। এতে চারটি......

 নিহত ব্যক্তিদের পরিবারকে ১ লাখ টাকা করে দেওয়া হবে: রেলমন্ত্রী

নিহত ব্যক্তিদের পরিবারকে ১ লাখ টাকা করে দেওয়া হবে: রেলমন্ত্রী

হ-বাংলা নিউজ : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহতের ঘটনায় দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, নিহত ব্যক্তিদের পরিবারকে এক লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আর আহতদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

তদন্ত কমিটি গঠনের ব্যাপারে রেলমন্ত্রী বলেন, ‘প্রাথমিক তদন্তে দেখা গেছে চালক সিগন্যাল অমান্য করায় দুর্ঘটনাটি ঘটে। তারপরও আমরা রেল মন্ত্রণালয় থেকে তিনটি, রেলওয়ে থেকে একটি এবং জনপ্রশাসন থেকে একটি করে মোট পাঁচটি তদন্ত কমিটি গঠন করেছি।’

গতকাল সোমবার দিবাগত রাত ২টা ৪৮ মিনিটে উপজেলার মন্দবাগে......

মা-বাবা হারানো শাহিদাসহ তিনজন ঢামেকে

মা-বাবা হারানো শাহিদাসহ তিনজন ঢামেকে

হ-বাংলা নিউজ : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনায় আহত ব্যক্তিদের মধ্যে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যে দুই তরুণ সেখানে ভর্তি আছেন। অন্যজন তরুণী। তাঁকে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে রাজধানীর পঙ্গু হাসপাতালে ফেরত পাঠানো হয়েছে।

ঢামেকে আনা তিনজন হলেন হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার মুন্না মিয়া (২০), নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মির্জা সাইফুদ্দিন ওরফে সৈকত (২৮) ও মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলার শাহিদা আক্তার ওরফে সুমি (২১)। এই দুর্ঘটনায় সোমার মা জাহেদা বেগম (৪৫) নিহত হয়েছেন। আহত হয়েছেন শাহিদার নানি, এক ভাই ও এক......

কসবায় দুটি ট্রেনের সংঘর্ষ

কসবায় দুটি ট্রেনের সংঘর্ষ

হ-বাংলা নিউজ : ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার মন্দবাগ নামক স্থানে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। জানা গেছে, আজ সোমবার দিবাগত রাত ২টা ৪৮ মিনিটে নাগাদ চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী তুর্ণা নিশীথা আর সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখে যাত্রা করা উদয়ন এক্সপ্রেস ট্রেন দুটির মধ্যে সংঘর্ষ হয়।

তাতে দুটি ট্রেনের কয়েকটি বগি দুমড়ে মুচড়ে গেছে। প্রাথমিক অবস্থায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। 

...

খাগড়াছড়িতে ঝুঁকির কথা জেনেও আশ্রয় কেন্দ্রে যাচ্ছে না কেউ

খাগড়াছড়িতে ঝুঁকির কথা জেনেও আশ্রয় কেন্দ্রে যাচ্ছে না কেউ

হ-বাংলা নিউজ : ঘূর্ণিঝড় ‘বুলবুল’–এর আসন্ন আঘাত থেকে জানমাল রক্ষায় বিকেল থেকে সবাইকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য জেলা শহরে মাইকিং চলছে। কিন্তু এই মাইকিং-এর কথা কানে নিচ্ছে না কেউ। শহরের বিভিন্ন এলাকায় প্রায় ৮০০ পরিবার ঝুঁকির মধ্যে থাকলেও আশ্রয় কেন্দ্রে যাচ্ছে না কেউ।

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় খাগড়াছড়ি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক জরুরি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্ব এ সময় আরও উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান, সিভিল সার্জন মো. ইদ্রিস মিয়া, খাগড়াছড়ি পৌর মেয়র মো. রফিকুল......

 ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মধ্যরাত নাগাদ পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করতে পারে

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মধ্যরাত নাগাদ পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করতে পারে

হ-বাংলা নিউজ : ঘূর্ণিঝড় বুলবুল আজ মধ্যরাত নাগাদ বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও উত্তর-উত্তর–পূর্ব দিকে ঘণ্টায় প্রায় ১২ কিলোমিটার বেগে অগ্রসর হয়ে একই এলাকায় (২১.৩ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮৮.১ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছে।

আবহাওয়া অধিদপ্তরের এক বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টি আজ শনিবার সন্ধ্যা ছয়টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪২৫ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ–পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৪৩০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ–পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে......

মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত

মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত

হ-বাংলা নিউজ : প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এটি আজ শুক্রবার সন্ধ্যায় পয়রা সমুদ্রবন্দর এলাকা থেকে ৪৯০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। এ কারণে পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগের বাতাসের শক্তি নিয়ে ধেয়ে আসছে উপকূলের দিকে। আজ শুক্রবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেছেন, কাল সন্ধ্যা থেকে মধ্যরাতের মধ্যে এ ঘূর্ণিঝড় বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে।

......

জেএসসি–জেডিসির শনিবারের পরীক্ষা স্থগিত

জেএসসি–জেডিসির শনিবারের পরীক্ষা স্থগিত

হ-বাংলা নিউজ : ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে সারা দেশে আগামীকাল শনিবার অনুষ্ঠেয় জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক  আজ শুক্রবার রাতে এ তথ্য জানিয়েছেন।

মু. জিয়াউল হক জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে শনিবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্থগিত হওয়া জেএসসি পরীক্ষাটি আগামী ১২ নভেম্বর ও জেডিসি পরীক্ষা ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। 

...

জাবি বন্ধের নির্দেশ না মেনে রাস্তায় শিক্ষার্থীরা

জাবি বন্ধের নির্দেশ না মেনে রাস্তায় শিক্ষার্থীরা

হ-বাংলা নিউজ : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবিরোধী আন্দোলনের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা মানছেন না শিক্ষার্থীরা। মঙ্গলবার রাত ১১ টা পর্যন্ত ছেলেদের ৮ টি হলের বেশির ভাগ শিক্ষার্থী হল ছেড়ে যাননি। রাতে ছাত্রীরাও হলের তালা ভেঙে বাইরে বেরিয়ে বিক্ষোভ সমাবেশে যোগ দিয়েছেন।

তবে ছেলেদের তুলনায় মেয়েরা বেশি হল ছেড়েছেন। এদের বেশির ভাগই বিশ্ববিদ্যালয় আশপাশের মেস ও স্বজনদের বাসায় উঠেছেন। তাঁদের অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে, হলে থাকার বিষয়ে তাঁরা ছাত্রলীগের হামলা ও পুলিশি হয়রানিকে ভয় করছেন।

এর আগে দুপুরে অনির্দিষ্টকালের জন্য......

কুকুরের টানাহেঁচড়ায় ব্যাগ থেকে বেরিয়ে এল নবজাতকের লাশ

কুকুরের টানাহেঁচড়ায় ব্যাগ থেকে বেরিয়ে এল নবজাতকের লাশ

হ-বাংলা নিউজ : রাস্তার পাশে পড়ে থাকা বাজারের ব্যাগ টানাহেঁচড়া করছিল একটি কুকুর। পথচারীদের ধারণা ছিল, আশপাশের কোনো বাড়ি থেকে হয়তো ব্যাগ ভর্তি ময়লা ফেলে রাখা হয়েছে। কিন্তু টানাহেঁচড়ার একপর্যায়ে ব্যাগ থেকে বেরিয়ে এল নবজাতকের লাশ। বিষয়টি দেখে পথচারীরা কুকুরটিকে ধাওয়া করে এবং লাশটি উদ্ধার করে।

রোববার সকালে বরিশাল নগরীর নথুল্লাবাদসংলগ্ন জিয়া সড়কে এ ঘটনা ঘটে। খবর পেয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানা–পুলিশ ঘটনাস্থলে যায়। নবজাতকের লাশটি উদ্ধার করে পুলিশ বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

বরিশাল কোতোয়ালি মডেল থানার পরিদর্শক......

চট্টগ্রাম বিভাগে পেঁয়াজ নিয়ে সক্রিয় ১৫ জনের সিন্ডিকেট

চট্টগ্রাম বিভাগে পেঁয়াজ নিয়ে সক্রিয় ১৫ জনের সিন্ডিকেট

হ-বাংলা নিউজ : মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ কেনা দামের চেয়ে প্রায় তিনগুণ দামে বিক্রির পেছনে জড়িত আছেন কক্সবাজারের টেকনাফ ও চট্টগ্রামের ১৫ জনের একটি সিন্ডিকেট। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এবং বাণিজ্য মন্ত্রণালয়ের যৌথ অনুসন্ধানে তাদের নাম উঠে এসেছে।

এসব ব্যক্তিরা চট্টগ্রাম এবং কক্সবাজারের টেকনাফভিত্তিক পেঁয়াজ আমদানিকারক, সিঅ্যান্ডএফ ও আড়তদার। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আজ সোমবার দুপুরে কক্সবাজার জেলা প্রশাসনের কাছে নামের তালিকা পাঠানো হয়েছে।

এই সিন্ডিকেট ৪২ টাকায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি করে ৯০ থেকে ১১০ টাকায় পাইকারি বাজারে......

বছরের নষ্ট হওয়া খাবার দিয়ে ২০০ কোটি লোককে খাওয়ানো সম্ভব

বছরের নষ্ট হওয়া খাবার দিয়ে ২০০ কোটি লোককে খাওয়ানো সম্ভব

হ-বাংলা নিউজ : আপনি কি জানেন বিশ্বে প্রতিবছর কত খাবার নষ্ট হয়? এর পরিমাণ প্রায় ১৪০ কোটি টন। এই হিসাব জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা বা এফএওর। সংস্থাটি বলছে, এই নষ্ট হওয়া খাবার বিশ্বে মোট খাদ্য জোগানের এক-তৃতীয়াংশ, যা দিয়ে প্রতিবছর ২০০ কোটি মানুষকে পেট ভরে খাওয়ানো সম্ভব।

সারা বিশ্বের মতো বাংলাদেশেও প্রতিবছর নানাভাবে খাদ্য নষ্ট হয়। বলা হচ্ছে, খাদ্য নষ্টের পরিমাণ কমিয়ে আনা গেলে অপুষ্টিতে ভোগা জনসংখ্যার পরিমাণ ৫ শতাংশের নিচে নামিয়ে আনার যে লক্ষ্য, তা বাস্তবায়ন সহজ হবে।

ধনী দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রে ২০১৪ সালের হিসাব অনুযায়ী ওই বছর ১৩ হাজার ৩০০ কোটি পাউন্ড খাদ্য......

ধানমন্ডিতে শিল্পপতির বাসায় দুজনকে গলা কেটে হত্যা

ধানমন্ডিতে শিল্পপতির বাসায় দুজনকে গলা কেটে হত্যা

হ-বাংলা নিউজ : রাজধানীর ধানমন্ডি এলাকায় এক শিল্পপতির ফ্ল্যাটে দুজনকে গলা কেটে হত্যা করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যার পর ধানমন্ডি ২৮ নম্বর সড়কের ২১ নম্বর বাসার পঞ্চম তলায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন আফরোজা বেগম (৬৫) ও গৃহকর্মী দিতি (১৭)। ধানমন্ডি থানার উপপরিদর্শক (এসআই) মো. মেরাজ হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন। 

পুলিশ সূত্রে জানা গেছে, মনির উদ্দিন নামের এক শিল্পপতির ফ্ল্যাটে এ হত্যাকাণ্ড ঘটেছে। তিনি তৈরি পোশাকশিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএর একজন পরিচালক। তিনি টিনটেক নামের একটি গার্মেন্টসের মালিক। ছয়তলা ভবনটির এফ-৪ ফ্ল্যাটে এই ঘটনা......

দেশকে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করতে পেরেছি, মাদক নির্মূলেও সফল হব: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশকে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করতে পেরেছি, মাদক নির্মূলেও সফল হব: স্বরাষ্ট্রমন্ত্রী

হ-বাংলা নিউজ : দেশকে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করতে পেরেছি, মাদক নির্মূলেও সফল হব বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। শুক্রবার দুপুরে বাগেরহাটের শেখ হেলাল উদ্দীন স্টেডিয়ামে সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণার এক বছর পূর্তিতে র‍্যাব আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এমন মন্তব্য করেন।

আসাদুজ্জামান খান বলেন, ‘বর্তমান সরকার জঙ্গি ও সন্ত্রাসকে আশ্রয়-প্রশ্রয় দেয় না। দেশে জঙ্গি-সন্ত্রাসীদের লালন-পালন করে না। তাই আমরা দেশকে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করতে পেরেছি। দেশে মাদক নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতিতে আছেন।......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত