ইউরোপের খবর

Displaying 81-100 of 690 results.
বাংলাদেশে টেকসই উন্নয়নে সহযোগিতা করবে ডাচ এনজিও

বাংলাদেশে টেকসই উন্নয়নে সহযোগিতা করবে ডাচ এনজিও

হ-বাংলা নিউজ:  নেদারল্যান্ডসের এনজিওসমূহ বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে তাদের সমর্থন পুনর্ব্যক্ত করেছে। গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) দ্য হেগের বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে এনজিও নেটওয়ার্ক ও সুহৃদ সভা: একটি প্রগতিশীল বাংলাদেশের জন্য শীর্ষক সভায় এ সমর্থন জানানো হয়। স্থানীয় এনজিও নিকেতনের সহযোগিতায় বাংলাদেশ দূতাবাস এই সভার আয়োজন করে। এতে বাংলাদেশে সক্রিয় ছোট-বড় প্রায় ৩৫টি ডাচ এনজিওর প্রায় ৫০ জন প্রতিনিধি যোগ দেন। স্থানীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের......

ম্যার্কেল যেসব চ্যালেঞ্জের মুখে পড়বেন

ম্যার্কেল যেসব চ্যালেঞ্জের মুখে পড়বেন

হ-বাংলা নিউজ:  জার্মানির চ্যান্সেলর হিসেবে আঙ্গেলা ম্যার্কেল চতুর্থ ও সম্ভবত শেষবারের মতো নির্বাচিত হলেন। তবে আগামী দিনের কার্যতালিকার ব্যাপারে তিনি সম্ভবত সন্তুষ্ট নন। ঘনিষ্ঠ মানুষদের তিনি বলেছেন, নিজের ইচ্ছেমতোই তিনি ক্ষমতা থেকে সরে দাঁড়াবেন। তবে তিনি আধাখেচড়া কাজ করার মানুষ নন যে মাঝপথে ক্ষমতা থেকে সরে দাঁড়াবেন, যদি স্বাস্থ্য তাঁর জন্য সমস্যা হয়ে না দাঁড়ায়।

আবার গুরুত্বপূর্ণ কাজ অসমাপ্ত রাখাও তাঁর স্বভাবসুলভ নয়। কিন্তু তাঁর সামনে এখন বেশ বড় কিছু......

কানাডার মন্ট্রিয়লে অনুষ্ঠিত হলো চাইল্ড নিউট্রিশন সম্মেলন; বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

কানাডার মন্ট্রিয়লে অনুষ্ঠিত হলো চাইল্ড নিউট্রিশন সম্মেলন; বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

সিবিএনএ, কানাডা থেকে,কানাডার মন্ট্রিয়ালে অনুষ্ঠিত হয়ে গেলো প্রথম বারের মতো গ্লোবাল চাইল্ড নিউট্রিশন ফোরামের ১৯তম সম্মেলন। ১৭ সেপ্টেম্বর শুরু হওয়া এই সন্মেলনটির উদ্বোধন করেন ক্যুইবেক প্রদেশের শিক্ষামন্ত্রী সেবাস্টিয়ান প্রোলক্স। এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিরোজ।  ৫ দিন চলা এই সন্মেলনটি গত ২১ সেপ্টেম্বর শেষ হয়েছে।

সম্মেলনটিতে ৫৭টি দেশের বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞ, এনজিও, দাতাসংস্থা এবং সংশ্লিষ্ট চার শতাধিক ব্যক্তি অংশ নেন।সম্মেলনে স্কুলে স্কুলে খাদ্য কর্মসূচি বাস্তবায়নের......

কানাডার আলবার্টা প্রদেশের এডমনটনে দুর্গোৎসব

কানাডার আলবার্টা প্রদেশের এডমনটনে দুর্গোৎসব

হ-বাংলা নিউজ:  কানাডার আলবার্টা প্রদেশের এডমনটনে  ২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার হতে  ৩০  সেপ্টেম্বর , শনিবার পর্যন্ত দুর্গোৎসব  বাংলার আকাশে এখন ছেঁড়া ছেঁড়া পেঁজা পেঁজা সাদা তুলোট মেঘের ছোটাছুটি,কাশবনে কাশ ফুলের দোল,শিউলি ফুলের সুগন্ধে মাতোয়ারা ধরিএী।যদিও সুদূর   কানাডায়  এসবের কোন ছোঁয়াই নেই,তথাপি অন্তরে লালন-পালন করা দেশীয় কৃষ্টি ও সংস্কৃতির অবিচ্ছেদ্য  মনন পোড়া মনকে জানান দেয়-ঋতুটা শরৎ,সময়টা শারদোৎসবের।পুরাণে......

রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে উত্তাল ফ্রান্স

রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে উত্তাল ফ্রান্স

ওয়াহিদুজ্জামান,হ-বাংলা নিউজ:   ফ্রান্স থেকে : মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশে উত্তাল হয়ে ওঠে ফ্রান্সের আইফেল টাওয়ারের সামনের মানবাধিকার চত্বর। শনিবার ফ্রান্সের বিভিন্ন শহর থেকে লোকজন জড়ো হয়ে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ জানায়।  

নির্ধারিত সময় দুপুর ২টার আগে থেকে পূর্ণ হয়ে যায় সমাবেশস্থল।  আয়োজকদের দাবি ৩০টি দেশের ৫০টি সংগঠন রোহিঙ্গা হত্যার প্রতিবাদে মানবাধিকার চত্বরে উপস্থিত ছিলো।  

কালেক্টিফ হামেব ( Collectif HAMEB fr......

যুক্তরাজ্যে হামলার হুমকি জটিল রূপ নিয়েছে

যুক্তরাজ্যে হামলার হুমকি জটিল রূপ নিয়েছে

হ-বাংলা নিউজ:  যুক্তরাজ্যে হামলার হুমকি জটিল রূপ নিয়েছে। জঙ্গি দল আইএস আমাক ওয়েবসাইটে এই হামলার দায় নিয়েছে বলে জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে। খবর- বিবিসির।

এদিকে যুক্তরাজ্যের লন্ডনে পাতালরেলে বোমা হামলাকারীকে খুঁজছে পুলিশ। লন্ডনের জনবহুল এলাকা ও রাস্তায় সশস্ত্র পুলিশ মোতায়েন করা হয়েছে। বিবিসির এক খবরে জানা যায়, বোমা হামলার জন্য দায়ী ব্যক্তিকে খুঁজছে পুলিশ। যুক্তরাজ্য এখন সন্ত্রাসী হামলার হুমকির সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। পুলিশ......

ফ্রান্সের প্যারিসে 'বাংলা ডে' অনুষ্ঠিত

ফ্রান্সের প্যারিসে 'বাংলা ডে' অনুষ্ঠিত

দেলওয়ার হোসেন সেলিম,হ-বাংলা নিউজ:প্যারিস (ফ্রান্স)ঃ প্যারিসের অদূরেই বিশাল এলাকা জুড়ে অবস্থিত গুড প্ল্যানেট ফাউন্ডেশন । সবুজে ঘেরা, ছায়া ঢাকা, পাখি ডাকা, স্নিগ্ধ পরিবেশ । সারি সারি নানান জাতের গাছের সমারোহ । বনজ, ফলজ, ঔষধি, শোভা বর্ধনকারী - কিছুই যেনো বাদ নেই। এমনি চমৎকার   পরিবেশে অনুুুষ্ঠিত হলো গুড প্ল্যানেট ফাউন্ডেশন এবং ফ্রেন্ডশীপ বাংলাদেশ - এর যৌথ উদ্যোগে 'বাংলা ডে' অনুুুষ্ঠান । গত রবিবার (১০ সেপ্টেম্বর ২০১৭) দিনব্যাপী এই অনুষ্ঠানে বিপুল সংখ্যক ফরাসী তথা ইউরোপীয়ান লোকজনের পাশাপাশি এখানকার প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে উৎসব......

লন্ডনে পাতালরেলে বিস্ফোরণ

লন্ডনে পাতালরেলে বিস্ফোরণ

হ-বাংলা নিউজ: যুক্তরাজ্যের লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছে। একে সন্ত্রাসী হামলা বলে মনে করছে পুলিশ। তারা এ ঘটনার তদন্ত শুরু করেছে।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়, লন্ডনের দক্ষিণ পশ্চিমে ফুলহাম এলাকায় পারসনস গ্রিন স্টেশনে আজ এ বিস্ফোরণের ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা যায়, একটি ব্যাগের ভেতরে থাকা সাদা একটি বালতিতে বিস্ফোরণ ঘটেছে। এই বিস্ফোরণে কয়েকজন যাত্রীর মুখমণ্ডলে ক্ষত হয়েছে।

তবে ওই বিস্ফোরণের পরপর আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা পারসনস গ্রিন স্টেশনে......

কাল পূর্ব লন্ডনে বাংলা সঙ্গীতের দ্বিতীয় অধিবেশন

কাল পূর্ব লন্ডনে বাংলা সঙ্গীতের দ্বিতীয় অধিবেশন

সুদীপ্তা চৌধুরী,হ-বাংলা নিউজ:  কবি জন কিটসের বাড়ি কিটস মিউজিয়ামে সৌধ আয়োজিত তিন মাসব্যাপী বাংলা সংগীত উৎসবের শুভ উদ্বোধনের পর আগামীকাল শনিবার (১৬ সেপ্টেম্বর) পূর্ব লন্ডনের ব্রাডি সেন্টারে বসছে এর দ্বিতীয় অধিবেশন। এতে বাংলা লোকসংগীতের ঐতিহ্যবাহী পরিবেশনা নিয়ে আসছেন সুফি আমির মোহাম্মদ, দুই বাংলার দর্শক-নন্দিত শিল্পী সাহানা বাজপেয়ি ও সব্যসাচী শিল্পী সঞ্জয় দে।

এ বছর পঞ্চমবারের মতো এই উৎসব লন্ডনেও লিডসের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

সাহানা বাজপেয়ি ও সঞ্জয় দে এর আগেও তিনবার বাংলা সংগীত উৎসবে গাইলেও সুফি আমির......

যুক্তরাজ্য বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সদস্যদের সাথে বিশিষ্ট লেখক উর্মি রহমানের আড্ডা

যুক্তরাজ্য বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সদস্যদের সাথে বিশিষ্ট লেখক উর্মি রহমানের আড্ডা

হ-বাংলা নিউজ: লন্ডনঃ বাংলাদেশের বাইরে বাঙ্গালীদের সবচেয়ে বড় বসতি বিলেতে আর সেই প্রবাসী বাঙ্গালীদের রাজধানী একার্থে পূর্বলন্ডনের ব্রিকলেন, যা এখন হয়ে উঠেছে বিলেতের বাঙালীটোলা বর্তমানে ভারতের কলকাতায় বসবাসরত বিবিসি‘র  সাবেক  সাংবাদিক ও  বিশিষ্ট লেখক উর্মি রহমান বলেন প্রতিটি বাঙ্গালীর উচিত আমাদের ভাষা সংস্কৃতি ও কৃষ্টিকে বিশ্ব দরবারে তুলে ধরা। তিনি তাঁর লন্ডন জীবনের স্মৃতিচারন করতে গিয়ে  বলেন বাঙ্গালীত্ব জাহির করতে লন্ডনের বাঙ্গালীদের নিয়ে গ্রন্থ রচনা করি ‘‘ ব্রিক লেন বিলেতের বাঙালীটোলা’’।......

এডমোনটনে রোহিঙ্গা নাগরিকদের গণহত্যা, ও গণধর্ষণের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ

এডমোনটনে রোহিঙ্গা নাগরিকদের গণহত্যা, ও গণধর্ষণের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ

সাইফুর হাসান,হ-বাংলা নিউজ: এডমোনটন, আলবার্টা (সেপ্টেম্বর ১৪): বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের অন্যতম নির্বাহী ও বাংলাদেশ প্রেসক্লাব অব আলবার্টার সভাপতি দেলোয়ার জাহিদ মিয়ানমার থেকে রোহিঙ্গা নাগরিকদের বিতাড়ন, নির্যাতন, ও তাদের উপর নির্বিচার গুলিবর্ষণ, গণহত্যা, ও গণধর্ষণের বিরুদ্ধে কমিউনিটি সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিবাদ অনুষ্ঠানের আহ্বান জানিয়েছেন.

নিরস্র নিরপরাধ মানুষের ওপর সামরিক সহিংসতার নিন্দা প্রকাশ করে তিনি পররাষ্ট্র মন্ত্রী ক্রিসটিয়া ফ্রিল্যান্ড ও আলবার্টা প্রিমিয়ার রিচেল......

বেলজিয়ামে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী

বেলজিয়ামে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী

হ-বাংলা নিউজ:  বেলজিয়ামে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ব্রাসেলসে বিএনপির বেলজিয়াম শাখার উদ্যোগে সম্প্রতি এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বেলজিয়াম শাখার সভাপতি আহমেদ সাজা। সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য দেন সহসভাপতি আলী জাহাঙ্গীর, সৈয়দ মাহমুদ আক্কাস, আবুল হাসনাত, গোলাম নবী, হাসান রাকিব, কবির আহমদ ও আবু বকর, সাংগঠনিক সম্পাদক আলী নুর, যুগ্ম সাধারণ সম্পাদক হারুন......

ইতালিতে বরিশালবাসীর বনভোজন

ইতালিতে বরিশালবাসীর বনভোজন

এমডি রিয়াজ হোসেন, ইতালি : ইতালির রাজধানী রোমে গত ১০ সেপ্টেম্বর বার্ষিক বনভোজনের আয়োজন করে বরিশাল বিভাগ সমিতি।  তুমুল বৃষ্টি উপেক্ষা করে রোম থেকে তিন শতাধিক প্রবাসী এই বনভোজনে অংশ নেন।

সকাল থেকে মুষলধারে বৃষ্টির কারণে বাস ছাড়তে দেরি হলেও সময়মতো সবাই পিকনিক স্পট লাগো দি ভিকো পৌঁছান।  পথিমধ্যেই সকালের নাস্তা সারা হয়।  দর্শনীয় স্থান লাগো দি ভিকো পৌঁছতেই সবাই যে যার মতো ঘুরতে বেরিয়ে যান।

একদিকে ভোজনের প্রস্তুতি, অন্যদিকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।  পুরো বনভোজনের আয়োজনে মূল আকর্ষণ ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আ. সোবহান সিকদার।  তিনি বলেন, আমি......

রিয়াজ আলীর ইনতেকালে মুক্তিযোদ্ধার প্রজন্ম’র শোক

রিয়াজ আলীর ইনতেকালে মুক্তিযোদ্ধার প্রজন্ম’র শোক

হ-বাংলা নিউজ:  অলংকারী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক রিয়াজ আলীর ইনতেকালে গভীর শোক প্রকাশ করেছেন ৭১ এর বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধার প্রজন্ম সভাপতি, বাংলা টিভি ইউ.কে করেসপন্ডেন্ট সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, সাধারন সম্পাদক লিমন মিয়া, সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসেন, কোষাধ্যক্ষ আজিজুর রহমান প্রমূখ।    

নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান। 

...

রোমে প্রতিমন্ত্রী বীর বাহাদুরকে সংবর্ধনা

রোমে প্রতিমন্ত্রী বীর বাহাদুরকে সংবর্ধনা

লাবন্য চৌধুরী, হ-বাংলা নিউজ:  রোমে বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিকে গণসংবর্ধনা দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের ইতালি শাখা। রোমের ৬ নম্বর কমুনের হলে ৮ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় এই সংবর্ধনা সভার আয়োজন করা হয়।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর প্রতিমন্ত্রী বীর বাহাদুর এক রাষ্ট্রীয় সফরে ইতালির রাজধানী রোমে আসেন।

সংবর্ধনায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আলী আহমেদ ঢালি। পরিচালনা করেন সাধারণ সম্পাদক হাসান ইকবাল।......

অক্সফোর্ডই বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়

অক্সফোর্ডই বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়

হ-বাংলা নিউজ: প্রতিবছরের মতো এবারও বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে টাইমস সাময়িকী। টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং অনুযায়ী এ বছরও বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় প্রথম স্থানটি নিজেদের দখলে রেখেছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়।

তবে গত বছরের তালিকায় চার নম্বরে থাকা কেমব্রিজ বিশ্ববিদ্যালয় এ বছর তালিকার দু’ নম্বরে উঠে এসেছে। জানা গেছে, গত ১৩ বছরে এই প্রথমবার বিশ্বসেরার তালিকার প্রথম দু’টি স্থানেই দুই ব্রিটিশ বিশ্ববিদ্যালয়ের নাম এসেছে।  

তালিকার তৃতীয় স্থানে......

লন্ডন থেকে কী বার্তা নিয়ে ফিরছেন খালেদা

লন্ডন থেকে কী বার্তা নিয়ে ফিরছেন খালেদা

হ-বাংলা নিউজ: নেতা-কর্মীদের জন্য কী বার্তা বয়ে আনছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া— সেই অপেক্ষায় বিএনপি। বিশেষ করে প্রতিবেশি রাষ্ট্র ভারতসহ কয়েকটি দেশের প্রতিনিধিদের সঙ্গে বিএনপি প্রধানের বৈঠকের খবরে দলের ভেতরে-বাইরে ব্যাপক আলোচনা চলছে।

এছাড়া একাদশ জাতীয় নির্বাচন ঘিরে দলীয় নেতা-কর্মীদের কৌতূহলের শেষ নেই। বিশেষ করে উদগ্রীব হয়ে অপেক্ষার প্রহর গুনছেন দলের সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীরা। তারা মনে করছেন, লন্ডনে অবস্থানরত দলের

সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলাপচারিতায় আগামী নির্বাচনের......

ইউরোপে ৯৩ হাজার অবৈধ বাংলাদেশির পরিসংখ্যান 'ভিত্তিহীন'

ইউরোপে ৯৩ হাজার অবৈধ বাংলাদেশির পরিসংখ্যান 'ভিত্তিহীন'

হ-বাংলা নিউজ:  ইউরোপে ৯৩ হাজার আনডকুমেন্টেড বাংলাদেশি বসবাস করছে- এমন পরিসংখ্যানকে অবান্তর ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা)। ইউরোপের ২৫টি দেশের বাংলাদেশিদের শীর্ষ কমিউনিটি সংগঠন আয়েবার পক্ষ থেকে বুধবার প্যারিসে সংস্থাটির সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে অবৈধ বাংলাদেশি ইস্যুতে যে কোনো প্রকার আতঙ্ক সৃষ্টি না করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।

আনডকুমেন্টেড বাংলাদেশিদের নিয়ে চলমান......

লন্ডনে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির করণীয় শীর্ষক সেমিনার

লন্ডনে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির করণীয় শীর্ষক সেমিনার

হ-বাংলা নিউজ:  লন্ডনঃ ১৯৭১ সালে বাংলাদেশে পাকিস্থান বাহিনী কর্তৃক গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশী কমিউনিটির করণীয় শীর্ষক এক সেমিনার গতকাল ৩রা সেপ্টেম্বর রোববার বিকেলে ইষ্ট লন্ডনের চার্চহীল কলেজ মিলনায়তনে অনুষ্টিত হয়। যুক্তরাজ্য ঘাতক-দালাল নির্মুল কমিটি আয়োজিত সেমিনারে কীনোট স্পীকার হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট মানবাধিকার নেতা ও ঘাতক-দালাল নিমূল কমিটির কেন্দ্রীয় সভাপতি সাংবাদিক শাহরিয়ার......

সীমান্ত খুলে দিন, রোহিঙ্গাদের খরচ সবটাই বহন করবো: তুরস্ক

সীমান্ত খুলে দিন, রোহিঙ্গাদের খরচ সবটাই বহন করবো: তুরস্ক

হ-বাংলা নিউজ: মায়ানমারের নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের জন্য সীমান্ত খুলে দিতে বাংলাদেশের প্রতি ফের আহবান জানিয়েছে তুরস্ক। শুক্রবার পবিত্র ঈদুল আজহার দিনে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাবুসওগলু এই আহ্বান জানান।

মেভলুত কাবুসওগলু ঘোষণা করেছেন, বাংলাদেশ সীমান্ত খুলে দিলে রোহিঙ্গাদের জন্য যা খরচ হবে তার সবটাই বহন করবে তুরস্ক।তিনি আরো বলেন, আমরা ওআইসিভুক্ত দেশগুলোর সাথে যোগাযোগ রাখছি। খুব শীঘ্রই রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের জন্য আন্তর্জাতিক সম্মেলন হবে।তিনি বলেন, রোহিঙ্গাদের জন্য তুরস্কের......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ