ইউরোপের খবর

Displaying 81-100 of 676 results.
রোমে প্রতিমন্ত্রী বীর বাহাদুরকে সংবর্ধনা

রোমে প্রতিমন্ত্রী বীর বাহাদুরকে সংবর্ধনা

লাবন্য চৌধুরী, হ-বাংলা নিউজ:  রোমে বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিকে গণসংবর্ধনা দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের ইতালি শাখা। রোমের ৬ নম্বর কমুনের হলে ৮ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় এই সংবর্ধনা সভার আয়োজন করা হয়।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর প্রতিমন্ত্রী বীর বাহাদুর এক রাষ্ট্রীয় সফরে ইতালির রাজধানী রোমে আসেন।

সংবর্ধনায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আলী আহমেদ ঢালি। পরিচালনা করেন সাধারণ সম্পাদক হাসান ইকবাল।......

অক্সফোর্ডই বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়

অক্সফোর্ডই বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়

হ-বাংলা নিউজ: প্রতিবছরের মতো এবারও বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে টাইমস সাময়িকী। টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং অনুযায়ী এ বছরও বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় প্রথম স্থানটি নিজেদের দখলে রেখেছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়।

তবে গত বছরের তালিকায় চার নম্বরে থাকা কেমব্রিজ বিশ্ববিদ্যালয় এ বছর তালিকার দু’ নম্বরে উঠে এসেছে। জানা গেছে, গত ১৩ বছরে এই প্রথমবার বিশ্বসেরার তালিকার প্রথম দু’টি স্থানেই দুই ব্রিটিশ বিশ্ববিদ্যালয়ের নাম এসেছে।  

তালিকার তৃতীয় স্থানে......

লন্ডন থেকে কী বার্তা নিয়ে ফিরছেন খালেদা

লন্ডন থেকে কী বার্তা নিয়ে ফিরছেন খালেদা

হ-বাংলা নিউজ: নেতা-কর্মীদের জন্য কী বার্তা বয়ে আনছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া— সেই অপেক্ষায় বিএনপি। বিশেষ করে প্রতিবেশি রাষ্ট্র ভারতসহ কয়েকটি দেশের প্রতিনিধিদের সঙ্গে বিএনপি প্রধানের বৈঠকের খবরে দলের ভেতরে-বাইরে ব্যাপক আলোচনা চলছে।

এছাড়া একাদশ জাতীয় নির্বাচন ঘিরে দলীয় নেতা-কর্মীদের কৌতূহলের শেষ নেই। বিশেষ করে উদগ্রীব হয়ে অপেক্ষার প্রহর গুনছেন দলের সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীরা। তারা মনে করছেন, লন্ডনে অবস্থানরত দলের

সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলাপচারিতায় আগামী নির্বাচনের......

ইউরোপে ৯৩ হাজার অবৈধ বাংলাদেশির পরিসংখ্যান 'ভিত্তিহীন'

ইউরোপে ৯৩ হাজার অবৈধ বাংলাদেশির পরিসংখ্যান 'ভিত্তিহীন'

হ-বাংলা নিউজ:  ইউরোপে ৯৩ হাজার আনডকুমেন্টেড বাংলাদেশি বসবাস করছে- এমন পরিসংখ্যানকে অবান্তর ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা)। ইউরোপের ২৫টি দেশের বাংলাদেশিদের শীর্ষ কমিউনিটি সংগঠন আয়েবার পক্ষ থেকে বুধবার প্যারিসে সংস্থাটির সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে অবৈধ বাংলাদেশি ইস্যুতে যে কোনো প্রকার আতঙ্ক সৃষ্টি না করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।

আনডকুমেন্টেড বাংলাদেশিদের নিয়ে চলমান......

লন্ডনে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির করণীয় শীর্ষক সেমিনার

লন্ডনে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির করণীয় শীর্ষক সেমিনার

হ-বাংলা নিউজ:  লন্ডনঃ ১৯৭১ সালে বাংলাদেশে পাকিস্থান বাহিনী কর্তৃক গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশী কমিউনিটির করণীয় শীর্ষক এক সেমিনার গতকাল ৩রা সেপ্টেম্বর রোববার বিকেলে ইষ্ট লন্ডনের চার্চহীল কলেজ মিলনায়তনে অনুষ্টিত হয়। যুক্তরাজ্য ঘাতক-দালাল নির্মুল কমিটি আয়োজিত সেমিনারে কীনোট স্পীকার হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট মানবাধিকার নেতা ও ঘাতক-দালাল নিমূল কমিটির কেন্দ্রীয় সভাপতি সাংবাদিক শাহরিয়ার......

সীমান্ত খুলে দিন, রোহিঙ্গাদের খরচ সবটাই বহন করবো: তুরস্ক

সীমান্ত খুলে দিন, রোহিঙ্গাদের খরচ সবটাই বহন করবো: তুরস্ক

হ-বাংলা নিউজ: মায়ানমারের নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের জন্য সীমান্ত খুলে দিতে বাংলাদেশের প্রতি ফের আহবান জানিয়েছে তুরস্ক। শুক্রবার পবিত্র ঈদুল আজহার দিনে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাবুসওগলু এই আহ্বান জানান।

মেভলুত কাবুসওগলু ঘোষণা করেছেন, বাংলাদেশ সীমান্ত খুলে দিলে রোহিঙ্গাদের জন্য যা খরচ হবে তার সবটাই বহন করবে তুরস্ক।তিনি আরো বলেন, আমরা ওআইসিভুক্ত দেশগুলোর সাথে যোগাযোগ রাখছি। খুব শীঘ্রই রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের জন্য আন্তর্জাতিক সম্মেলন হবে।তিনি বলেন, রোহিঙ্গাদের জন্য তুরস্কের......

ফ্রান্সে প্রবাসীদের সংগঠন ‘খুলনা জেলা অ্যাসোসিয়েশন’ সমুদ্র ভ্রমণ ও পিকনিকের আয়োজন করেছে।

ফ্রান্সে প্রবাসীদের সংগঠন ‘খুলনা জেলা অ্যাসোসিয়েশন’ সমুদ্র ভ্রমণ ও পিকনিকের আয়োজন করেছে।

হ-বাংলা নিউজ: স্থানীয় সময় রোববার প্যারিসের অদূরে আটলান্টিক সাগরের তীর ভিলিয়াস সুরমার বেলাভূমিতে এ পিকনিক অনুষ্ঠিত হয়।সকালে প্যারিস শহরের গার দো লিস্ট থেকে ৮০ জন সদস্যকে নিয়ে দু’টি বাস আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।মুহিত আহমেদের উপস্থাপনায় যাত্রার শুরুতেই খুলনা জেলা অ্যাসোসিয়েশন, ফ্রান্সের পক্ষ থেকে জাকির মিকু স্বাগত বক্তব্য দেন। তিনি ফ্রান্সে বসবাসরত প্রবাসী খুলনাবাসীসহ বাংলাদেশিদের শুভেচ্ছা জানান।

বেলা ১টায় বাসগুলো পৌঁছে যায় নির্ধারিত গন্তব্যে। এরপর সবাই মিলে সমুদ্র......

মাদ্রিদে গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের অভিষেক

মাদ্রিদে গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের অভিষেক

হ-বাংলা নিউজ:  স্পেনের মাদ্রিদে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। গত ২২ আগস্ট মঙ্গলবার বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হল রুমে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। এই অভিষেককে ঘিরে অনুষ্ঠানস্থল বিপুলসংখ্যক সিলেটবাসীর মিলনমেলায় পরিণত হয়। তাদের উপস্থিতিতে ৫১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি কাজি এনায়েতুল করিম। সভাপতিত্ব করেন লুতফুর রহমান। যৌথভাবে সঞ্চালনা......

ইতালিতে মহিলা আওয়ামী লীগের স্মরণ সভা

ইতালিতে মহিলা আওয়ামী লীগের স্মরণ সভা

হ-বাংলা নিউজ: শোকাবহ আগষ্ট বাঙ্গালীর জীবনে এক বেদনাবিধুর কালো অধ্যায়। ১৫ আগষ্ট স্বপরিবারে বঙ্গবন্ধু হত্যা, ২১ শে আগষ্ট দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টাসহ শত শত নেতাকর্মীকে হতাহত করেছে স্বাধীনতাবিরোধী চক্র।

শোকবহ আগষ্টে সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও স্মরণ সভার মধ্য দিয়ে হতাহতদের স্মরণ করেছে আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন।  

ইতালি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা নয়না আহমেদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শামীমা পপির সঞ্চালনায় ২৫ আগষ্ট অনুষ্ঠিত হয় স্মরন......

বাংলাদেশ সমিতি ইতালির নির্বাচন নিয়ে মতবিনিময়

বাংলাদেশ সমিতি ইতালির নির্বাচন নিয়ে মতবিনিময়

লাবন্য চৌধুরী, রোম, হ-বাংলা নিউজ:  বাংলাদেশ সমিতি ইতালির আসন্ন সাধারণ নির্বাচনকে সামনে রেখে চলছে বিভিন্ন কার্যক্রম। নির্বাচনের জন্য ইতালির রাজধানী রোমকে কয়েকটি অঞ্চলে ভাগ করা হয়েছে। চলছে অঞ্চলভিত্তিক সদস্য সংগ্রহ কর্মসূচি ও মতবিনিময়।

এরই ধারাবাহিকতায় রোমের স্থানীয় একটি হলে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ‘খ’ অঞ্চল (তরপিনাতারা), ‘গ’ অঞ্চল (মালিয়ানা, মন্তানিওলা, সান পাওলো ও লাওরেনতিনা) এবং ‘ঘ’ অঞ্চলে (তুসকোলানা) বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি এই মতবিনিময় অনুষ্ঠিত......

ব্রাসেলসের রাস্তায় সৈন্যদের উপর চাপাতি নিয়ে হামলা

ব্রাসেলসের রাস্তায় সৈন্যদের উপর চাপাতি নিয়ে হামলা

হ-বাংলা নিউজ: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের কেন্দ্রস্থলে এক ব্যক্তি চাপাতি নিয়ে দুজন সৈন্যকে আক্রমণের পর গুলিতে নিহত হয়েছে। ত্রিশ বছর বয়েসী এই আক্রমণকারী ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয় এবং হাসপাতালে মারা যায়। হামলার শিকার দুই সৈন্যের একজনের মুখমণ্ডল এবং আরেকজনের হাতে ক্ষত তৈরি হয়েছে।

গত বছর এক সন্ত্রাসী হামলায় বত্রিশ জন নিহত হবার পর থেকে ব্রাসেলসের রাস্তায় সেনাবাহিনীর সদস্যরা নিয়মিত মুখ। একটি বড়সড় নিরাপত্তা অভিযান পরিকল্পনার অংশ এটি যেটির মুখ্য উদ্দেশ্য হচ্ছে কোন সন্ত্রাসী হামলা হলে যাতে দ্রুত উদ্ধার......

ফ্রান্সে বাংলাদেশী খ্রিস্টান এসোসিয়েশনের আনন্দ ভ্রমন

ফ্রান্সে বাংলাদেশী খ্রিস্টান এসোসিয়েশনের আনন্দ ভ্রমন

দেলওয়ার হোসেন সেলিম,হ-বাংলা নিউজ: ফ্রান্সঃ ফ্রান্সের পিঙ্ক সিটি খ্যাত তুলুজে বাংলাদেশী প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশন - এর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক সমুদ্র দর্শন ও আনন্দ ভ্রমণ। রবিবার (২০ শে আগষ্ট ২০১৭) সকাল সোয়া ৯টায় জেমস পিন্টু এর প্রার্থনার মাধ্যমে এ আনন্দ ভ্রমণ শুরু হয়। নয়নাভিরাম সৌন্দর্যে ভরপুর ভালরাস সমুদ্র সৈকতে এবারের অনুষ্ঠান আয়োজন করা হয়। খ্রিস্টান ধর্মের অনুুুসারী এসোসিয়েশনের কর্তৃপক্ষ তাদের এই বছরের অনুুুষ্ঠানের নাম দেন " সমুদ্র বিলাসে আমরা, বালুচরে ভোজন - ২০১৭। "

জাতীয় শোক দিবসে ওয়েস্ট মিডলসেক্স আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাউথঅল উদ্যোগে উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

জাতীয় শোক দিবসে ওয়েস্ট মিডলসেক্স আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাউথঅল উদ্যোগে উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

হ-বাংলা নিউজ: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি , স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদৎ বার্যিকী ও জাতিয় শোকদিবস উপলক্ষ্যে “ওয়েস্ট মিডলসেক্স আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ” সাউথঅল - যুক্তরাজ্য শাখার  উদ্যোগে অনুষ্টিত হয়।  গত  রবিবার ২০/০৮/২০১৭ইং যুক্তরাজ্যের সাউথ হলের লন্ডন টাইগার্স ক্লাব হলে সভাপতি কেমিষ্ট খন্দকার আব্দুর রহমানের সভাপতিত্বে এবং  সাংগঠনিক সম্পাদক-শামীম আল মামুন এর পরিচালনায় এক শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক......

ইতালিতে ভূমিকম্পে মৃত ১, আহত ২৫

ইতালিতে ভূমিকম্পে মৃত ১, আহত ২৫

হ-বাংলা নিউজ: ইতালির নেপলস শহরের নিকটবর্তী উপকূলীয় দ্বীপ ইসকিয়ায় চার দশমিক শূন্য মাত্রার এক ভূমিকম্পে কয়েকটি ভবন ধসে পড়ে একজন নিহত ও প্রায় ২৫ জন আহত হয়েছেন।

সোমবার রাতে পর্যটক ভর্তি দ্বীপটিতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

রাত ৮টা ৫৭ মিনিটে ভূমিকম্প শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই স্থানীয় বাসিন্দারা ও পর্যটকরা বাড়ি ও হোটেল থেকে বের হয়ে রাস্তায় নেমে আসেন। 

টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে, ভূমিকম্পে দ্বীপটির কাসামিচোলা শহরের প্রায় ছয়টি ভবন ও একটি গির্জা ধসে পড়েছে। 

ইতালির ভূপদার্থ ও ভলকানোলজি......

সুইজারল্যান্ডে জাতীয় শোক দিবস পালিত

সুইজারল্যান্ডে জাতীয় শোক দিবস পালিত

হ-বাংলা নিউজ:  সুইজারল্যান্ডে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে জেনেভাস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের উদ্যোগে ১৯ আগস্ট শনিবার স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। প্রখ্যাত 'ইউনিভার্সিটি হাসপাতাল জেনেভা'র সহযোগিতায় এ কর্মসূচিতে মিশনের কর্মকর্তা-কর্মচারী ও সুইজারল্যান্ড প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করে।

জেনেভাস্থ জাতিসংঘ কার্যালয় ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার......

বার্লিনে রামপাল ও বিকল্প জ্বালানিবিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

বার্লিনে রামপাল ও বিকল্প জ্বালানিবিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

রাশা মহিউদ্দীন ও দেবাশীষ সরকার:হ-বাংলা নিউজ:   বিশ্ব ঐতিহ্যের অংশ সুন্দরবনের কোল ঘেঁষে বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কার্যক্রম চলছে। বিশেষজ্ঞদের মতে, এই বিদ্যুৎকেন্দ্রের কারণে সুন্দরবনের জীববৈচিত্র্য এক অপূরণীয় ক্ষতির সম্মুখীন হবে। সিডর ও আইলার মতো প্রাকৃতিক বিপর্যয় ও দুর্যোগ মোকাবিলায় সুন্দরবন বাংলাদেশের দক্ষিণের উপকূলীয় অঞ্চলের একমাত্র রক্ষাকবচ এবং সেই সঙ্গে লাখো বনজীবী মানুষের জীবিকার উৎস হিসেবে ভূমিকা......

বার্লিনে সুন্দরবন রক্ষা শীর্ষক ইউরোপীয় সম্মেলন

বার্লিনে সুন্দরবন রক্ষা শীর্ষক ইউরোপীয় সম্মেলন

হ-বাংলা নিউজ:  জার্মানির বার্লিনে কাল থেকে সুন্দরবন রক্ষা এবং বাংলাদেশে বিকল্প জ্বালানি নীতির সম্ভাবনা বিষয়ক দুই দিনব্যাপী (১৯ ও ২০ আগস্ট) ইউরোপীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে জার্মানি ছাড়াও যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালি, নরওয়ে ও নেদারল্যান্ডসসহ ইউরোপের বিভিন্ন দেশের প্রতিনিধিরা অংশ নেবেন।

সম্মেলনে সুন্দরবনের পাশে কয়লা বিদ্যুৎকেন্দ্রের নেতিবাচক প্রভাব এবং বাংলাদেশে বিকল্প জ্বালানির বাস্তবতা ও সম্ভাবনা নিয়ে গবেষক ও বিশেষজ্ঞরা আলোচনা করবেন।......

দ্বিতীয় দফায় স্পেনে হামলা

দ্বিতীয় দফায় স্পেনে হামলা

হ-বাংলা নিউজ: পর্যটন নগরীখ্যাত স্পেনের বার্সেলোনা শহরের জনপ্রিয় এলাকা লাস রামব্লাসে 'সন্ত্রাসী হামলার' ২৪ ঘন্টা পার না হতেই দ্বিতীয় দফায় দেশটিতে হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার ভোরে কাতালানিয়ার উপকূলীয় অবকাশযাপন কেন্দ্র কামব্রিলস এলাকায় লোকজনের ভীড়ে গাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে।এ সময় এক পুলিশ সদস্যসহ সাত বেসামরিক নাগরিক আহত হয়েছে বলে জানা গেছে। এছাড়া পুলিশ গুলি চালিয়ে পাঁচ হামলাকারীকে হত্যা করেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এ ব্যাপারে স্পেনের সম্প্রচারমাধ্যম আরটিভিই জানিয়েছে, হামলাকারীদের......

ইতালী থেকে বাংলাদেশীদের মরদেহ বিনামূল্যে প্রেরণের সরকারী অনুমোদন পাস

ইতালী থেকে বাংলাদেশীদের মরদেহ বিনামূল্যে প্রেরণের সরকারী অনুমোদন পাস

ইসমাইল হোসেন স্বপন,হ-বাংলা নিউজ:  ইতালি প্রতিবেদক : গত কয়েক বছর ইতালী থেকে দেশে বিনামূল্যে মরদেহ যাচ্ছে না , এমনকি বাংলাদেশ দূতাবাসের সাবেক রাষ্ট্রদূত মোঃ শাহাদাত হোসেন ও পারেননি অনুমোদন আনতে আমরা জানি বিগত ২০১৪ সালের এপ্রিল মাসের শেষ দিকে বাংলাদেশ দূতাবাস ইতালীর অনুমোদনে শেষ ফ্লাইটে বাংলাদেশি একজনের মরদেহ প্রেরণ করা হয়। পরবর্তীতে বাংলাদেশের সঙ্গে বাংলাদেশ বিমান রোম ঢাকা রোডে ফ্লাইট বিছিন্ন হওয়ায় এখনও পর্যন্ত কোনও মরদেহকে বাংলাদেশ দূতাবাস তথা বাংলাদেশ সরকার আওতাধীনে বিনামূল্যে প্রেরণ করা হয়  নাই।......

ইতালির প্রবাসী বাংলাদেশিদের মরদেহ আনা হবে বিনা খরচে

ইতালির প্রবাসী বাংলাদেশিদের মরদেহ আনা হবে বিনা খরচে

হ-বাংলা নিউজ:   ইতালি থেকে বিনা খরচে মরদেহ পাঠানোর দীর্ঘ দিনের দাবি মেনে নিয়েছে বাংলাদেশ সরকার। এ সংক্রান্ত একটি আদেশ সম্প্রতি রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে পৌঁছেছে। চলতি অর্থবছরে এ বিষয়ে রোমের জন্য ৫০ লাখ এবং মিলানের জন্য ২০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আ. সোবহান শিকদার বলেন, এমন সুবিধা পেতে ইতালি প্রবাসীদের অবশ্যই ওয়েজ আর্নার বোর্ডের আওতায় আসতে হবে।  

প্রবাসীরা জানান, মরে গেলে লাশ অন্তত দেশে যাবে এমন নিশ্চয়তা......

সর্বাধিক পঠিত