নিউইয়র্কের খবর

Displaying 141-160 of 2643 results.
বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র কার্যকারি কমিটি সভা

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র কার্যকারি কমিটি সভা

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : গত সোমবার ৭ টায় জ্যাকসন হাইটসের পালকি পাটি সেন্টারে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র কার্যকারি কমিটির শেষ সভা   (২০১৮-২০১৯) অনুস্ঠিত হয়।  সভার সভাপত্বিত করেন বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র সভাপতি  মোহাম্মদ মহিউদ্দিন দেওয়ান ও সভা পরিচালনা করেন বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র সাধারন সম্পাদক  জুয়েল আহমেদ ।

কার্যকারি কমিটির শেষ সভায় বিষয় ছিল বিগত দুই বছরের আয়-ব্যয়ের হিসাব (২০১৮-২০১৯) ,সাধারন সভা ও বিবিধ। আগামি ২২ ডিসেম্বর রোববার বিকাল ৭টা জ্যাকসন হাইটসের পালকি পাটি সেন্টারে সাধারন-সভা......

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আছকান মিয়া স্মরণে নিউইয়র্কে দোয়া ও আলোচনা সভা

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আছকান মিয়া স্মরণে নিউইয়র্কে দোয়া ও আলোচনা সভা

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : মৌলভীবাজারের রাজনগর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মরহুম আছকান মিয়া স্মরণে গত ১ ডিসেম্বর রোববার সন্ধ্যায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্কে ব্রঙ্কসের বাংলা গার্ডেন রেষ্টুরেন্টে।

যুক্তরাষ্ট্র মৌলভীবাজারবাসী আয়োজিত কমিউনিটি এক্টিভিস্ট নুরে আলম জিকুর পরিচালনায় এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা আনসার হোসেন চৌধুরী। দোয়া মুনাজাত পরিচালনা করেন হাফিজ জমির আলী। 

স্মরণ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিটি এক্টিভিস্ট মোহাম্মদ এন মজুমদার, আব্দুর রহিম বাদশা, সিরাজুল......

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অফ ইউএসএ’র প্রস্তুতি সভা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অফ ইউএসএ’র প্রস্তুতি সভা।

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : গত ০১-১২-২০১৯ তারিখ, রবিবার সন্ধ্যা ৭ টায় জ্যাকসনে হাইটসের একটি রেস্টুরেন্টে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অফ ইউএসএর কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়।সংগঠনের সভাপতি এমলাক হোসেন ফয়সালের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আশিক মাহমুদের পরিচালনায় সভার শুরুতেই এলামনাই এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক জনাব মো: কায়সার সরদার কে অভিনন্দন জানানো হয়। গত ১৭ নভেম্বর ২০১৯ নিউইয়র্ক সিটির অন্যতম সংগঠন স›দ্বীপ সোসাইটির নির্বাচনে কায়সার সরদারকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করায় স›দ্বীপ বাসীকে ধন্যবাদ জানানো......

ভার্জিনিয়ায় প্রবাসী বাংলাদেশিদের বিনা মূল্যে চিকিৎসা সেবা

ভার্জিনিয়ায় প্রবাসী বাংলাদেশিদের বিনা মূল্যে চিকিৎসা সেবা

রফিকুল ইসলাম আকাশ, হ-বাংলা নিউজ, ওয়াশিংটন ডিসি থেকে : গত ৩০ই  নভেম্বর রোজ শনিবার আরলিংটন ভার্জিনিয়ার ওয়াল্টার রীড কমিউনিটি সেন্টারে চারজন চিকিৎসকের সমন্বয়ে গঠিত একটি টিম যেসব প্রবাসী বাংলাদেশির ইনস্যুরেন্স কাভারেজ নেই তাদের এই স্বাস্থ্যসেবা প্রদান করে। মেট্রো ওয়াশিংটন ডিসির জনপ্রিয় সংগঠন

প্রিয় বাংলার উদ্যোগে বিনা মূল্যে চিকিৎসা উপদেশ, প্রেসক্রিপশন, চাকরি ক্ষেত্রে বয়স্কদের অক্ষমতা সুবিধা ও অভিবাসন সহায়তা, ওষুধ ব্যবস্থাপত্রের ডিসকাউন্ট কার্ড, বিনা মূল্যে মানসিক, জেনারেল প্র্যাকটিশনার চিকিৎসার সেবা দেওয়া হয়। গত দুই বছর যাবত প্রিয়বাংলা......

বগুড়া সমিতি অফ নর্থ আমেরিকার কার্যকরী কমিটি গঠিত

বগুড়া সমিতি অফ নর্থ আমেরিকার কার্যকরী কমিটি গঠিত

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে :  বগুড়া সমিতি অফ নর্থ আমেরিকার সদস্যদের উপস্থিতিতে নিউইয়র্ক সিটির একটি রেষ্ট্যুরেন্টে সমিতির ২০১৯ - ২০২১ বর্ষের কার্যকরী কমিটি গঠিত হয় গত নভেম্বর ৩, ২০১৯। দ্বিবার্ষিক এই নির্বাচনে কোন প্রতিদ্বন্দী না থাকায় নির্বাচন কমিশন এই কমিটিকে নির্বাচিত ঘোষনা করেন। মোহাম্মদ এন মন্ডল ফানসুকে সভাপতি এবং আলতাব হোসেন সবুজকে সাধারন সম্পাদক করে সর্বমোট ২৫ সদস্যের কমিটি গঠিত হয়। এছাড়াও ৮ সদস্যের উপদেষ্টা কমিটি গঠিত হয়।

সমিতির পূর্নাঙ্গ কমিটির তালিকা উল্লেখ করা হলো:

সভাপতি: মোহাম্মদ এন মন্ডল ফানসু, সিনিয়র সহ-সভাপতি:......

ইয়েলো সোসাইটির আন্ত:কক্ষ ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

ইয়েলো সোসাইটির আন্ত:কক্ষ ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : অন্যতম পেশাজীবি সংগঠন ইয়েলো সোসাইটি নিউইয়র্ক, ইনক আয়োজিত আন্ত:কক্ষ ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। গত ২৬ নভেম্বর উডসাইডের শুলশান টেরেসে ইয়েলো পরিবারের সদস্যদের বিশাল আড্ডা বসে। ক্রীড়া প্রতিযোগিতায় দাবা, তাস, স্পেক্টাম ও ক্যারামবোর্ড প্রায় শতাধিক খেলোয়ার অংশগ্রহন করেন। বিকাল তিনটা থেকে খেলা চলে রাত ১০টা পর্যন্ত। বেলা ৫টা বেলুন উড়িয়ে খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংগঠনের সভাপতি আলী আক্কাস। পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাহবুুবল বারী ফেরদৌস। এ সময়ে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি মো: শাহ আলম, সাবেক সভাপতি আব্দুল......

বাংলাদেশ সফর নিয়ে সাংবাদিক সম্মেলনে তিন ষ্টেট সিনেটর শিগগীরই নিউইয়র্ক-ঢাকা শিক্ষা বিনিময় কর্মসূচি

বাংলাদেশ সফর নিয়ে সাংবাদিক সম্মেলনে তিন ষ্টেট সিনেটর শিগগীরই নিউইয়র্ক-ঢাকা শিক্ষা বিনিময় কর্মসূচি

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্ক ষ্টেট সিনট প্রতিনিধি দলের সদস্যরা বলেছেন, সম্প্রতি বাংলাদেশ সফরের অংশ হিসেবে শিগগীরই তারা ‘নিউইয়র্ক-ঢাকা শিক্ষা বিনিময় কর্মসূচি’ শুরু করতে যাচ্ছেন। সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্ক (কিউনি) এবং স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্ক (সুনী)-এর সঙ্গে বাংলাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেতুবন্ধন করার লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হয়েছে। তারা বলেন, বাংলাদেশ একটি চমৎকার দেশ। আগামী দেশটির সম্ভাবনাও বিপুল। সময়-সুযোগ পেলে তারা আবারো বাংলাদেশ সফর করবেন, বাংলাদেশ সফর তাদের চিরদিন মনে থাকবে। দেশটির......

নিউইয়র্কে মঈনুদ্দিন খান বাদল স্মরণ সভায় বক্তারা আদর্শের প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন

নিউইয়র্কে মঈনুদ্দিন খান বাদল স্মরণ সভায় বক্তারা আদর্শের প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট পার্লামেন্টারিয়ান, জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদল এমপি স্মরণে প্রবাসীদের উদ্যোগে আয়োজত সার্বজনীন স্মরণ সভায় বক্তারা বলেছেন, স্বাধীনতার মূল্যবোধ, গণতন্ত্র এবং অসাম্প্রদায়িকতার প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন। তিনি কখনও এ ব্যাপারে আপোষ করেননি। দেশ-জাতির সংঙ্কটে তিনি বিভিন্ন সময় গুরুত্বপূণ ভুমিকা রাখেন। ঐক্যবদ্ধ আন্দোলন এবং সরকার অথবা বিরোধী দলে থাকা অবস্থায় এবং দেশ প্রেমিক, স্বচ্ছ, নিরপেক্ষ রাজনীতিক হিসাবে তিনি বক্তব্য রেখে নিজেকে জাতির......

নিউইয়র্কে কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র জমকালো অভিষেক

নিউইয়র্কে কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র জমকালো অভিষেক

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের অন্যতম সামাজিক সংগঠন কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র অভিষেক ও সাংস্কৃতিক সন্ধ্যা গত ২৪ নভেম্বর রোববার সন্ধ্যায় উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। নিউইয়র্কের উডসাইডের গুলশান টেরেসে অনুষ্ঠিত নব নির্বাচিত কমিটির বর্ণিল এ অভিষেকে আনন্দ-উচ্ছ¡াস, শুভেচ্ছা, অভিনন্দন এসবের মধ্য দিয়ে বসেছিল কুমিল্লাবাসীর মিলন মেলা। জমকালো সাংস্কৃতিক পরিবেশনার এ অনুষ্ঠানে দেশের ঐতিহ্য, কৃষ্টি ও সাংস্কৃতিক মূল্যবোধকে প্রবাস প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার আহবান জানানো হয়।

সংগঠনের......

জশ্নে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর নতুন কমিটি গঠিত

জশ্নে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর নতুন কমিটি গঠিত

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : গত ২২শে নভেম্বর শুক্রবার আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ আহবায়ক কমিটির উদ্যোগে “পবিত্র জশ্নে ঈদে মিলাদুন্নবী মাহফিল ও সুন্নী সম্মেলন ২০১৯” নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ পালকি পার্টি হলে অনুষ্ঠিত হয়। বা’দ মাগরিব থেকে মধ্যরাত্রি অবধি অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর আহবায়ক সৈয়দ হেলাল মাহমুদ ও তক্রীর করেন বিশ্ববরণ্যে আলেমে দ্বীন শায়েখ আল্লামা আবু সুফিয়ান আল্ কাদেরী ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ মুফতি আল্লামা সৈয়দ আনসারুল করীম আজহারী। 

প্রবাসী টাঙ্গাইলবাসীদের সভায়  নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ডা. ওয়াজেদ সংবর্ধিত

প্রবাসী টাঙ্গাইলবাসীদের সভায় নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ডা. ওয়াজেদ সংবর্ধিত

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্র প্রবাসী টাঙ্গাইলবাসীদের সভায় নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের পুন: নির্বাচিত সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান সংবর্ধিত হয়েছেন। ডা. ওয়াজেদ দ্বিতীয়বারের মতো প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে ফুলের তোড়া ও পুরষ্কার দিয়ে সম্মানিত করা হয়। সিটির জ্যামাইকার কাবাব কিং রেষ্টেুরেন্টে গত ২৩ নভেম্বর শনিবার সন্ধ্যায় আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ ইনক’র সভাপতি খন্দকার বদরুজ্জামান পিকলু।

সুলতান বোখারীর সমালনায় অনাড়ম্বর এই সভায় আমন্ত্রিত......

নিউইয়র্কে ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদের জন্য ১.৩ মিলিয়ন ডলারে নতুন ভবন ক্রয়ের সিদ্ধান্ত

নিউইয়র্কে ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদের জন্য ১.৩ মিলিয়ন ডলারে নতুন ভবন ক্রয়ের সিদ্ধান্ত

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসে বাংলাবাজার জামে মসজিদের জন্য ১.৩ মিলিয়ন ডলার ব্যয়ে নতুন ভবন ক্রয় এবং মসজিদের বর্তমান ভবনটি একটি মাদ্রাসার কাছে বিক্রি করার সিদ্ধান্ত হয়েছে। গত ২২ নভেম্বর শুক্রবার বাদ জুমা মসজিদে অনুষ্ঠিত মসজিদের সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়।

বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং কমিটির সাধারণ সম্পাদক লালন আহমেদের পরিচালনায় সভায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মসজিদের ইমাম ও খতীব মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া।

অন্যদের......

নিউইর্য়ক মোড়েলগন্জ উপজেলা সোসাইটি ইউ এস ইনক কার্যকারি কমিটি সভা

নিউইর্য়ক মোড়েলগন্জ উপজেলা সোসাইটি ইউ এস ইনক কার্যকারি কমিটি সভা

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : মোড়েলগঞ্জ উপজেলা বাংলাদেশের বাগেরহাট জেলার একটি প্রশাসনিক এলাকা এবং বাংলাদেশের উপজেলার মধ্যে ২য় বৃহওম মোরেলগন্জ উপজেলা।

গত শুক্রবার ২২ নভেম্বর জ্যামাইকার মান্নান বেকারী ও রেষ্টুরেন্টে কার্যকারি কমিটি সভা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় ৮টায় মোড়েলগন্জ প্রবাসীদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায়  সভাপত্বিত করেন সংগঠনের সভাপতি মোঃ ফারুক হোসেন তালুকদার  ও সাধারন সম্পাদক তৈয়বুর রহমান তৈয়ব টনি এর পরিচালনায়  কার্যকারি কমিটি সভা অনুষ্ঠিত হয়।

আয়োজিত সভায়  বক্তব্য রাখেন এবং এই সভায় উপস্থিত ছিলেন সভাপতি মোঃ......

শীতের সন্ধ্যায় কোর ভিশনের ‘পিঠা উৎসব’

শীতের সন্ধ্যায় কোর ভিশনের ‘পিঠা উৎসব’

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : কোর ভিশন ফাউন্ডেশনের আয়োজনে ‘পিঠা উৎসবে’-এ শীতের সন্ধ্যায় চিরতন্তন বাংলা‘র ঐতিহ্যবাহী পিঠা-পুলি নিয়ে হাজির হয়েছিলেন বিভিন্ন শ্রেণীপেশার নারীরা। ‘উদ্যোক্তা হয়ে ক্ষমতায়নে’র মন্ত্রে বিশ্বাসী সেবামূলক সংস্থা কোর ভিশন ফাউন্ডেশনের এই আয়োজনে সহযোগী ছিল  অটিজম সোসাইটি হ্যাবিটেশন এ্যাসোসিয়েশন (আশা) ব্রঙ্কসের খলিল বিরিয়ানী হাউস, ল’ অফিস অব অ্যান্ড্রু পার্ক, কেলার উইলিয়াম্স রিয়েলটি ল্যান্ডমাক। 

১৬ নভেম্বর শনিবার জ্যাকসন হাইটসের কোর ভিশন কনভেশন হলে প্রতিযোগিতামূলক এই পিঠা উৎসব বিকেলে শুরু হয়ে রাত......

নিউইয়র্কে হৃদয়ে বাংলাদেশ’র বিজয় র‌্যালি ১৫ ডিসেম্বর

নিউইয়র্কে হৃদয়ে বাংলাদেশ’র বিজয় র‌্যালি ১৫ ডিসেম্বর

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : বাংলাদেশের মহান বিজয় দিবসের প্রথম প্রহরের সঙ্গে মিল রেখে আগামী ১৫ ডিসেম্বর রোববার নিউইয়র্ক সময় দুপুর ১টা ১ মিনিটে ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে অঙ্কিত বাংলাদেশের জাতীয় স্মুতিসৌধের প্রতিকৃতিতে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে। হৃদয়ে বাংলাদেশ’র উদ্যোগে বিজয় র‌্যালি, স্মৃতিচারণ, আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা সহ নানা আয়োজনে দিবসটি উদযাপিত হবে। এদিন দুপুর ২টায় বর্ণাঢ্য আয়োজনে বিজয় শোভাযাত্রা......

দ্বীনি দা’ওয়ার খেদমতে শায়েখ আল্লামা আবু সুফিয়ান আল-কাদেরীর ইউএসএ আগমন

দ্বীনি দা’ওয়ার খেদমতে শায়েখ আল্লামা আবু সুফিয়ান আল-কাদেরীর ইউএসএ আগমন

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ আহবায়ক কমিটির দাওয়াতে আসন্ন পবিত্র জশ্নে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মাহফিলের প্রধান মেহমান ও সুন্নী সম্মেলন ২০১৯ এর  প্রধান উপদেষ্টা হিসেবে ২০শে নভেম্বর বুধবার দুপুর ২টায় কাতার এয়ারলাইন্সের ফ্লাইটে শায়েখ আল্লামা আবু সুফিয়ান আল-কাদেরী (মাঃ জিঃ আঃ) নিউইয়র্কের জেএফকে বিমান বন্দরে অবতরণ করেন। তাঁকে সাদরে গ্রহণ করার জন্য আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ আহবায়ক কমিটির আহবায়ক সৈয়দ হেলাল মাহমুদ, সদস্যসচিব হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী ও কমিটির সদস্যবৃন্দ......

সিলেট দক্ষিণ সুরমা সমিতি নিউইয়র্ক’র বর্ণাঢ্য অভিষেক

সিলেট দক্ষিণ সুরমা সমিতি নিউইয়র্ক’র বর্ণাঢ্য অভিষেক

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে সিলেট দক্ষিণ সুরমা সমিতি নিউইয়র্ক’র অভিষেক। আয়োজনে ছিল জমকালো সাংস্কৃতিক পরিবেশনাও। ব্রঙ্কসের গোল্ডেন প্যালেস পার্টি হলে গত ১৭ নভেম্বর রোববার কমিটির নবনির্বাচিত কর্মকর্তাদের অভিষেকের পাশাপাশি একই সাথে হাসি উচ্ছাস, শুভেচ্ছা, অভিনন্দন এসবের মধ্য দিয়ে বসেছিল সিলেট দক্ষিণ সুরমাবাসীর মিলন মেলা। অনুষ্ঠানে দেশের ঐতিহ্য, কৃষ্টি ও সাংস্কৃতিক মূল্যবোধকে প্রবাস প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার আহবান জানানো হয়।
......

‘কমিউনিটি পাওয়ার’ শ্লোগানে যাত্রা শুরু করলো  বাংলাদেশী আমেরিকান্স ফর পলিটিক্যাল প্রগ্রেস-বাপ

‘কমিউনিটি পাওয়ার’ শ্লোগানে যাত্রা শুরু করলো বাংলাদেশী আমেরিকান্স ফর পলিটিক্যাল প্রগ্রেস-বাপ

সালাহউদ্দিন আহমেদ , হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : আমেরিকান রাজনীতিতে বাংলাদেশী কমিউনিটিকে সম্পৃক্ত করে কমিউনিটি ক্ষমতায়নের প্রত্যয়ে নিউইয়র্কে নতুন প্রজন্মের উদ্যোগে প্রতিষ্ঠা করা হয়েছে বাংলাদেশী আমেরিকান্স ফর পলিটিক্যাল প্রগ্রেস (বাপ)। ‘কমিউনিটি পাওয়ার’ শ্লোগানে মূলধারার রাজনীতিকদের উপস্থিতিতে জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে কেক কেটে গত ১৩ নভেম্বর বুধবার সন্ধ্যায় বাপ-এর আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়। এর আগে মৌমিতা আহমেদ ও ত তাহিতুল মরিয়ম-এর যৌথ স ালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সদস্য সমাপ্ত কুইন্স ডিষ্ট্রিক্ট......

নিউইয়র্কের বনফুল গ্রোসারীতে ডাকাতি |  এক দূর্বৃত্তের ১৫ বছরের জেল : আরো দু’জনের বিরুদ্ধে চার্জ

নিউইয়র্কের বনফুল গ্রোসারীতে ডাকাতি | এক দূর্বৃত্তের ১৫ বছরের জেল : আরো দু’জনের বিরুদ্ধে চার্জ

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত এস্টোরিয়ার ৩৬ এভিনিউর ‘বনফুল গ্রোসরী’তে চা ল্যকর ডাকাতির ঘটনায় এক দূর্বত্তের ১৫ বছরের জেল দিয়েছে কুইন্স সুপ্রীম কোর্ট। এই ঘটনায় আরো দু’জনের বিরুদ্ধে সেকেন্ডে ডিগ্রি চার্জ আনা হয়েছে। গ্রোসারীর ভিডিও ক্যামেরা ফুটেজ দেখে নিউইয়র্ক সিটি পুলিশ অপরাধীদের সনাক্ত ও গ্রেফতার করে। ওই ঘটনায় ব্রঙ্কসের বাসিন্দা আসামী হান্নিবল আলী নামের এক দূর্বৃত্তের বিরুদ্ধে ‘ফার্ষ্ট ডিগ্রি’ অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক জোয়ান ওয়াটার্স তাকে দোষী সাব্যস্ত করে ১৫ বছরের......

গণতন্ত্র দিবসের জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার আলোচনা সভা অনুষ্ঠিত হয়

গণতন্ত্র দিবসের জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার আলোচনা সভা অনুষ্ঠিত হয়

আবু তালেব চৌধুরী চান্দু , হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : গত ১১ই নভেম্বর রোজ সোমবার সন্ধ্যা ৭ ঘটিকায় জ্যাকসন হাইটস্ ঢাকা গার্ডেনে বাংলাদেশের ইতিহাসে গণতন্ত্র দিবস পালন করেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখা। জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য হাজী আবদুর রহমান সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দুর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন জাপার প্রধান উপদেষ্টা সৈয়দ শওকত আলী, উপদেষ্টা গিয়াস মজুমদার, জাপার সিনিয়র সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য জসিম উদ্দিন চৌধুরী, জাপার সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ