বিশেষ খবর

Displaying 1-20 of 1471 results.
ট্রাম্পের বিরুদ্ধে সাবেক সিআইএ কর্মকর্তারাদের বিবৃতি

ট্রাম্পের বিরুদ্ধে সাবেক সিআইএ কর্মকর্তারাদের বিবৃতি

হ-বাংলা নিউজ :  আমেরিকার সেন্ট্রাল ইনটেলিজেন্স এজেন্সি--সিআইয়ের কয়েকজন সাবেক পরিচালক এবং দেশটির আধাডজন সিনিয়র গোয়েন্দা কর্মকর্তা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিন্দা জানিয়ে নজিরবিহীন একটি বিবৃতি দিয়েছেন। সিআইএ কর্মকর্তারা তাদের সহকর্মী জন ব্রিননানকে কালো তালিকাভুক্ত করার ট্রাম্পের সিদ্ধান্তের কারণে এই নিন্দা জানান।

রিপাবলিকান ও ডেমোক্রেটিক প্রেসিডেন্টদের নিয়োগ দেয়া রবার্ট গেটস, জর্জ টেনেট, পোর্টার গোস, লিয়ন প্যানেট্রা......

স্বাস্থ্য ঝুঁকির মুখে ব্রিটিশ সেনাবাহিনী

স্বাস্থ্য ঝুঁকির মুখে ব্রিটিশ সেনাবাহিনী

হ-বাংলা নিউজ :  ব্রিটেনে ধারাবাহিক ভাবে কম্পিউটার ব্যবস্থার গলদের কারণে দেশটির সেনাবাহিনীতে কর্মরত ব্যক্তিরা হুমকির মুখে পড়তে চলেছে। সামরিক স্বাস্থ্য স্থাপনাগুলোতে ধারাবাহিক কম্পিউটার সমস্যার কারণে রোগীদের ভুল ওষুধ দেয়ার মতো ঘটনা ঘটছে এবং জীবন রক্ষাকারী টিকা নেয়া থেকে রোগীরা বাদ পড়ে যাচ্ছ।

চিকিৎসকদের বরাত দিয়ে শুক্রবার এ খবর দিয়েছে টাইমস সাময়িকী। এতে বলা হয়েছে, আইটি ব্যবস্থার গলদের কারণে রোগীদের চিকিৎসা বিষয়ক কাগজপত্র......

কেরালায় বন্যা: মৃতের সংখ্যা বেড়ে ৩২৪

কেরালায় বন্যা: মৃতের সংখ্যা বেড়ে ৩২৪

হ-বাংলা নিউজ : ভারতের কেরালা রাজ্যে টানা বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ জনে দাঁড়িয়েছে। বন্যার কারণে ঘর-বাড়ি ছাড়তে হয়েছে কমপক্ষে ১ লাখ ৫০ হাজার মানুষ। এরই মধ্যে বন্ধ হয়ে গেছে রাজ্যের ব্যস্ততম কোচি বিমানবন্দর। রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই- এর অফিস থেকে এ তথ্য জানানো হয়েছে।

দিশটির গণমাধ্যম বলছে, রাজ্যের ১৪টি জেলার মধ্যে ১৩টিতেই চূড়ান্ত সতর্কতা জারি করেছে প্রশাসন। সবচেয়ে খারাপ অবস্থা ইদুকি জেলার। তবে পরিস্থিতি আগের থেকে কিছুটা......

বাজপেয়ির অন্ত্যেষ্টিক্রিয়া যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী

বাজপেয়ির অন্ত্যেষ্টিক্রিয়া যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী

হ-বাংলা নিউজ :  ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ির রাষ্ট্রীয় অন্ত্যোষ্টিক্রিয়ায় যোগ দিতে শুক্রবার নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষে বাজপেয়ীর প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন তিনি।

শুক্রবার দুপুর দেড়টায় দিল্লির স্মৃতি স্থলে এই অন্ত্যোষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে। পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে তিন সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল সকালে দিল্লি যাবেন। অন্ত্যোষ্টিক্রিয়ায়......

রাখাইনে সহিংসতায় উস্কানি

রাখাইনে সহিংসতায় উস্কানি

হ-বাংলা নিউজ : মিয়ানমারে  নিধন শুরুর আগে রোহিঙ্গাদের বিরুদ্ধে নানা গুজব ও প্রোপাগাণ্ডা ছড়ানো হয় ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে। এসব বন্ধে দ্রুত ব্যবস্থা নিতে নিজেদের ব্যর্থতার কথা স্বীকার করেছে ফেসবুক কর্তৃপক্ষ। খবর রয়টার্সের।

এ বিষয়ে রয়টার্সের এক অনুসন্ধানী প্রতিবেদনে ফেসবুককে অভিযুক্ত করার একদিন এ স্বীকারোক্তি দিল ফেসবুক।

বৃহস্পতিবার দেয়া এক বিবৃতিতে ফেসবুক কর্তৃপক্ষ বলে, ‘আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারিনি। তবে এখন বার্মিজ ভাষায়......

মসজিদ ভাঙার চেষ্টা নিয়ে চীনে উত্তেজনা

মসজিদ ভাঙার চেষ্টা নিয়ে চীনে উত্তেজনা

হ-বাংলা নিউজ : চীনের পশ্চিমাঞ্চলে নিংজিয়া এলাকায় পরিকল্পিতভাবে একটি মসজিদ ভাঙার চেষ্টা ঠেকাতে শত শত মুসলমান কর্তৃপক্ষের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ঘটনায় দেশটিতে উত্তেজনা বিরাজ করছে। মসজিদ ভাঙার এই চেষ্টা মানুষের ধর্মীয় রীতি অনুশীলনের ওপর নিয়ন্ত্রণ আনার চেষ্টা বলে মনে করেছেন যুক্তরাষ্ট্রভিত্তিক লেখক ও গবেষক ডেভিড স্ট্রাওপ। খবর : বিবিসি'র। 

যদিও মসজিদ ভাঙার কারণ হিসেবে স্থানীয় সরকারের পক্ষ থেকে জানানো হয় যে, মসজিদ নির্মাণের জন্য প্রয়োজনীয়......

আমেরিকা কখনই মহান ছিল না, হবে না: নিউ ইয়র্ক গভর্নর

আমেরিকা কখনই মহান ছিল না, হবে না: নিউ ইয়র্ক গভর্নর

হ-বাংলা নিউজ : আমেরিকাকে আবার মহিমান্বত করো' এ স্লোগান দিয়ে প্রেসিডেন্ট বনে গেছেন ডোনাল্ড ট্রাম্প। তার বক্তব্য ও টুইটের আগে পরে থাকে এ স্লোগান। কিন্তু এবার নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো জানিয়ে দিয়েছেন, আমেরিকাকে আমরা আবার মহান করতে যাচ্ছি না। কারণ আমেরিকা কখনই তেমন মহানই ছিল না!

আর তাতে তেলে বেগুনে জ্বলে উঠেছেন ট্রাম্প। কুমোর বক্তব্য পোস্ট করে বৃহস্পতিবার সকালে টুইটও করেছেন তিনি। এতে তিনি কুমোর তীব্র সমালোচনা করেছেন। যার পাল্টা টুইট করেছেন......

বিদেশীদের কাছে বাড়ি বিক্রি নিষিদ্ধ হলো নিউজিল্যান্ডে

বিদেশীদের কাছে বাড়ি বিক্রি নিষিদ্ধ হলো নিউজিল্যান্ডে

হ-বাংলা নিউজ : নিউজিল্যান্ডে এখন থেকে কোন বিদেশী আর ইতিমধ্যে নির্মিত বাড়ি কিনতে পারবেন না। এই বিষয়ে একটি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দেশটির বাড়িঘরের দাম স্থানীয়দের জন্য কমিয়ে আনতে এমন পদক্ষেপ নিয়েছে সরকার। খবর বিবিসি ও আল জাজিরার।

খবরে বলা হয়, বুধবার ৬৩-৫৭ ভোটে জয়ী হয়ে ‘বৈদেশিক বিনিয়োগ সংশোধন বিল’ নামে বিদেশীদের কাছে বাড়ি বিক্রি নিষিদ্ধ করা বিষয় একটি বিল সংসদে পাস হয়েছে। নিষেধাজ্ঞাটি কেবল যারা সেখানকার বাসিন্দা নয় তাদের ওপর কার্যকর হবে। তবে বিশেষ......

ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ি লাইফ সাপোর্টে

ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ি লাইফ সাপোর্টে

হ-বাংলা নিউজ :  ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ির অবস্থা সংকটজনক। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। গতকাল বুধবার রাতে এক বিবৃতিতে দিল্লির হাসপাতাল এইমস এ খবর জানায়।

চিকিত্সক আরতি ভিজ সংবাদমাধ্যমকে জানান, গত ৯ সপ্তাহ ধরে সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ি হাসপাতালে ভর্তি রয়েছেন। দুর্ভাগ্যজনকভাবে গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। অবস্থা সংকটজনক। তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

বাজপেয়ির শারীরিক......

আফগানিস্তানের গজনিতে তালিবান ও সরকারি বাহিনীর লড়াইয়ে নিহত ৪০০

আফগানিস্তানের গজনিতে তালিবান ও সরকারি বাহিনীর লড়াইয়ে নিহত ৪০০

হ-বাংলা নিউজ :  আফগানিস্তানের গজনি শহরে জঙ্গি গোষ্ঠী তালিবান ও সরকারি বাহিনীর মধ্যে সংঘর্ষের তীব্রতা বেড়েই চলেছে। এখন পর্যন্ত দু’পক্ষের মধ্যে লড়াইয়ে আনুমানিক ৪০০ মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন অগণিত। বাস্ত্যুচুত হয়েছেন কয়েক হাজার মানুষ। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, মার্কিন সমর্থিত আফগান বাহিনী অবিরত লড়াই করে যাচ্ছে তালিবানের বিরুদ্ধে। দুই পক্ষের লড়াইয়ে প্রাণহানী হচ্ছে অসংখ্য মানুষের। স্থানীয়রা বাঁচার কোন পথ খুঁজে......

বিশ্বে সেরা দশ শহরের মধ্যে তিনটি কানাডার

বিশ্বে সেরা দশ শহরের মধ্যে তিনটি কানাডার

হ-বাংলা নিউজ :  বিশ্বে সেরা দশটি শহরের তালিকায় শুধু কানাডারই রয়েছে তিনটি শহর! এগুলো হচ্ছে- ক্যালগেরি, ভ্যাঙ্কুভার এবং টরন্টো। এছাড়াও অস্ট্রেলিয়াও তিনটি শহর মেলবোর্ন, সিডনি এবং অ্যাডিলেড স্থান পেয়েছে।

লন্ডনভিত্তিক ইকোনোমিস্ট ইন্টেলিজেন্স ইউনিট প্রতিবারের মতো এবারও বিশ্বের ১৪০টি শহরের ওপর জরিপ চালিয়ে গতকাল তার ফলাফল প্রকাশ করে। জরিপ অনুযায়ী প্রথম দশটি শহর হচ্ছে, যথাক্রমে- অস্ট্রিয়ার ভিয়েনা, অস্ট্রেলিয়ার মেলবোর্ন, জাপানের......

৩০০ মার্কিন যাজকের শিশু নির্যাতনের ঘটনা গোপন করেছে ক্যাথলিক গির্জা

৩০০ মার্কিন যাজকের শিশু নির্যাতনের ঘটনা গোপন করেছে ক্যাথলিক গির্জা

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে রোমান ক্যাথলিক গির্জার ৩০০’র বেশি যাজক এক হাজারের বেশি শিশুকে যৌন নির্যাতন করেছে। গির্জার জ্যেষ্ঠ কর্মকর্তারা এ বিষয়ে অবগত থাকার পরেও ওইসব যাজকদের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। উল্টো এইসব ঘটনা যাতে গোপন থাকে তা নিশ্চিত করতে পদক্ষেপ নিয়েছেন। মঙ্গলবার ঐতিহাসিক এক গ্র্যান্ড জুরির প্রতিবেদনে এসব কথা প্রকাশ করা হয়। খবর আল জাজিরার।

গ্র্যান্ড জুরি তাদের প্রতিবেদনে......

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল আয়োজিত এক্সিট ফুটবল লীগ-২০১৮  অপরাজিত চ্যাম্পিয়ান সোনার বাংলা আইসাব রানার্স আপ

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল আয়োজিত এক্সিট ফুটবল লীগ-২০১৮ অপরাজিত চ্যাম্পিয়ান সোনার বাংলা আইসাব রানার্স আপ

নিউইর্য়ক (ইউএনএ): বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবল লীগ-২০১৮ এর সোনার বাংলা অপরাজিত চ্যাম্পিয়ন আর আইসাব রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে। সিটির কুইন্স বরোর নিউ টাউন অ্যাথলেটিক মাঠে গত ১৩ আগষ্ট রোববার লীগের শেষ খেলায় সোনার বাংলা ওজনপার্ক যুব সংঘের সাথে ড্র করে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানকারী দল হিসেবে চ্যাম্পিয়ন এবং আইসাব ১-০ গোলে ব্রঙ্কস ইউনাইটেড-কে পরাজিত করে ৭ পয়েন্ট নিয়ে গোল এভারেজে রানার্স আপ হয়েছে। এ দিন তিনটি খেলা অনুষ্ঠিত হয়। অপর খেলায় উবাইয়া ৩-০ গোলে বাংলাদেশ ব্রাদার্স অ্যালায়েন্স-কে পরাজিত করে। আগামী ২৬ আগষ্ট......

বান্ধবীর সঙ্গে বেড়াতে গিয়ে চাকরি খোয়ালেন মন্ত্রী

বান্ধবীর সঙ্গে বেড়াতে গিয়ে চাকরি খোয়ালেন মন্ত্রী

হ-বাংলা নিউজ :  বান্ধবীর সঙ্গে বেড়াতে গিয়ে চাকরি খোয়াতে হলো নরওয়ের মৎস্যমন্ত্রীকে। ইরানি বংশোদ্ভূত বান্ধবীর সঙ্গে সে দেশে অবকাশে গিয়ে নিরাপত্তাবিধি লঙ্ঘনের পর মৎস্যমন্ত্রী পার সান্ডবার্গ।

মন্ত্রী স্বীকার করেছেন, তিনি তার ২৮ বছর বয়সী বান্ধবী বাহারেহ লেতনেসের সঙ্গে ইরানে অবকাশে গিয়েছিলেন। বিষয়টি তিনি নরওয়ের প্রধানমন্ত্রীকে অবহিত করেননি।

৫৮ বছর বয়সী পার সান্ডবার্গ তার সরকারি ফোনটিও সঙ্গে করে ইরানে নিয়ে গিয়েছিলেন।......

মোদির জন্য কনে দেখতে চেয়েছিলেন ট্রাম্প

মোদির জন্য কনে দেখতে চেয়েছিলেন ট্রাম্প

হ-বাংলা নিউজ :  নেপালকে বলছেন নিপ্পল। ভুটানকে বলছেন বাটন। ভারতের সীমান্তবর্তী ওই দুই দেশের নাম নাকি কখনও শোনেননি আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

নরেন্দ্র মোদি আমেরিকায় যাওয়ার আগে হোয়াইট হাউসের কর্মীরা যখন ট্রাম্পকে ভারত ও তার প্রতিবেশী দেশগুলো সম্পর্কে কয়েকটি জরুরি তথ্য জানিয়ে দিচ্ছিলেন, তখনই বোঝা যায়, ট্রাম্প কখনও নেপাল বা ভুটানের নাম শোনেননি।

মোদির কথা শুনে তিনি জিজ্ঞাসা করেন, উনি স্ত্রীকে নিয়ে আসছেন না......

গজনির দখল নিয়ে জোর লড়াই আফগানে, নিহত ১২০

গজনির দখল নিয়ে জোর লড়াই আফগানে, নিহত ১২০

হ-বাংলা নিউজ :  আফগানিস্তানে গজনি প্রদেশের রাজধানী গজনি শহরের দখল নিয়ে তালেবান ও সরকারি সেনাদের মধ্যে লড়াই চারদিনে গড়াল। সোমবার পর্যন্ত এ লড়াইয়ে মারা গেছে ১০০ জন আফগান সৈন্য ও ২০ বেসামরিক ব্যক্তি। তবে তালেবানের দিক থেকে হতাহতের কোন তথ্য পাওয়া যায়নি। এপি।

লড়াই শুরুর চারদিন পর এই প্রথম হতাহতের খবর প্রকাশ করলো আফগান সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

শুক্রবার শহরটি দখল নেয়ার ঘোষণা দিয়েছিল তালেবান। সেদিন চারদিক থেকে সর্বাত্মক......

ট্রাম্প পিছন থেকে ছুরি মেরেছে’ বললেন এরদোগান

ট্রাম্প পিছন থেকে ছুরি মেরেছে’ বললেন এরদোগান

হ-বাংলা নিউজ : তুরস্কের ওপর মার্কিন অবরোধ প্রসঙ্গে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ‘তুরস্ক ন্যাটো জোটের সদস্য হলেও যুক্তরাষ্ট্র আমাদেরকে পিছন থেকে ছুরি মেরেছে।’ বিবিসি।

সোমবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে এ মন্তব্য করেন তিনি।

তুরস্ক কোন চাপের কাছে  মাথানত করবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এদিকে যুক্তরাষ্ট্রের অবরোধে মুদ্রার......

লাওসে বাঁধ ধসে ৩৬ জনের মৃত্যু, নিখোঁজ ৯৮

লাওসে বাঁধ ধসে ৩৬ জনের মৃত্যু, নিখোঁজ ৯৮

হ-বাংলা নিউজ : লাওসের দক্ষিণাঞ্চলে বাঁধ ধসে ৩৬ জন মারা গেছে এবং আরো ৯৮ জন নিখোঁজ হয়েছে। নিখোঁজদের উদ্ধারে সেনা সদস্যদের সঙ্গে সিঙ্গাপুরের একটি উদ্ধারকারী দল তল্লাশী অভিযান চালিয়ে যাচ্ছে। সোমবার স্থানীয় দৈনিক ভিয়েনতিয়েন টাইমস একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

লাও পিপল’স আমি’র ব্রিগেডিয়ার জেনারেল পলিটিক্যাল ডিপার্টমেন্টের উপ মহাপরিচালক ফ্যালম লিনথোং বলেন, ‘শনিবার তিনলাথ গ্রামে আমরা তিন বছর বয়সী একটি মেয়ের লাশ পেয়েছি। এই নিয়ে ৩৬ জনের......

ওয়াশিংটনে বর্ণবাদী মিছিলের পক্ষে মাত্র ৩০ জন, বিপক্ষে শত শত

ওয়াশিংটনে বর্ণবাদী মিছিলের পক্ষে মাত্র ৩০ জন, বিপক্ষে শত শত

হ-বাংলা নিউজ : আশঙ্কা করা হয়েছিল, শার্লটসভিলে বর্ণবাদী বিক্ষোভের প্রথম বার্ষিকী উপলক্ষে হোয়াইট হাউসের কাছে একটি শ্বেত শ্রেষ্ঠত্ববাদী গ্রুপ যে জমায়েতের ঘোষণা দেয়, তা বড় ধরনের সংঘর্ষে পরিণত হবে। গত বছর ভার্জিনিয়ার শার্লটসভিলের জমায়েতে বর্ণবাদীদের হামলায় একজন নিহত হয়েছিল, আহত হয়েছিল কয়েক ডজন। এবার তার কিছুই হয়নি, বড়জোর জনা তিরিশেক বর্ণবাদী হোয়াইট হাউসের অদূরে লাফায়েত স্কয়ারে জড়ো হয়েছিল। কয়েক হাত দূরে, পুলিশ ব্যারিকেডের ব্যবধান পেরিয়ে, পার্কের অন্য......

তোমার জন্য একটি বুলেটই যথেষ্ট: দাউদ ইব্রাহিম

তোমার জন্য একটি বুলেটই যথেষ্ট: দাউদ ইব্রাহিম

হ-বাংলা নিউজ :  চাঁদার দাবিতে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়েছেন মাফিয়া ডন দাউদ ইব্রাহিম। ভারতের বহুজন সমাজ পার্টির এমএলএ উমা শংকর সিংহ এমন অভিযোগ করেছেন। রবিবার উত্তর প্রদেশের লক্ষ্ণৌতে সাংবাদিকদের কাছে এ কথা জানান তিনি। ভারতের উত্তর প্রদেশের বাল্লিয়া জেলার রাসরা থেকে নির্বাচিত এই এমএলএ বলেন, গত ৬ আগস্ট আমি মোবাইল ফোনে একটি মেসেজ পাই। এতে বলা হয় আমার ইমেইল চেক করতে। উমা শংকর সিংহ বলেন, আমি মেইল চেক করে দাউদ ইব্রাহিমের ছবি......

সর্বাধিক পঠিত