বিশেষ খবর

Displaying 1-20 of 1101 results.
কানাডার টরন্টোতে গাড়ি হামলায় হতাহত বেশির ভাগই নারী

কানাডার টরন্টোতে গাড়ি হামলায় হতাহত বেশির ভাগই নারী

হ-বাংলা নিউজ :   কানাডার টরন্টোতে গত সোমবার গাড়ি হামলার ঘটনায় হতাহত ব্যক্তিদের বেশির ভাগই নারী। প্রাথমিক তথ্য-প্রমাণ থেকে পুলিশ ধারণা করছে, নারীবিদ্বেষ থেকে এই হামলার ঘটনা ঘটিয়েছেন সন্দেহভাজন হামলাকারী অ্যালেক মিনাসিয়ান (২৫)।

গত মঙ্গলবার সকালে মিনাসিয়ানকে টরন্টোর আদালতে হাজির করা হয়। এ সময় তাঁর পরনে ছিল সাদা জাম্পস্যুট। মাথা কামানো আর হাত পিছমোড়া করা। তাঁর মধ্যে কোনো ভাবাবেগ দেখা যায়নি। আদালতে......

ভারতে বাস-ট্রেনের সংঘর্ষে ১৩ স্কুল শিক্ষার্থী নিহত

ভারতে বাস-ট্রেনের সংঘর্ষে ১৩ স্কুল শিক্ষার্থী নিহত

হ-বাংলা নিউজ :  ভারতের উত্তর প্রদেশে স্কুল বাস ও ট্রেনের সংঘর্ষে কমপক্ষে ১৩ শিশু নিহত হয়েছে। আহত হয়েছে আরো আটজন। বৃহস্পতিবার সকালে রাজ্যের খুশিনগর জেলায় একটি রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটেছে।

দেশটির গণমাধ্যম সূত্রে জানা গেছে, বাসটিতে ২০ থেকে ৩০টি শিশু ছিল।

কীভাবে দুর্ঘটনাটি ঘটল তা তদন্ত করে দেখার জন্য গোরখপুরের শীর্ষ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একইসাথে নিহতদের প্রত্যেকের পরিবারকে......

সন্ত্রাসীদের স্বার্থেই সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা

সন্ত্রাসীদের স্বার্থেই সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা

হ-বাংলা নিউজ :  সিরিয়ায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্সের যৌথ ক্ষেপণাস্ত্র হামলাকে কটাক্ষ করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, বিশ্বের চিহ্নিত কিছু দেশ সন্ত্রাসীদের স্বার্থে এই হামলা চালিয়েছে। রাশিয়ার সোচি শহরে আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে এক বার্তায় তিনি এই কথা বলেন। 

পুতিন অভিযোগ করে বলেন, এই হামলার মাধ্যমে তারা আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে ও আঞ্চলিক নিরাপত্তাকে হুমকির মুখে ঠেলে দিয়েছে। প্রয়োগ......

চীনা পর্যটকদের দেখতে হাসপাতালে কিম

চীনা পর্যটকদের দেখতে হাসপাতালে কিম

হ-বাংলা নিউজ :  উত্তর কোরিয়ায় চীনা পর্যটকবাহী একটি বাস সেতু থেকে পড়ে যাওয়ায় আহতদের দেখতে হাসপাতালে গেছেন দেশটির সর্বচ্চ নেতা কিম জং উন। মঙ্গলবার তিনি আহতদের খোঁজ খবর নেন।

এছাড়া, সোমবার উত্তর কোরিয়ায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূতের সঙ্গেও সাক্ষাৎ করেন কিম। তিনি দুর্ঘটনায় নিহতদের প্রতি শোক জানান।

এর আগে, রবিবার রাতে উত্তর কোরিয়ার পিয়ংইয়ংয়ে চীনের পর্যটকবাহী বাস খাদে পড়ে নিহত হন অন্তত ৩৬ জন। যাদের মধ্যে ৩২ জনই চীনা নাগরিক বলে......

আশিয়ান সম্মেলনে যোগ দেবেন মিয়ানমারের প্রেসিডেন্ট

আশিয়ান সম্মেলনে যোগ দেবেন মিয়ানমারের প্রেসিডেন্ট

হ-বাংলা নিউজ :  মিয়ানমারের প্রেসিডেন্ট উ উইন মিন্ত সিঙ্গাপুর সফর করবেন এবং দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর সংগঠন আসিয়ানের ৩২তম সম্মেলনে যোগ দেবেন। বুধবার দেশটির আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয় একথা জানায়। খবর সিনহুয়ার।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লী সিয়েন লুংয়ের আমন্ত্রণে তিনি এ সফরে যাচ্ছেন। আসিয়ানের ৩২তম শীর্ষ সম্মেলন বুধবার থেকে শুরু হয়ে শনিবার পর্যন্ত চলবে। গত ৩০ মার্চ মিয়ানমারের প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের পর......

ক্রিমিয়ায় সামরিক নজরদারির প্রস্তাব নাকচ করল রাশিয়া

ক্রিমিয়ায় সামরিক নজরদারির প্রস্তাব নাকচ করল রাশিয়া

হ-বাংলা নিউজ : ক্রিমিয়া রাশিয়ার অংশ। তাই সেখানে সেনা সমাবেশ ও সামরিক সরঞ্জামাদি রাখার অধিকার রাশিয়ার রয়েছে। ইউক্রেনের ওপর চোখ রাখার অংশ হিসেবে পুরো উপদ্বীপের ওপর নজরদারির যেকোনো প্রস্তাবকে রাশিয়া বৃথা উস্কানি মনে করে। মঙ্গলবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় একথা জানিয়েছে। খবর তাস’র।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ‘রিপাবলিক অব ক্রিমিয়া ও সেভাসস্তোপোল রুশ ফেডারেশনের অবিচ্ছেদ্য অংশ। এ নিয়ে আর কোন কথা থাকতে পারে না।’ মন্ত্রণালয় জানিয়েছে, ‘ভিয়েনা......

এ সরকারের সময় দেশে কোনো ঘটনায় বিচার হয় না, এমন নজির নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

এ সরকারের সময় দেশে কোনো ঘটনায় বিচার হয় না, এমন নজির নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

হ-বাংলা নিউজ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এই সরকারের সময়ে বাংলাদেশে কোনো ঘটনা ঘটলে তার বিচার হয় না, এমন কোনো নজির নেই। আইন সবার জন্য সমান। তিনি বলেন, সাংবাদিক পেটানোর ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে গতকাল মঙ্গলবার এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি......

ক্রিমিয়ায় সামরিক নজরদারির প্রস্তাব নাকচ করল রাশিয়া

ক্রিমিয়ায় সামরিক নজরদারির প্রস্তাব নাকচ করল রাশিয়া

হ-বাংলা নিউজ : রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ক্রিমিয়া রাশিয়ার অংশ। সেখানে সৈন্য সমাবেশ ও সামরিক সরঞ্জামাদি রাখার অধিকার দেশটির রয়েছে। ইউক্রেনের ওপর চোখ রাখার অংশ হিসেবে পুরো উপদ্বীপের ওপর নজরদারির যে কোনো প্রস্তাবকে রাশিয়া বৃথা উস্কানি মনে করে। খবর তাস’র।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ‘রিপাবলিক অব ক্রিমিয়া ও সেভাসস্তোপোল রুশ ফেডারেশনের অবিচ্ছেদ্য অংশ। এ নিয়ে আর কোনো কথা থাকতে পারে না।’ 

মন্ত্রণালয় জানিয়েছে, ‘ভিয়েনা......

বিশ্বে প্রথম পুরুষাঙ্গ প্রতিস্থাপন

বিশ্বে প্রথম পুরুষাঙ্গ প্রতিস্থাপন

হ-বাংলা নিউজ :  মানবদেহের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ প্রতিস্থাপন এখন হরহামেশাই হচ্ছে। তবে এই প্রথম পুরুষাঙ্গ ও অণ্ডকোষের থলে প্রতিস্থাপনে সফল হলেন একদল মার্কিন চিকিৎসক।

আফগানিস্তানে যুদ্ধাহত একজন সেনাসদস্যের ওপর এ অস্ত্রোপচার চালিয়েছেন মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোরে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের শল্যচিকিৎসকেরা। একজন মৃত দাতার পুরুষাঙ্গ, অণ্ডকোষের থলে ও তলপেটের কিছু অংশ ওই আহত সেনার দেহে প্রতিস্থাপন করা হয়। আফগানিস্তানে......

ইন্দোনেশিয়ায় তেলকুপে অগ্নিকাণ্ডে নিহত ১০

ইন্দোনেশিয়ায় তেলকুপে অগ্নিকাণ্ডে নিহত ১০

হ-বাংলা নিউজ :  ইন্দোনেশিয়ার অচেহ প্রদেশের একটি অবৈধ তেলকুপে অগ্নিকাণ্ডে অন্তত ১০ জনের মৃত্যু ও আরো বেশ কয়েকজন আহত হয়েছে। বুধবার দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে। খবর এএফপি’র।

স্থানীয় সময় মঙ্গলবার রাত দেড়টার দিকে একটি তেলকুপে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে অন্তত তিনটি বাড়ি পুড়ে যায়। সকালেও আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি।

অচেহ’র রান্তো পেউরেউলাক উপ-জেলা প্রধান সাইফুল বলেন, ‘সেখানে আগুন জ্বলছে। এখনো পুরোপুরিভাবে আগুন নেভানো......

সাংবাদিক থেকে কানাডার 'ফার্স্ট লেডি

সাংবাদিক থেকে কানাডার 'ফার্স্ট লেডি

হ-বাংলা নিউজ :  সোফি গ্রেগরি ট্রুডো টেলিভিশনের উপস্থাপিকা থেকে এখন কানাডার বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী অর্থাৎ কানাডার 'ফার্স্ট লেডি'। এছাড়াও তিনি গায়িকা হিসেবেও খ্যাত। ২০১৬ সালের ১৮ জানুয়ারি নিজের কথা ও সুরে তার গাওয়া 'স্মাইল ব্যাক অ্যাট মি' গানটি বেশ সুনাম কুড়িয়েছেন। স্বামীর সাথে মডেলও হয়েছেন তিনি। সোফি বর্তমানে মানবিক সহায়তার সঙ্গে সংশ্লিষ্টতা রেখে নারী অধিকারের উপর কাজ করছেন।

১৯৭৫ সালের......

কোমির কাছে ট্রাম্পের মিথ্যা দাবি মুলারকে সাহায্য করতে পারে

কোমির কাছে ট্রাম্পের মিথ্যা দাবি মুলারকে সাহায্য করতে পারে

হ-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মিথ্যার জারিজুরি বের হয়ে আসছে। রাশিয়ায় রাত্রিযাপন নিয়ে তিনি এফবিআইয়ের সাবেক প্রধান জেমস কোমিকে মিথ্যা বলেছিলেন। কিন্তু ফ্লাইট রেকর্ড, সামাজিক যোগাযোগমাধ্যম ও দেহরক্ষীদের সাক্ষ্যপ্রমাণ তাঁর মিথ্যাকে সত্য বলে ইঙ্গিত দিচ্ছে। আর এর ফলে মার্কিন প্রেসিডেন্ট নতুন করে ঝুঁকির মুখে পড়তে যাচ্ছেন বলে আইনি বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন। 

নির্বাচনে জয়ী হওয়ার পর ২০১৭ সালের জানুয়ারিতে......

মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই

মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই

হ-বাংলা নিউজ : মেক্সিকোতে নিখোঁজ তিন ছাত্রকে সম্ভবত অপহরণের পর নির্যাতন করে মেরে ফেলে লাশগুলোকে এসিড দিয়ে পুড়িয়ে ফেলা হয়েছে। পাঁচ সপ্তাহ আগে তারা নিখোঁজ হয়। মামলার তদন্ত কর্মকর্তারা সোমবার একথা জানান। খবর এএফপি’র।

হতভাগ্য ছাত্ররা হলো- সলোমন আসিভেস গাস্টেলুম (২৫), ড্যানিয়েল ডিয়েজ (২০) ও মার্কো আভালোস (২০)। মেক্সিকোর ইউনিভার্সিটি অব অডিও-ভিজুয়াল এর চলচ্চিত্র বিভাগের এ ছাত্ররা গত ১৯ মার্চ নিখোঁজ হয়। একটি চলচ্চিত্রের কাজের জন্য গুয়াদালাজারার বাইরে......

অ্যারিজোনার নির্বাচন রিপাবলিকানদের জন্যে আরেক পরীক্ষা

অ্যারিজোনার নির্বাচন রিপাবলিকানদের জন্যে আরেক পরীক্ষা

হ-বাংলা নিউজ :  অ্যারিজোনায় মঙ্গলবার কংগ্রেস নির্বাচন। এ নির্বাচনকে রিপাবলিকানদের জন্যে আরেক পরীক্ষা হিসেবে দেখা হচ্ছে। বলা হচ্ছে ভোটাররা ওইদিন প্রেসিডেন্ট ট্রাম্পের জনপ্রিয়তা পরীক্ষা করবেন। ডেমোক্রেটিক দল রিপাবলিকানদের বহু পুরনো এলাকা অ্যারিজোনার এই আসনটি ছিনিয়ে নিয়ে আগামী নভেম্বর মাসের মধ্যবর্তী নির্বাচনে নিজেদের শক্তি প্রদর্শন করতে চায়। খবর এএফপি’র।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিম অঙ্গরাজ্যের ৮ম কংগ্রেশনাল......

আগামী ১২ ও ১৩ মে আটলান্টায় ভ্রাম্যমাণ দূতাবাস

আগামী ১২ ও ১৩ মে আটলান্টায় ভ্রাম্যমাণ দূতাবাস

হ-বাংলা নিউজ :  আটলান্টা জর্জিয়া/ আগামী ১২ ও ১৩ই মে যথাক্রমে শনি ও রবিবার আটলান্টায় বসছে মোবাইল কনস্যূলেট ! বিউফোর্ড হাইওয়ে ও শ্যাম্বলী টাকার রোড ইন্টারসেকশনে অবস্থিত আটলান্টার প্রাচীনতম ঐতিজ্যবাহী বেঙ্গল গ্রোসারী স্টোরে সকাল সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্য্যন্ত বিরতিহীন কনস্যুলার সেবা প্রদান করা হবে! 

মেসিন রিডেবুল পাসপোর্টের দরখাস্থ ফর্ম (চার পৃস্টা) ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসের ওয়েব সাইট  www.bdembassyusa.org পাওয়া যাবে!......

চীনে অগ্নিকাণ্ডে ১৮ জনের মৃত্যু

চীনে অগ্নিকাণ্ডে ১৮ জনের মৃত্যু

হ-বাংলা নিউজ :   দক্ষিণ চীনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮ জনের মৃত্যু হয়েছে।

সোমবার রাত ১ টা নাগাদ গুয়াংদং প্রদেশের কিনগিউআন শহরের একটি তিন তলা ভবনে আগুন লাগে।

কিনগিউআন পাবলিক সিকিওরিটি ডিপার্টমেন্ট বিষয়টি নিশ্চিত করেছে। 

...

কানাডার টরোন্টোয় পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়ার ঘটনায় নিহত ১০

কানাডার টরোন্টোয় পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়ার ঘটনায় নিহত ১০

হ-বাংলা নিউজ :   কানাডার টরোন্টোয় পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়ার ঘটনায় ১০ জন নিহত হয়েছে। আহত ১৫ জন। গতকাল সোমবার দুপুরে এই হামলার ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। সানিব্রুক হাসপাতাল বিষয়টি নিশ্চিত করেছে। খবর রয়টার্স ও বিবিসি অনলাইনের।

বিবিসি জানায়, এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে অ্যালেক মিনাসিয়ান (২৫) নামের একজনকে আটক করা হয়েছে। স্থানীয় সময় গতকাল বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনার উদ্দেশ্য সম্পর্কে......

কানাডায় পথচারীদের ওপর গাড়ি হামলায় ৯ জন নিহত

কানাডায় পথচারীদের ওপর গাড়ি হামলায় ৯ জন নিহত

হ-বাংলা নিউজ : কানাডার টরেন্টো শহরে পথচারীদের ওপর গাড়ি হামলার ঘটনা ঘটেছে। এই হামলায় অন্তত নয়জন নিহত হয়েছেন। হামলার ঘটনার পর টরেন্টোতে পুলিশ ও উদ্ধারকারীদের তৎপরতা শুরু হয়েছে। খবর বিবিসির।

স্থানীয় সময় দুপুর দেড়টার অর্থাৎ বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার দিকে টরেন্টোর ইয়োনগি সড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরও ১৬ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ ঘটনার পর হতাহত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এ ঘটনার পর আশেপাশের......

ব্রিটিশ সিংহাসনের আরেক উত্তরাধিকারীর জন্ম

ব্রিটিশ সিংহাসনের আরেক উত্তরাধিকারীর জন্ম

হ-বাংলা নিউজ : ব্রিটিশ সিংহাসনের আরেক উত্তরাধিকারীর জন্ম দিলেন রাজকুমার উইলিয়ামের স্ত্রী ক্যাথরিন। গতকাল সোমবার তিনি একটি পুত্র সন্তানের জন্ম দেন। এটি রাজকুমার উইলিয়াম এবং ডাচেস অব কেমব্রিজ উপাধি পাওয়া ক্যাথরিন দম্পতির তৃতীয় সন্তান। 

লন্ডনের সেন্ট মেরিজ হাসপাতালে স্থানীয় সময় সকাল ছয়টার দিকে রাজকুমার উইলিয়ামের স্ত্রী ক্যাথরিন প্রসব বেদনা   নিয়ে ভর্তি হন। দুপুর একটার দিকে খবর পাওয়া যায় তিনি পুত্র সন্তান জন্ম দিয়েছেন। তাদের আরো একটি ছেলে......

ভারতের মধ্যাঞ্চলে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

ভারতের মধ্যাঞ্চলে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

হ-বাংলা নিউজ :  ভারতের মধ্যপ্রদেশের দুটি গাড়ির মধ্যে মুখোমুখি সংঘর্ষে অন্তত পাঁচ জন নিহত হয়েছে। সোমবার দেশটির পুলিশ একথা জানিয়েছে। রাজ্যের রাজধানী ভূপাল থেকে ৩শ’ কিলোমিটার দূরে বাংরোদের কাছে জাতীয় মহাসড়ক ১৪৬’তে এই দুর্ঘটনা ঘটে। খবর সিনহুয়া’র।

এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘সংঘর্ষের পর দুটি গাড়তেই আগুন ধরে যায়। ওই পাঁচ আরোহী সময়মত গাড়ি থেকে বের হতে পারেন নি। তারা পুড়ে মারা গেছেন।’ লাশ ময়নাতদন্তের জন্যে হাসপাতালে পাঠানো হয়েছে।......

সর্বাধিক পঠিত