বিশেষ খবর

Displaying 1-20 of 1755 results.
ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট ইউএসএ - এর প্রেস বিজ্ঞপ্তি

ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট ইউএসএ - এর প্রেস বিজ্ঞপ্তি

শাহ শহীদুল হক সাঈদ, হ-বাংলা নিউজ : আমরা অত্যন্ত বেদনা ও মর্মাহত হৃদয়ে গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বাংলাদেশের শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে ‘মনিং বার্ড’ লঞ্চ ডুবে প্রায় ১৫০ জন যাত্রী অকালে মৃত্যুবরণ করেছেন যা কর্তৃপক্ষ অর্থাৎ প্রতিমন্ত্রী বিভিন্ন সংবাদ মাধ্যমে এটি একটি পরিকল্পিত ঘটনা বলে মন্তব্য করেছেন। প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সাহেবের এরূপ প্রমাণ বিহীন মন্তব্য করা নিন্দনীয়। আমরা উপরোক্ত ঘটনার নিরপেক্ষ তদন্তসহ লঞ্চ মালিকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি, পাশাপাশি নৌপথ বিভাগের কর্মকর্তাদের আইনের আওতায় এনে বরখাস্ত সহ শাস্তি......

সাংবাদিক মোজাম্মেল হক এর ইনতেকালে সিলেট লেখক ফোরামের শোক

সাংবাদিক মোজাম্মেল হক এর ইনতেকালে সিলেট লেখক ফোরামের শোক

হ-বাংলা নিউজ : বিশিষ্ট সাংবাদিক ,জনপ্রিয় কলামিষ্ট ,বীর মুক্তিযোদ্ধা খোন্দকার মোজাম্মেল হক (গেদু চাচা) এর ইনতেকালে গভীর শোক প্রকাশ করেছেন, সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, সিনিয়র সহ সভাপতি সাংবাদিক জাকির হোসেন কয়েছ, সাধারন সম্পাদক এডভোকেট জিয়াউর রহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক ছাদিকুর রহমান, কোষাধ্যক্ষ কাজী শফিকুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কবি সিরাজুল ইসলাম সা’দ, প্রচার সম্পাদক এমদাদুল হক, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. ফখর উদ্দিন।

তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত অগণিত স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি......

লিয়াকত আলী মুতাওয়াল্লীর ইনতেকালে সিলেট লেখক ফোরামের শোক

লিয়াকত আলী মুতাওয়াল্লীর ইনতেকালে সিলেট লেখক ফোরামের শোক

হ-বাংলা নিউজ : পশ্চিম অলংকারী জামে মসজিদের মুতাওয়াল্লী, অলংকারী পৌদনাপুর হাফিজিয়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সদস্য, বিশিষ্ট সমাজসেবী শিক্ষানুরাগী, প্রবীণ সালিশ ব্যক্তিত্ব মোঃ লিয়াকত আলীর ইনতেকালে গভীর শোক প্রকাশ করেছেন, সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, সিনিয়র সহ সভাপতি সাংবাদিক জাকির হোসেন কয়েছ, সাধারন সম্পাদক এডভোকেট জিয়াউর রহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক ছাদিকুর রহমান, কোষাধ্যক্ষ কাজী শফিকুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কবি সিরাজুল ইসলাম সা’দ, প্রচার সম্পাদক এমদাদুল হক, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. ফখর উদ্দিন।

তারা......

শহীদ জননীর মৃত্যুবার্ষিকীতে - নির্মূল কমিটি নিউইয়র্কের শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা, আগামী ২৭শে জুন

শহীদ জননীর মৃত্যুবার্ষিকীতে - নির্মূল কমিটি নিউইয়র্কের শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা, আগামী ২৭শে জুন

ফাহিম রেজা নূর, হ-বাংলা নিউজ : ত্যাগ–তিতিক্ষার সমুজ্জ্বলে যে নাম উদ্ভাসিত, যে নাম স্বদেশ প্রীতিতে অগ্নি উজ্জ্বল সে নাম জাহানারা ইমাম।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল প্রতিষ্ঠাতা আহ্বায়ক, কথাসাহিত্যিক, শিক্ষাবিদ, শহীদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ২৭শে জুন ২০২০ শনিবার  বিকাল ৪ টায় সংগঠনের নিউইয়র্ক চ্যাপ্টার zoom-এর মাধ্যমে এক আলোচনা সভার আয়োজন করেছে। 

সংগঠনের উপদেষ্টা মণ্ডলী ও কার্যকরী পরিষদের সকল নেতৃবৃন্দকে এই আলোচনা সভায় অংশগ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে।  

...

কামাল লোহানীর ইনতেকালে সিলেট লেখক ফোরামের শোক

কামাল লোহানীর ইনতেকালে সিলেট লেখক ফোরামের শোক

হ-বাংলা নিউজ : প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর ইনতেকালে গভীর শোক প্রকাশ করেছেন, সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, সিনিয়র সহ সভাপতি সাংবাদিক জাকির হোসেন কয়েছ, সাধারন সম্পাদক এডভোকেট জিয়াউর রহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক ছাদিকুর রহমান, কোষাধ্যক্ষ কাজী শফিকুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কবি সিরাজুল ইসলাম সা’দ, প্রচার সম্পাদক এমদাদুল হক, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. ফখর উদ্দিন।

তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত অগণিত স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।  

...

কামাল লোহানী: নামই যাঁর বড় পরিচয়

কামাল লোহানী: নামই যাঁর বড় পরিচয়

হ-বাংলা নিউজ : কামাল লোহানীর সঙ্গে সরাসরি পরিচয় ও আলাপচারিতা আগরতলায়, দুই দশক আগে। তার আগে সংবাদকর্মী হিসেবে ঢাকায় উনার প্রচুর অনুষ্ঠান কভার করেছি। কিন্তু সরাসরি কথাবার্তা ছিল শুভেচ্ছা বিনিময় পর্যন্ত। আগরতলায় মুক্তিযুদ্ধ উৎসবে গিয়ে উনার সম্পর্কে ইতিবাচক ধারণাটা পোক্ত হয়, যা দিনে দিনে বেড়েছে।


আগরতলা বললেই মুক্তিযুদ্ধের প্রসঙ্গ আসে। মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ওই স্থানে শ্রদ্ধেয় মানুষটির সঙ্গে সামনাসামনি আলাপচারিতা। তাঁর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদলের একজন হয়ে সংবাদকর্মী হিসেবে সেখানে গিয়েছিলাম। সময়টা ২০০১ সালের ১১ থেকে ১৩ জুন। অনুষ্ঠানটি......

বর্ষীয়ান রাজনীতিবিদ মোঃ নাসিম, প্রতিমন্ত্রী শেখ মোঃ ও সাঃ মেয়র কামরানের মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের গভীর শোক ও দু:খ প্রকাশ

বর্ষীয়ান রাজনীতিবিদ মোঃ নাসিম, প্রতিমন্ত্রী শেখ মোঃ ও সাঃ মেয়র কামরানের মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের গভীর শোক ও দু:খ প্রকাশ

তৈয়বুর রহমান টনি, হ-বাংলা নিউজ : ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন নক্ষত্রের পতন হলো গত তিনদিনে। এই তিন নক্ষত্র হলেন-আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান। এই তিন নক্ষত্র তাদের স্বীয় কর্মের মাধ্যমে নিজ নিজ এলাকা এবং জাতীয়ভাবে সকলের কাছে পরিচিত।

মাত্র তিনদিনের ব্যবধানে তিনজন গুরুত্বপূর্ণ রাজনীতিবিদের মৃত্যুতে আওয়ামী......

ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ মারা গেছেন

ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ মারা গেছেন

হ-বাংলা নিউজ : ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শনিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে তাঁর ‍মৃত্যু হয়।

প্রতিমন্ত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেন তাঁর সহকারী একান্ত সচিব শেখ নাজমুল হক। প্রতিমন্ত্রীর দপ্তরের একজন কর্মকর্তা জানিয়েছেন, অসুস্থবোধ করায় আজ রাতে প্রতিমন্ত্রীকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়। সেখানে রাত পৌনে ১২টার দিকে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।


ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে জানা যায়, শেখ মো. আব্দুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী......

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসীম এর ইনতেকালে সিলেট লেখক ফোরামের শোক

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসীম এর ইনতেকালে সিলেট লেখক ফোরামের শোক

হ-বাংলা নিউজ : সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসীম এর ইনতেকালে গভীর শোক প্রকাশ করেছেন, সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, সিনিয়র সহ সভাপতি সাংবাদিক জাকির হোসেন কয়েছ, সাধারন সম্পাদক এডভোকেট জিয়াউর রহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক ছাদিকুর রহমান, কোষাধ্যক্ষ কাজী শফিকুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কবি সিরাজুল ইসলাম সা’দ, প্রচার সম্পাদক এমদাদুল হক, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. ফখর উদ্দিন।

তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত অগণিত স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।  

...

সাংবাদিক স্বপন দাসের পরলোকগমণ : সিলেট লেখক ফোরামের শোক

সাংবাদিক স্বপন দাসের পরলোকগমণ : সিলেট লেখক ফোরামের শোক

হ-বাংলা নিউজ : বিশ্বনাথবাসীর ন্যায্য দাবী দাওয়া বাস্তবায়ন আন্দোলনের অগ্রসৈনিক, প্রবীণ সাংবাদিক ও লেখক স্বপন দাস গতকাল ৫ জুন যুক্তরাষ্ট্র সময় রাত নয়টায় যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় পরলোকগমণ করেছেন। সাংবাদিক স্বপন দাস করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিগত প্রায় একমাস যাবত যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন। 

সাংবাদিক স্বপন দাসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, সিনিয়র সহ সভাপতি সাংবাদিক জাকির হোসেন কয়েছ, সাধারন সম্পাদক এডভোকেট জিয়াউর রহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক ছাদিকুর......

ফরিদা ইয়াসমিনের রত্নগর্ভ মায়ের মৃত্যুতে  আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের শোক

ফরিদা ইয়াসমিনের রত্নগর্ভ মায়ের মৃত্যুতে আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের শোক

হ-বাংলা নিউজ : জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিমের রত্নগর্ভ মা এবং সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের শাশুড়ি জাহানারা হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব (এবিপিসি)।

প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বৃহস্পতিবার এক বিৃবতিতে মরহুমার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। 

বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১২টার পর রাজধানী ঢাকার পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন জাহানারা হোসেন। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলন। মৃত্যুকালে......

আশরাফুল আলম খোকনের পিতার মৃত্যুতে  আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের শোক

আশরাফুল আলম খোকনের পিতার মৃত্যুতে আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের শোক

শাহ ফারুকুর রহমান, হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব-১ মো. আশরাফুল আলম খোকনের পিতা মো. আনোয়ার হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব (এবিপিসি)। 

স্থানীয় সময় সোমবার প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম এক শোক বিবৃতিতে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ সময় সোমবার মো. আনোয়ার হোসেন (৭৯) গাজীপুরের কাপাসিয়া উপজেলার তারাগঞ্জ গ্রামে নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে......

কারাতে প্রশিক্ষক সেনসি হুমায়ুন কবীর আর নেই

কারাতে প্রশিক্ষক সেনসি হুমায়ুন কবীর আর নেই

হ-বাংলা নিউজ : নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মারা গেলেন বাংলাদেশের বিশিষ্ট কারাতে প্রশিক্ষক সেনসি হুমায়ুন কবীর জুয়েল (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ঢাকার গ্রিনলাইফ হাসপাতালের আইসিইউতে এক সপ্তাহেরও বেশি সময় মৃত্যুশয্যায় থেকে অবশেষে চলে গেলেন বিশ্বখ্যাত এই কারাতে প্রশিক্ষক ও রেফারি।

নিউইয়র্কে অবস্থানরত তাঁর পারিবার সূত্রে জানা গেছে, ১৬ মে শ্বাসকষ্টের কারণে অসুস্থ হয়ে পড়লে হুমায়ুন কবীরকে রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে আইসিইউতে নেওয়া হয়। চিকিৎসকেরা তাঁকে সুস্থ করার আপ্রাণ চেষ্টা করেন। তবে......

চীনা ভ্যাকসিন নিরাপদ ও কার্যকর বলে দাবি

চীনা ভ্যাকসিন নিরাপদ ও কার্যকর বলে দাবি

হ-বাংলা নিউজ : মার্কিন ওষুধ কোম্পানি মডার্না কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম দফার পরীক্ষায় ইতিবাচক ফল প্রকাশের পরপরই গত শুক্রবার চীনের গবেষকেরাও ভ্যাকসিন নিয়ে সুখবর প্রকাশ করেছেন।


দ্য নিউ ইয়র্ক টাইমসের একটি প্রতিবেদন অনুসারে, শুক্রবার গবেষকরা জানিয়েছেন যে চীনে তৈরি একটি ভ্যাকসিন নিরাপদ বলে মনে হচ্ছে এবং মানুষকে মারাত্মক ভাইরাস থেকে রক্ষা করতে পারে।



'ল্যানসেট' সাময়িকীতে এই গবেষণা বিষয়ক নিবন্ধ প্রকাশিত হয়েছে । এতে বলা হয়েছে, প্রাথমিক ধাপের পরীক্ষার পর দেখা গেছে যাঁরা এ ভ্যাকসিনের একটি ডোজ নিয়েছেন, তাঁদের টি-সেল নামের প্রতিরোধী কোষ (ইমিউন......

করোনায় আ.লীগের সাবেক সাংসদ হাজী মকবুলের মৃত্যু

করোনায় আ.লীগের সাবেক সাংসদ হাজী মকবুলের মৃত্যু

হ-বাংলা নিউজ : আওয়ামী লীগ নেতা ও সাবেক সাংসদ হাজী মকবুল হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ রোববার রাত ৯টার কিছু পরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান তিনি। মরহুমের পরিবারের এক সদস্য প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন। ওই সদস্য জানান, হাজী মকবুল করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিবিৎসা নিচ্ছিলেন। মকবুল হোসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। তিনি ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার ধানমন্ডি-মোহাম্মদপুর আসন থেকে নির্বাচিত হন। ওই নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল।


হাজী মকবুলের পরিবারের ওই সদস্য বলেন করোনা মহামারির......

বাংলাদেশী কমিউনিটির স্বার্থ রক্ষায় ২৩ জুনের নির্বাচনে ভোট দিয়ে আপনার দায়ীত্ব পালন করুন।

বাংলাদেশী কমিউনিটির স্বার্থ রক্ষায় ২৩ জুনের নির্বাচনে ভোট দিয়ে আপনার দায়ীত্ব পালন করুন।

মতিউর রহমান লিটু, হ-বাংলা নিউজ : আসন্ন ২৩জুনের নির্বাচনে মার্কিন নাগরিক হিসাবে ভোট প্রদান আপনার নৈতিক দায়ীত্ব ও কর্তব্য। আপনি রাজনীতি বিমুখ হতে পারেন, সেটা আপনার একান্ত নিজস্ব পছন্দ বা অপছন্দ। কিন্তু জাতীয় রাজনীতির নেতা নির্বাচনে মার্কিন নাগরিক হিসাবে অংশ নেয়া আপনার ব্যক্তিগত নাহলেও বাংলাদেশী কমিউনিটির স্বার্থে একান্ত অপরিহার্য।

যুক্তরাষ্ট্রের বাঙালি অধ্যুষিত এলাকা গুলিতে বাৎসরিক মেলা, পিঠা উৎসব, পূজা পার্বন এমনকি রাজনৈতিক মিটিং মিছিলে শত শত কিংবা হাজার হাজার প্রবাসীদের......

শিশু সুমা: রুগ্‌ণ স্বাস্থ্যব্যবস্থার অসহায় বলি

শিশু সুমা: রুগ্‌ণ স্বাস্থ্যব্যবস্থার অসহায় বলি

হ-বাংলা নিউজ : মেয়েশিশুটির মুখে ছিল অক্সিজেনের মাস্ক। এক নারীর কাঁখে করে নেওয়া হচ্ছিল তাকে। সিলিন্ডারটি বয়ে আনছিলেন আরেকজন। কোনো স্ট্রেচার ছিল না। তারা এভাবে হেঁটে ওঠেন একটি অ্যাম্বুলেন্সে। স্থানটি শিশু হাসপাতাল। গত শনিবারের বিকেল পাঁচটা।

শিশু হাসপাতালে তাঁরা এসেছিলেন শুক্রবার ভোররাত সাড়ে তিনটায়। কিন্তু তাঁরা কেউ শিশুটির মা-বাবা নন। তাঁরা মেয়েটির চাচা ও ফুফু।

শিশুটির নাম সুমা। বয়স ১ মাস ২৮ দিন। কেরানীগঞ্জে গাড়িচালক বাবার ঘরে যমজ বোন সুমাইয়ার সঙ্গে তার জন্ম। কিন্তু জন্মের পরই তার ‘হার্টের সমস্যা’ দেখা দেয়। তার শ্বাস নেওয়ার কষ্ট বাড়লে তাকে শিশু হাসপাতালে......

জাতীয় এ ক্লান্তিকালে ডা. মাহমুদের সাহসী ভুমিকা

জাতীয় এ ক্লান্তিকালে ডা. মাহমুদের সাহসী ভুমিকা

হ-বাংলা নিউজ : করোনা রোগীদের জন্য বিশেষায়িত হাসপাতালগুলোর একটি কুর্মিটোলা জেনারেল হাসপাতাল। শুরু থেকেই করোনা রোগীদের সেবা দিয়ে আসছেন হাসপাতালটির সহকারী রেজিস্ট্রার ও মেডিসিন বিভাগের চিকিৎসক মাহমুদ হোসেন। তার সেই অভিজ্ঞতার কথা তার ভাষ্যমতেই আপনাদের জন্য তুলে ধরা হল।

আমাদের হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম না থাকায় আমরা একটু বিপাকেই ছিলাম। আপৎকালীন ব্যবস্থা হিসেবে অক্সিজেন সিলিন্ডার দিয়ে কাজ শুরু করি। আমাদের এখানে সেবা কাঠামো এমন—জরুরি বিভাগে রোগী আসে। করোনার উপসর্গ থাকা প্রায় সব রোগীকেই আমরা ভর্তি করে নিই। স্যাম্পল টেস্ট করিয়ে যাদের নেগেটিভ......

 মৃত্যুর পর পরীক্ষা, করোনার উপস্থিতি ড. আনিসুজ্জামানের শরীরে

মৃত্যুর পর পরীক্ষা, করোনার উপস্থিতি ড. আনিসুজ্জামানের শরীরে

হ-বাংলা নিউজ : জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুর পর নমুনা পরীক্ষায় তাঁর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। আজ বিকেল ৪টা ৫৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মৃত্যুর পর নমুনা নিয়ে পরীক্ষা করা হয়। পরে রাতে হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন ড. আনিসুজ্জামানের শরীরে করোনার উপস্থিতি রয়েছে।


ড. আনিসুজ্জামানের ছোট ভাই আখতারুজ্জামান এ কথা জানিয়েছেন।



আনিসুজ্জামানের বয়স হয়েছিল ৮৩ বছর। বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন তিনি। অসুস্থ হয়ে পড়লে গত ২৭ এপ্রিল বরেণ্য এই শিক্ষাবিদকে রাজধানীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা......

করোনা মহামারীতে ক্ষতিগ্রস্তদের পাশে

করোনা মহামারীতে ক্ষতিগ্রস্তদের পাশে

হ-বাংলা নিউজ, হলিউড থেকে : ক্যালিফোর্ণিয়া বিএনপি'র সভাপতি বদরুল আলম চৌধুরী শিপলুর অর্থায়নে বাংলাদেশের মৌলভীবাজার ও কুলাউড়া অঞ্চলে দুইশত পরিবার, দুস্হ ও ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। চলতি মে মাসের গত এক সপ্তাহ জুড়ে ধাপে ধাপে বিভিন্ন এলাকায় এই অর্থ বিতরণ করা হয়েছে। জনাব বদরুল চৌধুরী শিপলু বলেন, দেশনায়ক তারেক রহমানের নির্দেশনায় এ কর্মসুচি বাস্তবায়িত হচ্ছে। সফলতার সাথে এ কর্মসুচিকে সমন্বয় ও সম্পন্ন করায় তিনি স্হানীয় বিএনপির সকল নেতাকর্মীদের আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান। 

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ