যুক্তরাষ্ট্রের খবর

Displaying 61-80 of 1363 results.
ট্রাম্পের অভিবাসনে নতুন বিধিনিষেধ সাময়িক নাকি দীর্ঘস্থায়ী?

ট্রাম্পের অভিবাসনে নতুন বিধিনিষেধ সাময়িক নাকি দীর্ঘস্থায়ী?

হ-বাংলা নিউজ : অভিবাসনকে সংকুচিত ও বাধাগ্রস্ত করতে ট্রাম্পের একের পর এক নির্বাহী আদেশ আসছে। করোনা মহামারির সুযোগ নিয়ে এবারে খড়্গ এসেছে ওয়ার্কার্স ভিসার ওপর। তবে মহামারির সুযোগ নিয়ে আমেরিকার অভিবাসন প্রক্রিয়ায় প্রতিবন্ধকতা সৃষ্টি নতুন কিছু নয়। ইতিহাস ঘাঁটলে দেখা যায়, আমেরিকায় অতীতে এ রকম বড় বড় সংকটের সময়ে অভিবাসন সংকোচন এবং সীমিতকরণের প্রচেষ্টা চালানো হয়েছে।

২০ জুন ফক্স নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে প্রেসিডেন্ট ট্রাম্প ইমিগ্রেশন বিষয়ে নতুন এই নির্বাহী আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি বিষয়টি নিয়ে আগেভাগেই বিস্তারিত বলতে চাননি। দেশটির অভিবাসন ক্ষেত্রে......

এআইবিএসের প্রেসিডেন্ট নির্বাচিত হলেন আলী রীয়াজ

এআইবিএসের প্রেসিডেন্ট নির্বাচিত হলেন আলী রীয়াজ

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির রাজনীতি ও সরকার বিভাগের ডিস্টিংগুইশড প্রফেসর এবং আটলান্টিক কাউন্সিলের অনাবাসিক সিনিয়র ফেলো আলী রীয়াজ আমেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (এআইবিএস) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। আগামী ১ অক্টোবর আলী রীয়াজ এআইবিএসের প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করবেন। আগামী চার বছর তিনি এ দায়িত্ব পালন করবে।

যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যেকার সম্পর্কিত বিষয়গুলো নিয়ে এআইবিএস গবেষণা করে। বাংলাদেশ নিয়ে যেসব বিশ্ববিদ্যালয় কাজ করে, তাদের একই ছাতার নিচে নিয়ে আসার কাজটি করে এআইবিএস। যুক্তরাষ্ট্রের ২৫টি বিশ্ববিদ্যালয়ে......

ভাষা সৈনিক মুক্তিযোদ্ধা কামাল লোহানীর মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোক

ভাষা সৈনিক মুক্তিযোদ্ধা কামাল লোহানীর মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোক

তৈয়বুর রহমান টনি, হ-বাংলা নিউজ : গত শনিবার সকালে ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রয়াত হয়েছেন কামাল লোহানী। ((ইন্নলিল্লাহে…রাজিউন))’৫২-র ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ— সামরিক স্বৈরাচারবিরোধী আন্দোলন থেকে যুদ্ধাপরাধীদের বিচার— প্রতিটি আন্দোলনের প্রথম সারির এই যোদ্ধার মৃত্যুতে বাংলাদেশে নেমে এসেছে শোকের ছায়া। ৮৭ বছর বয়সি কামাল লোহানী বার্ধক্যজনিত নানা সমস্যার পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন। মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক......

একের পর এক দুঃসংবাদ ট্রাম্পের জন্য

একের পর এক দুঃসংবাদ ট্রাম্পের জন্য

হ-বাংলা নিউজ : নভেম্বর মাসটা দ্রুতই কড়া নাড়ছে। পুনর্নির্বাচনের জন্য যেমন মরিয়া প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, হাঁপিয়ে ওঠা লোকজন তেমনি বীতশ্রদ্ধ। অনেকেই মনে করছে, নভেম্বরের নির্বাচনে জয় পাওয়া ট্রাম্পের জন্য কঠিন হয়ে আসছে। আমেরিকার রাজনীতিতে মধ্যপন্থী ডেমোক্র্যাট হিসেবে পরিচিত জো বাইডেনের সমর্থন বাড়ছে। করোনাভাইরাস, নাগরিক আন্দোলনসহ আমেরিকার রাজনৈতিক মাঠ দ্রুত পরিবর্তিত হচ্ছে। প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর গত চার বছরের ক্ষমতাকালের মধ্যে এখন সবচেয়ে বেকায়দা অবস্থায় আছেন বলেই মনে করা হচ্ছে।

একের পর এক ঘটনায় বেশ কাবু হয়ে পড়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্চ......

বই প্রকাশ আটকাতে ট্রাম্প প্রশাসনের মামলা!

বই প্রকাশ আটকাতে ট্রাম্প প্রশাসনের মামলা!

হ-বাংলা নিউজ : আমেরিকার সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন সাহসী কাজটা করেছেন আগেই। হোয়াইট হাউসে দায়িত্বে থাকার সময়েই তিনি গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে একটি বই লিখেছেন। এতে মোটামুটি ট্রাম্প প্রশাসন ও ক্ষমতাসীন রিপাবলিকানদের যেন ঘাম ছুটে যাচ্ছে। কয়েক মাস আগে বোল্টনের বইয়ের পাণ্ডুলিপি ফাঁস হওয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বিচারেও আলোচনা হয়েছিল। এবার জন বোল্টনের ওই বই প্রকাশ আটকে দিতে আদালতে মামলা করেছে ট্রাম্প প্রশাসন।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ‘দ্য রুম হয়্যার ইট হ্যাপেনড’ শিরোনামে জন বোল্টনের বইটি ২৩ জুন প্রকাশিত হওয়ার কথা।......

ডেট্রয়েট থেকে অপসারিত হলো কলম্বাসের ভাস্কর্য

ডেট্রয়েট থেকে অপসারিত হলো কলম্বাসের ভাস্কর্য

হ-বাংলা নিউজ : মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট শহর থেকে ক্রিস্টোফার কলম্বাসের আবক্ষ ভাস্কর্যটি অপসারণ করা হয়েছে। জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত থাকায় ১৫ জুন ডেট্রয়েট শহরের মেয়র মাইক ডুগান কলম্বাসের আবক্ষ ভাস্কর্যটি সরিয়ে নেওয়ার আদেশ দেন।

১১০ বছর আগে শহরের পূর্ব জেফারসনের উত্তরে রেন্ডলফ পার্চে ভাস্কর্যটি স্থাপন করা হয়েছিল। ভাস্কর্যটি বর্তমানে সংরক্ষণ করা হবে। তবে দীর্ঘ মেয়াদে তা কী করা হবে, এ বিষয়ে পরে মেয়র সিদ্ধান্ত নেবেন।

কলম্বাসের আবক্ষ ভাস্কর্যটি বছরের পর বছর ধরে ভাঙচুরের লক্ষ্যবস্তু ছিল। সাম্প্রতিক সময়ে আমেরিকাজুড়ে কলম্বাসের......

টেস্ট বেশি হওয়াতেই সংক্রমণ বেশি ধরা পড়েছে : ট্রাম্প

টেস্ট বেশি হওয়াতেই সংক্রমণ বেশি ধরা পড়েছে : ট্রাম্প

হ-বাংলা নিউজ : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা বেশি হচ্ছে বলেই আমেরিকায় অনেক বেশি সংক্রমণ ধরা পড়ছে। পরীক্ষা কম বা নিম্নমানের হলে এত সংক্রমণ ধরা পড়ত না। ১৫ জুন বয়স্ক নাগরিকদের সহযোগিতাবিষয়ক এক সভায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেন।

করোনাভাইরাস নিয়েও একেক সময়ে একেক কথা বলছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এর আগে তিনি বলেছেন, সারা বিশ্বের মধ্যে আমেরিকায় বেশি করে টেস্টিং হচ্ছে, এ কারণেই অন্য দেশের চেয়ে করোনায় সংক্রমিতের সংখ্যা আমেরিকায় বেশি।

১৫ জুন সকালে দেওয়া এ সম্পর্কিত এক টুইটবার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন,......

 আমি নির্বাচনে হারলে তা দেশের জন্য খুব খারাপ হবে: ট্রাম্প

আমি নির্বাচনে হারলে তা দেশের জন্য খুব খারাপ হবে: ট্রাম্প

হ-বাংলা নিউজ : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নির্বাচনে হেরে গেলে শান্তিপূর্ণভাবেই তিনি হোয়াইট হাউস ত্যাগ করবেন। না জিতলে অন্য কিছু করবেন। তবে তাঁর নির্বাচনে হারাটা দেশের জন্য খুব খারাপ হবে।

১২ জুন ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রথমবারের মতো প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পুনর্নির্বাচনে তাঁর জয়ী হওয়া বা না হওয়া নিয়ে এমন মন্তব্য করেছেন।

গত সপ্তাহে ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছিলেন, প্রেসিডেন্ট ট্রাম্প আগামী নির্বাচনের ফলাফলে চুরি করার প্রয়াস নিতে পারেন। এমনকি ট্রাম্প নির্বাচনে......

 ট্রাম্পকে বাংকারেই থাকতে বললেন সিয়াটলের মেয়র

ট্রাম্পকে বাংকারেই থাকতে বললেন সিয়াটলের মেয়র

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড নিহত হওয়ার প্রতিবাদে শুরু হওয়া বিক্ষোভ অব্যাহত রয়েছে। এই বিক্ষোভ দমাতে ওয়াশিংটন অঙ্গরাজ্যের সিয়াটলে সেনাবাহিনী পাঠানোর হুঁশিয়ারি দেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর এই হুঁশিয়ারির পর শহরের মেয়র জেনি ডারকান বলেছেন, সিয়াটল অনেক নিরাপদ আছে। বিক্ষোভকারীদের ভয়ে ট্রাম্প বাংকারে লুকাতে পারেন।

গত ২৫ মে ফ্লয়েড নিহত হওয়ার প্রতিবাদে যুক্তরাষ্ট্রজুড়ে বর্ণবাদীবিরোধী বিক্ষোভে ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউসের খুব কাছে পৌঁছে যান। ওই সময় সিক্রেট সার্ভিসের......

নিউইয়র্ক ও নিউজার্সিতে নিয়োগ হচ্ছে কন্টাক্ট ট্রেসার

নিউইয়র্ক ও নিউজার্সিতে নিয়োগ হচ্ছে কন্টাক্ট ট্রেসার

হ-বাংলা নিউজ : নিউইয়র্ক, নিউজার্সিসহ আমেরিকার বেশ কয়েকটি অঙ্গরাজ্যে কন্টাক্ট ট্রেসার পদে লোক নিয়োগ দেওয়া হচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ থেকে নাগরিকদের রক্ষার জন্য কন্টাক্ট ট্রেসার হিসেবে লোকজনকে ইতিমধ্যে প্রশিক্ষণ দেওয়া শুরু হয়েছে। নগরের বা অঙ্গরাজ্যের ওয়েবসাইটে কন্টাক্ট ট্রেসার হিসেবে আবেদন করার তথ্য পাওয়া যাচ্ছে।

নিউজার্সির গভর্নর ফিল মারফি ১০ জুন জানিয়েছেন, এ মাসের মধ্যেই ১ হাজার ৬০০ কন্টাক্ট ট্রেসার নিয়োগ দেওয়া হচ্ছে। তিনি এই কাজের জন্য আবেদন করাতে যোগ্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

করোনাভাইরাসের তাণ্ডব শুরু হওয়ার পরই জন হপকিন্স ইউনিভার্সিটি......

জর্জিয়ায় বাছাইপর্ব নির্বাচনে বাংলাদেশিদের হার

জর্জিয়ায় বাছাইপর্ব নির্বাচনে বাংলাদেশিদের হার

হ-বাংলা নিউজ : আমেরিকার মূলধারার স্থানীয় ও জাতীয় নির্বাচনের বাছাইপর্বে জর্জিয়া অঙ্গরাজ্যের একই এলাকা থেকে দুই বাংলাদেশিসহ অন্য এলাকা থেকে বিভিন্ন পদে অন্তত পাঁচ বাংলাদেশি অংশ নিয়েছিলেন। কিন্তু নির্বাচনে কোনো বাংলাদেশিই জয়ী হতে পারেননি। তাঁরা সবাই ডেমোক্রেটিক পার্টি থেকে নির্বাচনে অংশ নিয়েছিলেন। ৯ জুন সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত বিরতিহীনভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

ইউএস কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট ৭ থেকে রশিদ মালিক ও নাবিলাহ ইসলাম নামের দুই বাংলাদেশি প্রতিদ্বন্দ্বিতা করেন। এখানে ৪৬ শতাংশ ভোট পেয়ে বাছাইপর্ব নির্বাচনে জয়ী হয়েছেন ক্যারোলাইন বোর্ডক্স।......

 জর্জ ফ্লয়েডকে শেষ বিদায় দিতে হাজারো মানুষের ঢল

জর্জ ফ্লয়েডকে শেষ বিদায় দিতে হাজারো মানুষের ঢল

হ-বাংলা নিউজ : পুলিশের হেফাজতে মৃত্যু হওয়ার দুই সপ্তাহ পর আফ্রিকান-আমেরিকান জর্জ ফ্লয়েডকে সমাহিত করা হয়েছে। এর আগে হিউস্টনের চার্চে তাঁকে শেষশ্রদ্ধা জানাতে এসেছিলেন হাজারো মানুষ। অন্ত্যেষ্টিক্রিয়ায় উপস্থিত সবাই বিশ্বের সব বর্ণের মানুষের জন্য সুবিচার নিশ্চিতের দাবি জানান।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ৯ জুন হিউস্টনের ফাউন্টেন অব প্রেজ গির্জায় ফ্লয়েডের শেষকৃত্য অনুষ্ঠিত হয়। সেখানে সর্বসাধারণের শ্রদ্ধা জানাতে মরদেহ প্রায় ছয় ঘণ্টা রাখা হয়। প্রথমে মোটরগাড়িতে করে তাঁর মরদেহ হিউস্টন মেমোরিয়াল গার্ডেনসে নিয়ে আসা হয়। এরপর সব আনুষ্ঠানিকতা সেরে ঘোড়ার......

'ডিফান্ডিং পুলিশ' স্লোগানের বিপক্ষে তারা দুজনই

'ডিফান্ডিং পুলিশ' স্লোগানের বিপক্ষে তারা দুজনই

হ-বাংলা নিউজ : আমেরিকার চলমান নাগরিক আন্দোলনে ‘ডিফান্ডিং পুলিশ’ স্লোগানটি জনপ্রিয় হয়ে উঠেছে। রাজ্য ও নগর পর্যায়ে পুলিশি ব্যবস্থাপনার পেছনে ব্যয় করা বাজেট কর্তনের দাবি উঠেছে সর্বত্র। বিরোধী হলেও এই এক দাবির কাছে এসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন এক হয়ে আছেন। তাঁরা দুজনই পুলিশের বাজেট কর্তনের বিপক্ষে অবস্থান নিয়েছেন।

৮ জুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, পুলিশ ডিফান্ডিং বা পুলিশি ব্যবস্থা ভেঙে ফেলা হবে না। তিনি মূলত শক্তিশালী ও উচ্চ বেতনের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চান। হোয়াইট......

 ‘দ্য কেওস প্রেসিডেন্ট’

‘দ্য কেওস প্রেসিডেন্ট’

হ-বাংলা নিউজ : মার্কিন রাজনীতিক জেব বুশ বলেছিলেন, নির্বাচিত হলে ডোনাল্ড ট্রাম্প হবেন বিশৃঙ্খল প্রেসিডেন্ট। আমেরিকার গত প্রেসিডেন্ট নির্বাচনের আগে ২০১৫ সালে দলীয় বিতর্কে দাঁড়িয়ে তিনি কথাটি বলেছিলেন। রিপাবলিকান দলের অন্যতম প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে জেব বুশের কথাটি তখন কেবল রাজনৈতিক বিতর্ক বলেই মনে হয়েছিল।

অন্য অনেক অনুমান ব্যর্থ হলেও বুশ পরিবারের অভিজ্ঞ রাজনীতিক জেব বুশের কথাটি আক্ষরিক অর্থেই সত্যি প্রমাণিত হয়েছে। আমেরিকার গত চার বছর ছিল বিশৃঙ্খলার। পুনর্নির্বাচনের মাত্র কয়েক মাস আগেও চলছে বিশৃঙ্খলা। এই সময় ট্রাম্পকে দেখে জেব বুশের বলা......

যেখানে ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন বাইডেন

যেখানে ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন বাইডেন

হ-বাংলা নিউজ : আমেরিকার আগামী নির্বাচনে মিশিগান রাজ্যে ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ১২ শতাংশ পয়েন্টে এগিয়ে রয়েছেন। ল্যান্সিংয়ের এপিক-এমআরএ-এ পরিচালিত এক জনমত জরিপে এই তথ্য উঠে এসেছে। গত ৩০ মে থেকে ৩ জুন পর্যন্ত মিশিগানের ছয় শ ভোটারের মধ্যে এই জরিপ চালানো হয়।

নতুন এই জরিপে দেখা গেছে, করোনাভাইরাস মহামারি মোকাবিলায় ট্রাম্পের নেওয়া পদক্ষেপে ভোটাররা অসন্তুষ্ট। করোনাভাইরাস প্রতিরোধে ট্রাম্পের কার্যক্রম সম্পর্কে ভোটারদের জিজ্ঞাসা করলে ৫৮ শতাংশ ভোটার নেতিবাচক অর্থাৎ অসন্তোষ প্রকাশ করেন, ৪১ শতাংশ......

নবম দিনের মতো বিক্ষোভ চলছে মিশিগানে

নবম দিনের মতো বিক্ষোভ চলছে মিশিগানে

হ-বাংলা নিউজ : জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট শহরে প্রতিবাদ, বিক্ষোভ ও মিছিল টানা নবম দিনের মতো অব্যাহত রয়েছে। ৬ জুন বিকেল থেকেই ডেট্রয়েট ডাউন টাউনে প্রতিবাদকারীরা সমবেত হতে থাকেন। সন্ধ্যা ছয়টার দিকে গ্রেসিয়েট অ্যাভিনিউয়ে সহাস্রাধিক মানুষ সমবেত হন ও কারফিউ ভেঙে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীরা এরপর জেফারসন অ্যাভিনিউ ধরে এগোতে থাকেন। রাত আটটায় ডেট্রয়েটে কারফিউ শুরু হলে প্রতিবাদকারীরা কিছুক্ষণ নীরবতা পালন করেন। পরে এক সঙ্গে সবাই স্লোগান তোলেন, 'নো জাস্টিস, নো পিস।' তাঁরা কারফিউ ভঙ্গ করে বিক্ষোভ মিছিল অব্যাহত......

ট্রাম্পের পাঠানো সেনাদের ডিসি থেকে তাড়িয়ে দিয়েছেন মেয়র

ট্রাম্পের পাঠানো সেনাদের ডিসি থেকে তাড়িয়ে দিয়েছেন মেয়র

হ-বাংলা নিউজ : জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে আমেরিকাজুড়ে চলা বিক্ষোভ দমনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ওয়াশিংটন ডিসিসহ সারা দেশে পুলিশ, ন্যাশনাল গার্ড ও ফেডারেল ফোর্স মোতায়েন করা হয়। রাজধানী থেকে এই সেনা তুলে নেওয়ার কঠোর আহ্বান জানিয়েছিলেন ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বোসার। মোতায়েন থাকা ও হোটেল অবস্থান নেওয়া সেনাসদস্যরা ৫ জুন রাজধানী ত্যাগ করেছেন।

‘দ্য গার্ডিয়ান’-এর এক প্রতিবেদনে বলা হয়, ইউটাহ ন্যাশনাল গার্ডের দুই শতাধিক সেনাসদস্য তাঁদের ব্যাগ ৫ জুন গুছিয়ে দুপুরের মধ্যে হোটেল ত্যাগ করার প্রস্তুতি নিচ্ছিলেন।

অঙ্গরাজ্যের রিপাবলিকান......

 কুইন্সের নির্বাচনে বাংলাদেশি প্রার্থীদের অ্যান্থনি মেরিন্ডার সমর্থন

কুইন্সের নির্বাচনে বাংলাদেশি প্রার্থীদের অ্যান্থনি মেরিন্ডার সমর্থন

হ-বাংলা নিউজ : নিউইয়র্কের কুইন্সের নির্বাচনে বাংলাদেশি প্রার্থীদের সমর্থন জানিয়েছেন কুইন্স বরো প্রেসিডেন্ট পদপ্রার্থী অ্যান্থনি মেরিন্ডা। গতকাল বৃহস্পতিবার বিকেলে জ্যামাইকার সুপ্রিম কোর্টের মাঠে দেওয়া বক্তব্যে তিনি এ সমর্থন জানান।

আগামী ২৩ জুন অনুষ্ঠেয় নির্বাচনে বাংলাদেশি আমেরিকান ডিস্ট্রিক্ট লিডার পদপ্রার্থীদের সমর্থনে দেওয়া বক্তব্যে অ্যান্থনি মেরিন্ডা বলেন, 'নিউইয়র্কে যারা নির্বাচন করেন, তাদের অধিকাংশের সঙ্গে জনসমাজের কোনো সম্পর্ক নেই। জনসম্পৃক্ত রাজনীতির অভাবের কারণেই আজকের আমেরিকায় একের পর এক ঘটনা ঘটছে। মানুষের আশা ও চাহিদার সঙ্গে রাজনীতিবিদদের......

 করোনা পজিটিভ ছিলেন ফ্লয়েড

করোনা পজিটিভ ছিলেন ফ্লয়েড

হ-বাংলা নিউজ : পুলিশের আঘাতে জর্জ ফ্লয়েডের মৃত্যুতে যুক্তরাষ্ট্র জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। ঝড় বইছে হয়তো ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরে যে পুলিশ অফিসার তাঁকে মেরে ফেলেছিলেন, সেই পুলিশ অফিসারের মনেও। সাবেক এই বাস্কেটবল খেলোয়াড়কে হত্যা করার জন্য তাঁর অনুশোচনা হচ্ছে কি না কে জানে! কিন্তু এরই মধ্যে তিনি তো জেনেই গেছেন মৃত্যুকালে ফ্লয়েড করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। এটা ওই পুলিশ অফিসারের মনে হয়তো ভয় ঢুকিয়ে দেবে, করোনা আক্রান্ত একজনের কাছে এসেছেন, ওই পুলিশ অফিসারও যে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে আছেন।

ফ্লয়েডের মারা যাওয়ার কারণ নির্ণয় করতে গিয়ে যে পরীক্ষা করা হয়েছে তাতেই......

ট্রাম্পের কাণ্ড নিয়ে প্রশ্নে বাকরুদ্ধ ট্রুডো

ট্রাম্পের কাণ্ড নিয়ে প্রশ্নে বাকরুদ্ধ ট্রুডো

হ-বাংলা নিউজ : পুলিশি নির্যাতনে এক কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে আমেরিকাজুড়ে চলা বিক্ষোভ দমনে সেনা অভিযান চালানোর হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের এ কাণ্ড বাকরুদ্ধ করে দিয়েছে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


প্রতিদিন কানাডার কোভিড–১৯ পরিস্থিতি নিয়ে জাতীয় গণমাধ্যমে সংবাদ সম্মেলন করেন ট্রুডো। গতকাল মঙ্গলবার সিবিসির এক সাংবাদিক ট্রাম্পের এই হুমকির বিষয়ে ট্রুডোর মতামত জানতে চান।এটা শুনে প্রায় ২০ সেকেন্ড বাকরুদ্ধ থাকেন ট্রুডো। ট্রাম্পের এ কাণ্ডের কী উত্তর হতে পারে,......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ