যুক্তরাষ্ট্রের খবর

Displaying 1-20 of 1397 results.
মাত্র ৭৫০ ডলার করে কর দিয়েছেন ট্রাম্প গত দুই বছরে

মাত্র ৭৫০ ডলার করে কর দিয়েছেন ট্রাম্প গত দুই বছরে

হ-বাংলা নিউজ : প্রেসিডেন্ট ট্রাম্প গত ১৫ বছরের মধ্যে ১০ বছর মোটেও কোনো আয়কর দেননি। তার ওপর মাত্র ৭৫০ ডলার করে দুই বছরে আয়কর দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিলেন ২০১৬ সালে। সেই বছর এবং প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর হোয়াইট হাউসে প্রথম বছর ২০১৭ সাল মিলিয়ে ট্রাম্প মাত্র ৭৫০ ডলার করে আয়কর দেন।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে, ট্রাম্প এবং তাঁর বিভিন্ন কোম্পানির দুই দশকের বেশি সময়ের......

৯ অক্টোবর থেকে খুলছে মিশিগানে বিনোদনকেন্দ্র

৯ অক্টোবর থেকে খুলছে মিশিগানে বিনোদনকেন্দ্র

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে সিনেমা হল, থিয়েটার, বিঙ্গো হলসহ সব ধরনের বিনোদনকেন্দ্র আগামী ৯ অক্টোবর থেকে খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন গভর্নর গ্রিচেন হুইটমার। করোনায় সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা কমছে। তবে সংক্রমিতের সংখ্যা বেড়েই চলেছে।

রাজ্য গভর্নর গ্রিচেন হুইটমার ২৫ সেপ্টেম্বর বলেছেন, আগামী ৯ অক্টোবর থেকে রাজ্যে সিনেমা হল, থিয়েটার, পারফরম্যান্স ভেন্যু, আইস রিঙ্কস, বিঙ্গো হল (হাউজি, বাম্পার), বোলিং সেন্টার, ইনডোর আরোহণের সুবিধা ও ট্রামপোলিন পার্ক আবার খুলে দেওয়া হতে পারে।

রাজ্যে আগে ঘরের ভেতর ১০ জনের বেশি মানুষের সমাবেশ এবং ঘরের বাইরে সমাবেশে......

সময় তো এখন ডোনাল্ড ট্রাম্পের

সময় তো এখন ডোনাল্ড ট্রাম্পের

হ-বাংলা নিউজ : আগামী ১২ অক্টোবর অ্যামি ব্যারেটের মনোনয়ন নিশ্চিত করার শুনানি শুরু হবে বলে জানা গেছে। যদিও নিউইয়র্কসহ উদারনৈতিক নগরীগুলোতে ২৬ সেপ্টেম্বর বিকেলেই প্রতিবাদ সমাবেশ হয়েছে। সিনেটে ডেমোক্রেটিক দলের নেতা চার্লস শুমারকে শুধু বক্তৃতা না দিয়ে অ্যামি ব্যারেটের মনোনয়ন আটকে দেওয়ার কাজ করে দেখানোর আহ্বান জানানো হয়েছে নিউইয়র্কের এক সমাবেশ থেকে।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনের পর ডোনাল্ড ট্রাম্পই একমাত্র প্রেসিডেন্ট যিনি সুপ্রিম কোর্টের তিনজন বিচারপতি নিয়োগের সুযোগ পেলেন

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনের পর......

যুক্তরাষ্ট্রের লুইসভিলে বিক্ষোভ, দুই পুলিশ গুলিবিদ্ধ

যুক্তরাষ্ট্রের লুইসভিলে বিক্ষোভ, দুই পুলিশ গুলিবিদ্ধ

হ-বাংলা নিউজ : আজ বৃহস্পতিবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে তথ্য জানানো হয়, যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের লুইসভিলে বিক্ষোভের সময় দুজন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। ব্রিওনা টেলর নামের এক কৃষ্ণাঙ্গ নারীকে হত্যার ঘটনায় গ্র্যান্ড জুরি কাউকে অভিযুক্ত না করার পর লুইসভিলে বিক্ষোভ দেখা দেয়। 

হাসপাতালকর্মী ব্রিওনা টেলরকে (২৬) গত ১৩ মার্চ কেন্টাকিতে তাঁর নিজ বাড়িতে গুলি করে মেরে ফেলা হয়। তাঁকে একাধিক গুলি করে পুলিশ। লুইসভিলের পুলিশপ্রধান জানিয়েছেন, বিক্ষোভ চলাকালে পুলিশের যে দুই সদস্য গুলিবিদ্ধ হয়েছেন, তাঁদের জীবনহানির আশঙ্কা নেই। এ ঘটনায় সন্দেহভাজন......

শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি দিতে পারছেন না ট্রাম্প

শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি দিতে পারছেন না ট্রাম্প

হ-বাংলা নিউজ : 'নির্বাচনে হারলে দেখতে হবে কী হয়েছে!' : ট্রাম্প। নভেম্বরের নির্বাচনে হারলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের ব্যাপারে প্রতিশ্রুতি দিতে অস্বীকৃতি জানিয়েছেন।

ডাকযোগে ভোটের ব্যাপারে ট্রাম্প তাঁর সন্দেহ আবারও প্রকাশ করেছেন।

বুধবার হোয়াইট হাউসে সংবাদ সম্মেলন করার সময় ট্রাম্পের কাছে একজন সাংবাদিক প্রশ্ন রাখেন, তিনি কি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করতে পারেন?

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, মহামারির সময় ডাকযোগে বর্ধিত ভোট না হলে তিনি বিশ্বাস করেন, ক্ষমতা হস্তান্তরেরই কোনো দরকার হতো......

নির্বাচনে জয়ের জন্য কৌশল বদলাচ্ছেন ট্রাম্প ও বাইডেন

নির্বাচনে জয়ের জন্য কৌশল বদলাচ্ছেন ট্রাম্প ও বাইডেন

হ-বাংলা নিউজ : বিজয়ী হওয়ার জন্য দরকার কৌশলগতভাবে সংখ্যাগরিষ্ঠ ভোট নিশ্চিত করা। এ কৌশলের রয়েছে দুটি দিক। একটি দিক হচ্ছে ভৌগোলিক, অন্যটি জনমিতিবিষয়ক বা ভোটারদের বর্ণ, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডারভিত্তিক বৈশিষ্ট্য। এই দুইয়ের সমন্বয় ঘটাতে পারলেই একজন প্রার্থী বিজয়ী হন। যেকোনো নির্বাচনেই এই দুই বিষয়ের দিকে সবার মনোযোগ থাকে, কিন্তু আসন্ন নির্বাচনে এই দুইয়ের গুরুত্ব আগের যেকোনো সময়ের চেয়ে বেশি হয়ে উঠেছে; কেননা দুই বিবেচনাপ্রসূত এবং প্রচলিত অনেক কিছুই ২০১৬ সালের নির্বাচনের ফলের সঙ্গে মেলেনি। তারপরও এবারের নির্বাচনে দুই প্রার্থী—জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প—আগের......

৪৮ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে বন্ধ হয়ে যেতে পারে টিকটক ও উইচ্যাট অ্যাপ ডাউনলোডের সুবিধা

৪৮ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে বন্ধ হয়ে যেতে পারে টিকটক ও উইচ্যাট অ্যাপ ডাউনলোডের সুবিধা

হ-বাংলা নিউজ : ৪৮ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে বন্ধ হয়ে যেতে পারে টিকটক ও উইচ্যাট অ্যাপ ডাউনলোডের সুবিধা। আগামী রোববার থেকে দেশটির বাসিন্দারা চীনের ওই অ্যাপ দুটি আর পাবেন না। এ কথা জানিয়েছে যুক্তরাষ্ট্রের বাণিজ্য দপ্তর।

ভিডিও প্রচার বা প্রকাশের ক্ষেত্রে বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয় অ্যাপ টিকটক। আর বার্তা আদান-প্রদানে বেশ জনপ্রিয় উইচ্যাট। ট্রাম্প প্রশাসনের ভাষ্য, চীনের এই অ্যাপ দুটি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি। এই দুই প্ল্যাটফর্মের মাধ্যমে চীন সরকারের কাছে চলে যাচ্ছে ব্যবহারকারীদের তথ্যউপাত্ত। তবে এমন অভিযোগ অস্বীকার করে আসছে চীন ও অ্যাপ দুটি......

ট্রাম্পের হাতে যৌন হয়রানির শিকার মডেল

ট্রাম্পের হাতে যৌন হয়রানির শিকার মডেল

হ-বাংলা নিউজ : দ্য গার্ডিয়ানের কাছে বিশেষ এক সাক্ষাৎকার দিয়েছেন অ্যামি ডরিস। ১৯৯৭ সালের ৫ সেপ্টেম্বর প্রেমিক জেসন বিনের (ফ্যাশন ম্যাগাজিন প্রকাশক ও উদ্যোক্তা) সুবাদে ট্রাম্পের সঙ্গে দেখা হয় ডরিসের। ট্রাম্পের আমন্ত্রণে ভিআইপি বক্সে ইউএস ওপেনের ম্যাচ দেখতে গিয়েছিলেন দুজনে। ম্যাচ চলাকালীন সময়ে ভিআইপি বক্সের বাথরুমের বাইরে তাঁকে যৌন হয়রানি করেছিলেন ট্রাম্প, এমনটাই দাবি করেছেন ডরিস।

সে সময় ২৪ বছর বয়সী ছিলেন ডরিস। তাঁর দাবি, ট্রাম্প তাঁকে জোর করে চুমু খেয়েছিলেন, মুঠোতে হাত আটকে রেখেছিলেন যাতে ডরিস নড়তে না পারেন এবং আরও অনেক কিছুই করার চেষ্টা করেন। গার্ডিয়ানের......

ট্রাম্পের ‘অক্টোবর–বিস্ময়’ কি তাহলে করোনার টিকা

ট্রাম্পের ‘অক্টোবর–বিস্ময়’ কি তাহলে করোনার টিকা

হ-বাংলা নিউজ : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের কয়েক দিন বা কয়েক সপ্তাহ আগে নির্বাচনের মোড় ঘুরিয়ে দেওয়া নাটকীয় যেকোনো ঘটনাই মার্কিন রাজনীতিতে ‘অক্টোবর-বিস্ময়’ নামে পরিচিত। সে রকম একটি ঘটনা ছিল ২০১৬ সালের ২৮ অক্টোবর মার্কিন কংগ্রেসের কাছে পাঠানো যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (এফবিআই) তৎকালীন প্রধান জেমস কোমির চিঠি। নির্বাচনের আগমুহূর্তে পাঠানো ওই চিঠিতে তিনি জানিয়েছিলেন, ওই নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে ব্যক্তিগত ই-মেইল সার্ভারের মাধ্যমে সরকারি ই-মেইল চালাচালি করেছেন। অনেকেই মনে করেন, নির্বাচনের......

কৃষ্ণাঙ্গ ভোটারদের নিয়ে ট্রাম্প-বাইডেন লড়াই

কৃষ্ণাঙ্গ ভোটারদের নিয়ে ট্রাম্প-বাইডেন লড়াই

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের বাকি দু’মাসেরও কম সময়। করোনা ভাইরাস মহামারির মাঝামাঝি অবস্থানে দেশ। রেকর্ড সংখ্যক বেকারত্বের হার। এর মধ্যে ভোটে কৃষ্ণাঙ্গরা গতি আনবেন কিনা তা অস্পষ্ট। তারা ভোট দিতে যাবেন কিনা তা কেউ হলফ করে বলতে পারছেন না। ফলে নির্বাচনের ফল নির্ধারণে তারা হয়ে উঠতে পারেন মূল ফ্যাক্টর।

সাম্প্রতিক এক জরিপে দেখা গেছে, কৃষ্ণাঙ্গ ভোটারদের মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তাকে পিছনে ফেলে অনেক বেশি এগিয়ে গেছেন জো বাইডেন। তাকে সমর্থন করছেন শতকরা ৭৮ ভাগ কৃষ্ণাঙ্গ ভোটার। কৃষ্ণাঙ্গদের ঐতিহাসিক বিশ্ববিদ্যালয় বলে পরিচিত হাওয়ার্ড ইউনিভার্সিটির......

রাশিয়া, চীন ও ইরানের হ্যাকারদের টার্গেট যুক্তরাষ্ট্রের নির্বাচন : মাইক্রোসফট

রাশিয়া, চীন ও ইরানের হ্যাকারদের টার্গেট যুক্তরাষ্ট্রের নির্বাচন : মাইক্রোসফট

হ-বাংলা নিউজ : ২০১৬ সালে রাশিয়ার হ্যাকাররা যেভাবে ডেমোক্রেটদের প্রচারণা শিবিরকে টার্গেট করেছিল, গোপন তথ্য ফাঁস করেছিল, এবারও সেই ধারা অব্যাহত আছে। মাইক্রোসফট বলেছে, এবারও যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনকে টার্গেট করেছে রাশিয়া, চীন ও ইরানের হ্যাকাররা। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

মাইক্রোসফট আরো বলেছে, এবারের নির্বাচনে টার্গেট করে পদক্ষেপ বৃদ্ধি করেছে বিদেশি এক্টিভিস্ট গ্রুপ। এ বিষয়টি তারা পরিষ্কারভাবে জানতে পেরেছে। এবার সাইবার হামলাকারীদের দৃষ্টি রয়েছে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট দল থেকে জো বাইডেনের......

করোনার ভয়াবহতা জানা সত্ত্বেও ইচ্ছা করে গুরুত্ব দেননি ট্রাম্প

করোনার ভয়াবহতা জানা সত্ত্বেও ইচ্ছা করে গুরুত্ব দেননি ট্রাম্প

হ-বাংলা নিউজ : করোনা ভাইরাসের ভয়াবতা সম্পর্কে জানতেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তা সত্ত্বেও তিনি এ বিষয়ে গুরুত্ব দেননি। এড়িয়ে গেছেন। সাংবাদিক বব উডওয়ার্ড-এর সঙ্গে এক রেকর্ডকৃত কথোপকথনে এমনটা স্বীকার করেছেন ট্রাম্প।  

এর ফলে ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি। তিনি বলেছেন, প্রেসিডেন্টের নিজের মুখেই ভয়াবহতার সত্য বেরিয়ে এসেছে। কিন্তু তিনি করোনা ভাইরাসের এই ভয়াবহতা এড়িয়ে গেছেন। কড়া সমালোচনা করেছেন জো বাইডেনও। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।

সাংবাদিক বব উডওয়ার্ড বলেছেন, মহামারির......

প্রচারের প্রয়োজনে নিজের অর্থ ব্যয় করবেন ট্রাম্প

প্রচারের প্রয়োজনে নিজের অর্থ ব্যয় করবেন ট্রাম্প

হ-বাংলা নিউজ : ৮ সেপ্টেম্বর ফ্লোরিডার উদ্দেশে যাত্রার প্রাক্কালে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। সাংবাদিকদের তিনি বলেন, প্রয়োজন হলে প্রচারণা তহবিলের বাইরে ব্যক্তিগত তহবিল থেকে তিনি নির্বাচনের প্রচারে ব্যয় করবেন।

২০১৬ সালে ডোনাল্ড ট্রাম্প ব্যক্তিগত তহবিল থেকে ৬৬ মিলিয়ন ডলার প্রচারণা তহবিলে দেন, যা সে সময় প্রচারণা তহবিলে জমা পড়া মোট অর্থের এক পঞ্চমাংশ বলে জানা যায়। 

বিগত আগস্ট মাসে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেনের প্রচারণায় জমা পড়েছে ৩৬৪ মিলিয়ন ডলার। ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবির থেকে আগস্টের অর্থ সংগ্রহের......

দ্বিতীয়বারে মত শান্তিতে নোবেল পুরষ্কারে মনোনয়ন পেলেন ট্রাম্প

দ্বিতীয়বারে মত শান্তিতে নোবেল পুরষ্কারে মনোনয়ন পেলেন ট্রাম্প

হ-বাংলা নিউজ : দ্বিতীয়বার এর মত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পে নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছে। 

নোবেল শান্তি পুরস্কার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক ভীষণ আরাধ্য বিষয়। এ ক্ষেত্রে তিনি বরাবরই নিজের পূর্বসূরি বারাক ওবামাকে প্রতিদ্বন্দ্বী মনে করে আসছেন। বারাক ওবামার শান্তিতে নোবেল পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন বহুবার। ক্ষমতায় আসার পর থেকেই বলা যায় আন্তর্জাতিক পরিসরে নিজের ভাবমূর্তি বদলে দিতে এই পুরস্কারকেই পাখির চোখ করেন তিনি। এ ক্ষেত্রে উত্তর কোরিয়ার সঙ্গে শান্তি চুক্তি করাটাকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেন তিনি। কিন্তু সেই চুক্তি......

মিশিগান সফরে যাচ্ছেন বাইডেন ও ট্রাম্প

মিশিগান সফরে যাচ্ছেন বাইডেন ও ট্রাম্প

হ-বাংলা নিউজ : মিশিগান অঙ্গরাজ্যে যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচন উপলক্ষে সফরে যাচ্ছেন ডেমোক্রেটিক দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

৯ সেপ্টেম্বর ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন মিশিগান সফর করবেন। এর একদিন পরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ১০ সেপ্টেম্বর মিশিগান সফর করবেন।

ডোনাল্ড ট্রাম্প মিশিগানে সাগিনার কাছে ফ্রিল্যান্ডের এয়ারপোর্ট হ্যাঙারে ১০ সেপ্টেম্বর সন্ধ্যা সাতটায় সমর্থকদের উদ্দেশ্যে বক্তব্য দেবেন। মিশিগান রিপাবলিকান পার্টির চেয়ারওমেন লরা কক্স বলেন, এই সংকটময়......

যুক্তরাষ্ট্রে এম. সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত।  'মধ্য আয়ের দেশের স্থপতি সাইফুর রহমান'- ভার্চুয়াল সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

যুক্তরাষ্ট্রে এম. সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত। 'মধ্য আয়ের দেশের স্থপতি সাইফুর রহমান'- ভার্চুয়াল সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রে বাংলাদেশের সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। গত ৫ সেপ্টেম্বর শনিবার এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র নানা আয়োজনে দিবসটি পালন করে। এ উপলক্ষে সংগঠনটি ভার্চুয়াল স্মরণ সভা, আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এছাড়া মরহুমের আত্মার মাগফিরাত কামনায় নিউইয়র্ক, নিউজার্সী, কানেকটিকাট, লসএঞ্জেলেসের বিভিন্ন মসজিদেও দোয়া মাহফিল এবং মরহুমের নিজ এলাকায় অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়। 

এদিন......

ট্রাম্প নাকি বলেছেন, "ম্যান্ডেলা কোনো নেতা ছিলেন না"!

ট্রাম্প নাকি বলেছেন, "ম্যান্ডেলা কোনো নেতা ছিলেন না"!

হ-বাংলা নিউজ : আগামী নভেম্বরে  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে শুরু হয়েছে একের পর এক বিতর্ক। দুই বছর আগে ফ্রান্স সফরে গিয়ে ট্রাম্প প্রথম বিশ্বযুদ্ধে নিহত মার্কিন মেরিন সেনাদের শ্রদ্ধা জানাননি। উপরন্তু ট্রাম্প তাঁদের লুজার (পরাজিত) বলে কটাক্ষও করেন বলে একটি সংবাদমাধ্যমের খবর বেরিয়েছে। সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই বর্ণবাদবিরোধী নেতা নেলসন ম্যান্ডেলাকে নিয়ে ট্রাম্পের এক মন্তব্যের কথা জানা গেল। ট্রাম্প নাকি বলেছেন,"ম্যান্ডেলা কোনো......

"প্রেসিডেন্ট হলে মুসলিমদের পাশে থাকবো" : বাইডেন

"প্রেসিডেন্ট হলে মুসলিমদের পাশে থাকবো" : বাইডেন

হ-বাংলা নিউজ : আইএসএনএ (ইসলামিক সোসাইটি অব নর্থ আমেরিকার) এর ৫৭ তম বার্ষিক সম্মেলনে জো বাইডেন, 'মুসলিম আমেরিকান ভয়েসেস ম্যাটার' উল্লেখ করে তিনবার বলেন 'আমি প্রেসিডেন্ট নির্বাচিত হলে মুসলিমদের পাশে থাকবো'।

আজ আইএসএনএ-র অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এক টুইটে বাইডেনের বক্তব্যসহ ভিডিও পোস্ট করে এ তথ্য জানানো হয়েছে।

বাইডেন জানান, প্রেসিডেন্ট নির্বাচিত হলে প্রথম দিনই সুনির্দিষ্ট মুসলিম দেশগুলোর উপর অভিবাসনে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন। মুসলিম আমেরিকানরা তার প্রশাসনের "প্রতিটি স্তরের" অংশীদার হবেন।

বাইডেন মুসলিম সম্প্রদায় সম্পর্কে 'ইসলামোফোবিয়া'......

মাস্ক–পরা সেলফি লাগবে উবার ডাকতে হলে

মাস্ক–পরা সেলফি লাগবে উবার ডাকতে হলে

হ-বাংলা নিউজ : মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, ১ সেপ্টেম্বর কোম্পানির পক্ষ থেকে এ সম্পর্কিত একটি বিবৃতি দেওয়া হয়েছে। এতে বলা হয়, চালকদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছিল। কিন্তু পরে কিছু চালকের কাছ থেকে অভিযোগ আসে—যাত্রীরা মাস্ক পরছেন না। এ অবস্থায় রাইড ডাকার আগে যাত্রীদেরও মাস্ক পরিহিত সেলফি দেওয়ার বিষয়টি বাধ্যতামূলক করার সিদ্ধান্ত হয়েছে। চলতি মাসের শেষ নাগাদ যুক্তরাষ্ট্র ও কানাডায় এটি কার্যকর করা হবে। পরে পর্যায়ক্রমে দক্ষিণ আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে বিষয়টি কার্যকর করা হবে।

উবারের পক্ষ থেকে জানানো হয়, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে......

পারিবারিক ‘রিয়েলিটি শো’ হয়ে গেল রিপাবলিকান কনভেনশন

পারিবারিক ‘রিয়েলিটি শো’ হয়ে গেল রিপাবলিকান কনভেনশন

হ-বাংলা নিউজ : গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পার্টির কনভেনশনের চতুর্থ দিন হোয়াইট হাউস প্রাঙ্গণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর প্রার্থীপদ গ্রহণ করেছেন। এ সময় তিনি বলেন, ‘এ বছর নভেম্বরের নির্বাচনে নির্ধারিত হবে আমরা আমেরিকার স্বপ্ন রক্ষা করতে সক্ষম হব, নাকি একটি সমাজতান্ত্রিক অ্যাজেন্ডা গ্রহণ করব, যার ফলে আমাদের কাঙ্ক্ষিত নিয়তি ভেঙে চুরমার হবে।’ 

প্রায় এক হাজার দর্শকের উপস্থিতিতে ট্রাম্প তাঁর ৭০ মিনিটের ভাষণে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেনকে একজন ভয়ানক ও ক্ষতিকর প্রার্থী বর্ণনার পাশাপাশি......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ