খেলাধুলা

Displaying 1-20 of 1649 results.
সহজ ম্যাচ কঠিন করে জিতল রিয়াল

সহজ ম্যাচ কঠিন করে জিতল রিয়াল

হ-বাংলা নিউজ : বার্নাব্যুতে জয়ের স্বাদ ভুলেই গিয়েছিল রিয়াল মাদ্রিদ। সেই কবে মে মাসে লিগে জয় পেয়েছিল তারা। নতুন মৌসুমে এসেও নিজেদের মাঠে জয় পায়নি রিয়াল। সে যন্ত্রণা আজ ভুলতে পারল রিয়াল। লেভান্তেকে ৩-২ গোলে হারিয়ে আপাতত লিগ টেবিলের দুইয়ে এসেছে রিয়াল। অন্তত এক ম্যাচের জন্য হলেও বার্সেলোনার ওপরে থাকাও নিশ্চিত হয়েছে জিদানের দলের।

স্কোর লাইন যেমন বলছে ম্যাচটা কি অতটা টান টান উত্তেজনাপূর্ণ ছিল? ম্যাচের ৭০ মিনিট পর্যন্তও উত্তর হলো। কিন্তু ৯২ মিনিটে থিবো কোর্তোয়ার দুর্দান্ত এক সেভ না হলে আজও জয়ের স্বাদ না পেয়েই মাঠ ছাড়তে হলো রিয়ালকে। প্রতিপক্ষের......

 ছক্কার খেলায় আফগানদের সঙ্গে পারল না জিম্বাবুয়ে

ছক্কার খেলায় আফগানদের সঙ্গে পারল না জিম্বাবুয়ে

হ-বাংলা নিউজ : এক দল এক শ পেরিয়েছে ১৪ ওভারে। অন্য দল মাত্র ৩ বল পরেই। কিন্তু প্রথম দল ইনিংস শেষ করল ১৯৭ রানে। অন্য দল ১৬৯ রানে। দুই দলের মধ্যে পার্থক্যটা গড়ে দিয়েছে চার-ছক্কা মারার ক্ষমতা। সে ক্ষমতাতেই জিম্বাবুয়েকে ২৮ রানে হারাল আফগানিস্তান।

১৩.৪ ওভারে এক শ ছোঁয়া আফগানদের রান ১৫ ওভার শেষেও ছিল ৪ উইকেটে ১০৯। নজিবউল্লাহ জাদরান ছিলেন ১৫ রানে। ৫ বলে ৫ রান করা মোহাম্মদ নবী তাঁর সঙ্গী। তখন পর্যন্ত আফগানিস্তানের সম্ভাব্য স্কোর ১৭০ মনে হচ্ছিল। কিন্তু ছক্কার বন্যা বইয়ে সব ধারণা পাল্টে দিয়েছেন নজিবউল্লাহ-নবী। পাঁচে নামা নজিবউল্লাহ ৩০ বলে ৬৯......

 যে কারণে হঠাৎ দলে আবু হায়দার

যে কারণে হঠাৎ দলে আবু হায়দার

হ-বাংলা নিউজ : প্রাথমিক দলে তিনি ছিলেন। টুর্নামেন্টের এক ম্যাচ শেষ হতেই আবু হায়দারের ‘পদোন্নতি’—সুযোগ পেয়েছেন মূল স্কোয়াডেও। সন্ধ্যায় বিসিবি জানিয়েছে, কাল আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি সামনে রেখে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বাঁহাতি পেসারকে।

হঠাৎ ‘এক ম্যাচের জন্য’ আবু হায়দারকে দলে নেওয়ার ব্যাখ্যায় নির্বাচক হাবিবুল বাশার বললেন, ‘ঘরের মাঠে আমরা সাধারণত দুই-তিন ম্যাচের জন্য দল দিই। টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে প্রথম যে দলটা দেওয়া হয়েছিল সেটি দুই ম্যাচ সামনে রেখে। একটা ম্যাচ হয়ে গেছে। এ কারণে বলা হচ্ছে, রোববারের ম্যাচের জন্য নেওয়া......

এশিয়ান র‌্যাঙ্কিং আর্চারিতে স্বর্ণ জিতলেন রোমান সানা

এশিয়ান র‌্যাঙ্কিং আর্চারিতে স্বর্ণ জিতলেন রোমান সানা

হ-বাংলা নিউজ : এশিয়া কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টের ফাইনালে চীনের প্রতিপক্ষ শি ঝেনকিকে হারিয়ে স্বর্ণ জিতে নিয়েছেন বাংলাদেশের রোমান সানা।

আর্চারিতে আজ বাংলাদেশের জন্য গৌরবের একটা দিন। আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনেও। এশিয়া কাপ র‍্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে স্বর্ণপদক জিতে দেশকে গর্বিত করেছেন আর্চার রোমান সানা। চীনের শি ঝেনকিকে হারিয়েছেন তিনি। রিকার্ভের দলগত ইভেন্টের ফাইনালেও আজ নামবে বাংলাদেশ। সেখানেও রোমানদের প্রতিপক্ষ চীন।

ফিলিপাইন্সের ক্লার্ক সিটিতে শুক্রবার স্বর্ণ জেতার......

আফিফ শেখালেন কীভাবে জিততে হয়

আফিফ শেখালেন কীভাবে জিততে হয়

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জিতিয়েছেন আফিফ হোসেন

রানটা খুব বেশি না হলেও চ্যালেঞ্জিং। জিততে হলে ১৮ ওভারে করতে হবে ১৪৫। এ লক্ষ্যে ভালো শুরু করার পরেও শুরু হয়েছিল পতনের মিছিল। একপর্যায়ে ছিল হারের চোখ রাঙানি। কিন্তু ১৯ বছর বয়সী এক তরুণ ভেবে রেখেছিলেন অন্য কিছু। আশ্চর্য পতন থেকে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়। সে পথে ভীষণ চাপের মধ্যেও রানের গতি বাড়িয়ে পাল্টে দেন ম্যাচের মোড়।

তাতে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ পর্যন্ত ৩ উইকেটের স্বস্তির জয় তুলে নিয়ে ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনা করতে পেরেছে বাংলাদেশ। আর......

রেকর্ডের হাত থেকে বেঁচে গেলেন সাকিব

রেকর্ডের হাত থেকে বেঁচে গেলেন সাকিব

হ-বাংলা নিউজ : ১৬তম ওভারে যখন বল হাতে নিয়েছিলেন সাকিব, তখন দূর কল্পনাতেও এমন কিছুর কথা ভাবা যায়নি। প্রথম ৩ ওভারে ১৯ রান দেওয়া সাকিব আল হাসান স্লগ ওভারে এসেছিলেন রান আটকানোর দায়িত্ব নিয়ে। এর পর যা হলো সেটা মনে থাকবে বহুদিন। রায়ান বার্লের অবিশ্বাস্য স্ট্রোক প্লের সামনে সবচেয়ে খরচে ওভারের রেকর্ড করতে বসেছিলেন সাকিব।

১৪ ওভার শেষেও কোণঠাসা ছিল জিম্বাবুয়ে। ৬৩ রানে ৫ উইকেট হারানো দলটির রান ছিল ৮১। টি-টোয়েন্টি ৬ এর কম রানরেটে স্লগ ওভার শুরু হলো দলটির। মোস্তাফিজুর রহমানের ওভার থেকে এক চার ও এক ছক্কায় ১৪ রান তুলল জিম্বাবুয়ে। তখনো বোঝা যায়নি......

দেশকে দুটি সোনা উপহার দেওয়ার অপেক্ষায় রোমান সানা

দেশকে দুটি সোনা উপহার দেওয়ার অপেক্ষায় রোমান সানা

হ-বাংলা নিউজ : এশিয়ান কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টে দুইটি সোনা জয়ের সামনে দাঁড়িয়ে আছে বাংলাদেশ। আগামীকাল ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টের ফাইনালে নামবে রোমান সানা। একই দিন রিকার্ভের দলগত ইভেন্টের ফাইনালেও নামবে বাংলাদেশ।

চলতি বছর জুনে নেদারল্যান্ডসে হুন্দাই বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ছেলেদের ব্যক্তিগত রিকার্ভে ব্রোঞ্জ জয় করে হইচই ফেলে দিয়েছিলেন রোমান সানা। একই সঙ্গে ২০২০ অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছেন সানা। তিন মাস পেরোতেই আরেকটি সাফল্যের হাতছানি দিচ্ছে বাংলাদেশের এই তিরন্দাজকে।

এশিয়া কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টে......

 ফুটবলেও হার আফগানিস্তানের কাছে

ফুটবলেও হার আফগানিস্তানের কাছে

হ-বাংলা নিউজ : বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ।

গতকাল চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট হারের ক্ষতটা দগদগে ঘা হয়ে আছে। সেই ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ ছিল ফুটবলে। কিন্তু কিসের কি! উল্টো তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে ১-০ গোলে হেরে আফগানিস্তানের কাছে টানা দুই দিন হারের স্বাদ পেতে হলো বাংলাদেশকে। যে পরাজয়ের মধ্যে দিয়ে শুরু হলো বাংলাদেশের বিশ্বকাপ ও এশিয়ানকাপের যৌথ বাছাইপর্ব। নিজেদের দ্বিতীয় ম্যাচে ১০ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ কাতার।

বাংলাদেশের চেয়ে ৩৩......

 ‘আমারই দোষ’, বললেন সাকিব

‘আমারই দোষ’, বললেন সাকিব

হ-বাংলা নিউজ : ৭০ মিনিট, ১১১ বল টিকে গেলেই হারের লজ্জা পেতে হয় না। তবুও বাংলাদেশ পারেনি। চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ আসলে আফগানদের বিপক্ষে পাঁচটা দিনই হেরেছে।

শেষ ব্যাটসম্যান হিসেবে সৌম্য সরকার আউট হয়ে যেতেই পুরো আফগানিস্তান দল যে গর্জনটা দিল, তাতে পুরো সাগরিকাই যেন কেঁপে উঠল। বাংলাদেশের শেষ দুই ব্যাটসম্যান সৌম্য-নাঈম এতটাই হতবিহ্বল, তাঁদের পায়ে যেন শক্তি নেই ড্রেসিংরুমে পর্যন্ত যাওয়ার। নির্বাক দৃষ্টিতে দুজনই ঠায় দাঁড়িয়ে রইলেন উইকেটে।

বারবার বৃষ্টিবাধায় শেষ দিনটা আদৌ হবে কি না, এ সংশয়ে মাঠে দর্শকই আসেনি আজ ।......

অধিনায়কত্ব না করতে পারলেই ভালো হয় সাকিবের

অধিনায়কত্ব না করতে পারলেই ভালো হয় সাকিবের

হ-বাংলা নিউজ : কদিন আগে এক দেওয়া সাক্ষাৎকারে সাকিব আল হাসান বলেছিলেন, ‘মানসিকভাবে আমি টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্বের জন্য প্রস্তুত নই।’ আজ সংবাদ সম্মেলনেও প্রায় একই কথা বললেন বাংলাদেশ অধিনায়ক। তাঁর কথায় বোঝা যাচ্ছে, অধিনায়কত্বের বাড়তি দায়িত্বটা তিনি উপভোগ করতে পারছেন না।

এই টেস্টে অধিনায়ক হিসেবে দলের ঢাল হয়ে বারবার তিনিই সামনে এসেছেন সংবাদমাধ্যমের সামনে। ছয় দিনের মধ্যে চার দিনই এসেছেন সংবাদ সম্মেলনে। দলের পারফরম্যান্স নিয়ে নানা প্রশ্নের ব্যাখ্যা দিয়েছেন। এতে অবশ্য ভাবার কারণ নেই খারাপ খেলার ব্যাখ্যা দিতে বারবার সংবাদ......

ট্রফি নিয়েই ফিরছে বাংলাদেশের মেয়েরা

ট্রফি নিয়েই ফিরছে বাংলাদেশের মেয়েরা

হ-বাংলা নিউজ : আগেই টানা চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করেছে বাংলাদেশ । আজ ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপা নিয়েই ফিরছে সালমারা

সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে বাছাইপর্বের ফাইনালের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত করে রেখেছে বাংলাদেশ। বাকি ছিল শিরোপা নিয়ে বাড়ি ফেরা। আজ থাইল্যান্ডকে হারিয়ে তাও নিশ্চিত করেছে সালমারা।

স্কটল্যান্ডের ডাবলিনের ফোর্টহিলে ফাইনালে বাংলাদেশের মেয়েদের সামনে দাঁড়াতেই পারেননি থাইল্যান্ডের মেয়েরা। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৩০ রান......

স্বপ্ন দেখা থামছে না বাংলাদেশের

স্বপ্ন দেখা থামছে না বাংলাদেশের

হ-বাংলা নিউজ : বৃষ্টি আর আলোকস্বল্পতার কারণে দিনের খেলা শেষ হয়েছে ২০ মিনিট আগে। খেলা একটু আগেভাগে শেষ হলেও বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা মেহেদী হাসান মিরাজের আসতে একটু দেরিই হলো।

আফগানিস্তান ৩৭৪ রানের লিড পেয়ে গেছে। চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ২১৫ রান তাড়া করার রেকর্ড আছে বাংলাদেশের। চট্টগ্রামে বাংলাদেশ চতুর্থ ইনিংসে কখনোই রান তাড়া করে জিততে পারেনি বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে তিনটি ড্র-ই হচ্ছে সাফল্য। এর মধ্যে একটিতে ছিল বৃষ্টির সহায়তা। বাকি দুটি হয়েছে ব্যাটিং স্বর্গে পাঁচ দিনই রান উৎসব হওয়ায়। চট্টগ্রাম......

ওদের স্পিনারদের খেলা কঠিন হবে না, বটে!

ওদের স্পিনারদের খেলা কঠিন হবে না, বটে!

হ-বাংলা নিউজ : ‘পারস্পরিক স্পিন সামলানোর ক্ষেত্রে যে বাড়ির কাজ, যে পরিকল্পনা ও অনুশীলন, তাতে আফগানিস্তান দৃষ্টিগ্রাহ্যভাবে অনেক এগিয়ে।’ কথাটি কার, তা পরেও বলা যাবে। তবে চট্টগ্রাম টেস্ট দেখে সাধারণ দর্শকমাত্রই একমত হবেন, এ নিরেট সত্য।

প্রথম ইনিংসে বাংলাদেশের ব্যাটিং দেখে মনে হতেই পারে, টেস্ট দেখা কত কষ্ট? শুধু দর্শক ও সমর্থকদের জন্য নয়, লড়াই করতে হচ্ছে ব্যাটসম্যানদেরও। অথচ কাল প্রথম দিন শেষে স্পিনার তাইজুল ইসলামের ভাষ্য ছিল, ‘আজ উইকেটের যে আচরণ দেখলাম, ওদের স্পিনারদের খেলা কঠিন হবে না! যদি টি-টোয়েন্টি হতো, তাহলে হয়তো ওদের ভালো......

 অবিশ্বাস ছড়িয়ে মালিঙ্গার আবারও ডাবল হ্যাটট্রিক

অবিশ্বাস ছড়িয়ে মালিঙ্গার আবারও ডাবল হ্যাটট্রিক

হ-বাংলা নিউজ : আন্তর্জাতিক ক্রিকেটকে ডাবল হ্যাটট্রিকের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন লাসিথ মালিঙ্গা। তাঁর আগে আন্তর্জাতিক ক্রিকেট ১৩০ বছরে এমন কিছু দেখেনি। টানা চার বলে চার উইকেট পাওয়ার কাজটা যে কতটা কঠিন, সেটা গত ১২ বছরেও বোঝা গেছে। এটা সম্ভব জানার পরও কেউ করে দেখাতে পারেননি। মালিঙ্গাই তাই দায়িত্ব বুঝে নিলেন। আন্তর্জাতিক ক্রিকেটকে উপহার দিলেন আরেকটি ডাবল হ্যাটট্রিক!

টি-টোয়েন্টি সিরিজ আগেই জিতে গেছে নিউজিল্যান্ড। আজকের ম্যাচ নিয়ে তাই খুব একটা আগ্রহ ছিল না কারও। শ্রীলঙ্কা প্রথমে......

 তাজিকিস্তান পর্বের শুরুটা ভালো হলো না

তাজিকিস্তান পর্বের শুরুটা ভালো হলো না

হ-বাংলা নিউজ : তাজিকিস্তানে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি ৫ সেপ্টেম্বর।

তাজিকিস্তান মিশনের শুরুটা ভালো হলো না বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। আজ প্রথম প্রস্তুতি ম্যাচে তাজিক প্রিমিয়ার লিগের তৃতীয় দল এএফসি কুকটোসের বিপক্ষে ২-০ গোলে হেরেছে জামাল ভূঁইয়ারা। দুই অর্ধে দুইটি গোল হজম করে বাংলাদেশ।

১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপ বাছাই অভিযান। ম্যাচটি হবে নিরপেক্ষ ভেন্যু তাজিকিস্তানের রাজধানী......

এক পয়েন্টে কোহলি পেছনে স্মিথের

এক পয়েন্টে কোহলি পেছনে স্মিথের

হ-বাংলা নিউজ : বিরাট কোহলিকে টপকে টেস্ট ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন স্টিভ স্মিথ

বল টেম্পারিংয়ের জন্য সাজা ভোগ করে অ্যাশেজ দিয়ে অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফিরেছেন স্টিভ স্মিথ। এরপর খেলেছেন তিনটি ইনিংস—১৪৪, ১৪২ ও ৯২। চোটের কারণে মাঝে হেডিংলি টেস্ট খেলতে পারেননি স্মিথ। কিন্তু ওই তিনটি ইনিংস তাঁকে নিয়ে গেছে আইসিসি টেস্ট ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে। আইসিসির হালনাগাদ র‌্যাঙ্কিংয়ে কোহলিকে টপকে শীর্ষে উঠেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক।

র‌্যাঙ্কিং হালনাগাদের আগে স্মিথের সঙ্গে ৬ রেটিং পয়েন্ট ব্যবধানে এগিয়ে ছিলেন কোহলি।......

বেলের জোড়া গেলেও জয় পেল না রিয়াল

বেলের জোড়া গেলেও জয় পেল না রিয়াল

হ-বাংলা নিউজ : আজকের ম্যাচে ভাগ্যদেবী বেলের দিকে মুখ তুলে তাকিয়েছে, আবার মুখ ফিরিয়ে নিতেও দেরি করেনি! বেল ম্যাচে জোড়া গোল করেছেন। শেষ মুহূর্তে দুবার হলুদ কার্ড দেখে মাঠও ছেড়েছেন। বেলের এমন দিনে ভিয়ারিয়ালের মাঠে গিয়ে ২-২ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের ১২ মিনিটেই গোল হজম করে বসে রিয়াল মাদ্রিদ। পাল্টা আক্রমণ থেকে মরিনোর দেওয়া গোলে শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকেরা। একাম্বির শট প্রথম চেষ্টায় রুখে দেন কোর্তোয়া। কিন্তু পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি। বল পেয়ে মরিনোও সহজ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি। এর মিনিট দু-এক আগেও অবশ্য গোলমুখে ভালো শট নিয়েছিলেন......

বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভা অনুষ্ঠিত

বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভা অনুষ্ঠিত

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির একটি ভেনুতে গত ২৬ আগষ্ট,২০১৯,সোমবার রাতে বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি শহীদ খান  এর পৌরহিত্যে ও সাধারন সম্পাদক সোহেল আহমদ এর পরিচালনায়  সভায় বক্তব্য রাখেন ‘বাংলাদেশ মেলা’ আয়োজক কমিটির আহবায়ক আহসান হাবীব,সদস্য সচিব মিরাজ খান ও প্রধান সমন্বয়কারী বিপ্লব দেব, সংগঠনের কর্মকর্তা কানচন বল,শামসুল ইসলাম শাহজাহান, সাব্বির হোসেন ভূঁইয়া,মো: জসীমউদ্দীন,মো: সেলিম,সৈয়দ মো: কাউসার,আজিজুল......

স্টোকসের বর্ণনায় ভাষা খুঁজে পাওয়া যাচ্ছে না

স্টোকসের বর্ণনায় ভাষা খুঁজে পাওয়া যাচ্ছে না

হ-বাংলা নিউজ : ১৩৫ রানের মহাকাব্যিক ইনিংস খেলে ইংল্যান্ডকে অ্যাশেজের তৃতীয় টেস্টে জয় এনে দিয়েছেন বেন স্টোকস। তাঁকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শুরু হয়েছে বন্দনা।

প্রথমে দেখলে মনে হচ্ছিল বুঝি কোনো হারিয়ে যাওয়া ভাষার কোনো উক্তি। কিন্তু ইংল্যান্ড ক্রিকেট কেন হারিয়ে যাওয়া কোনো ভাষায় টুইট করতে যাবে? মাথামুণ্ডু বুঝতে না পারা এলোমেলো করে লেখা ইংরেজি বর্ণমালা দিয়ে সে টুইটের দিকে বেশ কিছুক্ষণ তাকিয়ে থাকতেই বোঝা গেল মর্মার্থ, ‘কী বলব, ভাষা খুঁজে পাচ্ছি না!’ আসলেই তো স্টোকসের এ ইনিংসের বর্ণনা কীভাবে দেবে কেউ?

২৮৬ রানে......

 আফগান নাকি বাংলাদেশ—বোলিংয়ে কারা এগিয়ে?

আফগান নাকি বাংলাদেশ—বোলিংয়ে কারা এগিয়ে?

হ-বাংলা নিউজ : বাংলাদেশের সাম্প্রতিক সময়ে টেস্টে যা সাফল্য, সবই এসেছে স্পিনের বিষমাখা উইকেট বানিয়ে। কিন্তু আফগানদের বিপক্ষে চোখ বুজে স্পিনের বধ্যভূমি বানানোর সাহস কি দেখাতে পারবে বাংলাদেশ? এই সময়ে বিশ্বের সেরা স্পিনারটি যে আফগানিস্তান দলেই। শুধু কি স্পিন? পুরো বোলিং ইউনিট হিসেবে বাংলাদেশ আর আফগানিস্তানের মধ্যে কারা এগিয়ে—এ নিয়ে বিতর্ক হতেই পারে।

কিন্তু মেহেদী মিরাজের মনে কোনো সন্দেহ নেই, বোলিং আক্রমণে এগিয়ে থাকবে বাংলাদেশই। কারণ? অভিজ্ঞতা। মিরাজ বলেছেন, ‘আমাদের বোলারদের অভিজ্ঞতা অনেক বেশি। বিশেষ করে আমাদের দলে......

সর্বাধিক পঠিত