খেলাধুলা

Displaying 1-20 of 1999 results.
গায়ে মদ ঢালা নিয়ে মুসলিম ক্রিকেটারের বিতর্ক

গায়ে মদ ঢালা নিয়ে মুসলিম ক্রিকেটারের বিতর্ক

হ-বাংলা নিউজ : ট্রফি নিয়ে লর্ডসের বারান্দায় উল্লাস করছিলেন এসেক্স ক্রিকেটাররা। তখনই ছবিটা ধরা পড়ে ক্যামেরায়। ফিরোজ খুশির ওপর বিয়ার ঢালছেন তাঁর সতীর্থ অতিরিক্ত উইকেটরক্ষক উইল বাটলম্যান। ছবিটা অনেকেরই ভালো লাগেনি। ওঠে সমালোচনার ঝড়।

ফিরোজ খুশি মুসলিম ক্রিকেটার। এসেক্সে জন্ম নেওয়া ২১ বছর বয়সী এ ব্যাটসম্যানের ওপর মদ-জাতীয় পদার্থ ঢালা ভালো চোখে দেখেনি ব্রিটেনের এশিয়ান সমাজ। পূর্ব লন্ডনে জাতীয় ক্রিকেট লিগের প্রতিষ্ঠাতা সাজিদ প্যাটেল সমালোচনা করেন এসেক্স ক্রিকেটারদের এমন আচরণের, ‘বেচারা (ফিরোজ খুশি) বারান্দার কোনায় দাঁড়িয়ে ছিল। নড়তেও পারছিল না। একটা কাজই সে......

অবশেষে জার্মানরা বুঝল ওজিলের সঙ্গে অন্যায় হয়েছে

অবশেষে জার্মানরা বুঝল ওজিলের সঙ্গে অন্যায় হয়েছে

হ-বাংলা নিউজ : বর্ণবাদী অভিযোগ উঠেছে মেসুত ওজিলের উপর। মেসুত ওজিল সেটা নিতে পারেননি। অপমানিত বোধ করেছেন, অভিমানে সরে গেছেন জার্মানি জাতীয় দল থেকে। ঘটনাটার দুবছর হয়ে গেছে। এত দিন পর এসে জার্মান ফুটবল ফেডারেশনের (ডিএফবি) মনে হলো, ওজিলের সঙ্গে তখন অন্যায় করা হয়েছে। ভুলটা স্বীকার করে নিয়ে বিবৃতি দিয়েছেন ফেডারেশনের মহাসচিব ফ্রাইডরিখ কার্টিস। সেসময় ওজিলের সঙ্গে অন্তত একবার দেখা করে কথা বলা উচিত ছিল বলে মনে হয়েছে কার্টিসের।

ঘটনাটা ২০১৮ রাশিয়া বিশ্বকাপের আগে-পরে মিলিয়ে। বিশ্বকাপে যাওয়ার আগে লন্ডনে এরদোয়ানের সঙ্গে ছবি তোলেন ওজিল ও জার্মানি জাতীয় দলে তাঁর সতীর্থ ইলকায়......

সুয়ারেজকে বার্সেলোনা বোর্ডই চলে যেতে বলেছে

সুয়ারেজকে বার্সেলোনা বোর্ডই চলে যেতে বলেছে

হ-বাংলা নিউজ : বার্সেলোনা ছেড়ে আতলেতিকো মাদ্রিদের হয়েছেন দুদিন হলো লুইস সুয়ারেজের। পরশু বিদায়বেলায় ক্লাব সভাপতিকে হালকা খোঁচা দিয়েছেন সুয়ারেজ। পরদিন লিওনেল মেসিও সুয়ারেজের বিদায় নিয়ে রাগ-ক্ষোভ উগরে দিয়েছেন ক্লাবের দিকে। সে কথায় আবার সায় দিয়েছেন বার্সেলোনা থেকে বিদায় নেওয়া নেইমার-দানি আলভেজরা। ক্লাব কিংবদন্তি সুয়ারেজকে এভাবে বিদায় দেওয়া মানতে পারছেন না তাঁরা।

সুয়ারেজের বিদায়ের পেছনে বোর্ডের ভূমিকা তো আছেই, নতুন কোচ রোনাল্ড কোমানের দায়ও খুঁজে পাচ্ছেন অনেকেই। কারণ, ক্লাবের দায়িত্ব পেয়ে প্রথম দিনই সুয়ারেজকে বলে দিয়েছেন, তাঁর পরিকল্পনায় নেই এই স্ট্রাইকার।......

৭ অক্টোবরের পরে শ্রীলঙ্কা সিরিজে যাবে বাংলাদেশ

৭ অক্টোবরের পরে শ্রীলঙ্কা সিরিজে যাবে বাংলাদেশ

হ-বাংলা নিউজ : ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার জন্য যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। আজ বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান শ্রীলঙ্কা যাওয়ার নতুন সম্ভাব্য তারিখ জানালেন। সব ঠিক থাকলে অক্টোবরের ৭ থেকে ১০ তারিখের মধ্যে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ।

আকরাম আরও জানিয়েছেন, শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে নতুন স্বাস্থ্য নির্দেশিকা হাতে পেতে হবে বিসিবির। গত এক সপ্তাহ ধরেই বিসিবি শ্রীলঙ্কার নতুন স্বাস্থ্য নির্দেশিকার অপেক্ষায় আছে। আরও দুই-তিন নাকি অপেক্ষাতেই থাকবে বিসিবি। নির্দেশিকা হাতে পেলে তবেই নিজেদের সিদ্ধান্ত জানাবে বিসিবি।

আজ বিসিবি প্রাঙ্গনে নির্বাচকদের......

পুমার ব্যবসা এখন নেইমারের উপর

পুমার ব্যবসা এখন নেইমারের উপর

হ-বাংলা নিউজ : নাইকির সঙ্গে ১৫ বছরের বন্ধন ছিন্ন করে নেইমার হাতে হাত মিলিয়েছেন জার্মান ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান পুমার সঙ্গে। 

নেইমারকে ঘিরে ঝামেলা বলতে তো এখন একটিই। বেশ বড় ঝামেলাই। বর্ণবাদের অভিযোগ উঠেছে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বিরুদ্ধে। ফরাসি লিগ কর্তৃপক্ষ (এলএফপি) সেই অভিযোগ তদন্ত করছে, আগামী বুধবার সেটির রায় আসার কথা। 

অভিযোগ সত্যি প্রমাণিত হলে বেশ বড় শাস্তিই পেতে হবে নেইমারকে। আর নেইমারের শাস্তি মানে তো পুমার ব্যবসায়ে বড় ক্ষতির সম্ভাবনা। জার্মান প্রতিষ্ঠানটির তাই যেন ঘুম নেই। স্প্যানিশ ক্রীড়াদৈনিক এএস জানাচ্ছে, নেইমারকে......

স্লো ওভার রেটের জন্য কোহলির ১২ লাখ রুপি জরিমানা

স্লো ওভার রেটের জন্য কোহলির ১২ লাখ রুপি জরিমানা

হ-বাংলা নিউজ : স্লো ওভার রেটের জন্য কোহলিকে জরিমানা করা হয়েছে ১২ লাখ রুপি। কাল দুবাইয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে কোহলির দল হেরেছে ৯৭ রানে। কোহলির ব্যাট থেকে এসেছে মাত্র ১ রান। ফিল্ডিংয়ে আবার প্রতিপক্ষ দলের অধিনায়ক লোকেশ রাহুলের ক্যাচ ফেলেছেন দুই দুইবার।

আইপিএল ওয়েবসাইটের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলিকে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে স্লো ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে। এটা এবারের মৌসুমে তাঁর দলের প্রথম ভুল। তাঁকে ১২ লাখ রুপি জরিমানা করা হচ্ছে।’

এবারের আইপিএলটাও এখন পর্যন্ত ভালো যাচ্ছে না কোহলির।......

থুতুর জন্য চার ম্যাচের জন্য নিষিদ্ধ হলো ডি মারিয়া

থুতুর জন্য চার ম্যাচের জন্য নিষিদ্ধ হলো ডি মারিয়া

হ-বাংলা নিউজ : প্যারিস সেন্ট-জার্মেইর (পিএসজি) আর্জেন্টাইন উইঙ্গারকে শেষ পর্যন্ত নিষিদ্ধ হতেই হলো। ফ্রেঞ্চ লিগ ‘আঁ’তে পিএসজি-মার্শেই ম্যাচের মারামারির ঘটনার জেরেই কাল ডি মারিয়াকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ফ্রেঞ্চ লিগ কর্তৃপক্ষ।

১৪ সেপ্টেম্বর অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ওই ম্যাচে ০-১ গোলে হারে নেইমার-ডি মারিয়ার পিএসজি। লিগে পিএসজির টানা দ্বিতীয় হার ছিল সেটি। ম্যাচের শেষ দিকে মারামারিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়েরা।

রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিয়েছিলেন পিএসজির লিয়ান্দ্রো পারেদেস ও লেভিন কুরজাওয়া এবং মার্শেইর দারিও বেনেদেত্তো......

মাশরাফির বলিং এ ঘটে যাওয়া অদ্বিতীয় ইতিহাস

মাশরাফির বলিং এ ঘটে যাওয়া অদ্বিতীয় ইতিহাস

হ-বাংলা নিউজ : ক্রিকেটে বাবা-ছেলের গল্প কম নেই। বিখ্যাত বাবার পথ অনুসরণ করে অনেকেই ক্রিকেটে এসেছেন। কেউ কেউ বাবার নাম রাখতে পেরেছেন, কিংবা নিজের যোগ্যতা দিয়েই বাবার কীর্তিকেও ছাড়িয়ে গেছেন। বাবার খ্যাতির বিড়ম্বনায় ছেলের ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হওয়ার ইতিহাসও আছে। আবার আছে ক্রিকেটার বাবাকে অনুকরণ না করে পুরোপুরি ভিন্ন পেশায় বিখ্যাত হওয়ার কাহিনি।

মাশরাফি ক্রিকেট ইতিহাসের বিখ্যাত এক ‘বাবা-ছেলে’ ঘটনার সঙ্গে জড়িয়ে। তাঁর বলেই যে আম্পায়ার বাবা আঙুল তুলেছিলেন ব্যাটসম্যান ছেলের বিরুদ্ধে। ক্রিকেট মাঠে আম্পায়ার বাবা ছেলেকে আউট ঘোষণা করছেন, এমন ঘটনা আর নেই। ক্রিকেট......

আফ্রিদির চার উইকেট চার বলে

আফ্রিদির চার উইকেট চার বলে

হ-বাংলা নিউজ : বাবর ও শাহীন আফ্রিদিরা তাই সম্ভাব্য সেরা বিকল্পটি বেছে নিয়েছেন, খেলছেন ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টে। আইপিএলে যখন মার্কাস স্টয়নিসরা আলো ছড়াচ্ছেন তখন পাদপ্রদীপের আড়ালেই খেলে যাচ্ছেন কাউন্টির ক্রিকেটাররা। তবে শাহীন শাহ আফ্রিদির এটা সহ্য হয়নি। টানা চার বলে চার উইকেট নিয়েছেন পাকিস্তানি ফাস্ট বোলার।

এবারের টি-টোয়েন্টি ব্লাস্টে পাকিস্তানি ক্রিকেটারদের আলোচনায় আসা নতুন না। নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই ঝড় তুলেছিলেন বাবর। তাঁর জার্সিতে স্পনসর হিসেবে এক পানীয় প্রতিষ্ঠানের নাম থাকা খেপে গিয়েছিল পাকিস্তানি সমর্থকেরা। পরে ভুল বোঝাবুঝি হয়েছে,......

সালাউদ্দিনের ১২ বছরে ৩৬ প্রতিশ্রুতি

সালাউদ্দিনের ১২ বছরে ৩৬ প্রতিশ্রুতি

হ-বাংলা নিউজ : নির্বাচনের সময় বাস্তবায়ন না হলেও  লম্বা একটি ইশতেহার তুলে ধরা হয় জাতির সামনে। গেল ১২ বছরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি থাকা অবস্থায় যেসব স্বপ্ন দেখিয়ে এসেছেন কাজী সালাউদ্দিন, চতুর্থ মেয়াদে সভাপতি পদে নির্বাচনী ইশতেহারে সেসবও ছাপিয়ে গেছেন আজ। সর্বশেষ ২০১৬ সালের নির্বাচনে ২৫টি প্রতিশ্রুতি ঘোষণা করা সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ এবার প্রকাশ করেছে ৩৬টি নির্বাচনী প্রতিশ্রুতি। 

সালাউদ্দিন যুগের প্রথম চার বছরে উন্নয়নের পথে ছিল ফুটবল। এ কথা তাঁর শত্রুরাও স্বীকার করেন। কিন্তু গেল আট বছর নিয়ে অভিযোগের অন্ত......

আইপিএলে ভাঙতে পারে এবার যেসব রেকর্ড

আইপিএলে ভাঙতে পারে এবার যেসব রেকর্ড

হ-বাংলা নিউজ : প্রথম ম্যাচেই অপেক্ষা করছে এক বারুদে লড়াই। টুর্নামেন্টের সফল দুই দল মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংস আজ মুখোমুখি হবে আবুধাবিতে। শুধু ইংল্যান্ডের সুবাদেই গত কিছুদিন আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েছে সবাই। মধ্যে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ হলেও বিশ্বব্যাপী এ নিয়ে আবেদন খুব একটা ছিল না। তাই আইপিএলের প্রত্যাবর্তন উত্তেজনা ছড়াচ্ছে। চার-ছক্কার বন্যা আর দুর্দান্ত ক্রিকেট দেখার আশায় বসে আছেন ক্রিকেটপ্রেমীরা। সে সঙ্গে কিছু রেকর্ড ভাঙা-গড়ার অপেক্ষাও আছে। 

দেখে নেওয়া যাক কী কী রেকর্ড ভেঙে যেতে পারে এবারের আইপিএলে—

সবচেয়ে বেশি ম্যাচ

......

আর্জেন্টিনার হয়ে নামবেন মেসি কিন্তু সঙ্গে থাকছে না প্রিয় বন্ধুগুলো

আর্জেন্টিনার হয়ে নামবেন মেসি কিন্তু সঙ্গে থাকছে না প্রিয় বন্ধুগুলো

হ-বাংলা নিউজ :  আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচের প্রাথমিক দলে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে আগামী ৮ ও ১৩ অক্টোবর যথাক্রমে ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে লড়বেন লিওনেল মেসিরা।

প্রাথমিক সূচি অনুযায়ী ম্যাচ দুটি হওয়ার কথা ছিল গত মার্চে। তবে বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় দুই দফা সূচি স্থগিত করা হয়। অবশেষে কয়েক দিন আগে ফিফার পক্ষ থেকে জানানো হয়, পরিবর্তিত পরিকল্পনা অনুযায়ী অক্টোবরে মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। ঘোষণাটা আসতে না আসতেই নিজেদের প্রাথমিক......

আইপিএল কি মিস করবে সাকিবদের ?

আইপিএল কি মিস করবে সাকিবদের ?

হ-বাংলা নিউজ : সাকিবকে এবার আক্ষরিক অর্থেই দর্শক হয়ে দেখতে হচ্ছে আইপিএল। আইসিসির নিষেধাজ্ঞায় বাঁহাতি অলরাউন্ডার আছেন ক্রিকেটের বাইরে। তবে সাকিবকে যে এবার হায়দরাবাদ খুব মিস করবে, তা নিয়ে হয়তো সংশয় সামান্যই। দুদিন আগে এক বিশ্লেষণীতে ধারাভাষ্যকার হার্শা ভোগলে বলেছেন, ‘এটাই হতে পারত সাকিব আল হাসানের টুর্নামেন্ট।’ হার্শার যুক্তি, মিডল অর্ডারে রানের চাকা সচল রেখে দলকে কাঙ্ক্ষিত স্কোর এনে দেওয়া আর বাঁহাতি স্পিনে ৪টা ওভার—সাকিবের এই সেবাটা পেলে হায়দরাবাদ অনায়াসে হয়ে উঠত শিরোপার বড় দাবিদার।

সাকিব আইপিএল খেলছেন ২০১১ থেকে। শুধু ২০১৩ সালে টুর্নামেন্টটি খেলা হয়নি......

সালাউদ্দিনের ১২ বছর

সালাউদ্দিনের ১২ বছর

হ-বাংলা নিউজ : দেশের ফুটবলের সবচেয়ে জনপ্রিয় তারকা ছিলেন সালাউদ্দিন। অনেকে তাঁকে সব খেলা মিলিয়েই দেশের সেরা তারকার মর্যাদা দেন। সালাউদ্দিনের খেলোয়াড়ি সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন ছিল না। প্রশ্নটা উঠল যখন তিনি দেশের ফুটবলে দণ্ডমুণ্ডের কর্তা হলেন। বিতর্কিত হলো সভাপতি হিসেবে তাঁর কর্মকাণ্ড।

২০০৮ সালের এপ্রিলে বড় স্বপ্ন দেখিয়েই বাফুফে সভাপতির পদে বসেন কাজী সালাউদ্দিন। সালাউদ্দিন বলেই তাঁর কাছে প্রত্যাশাও ছিল বেশি। ব্যাপারটা এমন ছিল যে, সালাউদ্দিন যদি বাংলাদেশের ফুটবলকে উন্নতির সিঁড়িতে নিতে না পারেন তাহলে আর কেউই পারবেন না। দেশের ফুটবলের দায়িত্ব তাঁর হাতে উঠেছে......

প্রতি মিনিটে গ্যারেথ বেলের খরচ প্রায় ২৪ লাখ টাকা

প্রতি মিনিটে গ্যারেথ বেলের খরচ প্রায় ২৪ লাখ টাকা

হ-বাংলা নিউজ : রিয়ালে বেলের জায়গা নেই—তা গত মৌসুমেই পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন কোচ জিনেদিন জিদান। বেল নিজেও থাকতে চান না মাদ্রিদের ক্লাবটিতে। তবে রিয়াল তাঁকে বিনা পয়সায় বেচতে রাজি নয়। হাজার হোক, এক সময় তো তাঁকে খরচের রেকর্ড গড়েই রিয়ালে এনেছিলেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু  প্রায় এক মৌসুম বেঞ্চেই বসিয়ে রাখার পর টনক নড়েছে পেরেজের। এখন বেলকে কোনোভাবে ছেড়ে দিতে পারলেই বাঁচে রিয়াল। বেঞ্চে বসিয়ে বেতন দিয়ে পুষে রাখার তো কোনো মানে নেই।

এদিকে বেলের দাবি ছিল, নিজের ইচ্ছায় রিয়াল ছাড়বেন না, চুক্তির যে কয়দিন বাকি আছে সে কয়দিনের বেতন ঠিকই নেবেন। এখন অবশ্য পাশার......

‘হ্যাশট্যাগ সেইভ ফুটবল’, ‘সালাউদ্দিন আউট’

‘হ্যাশট্যাগ সেইভ ফুটবল’, ‘সালাউদ্দিন আউট’

হ-বাংলা নিউজ : ‘সেইভ ফুটবল’ ও ‘সালাউদ্দিন আউট’ হ্যাশট্যাগে সয়লাব ফেসবুক। বাফুফের অফিশিয়াল পেজের যে কোনো পোস্টেই সালাউদ্দিন বিরোধী মত প্রকাশ করছেন ফুটবল সমর্থকেরা। গত সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে হয়েছে মানববন্ধন, যাতে উপস্থিত ছিলেন জনা পঞ্চাশেক ফুটবলপ্রেমী। ঢাকার বাইরেও সালাউদ্দিন বিরোধী মানববন্ধন হয়েছে বলে খবর মিলেছে।

ফেসবুকে নেই সালাউদ্দিন। কিন্তু বিষয়গুলো ঠিকই জানা আছে বাফুফে সভাপতির। তবে বরাবরের মতোই এগুলোকে খুব একটা গুরুত্ব দিতে চান না তিনি। তাঁর কথা, ‘আমি পপুলার। তাই আমাকে নিয়ে এত আলোচনা-সমালোচনা। আমার ফেসবুক নেই। আমি এসবের কথা অফিসের মাধ্যমে......

সালাহ যেতে চান বার্সেলোনায়

সালাহ যেতে চান বার্সেলোনায়

হ-বাংলা নিউজ : লিওনেল মেসিকে নিয়ে আপাতত ঝামেলা শেষ বার্সেলোনার। তবে রোনাল্ড কোম্যানের ফরোয়ার্ড লাইনের সমস্যা তো থেকেই যাচ্ছে। লুইস সুয়ারেজের আগের ধার নেই বলে তাঁকে গোনায় ধরছেন না বার্সেলোনার বর্তমান কোচ। সেতিয়েনের চেয়ারে বসেই কোম্যান জানিয়ে দিয়েছেন, সুয়ারেজ তাঁর পরিকল্পনায় নেই। বিকল্প হিসেবে আর্জেন্টাইন ফরোয়ার্ড লওতারো মার্টিনেজকে খুব করে চাইলেও পাওয়া যায়নি। যদিও এখনো আশা ছাড়েনি স্প্যানিশ ঐতিহ্যবাহী ক্লাবটি। তবে ইন্টার মিলান যেভাবে গো ধরে রয়েছে, তাতে পাওয়ার আশা ছেড়ে দিতে হবে বলেই অনুমান। তাহলে উপায়?

সোয়ার্টের দাবি অনুযায়ী লিভারপুলের ফরোয়ার্ড সালাহকে......

টোকিও অলিম্পিক ঘিরে দোলাচল

টোকিও অলিম্পিক ঘিরে দোলাচল

হ-বাংলা নিউজ : অনেকেই বলছেন, প্রায় সাত মাস ধরে চলা করোনার দাপটে মানুষ এখন ক্লান্ত, অবসন্ন। অন্য কিছু নিয়ে তাঁরা এখন কথা বলতে চাইছেন, অন্য কিছু তাঁরা এখন দেখতে আর শুনতে চাইছেন। ফলে এ অবস্থা অনেকটা যেন ভাগ্যের হাতে নিজেকে সঁপে দেওয়া। অর্থাৎ করোনা থেকে গেলেও এর আশঙ্কা নিয়ে মানুষ আর আগের মতো উদ্বিগ্ন নন।

দ্বিতীয় কারণ হচ্ছে, করোনার সঙ্গে বসবাস মানুষের শিখে যাওয়া। করোনাভাইরাসের চিকিৎসা নেই বলে শুরুতে বলা হলেও টিকা আবিষ্কার না হওয়া সত্ত্বেও মৃত্যুর সংখ্যা ক্রমে কমছে। প্রচলিত চিকিৎসাব্যবস্থার মধ্যেই করোনার নিরাময় রয়ে গেছে, এমনটি মনে করা হচ্ছে। আর এ কারণেই আক্রান্ত......

মেসিতেই ভরসা বার্সেলোনার

মেসিতেই ভরসা বার্সেলোনার

হ-বাংলা নিউজ : হাজারো চড়াই-উতরাই, অসন্তুষ্টি-সমালোচনা-বিষেদ্গার শেষে মেসি ঘোষণা দিয়েছেন, এই মৌসুমটা বার্সাতেই থাকবেন তিনি। বার্সাও তাঁকে পুরস্কৃত করল পরিচিত উপায়ে। শোনা যাচ্ছিল, ক্লাব ছাড়তে চাওয়া মেসির ওপর রুষ্ট হয়ে তাঁর কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিতে পারেন নতুন কোচ রোনাল্ড কোম্যান। সেটা হচ্ছে না। আসন্ন মৌসুমের জন্য মেসিকেই মূল অধিনায়ক নির্বাচন করেছে  বার্সেলোনা।

মেসি জানালেন তিনি চলে যাবেন। বার্সা জানাল তাঁকে ছাড়বে না। মেসির বাবা এলেন দৃশ্যপটে। এরপর কোথায় মেসির বার্সা ছাড়ার ইচ্ছাটা গতি পাবে মনে হচ্ছিল, উল্টো আইনি ঝামেলার সম্ভাবনা দেখে পিছু হটলেন আর্জেন্টাইন......

ভারতীয় ক্রিকেটে ৮৬ বছরে এই প্রথমবার

ভারতীয় ক্রিকেটে ৮৬ বছরে এই প্রথমবার

হ-বাংলা নিউজ : ১৯৩৪-৩৫ মৌসুম থেকে ভারতের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় প্রতিযোগিতা রঞ্জি ট্রফি। যে টুর্নামেন্টে খেলে ভারতীয় ক্রিকেট ইতিহাসের সেরা নামগুলো তারকা হয়েছেন। যে টুর্নামেন্ট জন্ম দেয় নতুন তারকার। সেটিই এ বছর আয়োজন করা নিয়ে রয়েছে ঘোরতর সংশয়। বিভিন্ন রাজ্য দলের এই আয়োজন এবার ব্যাহত হতে পারে করোনা মহামারির কারণে।

আইপিএলের কারণে ইদানীং জৌলুশ হারালেও ভারতীয় ক্রিকেটে রঞ্জি ট্রফির অবস্থান খুব শক্ত। ৩৮টি দলের এ টুর্নামেন্টে ক্রিকেটাররাও বেশ ভালোই রোজগার করে থাকেন। করোনা পরিস্থিতিতে যে জৈব সুরক্ষা বলয় তৈরি করার বাধ্যবাধকতা তৈরি হয়েছে—রঞ্জি ট্রফি ভারতীয়......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত