খেলাধুলা

Displaying 1-20 of 1885 results.
 গার্দিওলার ‘ডাক্তারিতে’ অতিষ্ট হয়ে বায়ার্ন ছেড়েছিলেন মুলার

গার্দিওলার ‘ডাক্তারিতে’ অতিষ্ট হয়ে বায়ার্ন ছেড়েছিলেন মুলার

হ-বাংলা নিউজ : হান্স-ভিলহেলম মুলার-ভলফার্টকে মনে আছে?মনে না থাকলে সমস্যা নেই। ফুটবল ক্লাবের ডাক্তারদের নাম কজনেই বা মনে রাখে। তবে মুলার-ভলফার্ট সাধারণ কোন চিকিৎসক নন। দুই বছর বাদে ১৯৭৭ থেকে এই জুন পর্যন্ত জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে ছিলেন এই ভদ্রলোক। বায়ার্নের পাশাপাশি জার্মান জাতীয় দলের সঙ্গে ছিলেন ১৯৯৫ থেকে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ পর্যন্ত। ফুটবলের বাইরের লোকজনও তাঁর শরণ নিতেন। তাঁর কাছে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েই ২০১৬ লন্ডন অলিম্পিকে এসে সোনা জিতেছিলেন স্প্রিন্ট কিংবদন্তি উসাইন বোল্ট। ১০০ মিটারের সোনা জিতে মুলার-ভলফার্টকেই উৎসর্গ করেছিলেন বোল্ট।

সেই মুলার-ভলফার্ট......

রেফারিরা পক্ষপাত করছেন : বার্সা সভাপতি

রেফারিরা পক্ষপাত করছেন : বার্সা সভাপতি

হ-বাংলা নিউজ : হোসেপ মারিয়া বার্তোমেউ রিয়াল মাদ্রিদের নাম উচ্চারণ করেননি। তবে কথাটা যে রিয়ালকে উদ্দেশ করে তা এমনিতেই পরিষ্কার। বার্সেলোনা সভাপতির মতে, ভিএআর প্রযুক্তি নাকি শুধু এক দলকেই সহায়তা করছে।

হোসেপ মারিয়া বার্তোমেউ রিয়াল মাদ্রিদের নাম উচ্চারণ করেননি। কিন্তু লা লিগায় সাম্প্রতিক সময় বিচারে যা বলেছেন তাতে চিরপ্রতিদ্বন্দ্বী দলের নাম উচ্চারণের দরকার পড়ে না। কথাটা যে রিয়ালকে উদ্দেশ করে তা এমনিতেই পরিষ্কার। বার্সেলোনা সভাপতির মতে, ভিডিও সহকারি রেফারি (ভিএআর) বা 'ভার'খ্যাত প্রযুক্তি নাকি এক দলকেই সহায়তা করছে।


লা লিগায় কাল রাতে অ্যাথলেটিক বিলবাও–রিয়াল......

ভারতে টিকটক বন্ধ করায় মুখ খুললেন ওয়ার্নার

ভারতে টিকটক বন্ধ করায় মুখ খুললেন ওয়ার্নার

হ-বাংলা নিউজ : ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ায় প্রতিক্রিয়া জানালেন অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নার।

গত কয়েক মাসে সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক–এ তারকা বনে গেছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। স্ত্রী ও কন্যাদের নিয়ে জনপ্রিয় ভারতীয় সঙ্গীতের সঙ্গে নাচ গান করে বিনোদন দিয়ে ভক্তদের মাঝে তোলপাড় সৃষ্টি করেছিলেন এ বাঁহাতি ওপেনার। কিন্তু সম্প্রতি ভারতীয় সরকার সীমান্তে চীনের সঙ্গে উত্তেজনার জের ধরে টিকটকসহ ৫৯ টি চাইনিজ অ্যাপ নিষিদ্ধ করেছে। অ্যাপের মাধ্যমে ভারতীয় জনগণের ব্যক্তিগত তথ্য পাচারের অভিযোগ করেছে ভারত সরকার।



টিকটক নিষিদ্ধ হওয়ায় ক্রিকেটভক্তরা......

টেন্ডুলকারের চেয়ে কোহলিকে এগিয়ে রাখলেন ওয়াসিম

টেন্ডুলকারের চেয়ে কোহলিকে এগিয়ে রাখলেন ওয়াসিম

হ-বাংলা নিউজ : সাদা বলের ক্রিকেটে সর্বকালের সেরা ভারতীয় ক্রিকেটার হিসেবে বিরাট কোহলিকে বেছে নেন ওয়াসিম জাফর।



একজন সাদা বলের ক্রিকেটকে জনপ্রিয় করেছেন। আরেকজন করছেন সমৃদ্ধ। নব্বই ও এর পরের দশক নিজের ব্যাটিং দিয়ে ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করে গেছেন শচীন টেন্ডুলকার। রঙিন জার্সিতে টেন্ডুলকারের আগ্রাসী ব্যাটিং দেখতে বিশ্বের যে কোনো স্টেডিয়াম থাকত দর্শকে ঠাসা।


টেন্ডুলকার খেলা ছাড়তে না ছাড়তেই বিরাট কোহলির উত্থান। ধারাবাহিকতা ও আগ্রাসী ব্যাটিংয়ে সেরা সময়ের টেন্ডুলকারের চেয়ে কোনো অংশে কম না, উল্টো কিছু কিছু ক্ষেত্রে এগিয়ে। বিশেষ করে সীমিত ওভারের......

মেসির সঙ্গে ঝামেলা করবে না বার্সা, মনে করেন মেনোত্তি

মেসির সঙ্গে ঝামেলা করবে না বার্সা, মনে করেন মেনোত্তি

হ-বাংলা নিউজ : মেসি আর ন্যু ক্যাম্পে থাকতে চান না বলে স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর। তবে মেনোত্তি টিওয়াইসি স্পোর্তকে বলেছেন সব ঝামেলা মিটিয়ে ফেলবেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি

লিওনেল মেসি বার্সেলোনায় থাকবেন, নাকি অন্য কোথাও চলে যাবেন—ফুটবল বিশ্বে আলোচনার এক নম্বর বিষয় এখন এটাই। বার্সেলোনায় জোসেফ মারিয়া বার্তোমেউয়ের বোর্ডের সঙ্গে সম্পর্কটা মোটেই ভালো যাচ্ছে না তাঁর। সম্প্রতি খবর এসেছে, মেসি তাঁর নতুন চুক্তির আলোচনা থামিয়ে দিয়েছেন। যার মানে আগামী বছর জুনে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হলে আর ন্যু ক্যাম্পে থাকবেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড। কিন্তু আর্জেন্টিনার......

মাশরাফি আবার করোনা পজিটিভ

হ-বাংলা নিউজ : করোনা পরীক্ষায় আবার পজিটিভ হয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

করোনাভাইরাস ধরা পড়েছে ১৪ দিন হয়ে গেল। এই কয় দিন বাসাতেই চিকিৎসা নিয়েছেন মাশরফি বিন মুর্তজা। কিন্তু এখনো করোনা থেকে মুক্তি পাননি তিনি।



বিশ্বস্ত সূত্রে জানা গেছে, করোনা আক্রান্তের ১০ দিন পর গত মঙ্গলবার দ্বিতীয়বার নমুনা পরীক্ষা করেও করোনা পজিটিভ হয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নড়াইল–২ আসনের সাংসদ মাশরাফি। পরে মাশরাফিও প্রথম আলোকে নিশ্চিত করেছেন, তাঁর নমুনা পরীক্ষার ফল নেগেটিভ আসেনি।


গত ২০ জুন মাশরাফির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। মাশরাফির পর তাঁর ছোট ভাই মোরসালিন......

৪ গোলে হেরে আর্সেনালের ইতিহাস ফিরিয়ে আনল লিভারপুল

৪ গোলে হেরে আর্সেনালের ইতিহাস ফিরিয়ে আনল লিভারপুল

হ-বাংলা নিউজ : ইতিহাস ফিরে ফিরে আসে। এই সত্যটার সঙ্গে নতুন করে আবার পরিচয় হল লিভারপুল ফুটবল ক্লাবের। ৩০ বছরের খরা কাটিয়ে এবার ইংলিশ লিগ জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। কিন্তু শিরোপা নিশ্চিত করার ঠিক পরের ম্যাচেই সেই লিভারপুল গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির কাছে হেরে গেল ৪-০ গোলে।


ইতিহাদ স্টেডিয়ামে খেই হারানো লিভারপুল তাতে ফিরিয়ে এনেছে ২২ বছর আগের পুরোনো এক ইতিহাসও। ১৯৯৭-৯৮ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে দুই ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হয়েছিল আর্সেন ওয়েঙ্গারের আর্সেনাল। শিরোপা নিশ্চিত করার ঠিক পরের ম্যাচটা খেলতে লিভারপুলের অ্যানফিল্ডে যেতে হয়েছিল গানারদের।......

সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ

সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ

হ-বাংলা নিউজ : জাতীয় দলের দুই অলরাউন্ডার মেতেছেন চ্যালেঞ্জ ছোড়ার খেলায়। একজন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আরেকজন তরুণ মোহাম্মদ সাইফউদ্দিন। মাঠে ফিরলেই ২ ওভারে সাকিবকে ২২ রান নেওয়ার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন সাইফউদ্দিন। সাকিবও চ্যালেঞ্জ গ্রহণ করেছেন। 


আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইফউদ্দিন লিখেছেন, 'আজ সাকিব ভাইকে একটা চ্যালেঞ্জের প্রস্তাব দিয়েছি। আমি ২ ওভার বোলিং করব এবং সাকিব ভাইকে ২২ রান নিতে হবে। সুজন (খালেদ মাহমুদ) স্যার থাকবে আম্পায়ার হিসেবে।'



আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী অক্টোবরে ক্রিকেটে ফিরবেন সাকিব। সাকিবের......

২০১১ বিশ্বকাপ  ফাইনাল ‘বিক্রি’র কোনো প্রমাণ পায়নি শ্রীলঙ্কান পুলিশ

২০১১ বিশ্বকাপ ফাইনাল ‘বিক্রি’র কোনো প্রমাণ পায়নি শ্রীলঙ্কান পুলিশ

হ-বাংলা নিউজ : শ্রীলঙ্কার পুলিশ জানিয়েছে, ২০১১ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতের কাছে শ্রীলঙ্কার ‘বিক্রি’ হওয়ার কোনো প্রমাণ পায়নি তারা

২০১১ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতের কাছে শ্রীলঙ্কার ‘বিক্রি’ হওয়ার কোনো প্রমাণ পায়নি শ্রীলঙ্কার পুলিশ। আজ এ কথা জানিয়ে তদন্তের সমাপ্তিও টেনে দিয়েছে লঙ্কান পুলিশ। শ্রীলঙ্কা ক্রিকেটের দুই মহীরুহ কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনেকে জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানায়, এ নিয়ে তারা আর কোনো তদন্ত করবে না।

শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ আলুতগামাগে গত মাসে অভিযোগ তোলেন, ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে......

বন্ধুদের পাশে শান্তিতে ঘুমান, প্রিয় এভার্টন উইকস

বন্ধুদের পাশে শান্তিতে ঘুমান, প্রিয় এভার্টন উইকস

হ-বাংলা নিউজ : যেকোনো মৃত্যুই বেদনার। সেটি ৯৫ বছরে হলেই বা কি! এভার্টন উইকসের চলে যাওয়ার খবরটা পেয়েও মনে তাই বিষণ্নতার আঁকিবুঁকি। তাঁর সঙ্গে কোনো দিন দেখা না হলে কি এতটা হতো? মনে হয় না। দেখা হয়েছে একবারই। ২০০৯ সালে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সময়। বারবাডোজে আনন্দমুখর এক সন্ধ্যা আরও রঙিন হয়ে উঠেছিল উইকসের আমুদে চরিত্রের কারণে। উইকসকে নিয়ে লিখতে বসার আগে সেই লেখাটা আবার পড়তে গিয়ে মনে হলো, দুয়েকটা জায়গায় একটু এদিক-ওদিক করে এটা তুলে দিলেই তো হয়! তাঁর ক্রিকেটীয় কীর্তি নিয়ে অনেক লেখাই হয়তো পড়ে ফেলেছেন এরই মধ্যে। নতুন আর কি-ইবা বলার আছে! মানুষ উইকসকে চেনার কাজটা......

করোনামুক্ত হলেন শহীদ আফ্রিদি

করোনামুক্ত হলেন শহীদ আফ্রিদি

হ-বাংলা নিউজ : গত মাসের মাঝামাঝি করোনা আক্রান্ত হওয়ার খবর দিয়েছিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি। আজ তাঁর ভক্ত সমর্থকদের দিলেন সুখবর। করোনা থেকে সেরে উঠেছেন পাকিস্তানের অন্যতম জনপ্রিয় এই তারকা।


আক্রান্ত হওয়ার খবরটা টুইটারে জানিয়েছিলেন। আজ কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হওয়ার খবরটাও টুইটারেই দিয়েছেন আফ্রিদি। কন্যাসহ একটি ছবি দিয়ে টুইট করেছেন, 'আলহামদুলিল্লাহ, আমাদের আগের পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসার পর এবার আমার স্ত্রী এবং দুই কন্যা আকসা ও আনসাসহ সবার পুনরায় পরীক্ষা করা হয়েছে। এখন আমরা সবাই মুক্ত। সবার শুভ কামনার জন্য ধন্যবাদ।......

করোনামুক্ত হলেন নাফিস

করোনামুক্ত হলেন নাফিস

হ-বাংলা নিউজ : করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল। চট্টগ্রামে নাফিসের সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তাঁর মা, দুই সন্তান ও গৃহকর্মী। সবাই এখন করোনামুক্ত। কাল রাতে নাফিস নিজেই প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।


বাংলোদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ভাই নাফিস ও তাঁর পরিবারের সদস্যদের গত ১৩ জুন করোনাভাইরাস ধরা পড়ে। এরপর বাসা থেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠেন সবাই। শুরুতে মা নুসরাত ইকবাল খানকে নিয়ে দুশ্চিন্তা থাকলেও সময়ে সঙ্গে সেটা কেটে গেছে।



গতকাল করোনা থেকে মুক্তি মিলেছে জাতীয় দলের বাঁহাতি স্পিনার নাজমুল......

গোলরক্ষক প্যাঁচ কষতে গিয়ে...

গোলরক্ষক প্যাঁচ কষতে গিয়ে...

হ-বাংলা নিউজ : আর্সেনাল এফসি কাল রাতে একটি ভিডিও টুইট করে। সেখানে লেখা হয়েছে, 'টিম ক্রুলের কাছ থেকে উপহার।' ভিডিওটি গোলের।দেখলে বোঝা যায় ওটা আক্ষরিক অর্থেই গোলরক্ষকের 'উপহার'। 


পিয়েরে এমেরিক অবামেয়াং এই উপহার থেকেই গড়েছেন রেকর্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের ইতিহাসে দ্রুততম ৫০ গোলের কীর্তি এখন গ্যাবন তারকার। তবে নরউইচ সিটি গোলরক্ষক টিম ক্রুলের অবিশ্বাস্য ভুল দিয়ে অবামেয়াংয়ের কাল রাতের পারফরম্যান্সকে ঢাকার উপায় নেই। আর্সেনালের ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন তিনি।

ম্যাচের ৩৩ মিনিটে সতীর্থের ব্যাক পাস পেয়েছিলেন ক্রুল। বল আগেভাগেই 'ক্লিয়ার'......

 ‘ফেয়ার অ্যান্ড লাভলি’ প্রমাণ করে ভারতে বর্ণবাদ আছে : স্যামি

‘ফেয়ার অ্যান্ড লাভলি’ প্রমাণ করে ভারতে বর্ণবাদ আছে : স্যামি

হ-বাংলা নিউজ : বর্ণবাদ নিয়ে শুরু থেকেই সোচ্চার সাবেক ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি। আইপিএলে খেলার সময় তিনি বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন—কিছুদিন আগে শুধু এমন দাবিই করেননি, সেটার প্রমাণও দিয়েছেন। যা নিয়ে এক রকম ঝড় বয়ে গেছে ক্রিকেট বিশ্বে। এবার বর্ণবাদ নিয়ে স্যামি আবারও তির ছুড়লেন ভারতের দিকে। তাঁর কথা, ‘ফেয়ার অ্যান্ড লাভলি’ নামের প্রসাধনী দ্রব্যটি কীভাবে ভারতের মতো দেশে চার দশক ধরে ব্যবসা করে যাচ্ছে। এতেই তো বোঝা যায় সেখানে বর্ণবাদ ভালোভাবেই আছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড মৃত্যুর পর থেকেই বিশ্ব জুড়ে......

ভিলিয়ার্স জানালেন হঠাৎ কেন অবসর নিয়েছিলেন

ভিলিয়ার্স জানালেন হঠাৎ কেন অবসর নিয়েছিলেন

হ-বাংলা নিউজ :  আন্তর্জাতিক ক্রিকেট থেকে এ বি ডি ভিলিয়ার্সের অবসরের ঘোষণাটা অবাক করেছিল বেশির ভাগ ক্রিকেটপ্রেমীকেই। দুই বছর আগে হুট করে এক ভিডিও বার্তায় সব সংস্করণের ক্রিকেটকে বিদায় বলেছিলেন দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু কেন সেদিন এই হৃদয়ভাঙা সিদ্ধান্ত নিতে হয়েছিল তাকে? কতটা বেদনায় হৃদয়টা ক্ষত হয়েছিল বলে এই অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন ডি ভিলিয়ার্স? ক্রিকবাজের একটি অনুষ্ঠানে সেই রহস্যটা খোলাসা করেছেন ধারাভাষ্যকার হার্শা ভোগলেকে।


ডি ভিলিয়ার্সের এমন সিদ্ধান্ত নেওয়ার পেছনে কাজ করেছিল ২০১৫ সালের বিশ্বকাপের সেমিফাইনালে......

জোকোভিচের দায় নিজের কাঁধে নিচ্ছেন সার্বিয়ার প্রধানমন্ত্রী

জোকোভিচের দায় নিজের কাঁধে নিচ্ছেন সার্বিয়ার প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : চারদিকে ‌‘ছি ছি’ একটা রব উঠেছে। নোভাক জোকোভিচের দিকে সমালোচনার তির ছুড়ছেন সবাই। তাঁর আয়োজন করা টুর্নামেন্ট আদ্রিয়া ট্যুরে খেলতে গিয়ে যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন শীর্ষ টেনিস খেলোয়াড়। করোনাভাইরাস মহামারির এই সময়ে এভাবে টুর্নামেন্ট আয়োজন করার জন্যই সার্বিয়ান টেনিস তারকার সমালোচনা হচ্ছে।


তবে কঠিন এই সময়ে সার্বিয়ার প্রধানমন্ত্রী আনা ব্রানাভিচকে পাশে পেলেন জোকোভিচ। বিশ্বের এক নম্বর টেনিস তারকার দায়টা একপ্রকার নিজের কাঁধে নিয়ে নিলেন ব্রানাভিচ। সবাইকে উদ্দেশ করে বলেছেন, জোকোভিচকে এভাবে দায় না দিয়ে যা ঘটেছে......

বিশ্বকাপ ফাইনাল ‘বিক্রি’র তদন্ত শুরু শ্রীলঙ্কায়

বিশ্বকাপ ফাইনাল ‘বিক্রি’র তদন্ত শুরু শ্রীলঙ্কায়

হ-বাংলা নিউজ : অভিযোগটা গুরুত্বের সঙ্গেই নিয়েছে শ্রীলঙ্কা সরকার। ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ২০১১ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল পাতানো ছিল। শ্রীলঙ্কা এই ফাইনাল ভারতের কাছে ‘বিক্রি’ করেছিল—সাবেক লঙ্কান ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগের করা এই অভিযোগ তদন্ত করে দেখা হবে।


এর আগে ১৯৯৬ বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কান অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাও ২০১১ বিশ্বকাপের ফাইনালে নিয়ে অভিযোগ তুলেছিলেন। তদন্তের দাবি ছিল তাঁরও। ৯ বছর আগে ব্যাপারটি নিয়ে তদন্ত করেছিল লঙ্কান পুলিশের বিশেষ তদন্ত ইউনিট।



সম্প্রতি এ ব্যাপারে পুলিশ ডেকে পাঠিয়েছিল ১৯৯৬ বিশ্বকাপে শ্রীলঙ্কার......

 আকমল ভাইয়েরা শিকার হয়েছেন অবিচার আর অবহেলার!

আকমল ভাইয়েরা শিকার হয়েছেন অবিচার আর অবহেলার!

হ-বাংলা নিউজ : তাঁর ওপর অবিচারই হয়েছে বলে মনে করেন। কোচদের ব্যক্তিগত পছন্দ-অপছন্দের বলি হয়েছেন বলেই মনে করেন কামরান আকমল। ঘরোয়া ক্রিকেট, এমনকি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুর্দান্ত পারফর্ম করার পরও ফিরতে পারেননি পাকিস্তানের সবুজ জার্সিতে। এর পেছনের কারণ পাকিস্তান দলের সর্বশেষ দুই কোচ তাঁকে নাকি পছন্দ করতেন না।

পিএসএলের ইতিহাসের অন্যতম শীর্ষ রান সংগ্রাহক তিনি। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান এখনো পর্যন্ত এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ৫৫ ইনিংসে করেছেন ১ হাজার ৫৩৭ রান। দ্রুততম ফিফটির মালিকও তিনি। উইকেটরক্ষক হিসেবে তাঁর আছে ৪৪ শিকার। এর মধ্যে একটা নির্দিষ্ট......

কে তুলবে এবার লা-লীগার শিরোপা!

কে তুলবে এবার লা-লীগার শিরোপা!

হ-বাংলা নিউজ : স্প্যানিশ লিগের শিরোপা দৌড়ে বার্সার সঙ্গে রিয়ালের লড়াইটা মৌসুমের শেষ দিন পর্যন্ত গড়াতে পারে

নিজের খেলোয়াড়েরা যাতে কোনোভাবেই গা এলিয়ে না দেয় তা নিশ্চিত করতে জিনেদিন জিদানের চেষ্টার কমতি নেই। 

এসপানিওলের মাঠে ১-০ গোলে হারিয়ে স্প্যানিশ লিগের পয়েন্ট তালিকার শীর্ষে আরও জাঁকিয়ে বসেছে জিদানের রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার সঙ্গে মুখোমুখি লড়াইয়ের হিসেবে এগিয়ে থেকে এমনিতেই শীর্ষে ছিল রিয়াল, যদিও পয়েন্টে সমতা ছিল। শনিবার সেল্টা ভিগোর মাঠে বার্সেলোনার ২-২ গোলে ড্র আর কাল রাতে এসপানিওলের বিপক্ষে রিয়ালের জয় মিলিয়ে শীর্ষে এখন রিয়ালের একাধিপত্য। লিগে......

'আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু' বাংলাদেশ ফুটবলের এক উজ্জ্বল নক্ষত্র

'আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু' বাংলাদেশ ফুটবলের এক উজ্জ্বল নক্ষত্র

হ-বাংলা নিউজ : আশরাফ উদ্দিন আহমেদ চুন্নুকে ছাড়া বাংলাদেশের ফুটবলের ইতিহাস লেখা যায় যাবে না কখনোই। দেশের ফুটবলের অন্যতম সেরা এই ফরোয়ার্ডকে নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে শ্রদ্ধা জানাল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এশীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি তাদের পোস্টে বাংলাদেশের জার্সিতে চুন্নুর তিনটি কীর্তির কথা উল্লেখ করেছে।

আশরাফ উদ্দিন চুন্নু আন্তর্জাতিক ফুটবলে দেশকে প্রতিনিধিত্ব করেছেন ১৯৭৫ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত। দেশের ঘরোয়া ফুটবল ক্যারিয়ারের প্রায় পুরো সময়টাই আবাহনীর আকাশি নীল জার্সিতে কাটিয়ে দেওয়া চুন্নু অনেকবারই আন্তর্জাতিক ফুটবলে দেশকে উপহার দিয়েছেন......

সর্বাধিক পঠিত