করোনাভাইরাসে শিশু আক্রান্তের হার বাড়ছে! তবে হাসপাতালে ভর্তি হচ্ছে কম!

August 8, 2020, 1:54 PM, Hits: 441

করোনাভাইরাসে শিশু আক্রান্তের হার বাড়ছে! তবে হাসপাতালে ভর্তি হচ্ছে কম!

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: করেনাভাইরাস সংক্রমিত হওয়ার পর থেকে প্রাথমিক পর্যায়ে ধারনা করা হচ্ছিল যে কম বয়সী ছেলে মেয়েরা বিশেষ করে শিশুরা এর আক্রমণ থেকে অনেকটাই মুক্ত। কিন্তু দিন গড়ানোর সাথে সাথে এই ধারনা পাল্টে যেতে শুরু করেছে।যুক্তরাষ্ট্রের অনেক জায়গাতেই এখন শিশুরাও এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে।   যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত শিশুদের প্রাপ্তবয়স্কদের তুলনায় হাসপাতালে কম ভর্তি হতে হচ্ছে। একটি গবেষণায় দেখা গেছে, হাসপাতালে ভর্তি শিশুদের এক-তৃতীয়াংশের নিবিড় পরিচর্যার (আইসিইউ) প্রয়োজন পড়ছে।
মার্কিন রোগ নিয়ন্ত্রণ এবং প্রতিরোধ কেন্দ্র ১৪টি অঙ্গরাজ্যের ৫৭৬ শিশুর উপর গবেষণা চালায়। এতে দেখা যায়, প্রতি ১ লক্ষ করোনা আক্রান্ত শিশুর মধ্যে গড়ে প্রায় আট শিশুকে হাসপাতালে ভর্তি হতে হচ্ছে, প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে সংখ্যাটা ১৬৪ এর-ও বেশী।
কিন্তু মার্চ থেকে জুলাই মাসের মধ্যে শিশুদের হাসপাতালে ভর্তি হওয়ার হার বেড়ে যায়। বিশেষ করে কালো এবং ল্যাটিন শিশুরা উচ্চহারে ভর্তি হয়। প্রতি ১ লক্ষ করোনা আক্রান্ত কালো শিশুদের মধ্যে গড়ে প্রায় ১১ শিশুকে হাসপাতালে ভর্তি হতে হচ্ছে, ল্যাটিন শিশুদের ক্ষেত্রে সংখ্যাটা ১৬।
করোনাভাইরাস কিভাবে শিশুদের মধ্যে এবং শিশুদের মাধ্যমে সংক্রমিত হয়, সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। সুত্র: জাপান টাইমস!

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ