‘ভাই, একা সবকিছু করা যায় না’,

August 8, 2020, 10:13 AM, Hits: 180

 ‘ভাই, একা সবকিছু করা যায় না’,

হ-বাংলা নিউজ : এলমা আভেইরোর মতামতে ক্রিস্টিয়ানো রোনালদো একা আর কী করতে পারতেন ! চ্যাম্পিয়নস লিগে কাল রাতে হেরে বিদায় নিয়েছে রোনালদোর ক্লাব জুভেন্টাস। দলকে টেনে তুলতে যারপরনাই চেষ্টা করেন পর্তুগিজ তারকা। কিন্তু জোড়া গোল করেও লাভ হয়নি। প্রতিপক্ষের মাঠে মূল্যবান গোলের সুবিধা নিয়ে শেষ আটে উঠেছে অলিম্পিক লিওঁ।



ভাইয়ের এই বিদায়ে স্বাভাবিকভাবেই মন ভালো নেই এলমা আভেইরোর। আগেও রোনালদোর পাশে দাঁড়িয়েছেন এলমা। ভাইয়ের পক্ষ নিয়ে সমালোচনা করেছেন জুভেন্টাসের। দুই বছর আগে রোনালদোকে পেছনে ফেলে লুকা মদরিচ ফিফা ব্যালন ডি’অর জেতার পর ঠিক একই কাজ করেছিলেন এলমা। বলেছিলেন, ‘এই পৃথিবী চলছে দুর্নীতি, মাফিয়া ও অর্থের ওপর।’


কাল চ্যাম্পিয়নস লিগ থেকে জুভেন্টাস বিদায় নেওয়ার পর অনেকেরই অপেক্ষা ছিল কখন মুখ খুলবেন এলমা? একে তো দুর্দান্ত খেলেছেন রোনালদো, কিন্তু তবুও শেষ রক্ষা হয়নি। এলমার ইনস্টাগ্রাম পোস্টে তাই রোনালদোর প্রতি দরদ মাখানো কথাগুলো অন্য অর্থে জুভেন্টাসের বাকি খেলোয়াড়দের প্রতি শ্লেষাত্মকও।


ভাইকে উদ্দেশ করে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এলমা লিখেছেন, ‘তুমি যে কারও চেয়ে ভালো খেলেছ। মাঠে তোমার খেলা ও নিবেদন দেখে গর্ব লাগে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তুমি একা সবকিছু করতে পারবে না। ফুটবল এমনই। নিজের সর্বোচ্চটুকু নিংড়ে দিয়েছ, এটা মানতে হবে তোমাকে এবং তুমি-ই সেরা।’


চ্যাম্পিয়নস লিগে রোনালদোর জ্বলে ওঠা নতুন কিছু না। ইউরোপসেরা ক্লাবের এ প্রতিযোগিতায় রোনালদো বরাবরই ধারাবাহিক। কাল যেমন এক গোলে পিছিয়ে থাকা দলকে টেনে তুলতে করেছিলেন দুই গোল। কিন্তু দুই লেগ মিলিয়ে হেরে যায় জুভেন্টাস। ১২ মিনিটে বিতর্কিত পেনাল্টি থেকে মূল্যবান ‘অ্যাওয়ে গোল’ পেয়ে যায় ফরাসি ক্লাবটি। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ