প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার সেলের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ফেইসবুক ও টুইটার!

August 6, 2020, 12:24 AM, Hits: 411

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার সেলের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ফেইসবুক ও টুইটার!

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের পক্ষ থেকে আপলোড করা একটি পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ফেইসবুক ও টুইটার। ওই পোস্টে দাবি করা হয়েছিল শিশুরা প্রায় করোনাপ্রতিরোধী। কোভিড-১৯ সংক্রান্ত ক্ষতিকর তথ্য ঐ পোষ্টে যুক্ত করা হয়েছে এই অভিযোগে পোষ্টটি মুছে দেয় ফেইসবুক। আজ বৃহস্পতিবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারও একই ব্যবস্থা নিয়েছে, তারা ট্রাম্পের প্রচারসংক্রান্ত একটি অ্যাকাউন্টের কার্যক্রম আপাতত বন্ধ করে রেখেছে।যতক্ষণ পর্যন্ত ঐ টুইটটি না মুছবে, ততক্ষণ অ্যাকাউন্ট বন্ধ থাকবে।কোভিড-১৯-এর ক্ষেত্রে শিশুরা প্রতিরোধী নয় একথা যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিশেষজ্ঞরা আগেই পরিস্কার বলে দিয়েছেন।  এজন্যে ট্রাম্পের প্রচার কর্মসূচিতে এই তথ্যের ব্যবহার ভূয়া হিসেবে চিহ্নিত করা হয়।

গতকাল বুধবার সন্ধ্যায় ফেইসবুক কর্তৃপক্ষ বলেছে, ‘ট্রাম্পের পক্ষ থেকে পোস্ট করা ভিডিওতে ভুয়া দাবি করে বলা হয়েছে, কোভিড-১৯-এর বিরুদ্ধে একটি গ্রুপ প্রতিরোধী। এটা ফেসবুক নীতিমালার লঙ্ঘন ও কোভিড-সংক্রান্ত ক্ষতিকর তথ্য।’

এবারই প্রথম ফেসবুকের পক্ষ থেকে প্রেসিডেন্টের পোস্ট করা কোনো কনটেন্ট সরিয়ে দেওয়া হলো। এটা তাদের করোনাভাইরাস-সংক্রান্ত নীতিমালার পরিপন্থী বলে এ ব্যবস্থা নিয়েছে তারা। এরপর টুইটারের পক্ষ থেকে টিমট্রাম্প অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়। তারাও জানায়, এটি তাদের নীতিমালার সঙ্গে যায় না। পরে ওই টুইট মুছে দেওয়া হয়েছে।উল্লেখ্য, মাসে টুইটারের পক্ষ থেকে ট্রাম্পের ছেলে ডোনাল্ড জুনিয়রের অ্যাকাউন্ট করোনাভাইরাস ও হাইড্রোক্সিক্লোরোকুইন নিয়ে ভুয়া তথ্যের কারণে সাময়িক বন্ধ করে দেওয়া হয়।


 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ