করোনার ঝুঁকিতে চালক সংকট উবারে!

July 3, 2020, 8:10 AM, Hits: 444

করোনার ঝুঁকিতে চালক সংকট উবারে!

হ-বাংলা নিউজ : করোনার মহামারির পর ধীরে ধীরে স্বাভাবিক হতে চলছে নিউইয়ক নগর। শুরু হয়ে গেছে বিভিন্ন কার্যক্রম, বাড়ছে মানুষের কোলাহল। চাহিদা বেড়েছে উবার গাড়ির। কিন্তু যাত্রী সেবার জন্য পর্যাপ্ত চালক ও গাড়ির সংকট দেখা দিয়েছে। যাত্রীদের সার্চ প্রাইসে গাড়ি বুকিং দিতে হচ্ছে।

উবার থেকে ৩০ রাইড বুকিং দিলে অতিরিক্ত ১০০ ডলার বোনাস ঘোষণা করলেও চালকদের মধ্যে কাজে নামার আগ্রহ তেমন দেখা যাচ্ছে না। 

কোভিড–১৯–এর কারণে কর্তৃপক্ষ ঘোষিত লকডাউনে নগরের সব অফিস আদালত বন্ধ হয়ে গিয়েছিল। রাস্তায় মানুষ ছিল কম, তেমন কোনো যাত্রীও ছিল না। বেকার হয়ে পড়েন লাখো ড্রাইভার। এ সময় অন্যান্য পেশার মানুষের মতো সরকারের বিশেষ ঘোষণায় আনএমপ্লয়মেন্টের সুযোগ পান উবার চালকেরাও। ফেডারেল মহামারি সুবিধা ও বেকারভাতা পাওয়া শুরু করেন তাঁরা। ফলে তারা কাজের প্রতি তেমন মনোযোগী নন।

অন্যদিকে অনেক চালকই যাত্রীসেবা ঝুঁকিপূর্ণ মনে করেও কাজে ফিরছেন না। কারণ কার কাছে ভাইরাস আছে বা নাই, সেটা নিশ্চিত হতে পারছেন না চালকেরা। উবার ড্রাইভার আতিকুল ইসলাম জানান, কাজ করতে ভয় লাগে। তার কারণ অনেকেই এখনো শরীরে ভাইরাস বহন করে ঘুরছেন।

আরেক উবার চালক আবদুল আলী বলেন, ‘বেকার ভাতা পাচ্ছি এটা সত্য। কিন্তু কাজে গেলে ভাইরাসের ঝুঁকিও আছে, সে জন্য কাজে যাচ্ছি না।’

ড্রাইভার ওয়াহিদ মিয়া বলেন, ‘কাজে যাব, তবে জুলাই মাসের পরে। কারণ এখনো আমরা ঝুঁকিতে আছি। তার কারণ মানুষ থেকে ভাইরাস ছড়াচ্ছে। আর আমরা সেই মানুষ গাড়িতে বহন করে ঘুরব। নিশ্চয়ই এটি সুখকর নয়।’

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ