২০১১ বিশ্বকাপ ফাইনাল ‘বিক্রি’র কোনো প্রমাণ পায়নি শ্রীলঙ্কান পুলিশ

July 3, 2020, 7:55 AM, Hits: 147

২০১১ বিশ্বকাপ  ফাইনাল ‘বিক্রি’র কোনো প্রমাণ পায়নি শ্রীলঙ্কান পুলিশ

হ-বাংলা নিউজ : শ্রীলঙ্কার পুলিশ জানিয়েছে, ২০১১ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতের কাছে শ্রীলঙ্কার ‘বিক্রি’ হওয়ার কোনো প্রমাণ পায়নি তারা

২০১১ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতের কাছে শ্রীলঙ্কার ‘বিক্রি’ হওয়ার কোনো প্রমাণ পায়নি শ্রীলঙ্কার পুলিশ। আজ এ কথা জানিয়ে তদন্তের সমাপ্তিও টেনে দিয়েছে লঙ্কান পুলিশ। শ্রীলঙ্কা ক্রিকেটের দুই মহীরুহ কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনেকে জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানায়, এ নিয়ে তারা আর কোনো তদন্ত করবে না।

শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ আলুতগামাগে গত মাসে অভিযোগ তোলেন, ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতের কাছে ইচ্ছে করে হেরেছে শ্রীলঙ্কা। আলুতগামাগে আবার সেই সময়ে দেশটির ক্রীড়ামন্ত্রীর দায়িত্বে ছিলেন। দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাও সন্দেহ করেছিলেন ম্যাচটি নিয়ে। এর পরই তদন্তে নামে শ্রীলঙ্কান পুলিশের বিশেষ তদন্ত বিভাগ।

বিশেষ তদন্ত বিভাগের প্রধান পুলিশ সুপার জগত ফনসেকা আজ তদন্তের সমাপ্তি টানতে গিয়ে বলেন, ‘আমরা ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবের কাছে প্রতিবেদন পাঠিয়ে দিয়েছি। আজ নিজেরা আলোচনা শেষ করে তদন্তের সমাপ্তিও টেনে দিয়েছি।’

ফনসেকা আরও জানান, আলুতগামাগের তোলা ১৪ দফা অভিযোগের কোনো প্রমাণ তাঁরা পাননি। এ কারণে খেলোয়াড়দের আর কোনো জিজ্ঞাসাবাদ করার দরকার নেই বলেও জানিয়েছেন এই পুলিশ সুপার।

শ্রীলঙ্কা পুলিশ এই তদন্তের অংশ হিসেবে সাঙ্গাকারা-জয়াবর্ধনেসহ সাবেক অধিনায়ক ও ২০১১ সালে দলটির প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভা এবং সাবেক ওপেনার উপুল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদ করে। ফনসেকা জানিয়েছেন, খেলোয়াড়েরা ফাইনালের গতিপথ কীভাবে বদলে গিয়েছিল, সেটির ব্যাখ্যা দিয়েছেন।

সাঙ্গাকারাদের জিজ্ঞাসাবাদের জন্য ডাকায় বিক্ষোভ করেছেন শ্রীলঙ্কার ক্রিকেটভক্তরা।


 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ