ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট ইউএসএ - এর প্রেস বিজ্ঞপ্তি

July 3, 2020, 7:38 AM, Hits: 330

ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট ইউএসএ - এর প্রেস বিজ্ঞপ্তি

শাহ শহীদুল হক সাঈদ, হ-বাংলা নিউজ : আমরা অত্যন্ত বেদনা ও মর্মাহত হৃদয়ে গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বাংলাদেশের শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে ‘মনিং বার্ড’ লঞ্চ ডুবে প্রায় ১৫০ জন যাত্রী অকালে মৃত্যুবরণ করেছেন যা কর্তৃপক্ষ অর্থাৎ প্রতিমন্ত্রী বিভিন্ন সংবাদ মাধ্যমে এটি একটি পরিকল্পিত ঘটনা বলে মন্তব্য করেছেন। প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সাহেবের এরূপ প্রমাণ বিহীন মন্তব্য করা নিন্দনীয়। আমরা উপরোক্ত ঘটনার নিরপেক্ষ তদন্তসহ লঞ্চ মালিকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি, পাশাপাশি নৌপথ বিভাগের কর্মকর্তাদের আইনের আওতায় এনে বরখাস্ত সহ শাস্তি দাবী করছি। আমরা মৃত ব্যক্তিদের পরিবারবর্গকে কমপক্ষে দশলক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার জন্য অনুরোধ করছি।

এদিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনা ভাইরাস ক্রমাগত বৃদ্ধির আশংকা দেখা দিচ্ছে সুতরাং এ মহামারী থেকে পরিত্রান পেতে হলে আমাদের সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার একান্ত প্রয়োজন। একদিকে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মাস্ক ব্যবহারের কঠোর নির্দেশ, অন্যদিকে WHO (ওয়ার্ল্ড হেলর্থ অর্গানেজশন) কর্তৃপক্ষ মাস্ক ব্যবহারের অপ্রয়োজনীয়তা উল্লেখ করে যে মন্তব্য করেছে তাতে জনগণের মধ্যে দ্বিধা, দ্ব›দ্ব এবং সন্দেহের উদ্বেগ দেখা দিয়েছে, আমরা WHO কর্তৃক মন্তব্যকে Conflict of interest’ বলে মনে করছি।

কভিড-১৯ মহামারীতে ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট ইউএসএ গত এপ্রিল মাস থেকে নিজস্ব অর্থায়নে অসচ্ছল পরিবার ব্যক্তিবর্গকে ফলের জুস, খাবার, মাস্ক, হ্যান্ড গø্যাবস বিতরণ করে আসছে। আগামী ৫ই জুলাই রোজ রোববার বিকাল ৭ ঘটিকায় জ্যাকসন হাইটস্থ ডাইভারসিটি প্লাজায় জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের মাঝে ফলের জুস, মাস্ক, বিতরণ করা হবে।

কভিড-১৯ ভাইরাসে বিশ্ব শান্তি ও হারানো স্বজনদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনা ও প্রদীপ প্রজ্জ্বলন করা হবে। এতে মোহাম্মদী সেন্টারের ঈমাম কাজী কাইয়ূমসহ অন্যান্য ধর্মালম্বী ধর্ম-যাযকগণ প্রার্থনায় অংশ গ্রহন করবেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কম্যুনিটি বোর্ড-৩ এর চেয়ার পারসন রেনেতা ইংলিশ এবং বিশেষ অতিথি কম্যুনিটি বোর্ড-৩ এর ডিষ্ট্রিক্ট ম্যানেজার জোয়না রিড বিপুল পরিমাণ সাহায্য সামগ্রী নিয়ে অংশ গ্রহণ করবেন বলে আমাদেরকে আশাবাদ ব্যক্ত করেছেন। বাংলাদেশ সোসাইটির নেতৃবর্গ, সবিতা মাদার এন্ড চিলড্রেন, গ্রীনটার্চ, বৃহত্তর কুমিল্লা সমিতি, মুন্সিগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন, জে.বি.বি.এ এর নেতৃবর্গসহ কমিউনিটির নেতৃবৃন্দ ত্রাণ বিতরণ ও প্রার্থনা সভায় অংশগ্রহণ করার প্রতিশ্রুতি দিয়েছেন। 

আমরা সকল সংবাদ মাধ্যমের মাননীয় সম্পাদক, বার্তা সম্পাদক, ফটো সাংবাদিক, ফটোগ্রাফার, পরিচালক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, মানবাধিকার সংগঠনের কর্মকর্তাবৃন্দ সহ সকলকে নিরাপত্তা এবং দূরত্ব বজায় রেখে যথাসময়ে জ্যাকসন হাইটস্থ ডাইভার সিটি প্লাজায় আগামী ৫ই জুলাই রোববার সন্ধ্যা ৭ ঘটিকায় অংশ গ্রহণের জন্য বিনীত আবেদন করছি।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ