গোলরক্ষক প্যাঁচ কষতে গিয়ে...

July 1, 2020, 11:37 PM, Hits: 165

গোলরক্ষক প্যাঁচ কষতে গিয়ে...

হ-বাংলা নিউজ : আর্সেনাল এফসি কাল রাতে একটি ভিডিও টুইট করে। সেখানে লেখা হয়েছে, 'টিম ক্রুলের কাছ থেকে উপহার।' ভিডিওটি গোলের।দেখলে বোঝা যায় ওটা আক্ষরিক অর্থেই গোলরক্ষকের 'উপহার'। 


পিয়েরে এমেরিক অবামেয়াং এই উপহার থেকেই গড়েছেন রেকর্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের ইতিহাসে দ্রুততম ৫০ গোলের কীর্তি এখন গ্যাবন তারকার। তবে নরউইচ সিটি গোলরক্ষক টিম ক্রুলের অবিশ্বাস্য ভুল দিয়ে অবামেয়াংয়ের কাল রাতের পারফরম্যান্সকে ঢাকার উপায় নেই। আর্সেনালের ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন তিনি।

ম্যাচের ৩৩ মিনিটে সতীর্থের ব্যাক পাস পেয়েছিলেন ক্রুল। বল আগেভাগেই 'ক্লিয়ার' না করে পায়ে রেখেছিলেন। ছুটে আসা অবাকে সম্ভবত ড্রিবলিংয়ের সাধ জেগেছিল নরউইচ গোলরক্ষকের। আর্সেনাল তারকাকে ফাঁকি দিতে গিয়ে তিনি নিজেই ফাঁকিতে পড়ে বল হারান। পরিণামে গোল। আর্সেনালের হয়ে অন্য দুটি গোল গ্রানিত জাকা ও সেদরিজ সুয়ারেজের।

অবার সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তি আর্সেনালের। দীর্ঘমেয়াদে এ ক্লাবে থাকবেন কি না, তা এখনো খোলাসা করেননি সাবেক ডর্টমুন্ড ফরোয়ার্ড। ৭৯ ম্যাচে এ নিয়ে ৫১টি প্রিমিয়ার লিগ গোর করলেন অবা। এ পথে তিনি পেছনে ফেলেছেন থিয়েরি অঁরি (৮৭ ম্যাচ) ও ইয়ান রাইটের (১০১ ম্যাচ) মতো আর্সেনাল কিংবদন্তিদের। ৬৫ ম্যাচে প্রিমিয়ার লিগে গোলের দ্রুততম ফিফটির রেকর্ড অ্যান্ডি কোলের।

রাতে অন্য ম্যাচে ওয়েস্ট হাম ইউনাইটেডের কাছে ৩-২ গোলে হেরেছে চেলসি। এগিয়ে থেকেও ৭২ মিনিটে ২-২ গোলে সমতায় ফিরতে হয় চেলসিকে। ৮৯ মিনিটে জয়সূচক গোলটি পায় ওয়েস্ট হাম। অবনমনের ঝুঁকিতে থাকা ওয়েস্ট হাম এ জয়ে কিছুটা স্বস্তি পেল। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ