মিশিগানে করোনায় মৃত্যু ও আক্রান্ত ক্রমেই বাড়ছে

July 1, 2020, 10:08 AM, Hits: 600

মিশিগানে করোনায় মৃত্যু ও আক্রান্ত ক্রমেই বাড়ছে

হ-বাংলা নিউজ : মিশিগানে করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যু ও আক্রান্ত মানুষের সংখ্যা ক্রমে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় মিশিগানে ৩৭৩ জন করোনায় সংক্রমিত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৩২ জনের। গত ৬ জুনের পর এক দিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

মিশিগান স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, রাজ্যে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৩ হাজার ৮৭০ জন। আর করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৫ হাজার ৯৪৭ জন।

এদিকে অঙ্গরাজ্যে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার গত ৩০ জুন ঘোষণা দিয়েছেন, ৪ জুলাই স্বাধীনতা দিবসের আগে অর্থনীতির কোনো সেক্টর খোলা হবে না। তবে তাঁর পূর্বপরিকল্পনা ছিল ৩০ জুন তিনি স্বাধীনতা দিবসের প্রাক্কালে কিছু সেক্টর খুলে দেওয়ার ঘোষণা দেবেন তিনি। তবে আগামী সেপ্টেম্বরে রাজ্যের স্কুলগুলো খুলে দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। এদিন গভর্নর করোনাভাইরাস প্রতিরোধের জন্য ৬৩ পৃষ্ঠার ‘মিশিগান সেফ স্কুলস রিটার্ন টু স্কুল রোডম্যাপ’ প্রকাশ করেন।

অন্যদিকে, মিশিগানের রিপাবলিকান পার্টির আইনপ্রণেতারা অঙ্গরাজ্যের যেসব অঞ্চলে করোনার সংক্রমণ কম, সেসব এলাকায় অর্থনীতির বিভিন্ন সেক্টর খুলে দেওয়ার জোর দাবি জানিয়েছেন। তাঁরা মিশিগানে বেকার বিমা সংস্থার ব্যর্থতা নিয়েও রাজ্য গভর্নরের সমালোচনা করেন। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ