কুইন্সের নির্বাচনে বাংলাদেশি প্রার্থীদের অ্যান্থনি মেরিন্ডার সমর্থন

June 5, 2020, 11:15 AM, Hits: 126

 কুইন্সের নির্বাচনে বাংলাদেশি প্রার্থীদের অ্যান্থনি মেরিন্ডার সমর্থন

হ-বাংলা নিউজ : নিউইয়র্কের কুইন্সের নির্বাচনে বাংলাদেশি প্রার্থীদের সমর্থন জানিয়েছেন কুইন্স বরো প্রেসিডেন্ট পদপ্রার্থী অ্যান্থনি মেরিন্ডা। গতকাল বৃহস্পতিবার বিকেলে জ্যামাইকার সুপ্রিম কোর্টের মাঠে দেওয়া বক্তব্যে তিনি এ সমর্থন জানান।

আগামী ২৩ জুন অনুষ্ঠেয় নির্বাচনে বাংলাদেশি আমেরিকান ডিস্ট্রিক্ট লিডার পদপ্রার্থীদের সমর্থনে দেওয়া বক্তব্যে অ্যান্থনি মেরিন্ডা বলেন, 'নিউইয়র্কে যারা নির্বাচন করেন, তাদের অধিকাংশের সঙ্গে জনসমাজের কোনো সম্পর্ক নেই। জনসম্পৃক্ত রাজনীতির অভাবের কারণেই আজকের আমেরিকায় একের পর এক ঘটনা ঘটছে। মানুষের আশা ও চাহিদার সঙ্গে রাজনীতিবিদদের প্রকৃত কোনো পরিচয় নেই। এসব রাজনীতিবিদই নির্বাচনের নামে পদ দখল করে আছেন বছরের পর বছর। পরিণামে মানুষের দাবি সব সময় উপেক্ষিতই থেকে যাচ্ছে।'

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরিক আন্দোলনের সংগঠক বেভারলি ব্রাউন। লকডাউনে থাকা নিউইয়র্ক নগরী বর্তমানে পুলিশ হেফাজতে জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে উত্তাল। এর মধ্যেও নির্বাচনী এ সমাবেশে বক্তব্য রাখেন কুইন্স নির্বাচনী এলাকা ২৪ (এ) থেকে ডিস্ট্রিক্ট লিডার প্রার্থী প্রযুক্তিবিদ ইশতেহাক চৌধুরী। এ সময় একই নির্বাচনী ডিস্ট্রিক্ট থেকে নারী ডিস্ট্রিক্ট লিডার প্রার্থী ফারজানা চৌধুরী, নির্বাচনী জেলা ২৬ থেকে প্রার্থী মোবাচ্ছেরা বেগমসহ অন্য প্রার্থীরা উপস্থিত ছিলেন। ১৩ জুন থেকে ডাকযোগে আগাম ভোট দেয়া যাবে।

সমাবেশে ইশতেহাক চৌধুরী বলেন, প্রথাগত রাজনীতিবিদের চেয়ে অ্যান্থনি মেরিন্ডা আলাদা। সাবেক এ পুলিশ কর্মকর্তা এসেছেন অভিবাসী পরিবার থেকে। তাঁর নির্বাচনী জোটে তিনি বাংলাদেশী, কৃষ্ণাঙ্গ, হিস্পানিক, এশীয়সহ অবহেলিত অভিবাসীদের সংযুক্ত করেছেন। অ্যান্থনি মেরিন্ডার সমর্থনে এ অভিবাসী গোষ্ঠী যেমন এগিয়ে এসেছেন, মেরিন্ডা নিজেও বলেছেন তাঁর কাছে কুইন্সে পিছিয়ে পড়া অভিবাসীরাই রয়েছেন সব ধরনের অগ্রাধিকারের তালিকায়। অ্যান্থনি মেরিন্ডার মতো লোকই এখন জনগণের সঙ্গে সরকারের সেতুবন্ধুন তৈরিতে যোগ্যতম প্রার্থী।

বেভারলি ব্রাউন বলেন, 'আজ আমেরিকাজুড়ে বৈষম্য নিরসন ও সুষ্ঠু বিচারের দাবিতে লোকজন সংঘবদ্ধ হয়েছে। এই সম্মিলিত আওয়াজের শক্তির প্রমাণ আমাদের ব্যালটের মাধ্যমেই দিতে হবে। আসছে নির্বাচনে বাংলাদেশি কমিউনিটিসহ অবহেলিত অভিবাসী কমিউনিটির পার্থীদের প্রতিই আমার সমর্থন রইল।'

বরো প্রেসিডেন্ট প্রার্থী অ্যান্থনি মেরিন্ডা প্রার্থীদের মধ্যে ইশতেহাক চৌধুরী, মোবেচ্ছারা বেগম, ফারজানা চৌধুরীসহ অন্যদের পরিচয় করিয়ে দেন। তিনি তাঁর বক্তৃতায় বলেন, 'বাংলাদেশি অভিবাসীদের সঠিক প্রতিনিধিত্ব না থাকলে সর্বত্র সংখ্যালঘু হিসেবে উপেক্ষিত থেকে যেতে হবে। ইশতেহাক, ফারজানাসহ বাংলাদেশি প্রার্থীদের নির্বাচনে বিজয়ের জন্য ভোট কেন্দ্রে নিজে যেতে হবে, অন্যদের যাওয়ার জন্য উৎসাহ দিতে হবে।' পাশপাশি ১৩ জুন থেকে আগাম ভোটের কথা সবাইকে জানানোসহ সার্বিক সমর্থনে এগিয়ে আসার জন্য তিনি সবাইকে আহ্বান জানান। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ