বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলার বিজয় বহর!

December 21, 2019, 11:57 AM, Hits: 1905

বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলার বিজয় বহর!

খায়রুজ্জামান মামুন, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : বাংলার বিজয় বহর দশম অনুষ্ঠিত হয়ে গেল গত ১৫ই ডিসেম্বর রবিবার লস এঞ্জেলেসে। আমাদের গৌরব গাঁথা মুক্তিযুদ্ধ এবং বিজয় দিবসকে সুদূর প্রবাসে উদযাপন করা এবং এর তাৎপর্য পরবর্তী প্রজন্মের কাছে তুলে ধরাই এই অনুষ্ঠানটির লক্ষ্য।  

বিগত ১০ বছর ধরে "বাংলা বিজয় বহর" নামে লস এঞ্জেলেসের প্রাণ এটি অনুষ্ঠিত হয়ে থাকে। 

এবারও দশম বিজয় বহরের উদযাপন ছিল চোখে পড়ার মত।  

বিগত কয়েক মাসে যাবৎ বিজয় বহরের নেতৃবৃন্দের  অক্লান্ত পরিশ্রমের ফলে অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়েছে।  

বিশেষ করে জনাব মুজিব সিদ্দিকী, ঈসমাইল হোসেন এবং তরুন প্রজন্মের অত্যন্ত পরিশ্রমী ও মেধাবী কমিউনিটি নেতা জনাব মিকাইল খান ও মোহাম্মদ রহমান রাজু বিশেষ ভূমিকা রেখেছেন এর পেছনে।দুই পর্বের সম্পন্ন হওয়া অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল ঐতিহ্যবাহী মোটর শোভাযাত্রা। 

রংবেরঙের ব্যানার-ফেস্টুন এবং পতাকা নিয়ে লস এঞ্জেলেসের লিটল বাংলাদেশ এলাকা প্রদক্ষিণ করে বহরটি। উল্লেখ্য, সিটি অব লস এঞ্জেলেস প্রতিবছরই মোটর শোভাযাত্রার জন্য বেশ কয়েকটি ব্লক সাময়িকভাবে বন্ধ করে দেয়।

আলোচনা সভা, দেশের গান, নাচ ইত্যাদি দিয়ে সাজানো হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব তথা সংস্কৃতিক অনুষ্ঠান।  

বাংলাদেশী কমিউনিটির সর্বস্তরের নেতৃবৃন্দ এই অনুষ্ঠান উপভোগ করেন। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জনাব জনাব মিঠুন চৌধুরী ও সাদিয়া হক মিমি। মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান সহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য কিছু গুণী ব্যক্তিদের জেসমিন খান এওয়ার্ড প্রদান করা হয়। অন্যান্য ব্যক্তিদের সঙ্গে ওয়ান্ডার বয় কাইরান কাজী কে এবার জেসমিন খান আওয়ার্ডে ভূষিত করা হয়েছে দেশ এবং স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকল অশুভ শক্তির মোকাবিলা করে এগিয়ে যাবে বাংলার বিজয় বহর এই প্রত্যাশা রইল। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ