চিকিৎসক-ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশার মানুষ নেবে জাপান: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

December 9, 2019, 1:13 PM, Hits: 186

 চিকিৎসক-ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশার মানুষ নেবে জাপান: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

হ-বাংলা নিউজ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশ থেকে চিকিৎসক, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশার লোকজন নেবে জাপান। এ বিষয়ে জাপান ও বাংলাদেশ সরকারের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। আগামী বছরের এপ্রিল মাস থেকে জাপান লোক নেওয়া শুরু করবে বলেও জানিয়েছেন তিনি।

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সরকারি সফর আলী কলেজের ছাত্র-ছাত্রী সংসদের নির্বাচিত নেতাদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে সোমবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহরিয়ার আলম।

জাপান সরকারের কারিকুলাম অনুযায়ী নিজেকে যোগ্য হিসেবে তৈরি করে জাপানে যাওয়ার জন্য আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী। মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে নানা কৌশলে যাওয়া গেলেও জাপান ও কোরিয়ায় অবৈধভাবে যাওয়া যাবে না বলেও সতর্ক করে দেন তিনি। কোনো দুষ্টচক্র বা দালাল চক্রের ফাঁদে পা না দিয়ে জাপানি ভাষা শিখে জাপান যাওয়ার পরামর্শ দেন তিনি।

শাহরিয়ার আলম বলেন, জাপান সরকার নারায়ণগঞ্জের আড়াইহাজারের সাতগ্রাম এলাকায় জাপান ইপিজেড গড়ে তুলছে। এই ইপিজেডে আড়াইহাজারের মানুষ কাজ করে কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে। তিনি এ জন্য আড়াইহাজারে জাপানি ভাষা শেখার স্কুল গড়ে তোলার আহ্বান জানান।

সরকারি সফর আলী কলেজের অধ্যক্ষ শাহিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সাংসদ নজরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেনসহ আরও অনেকে। 

 
সর্বশেষ সংবাদ
এ বিভাগের অন্যান্য সংবাদ