গাড়ির চালক বা শ্রমিকেরা নন, মূল সমস্য বিআরটিএ: শাজাহান খান

December 8, 2019, 12:32 PM, Hits: 177

গাড়ির চালক বা শ্রমিকেরা নন, মূল সমস্য বিআরটিএ: শাজাহান খান

হ-বাংলা নিউজ : নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের কঠোর সমালোচনা করেছেন পরিবহন শ্রমিকনেতা ও সরকারদলীয় সাংসদ শাজাহান খান। ইলিয়াস কাঞ্চন তাঁর সংস্থার নামে, নিজের নামে, পুত্রের নামে ও পুত্রবধূর নামে লাখ লাখ টাকা নেন—এমন দাবি করে সাবেক এই মন্ত্রী বলেন, তিনি এই হিসাব জনসমক্ষে তুলে ধরবেন। শাজাহান খান বলেন, সমস্যা গাড়ির চালক বা শ্রমিকেরা নন, মূল সমস্য বিআরটিএ।

রোববার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল ১৩ নম্বর সেক্টর এলাকায় ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আয়োজনে ‘ড্রাইভারস ট্রেনিং সেন্টারের (ডিটিসি)’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে শাজাহান খান এ দাবি করেন।

ইলিয়াস কাঞ্চনকে ‘জ্ঞানপাপী’ আখ্যা দিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান বলেন, ‘আপনি যে বিদেশিদের কাছ থেকে নিরাপদ সড়ক চাই এনজিওর নামে কোটি কোটি টাকা নিয়ে আসছেন, আপনি কয়টি প্রতিষ্ঠান করেছেন? কয়টি স্কুল করেছেন, কয়জন মানুষকে ট্রেনিং দিয়েছেন—আমি তার তথ্য বের করতেছি।’

শাজাহান খান আরও বলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কী উদ্দেশ্যে পান এবং সেখান থেকে নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে লাখ লাখ টাকা নেন। সেই হিসাব আমি জনসম্মুখে তুলে ধরব। আমরা তলে হাত দিয়ে দেখতে পারি আপনার (ইলিয়াস) ওজনটা কোথায়।’

শাজাহান খান দাবি করেন, সমস্যা গাড়ির চালক বা শ্রমিকেরা নন, মূল সমস্য বিআরটিএ। যতক্ষণ পর্যন্ত বিআরটিএর সক্ষমতা না আসবে, ততক্ষণ পর্যন্ত সড়কে পূর্ণাঙ্গ শৃঙ্খলা ফিরে আসবে না।

ড্রাইভারস ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান নুর নবীর সভাপতিত্বে অনুষ্ঠানে হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধুরী, বিআরটিএর চেয়ারম্যান মোহাম্মদ কামরুল আহসান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী প্রমুখ।

মুঠোফোন নম্বর বন্ধ থাকায় রাতে এসব অভিযোগ সম্পর্কে ইলিয়াস কাঞ্চনের বক্তব্য পাওয়া যায়নি। 

 
সর্বশেষ সংবাদ
এ বিভাগের অন্যান্য সংবাদ