আটলান্টায় বাংলাধারা’র গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা ৩০ নভেম্বর

November 20, 2019, 11:26 AM, Hits: 120

আটলান্টায় বাংলাধারা’র গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা ৩০ নভেম্বর

হ-বাংলা নিউজ : আগামী ৩০ নভেম্বর শনিবার যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাধারার উদযোগে গুণীজন সম্মাননা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক সন্ধ্যা।

স্থানীয় বার্কমার হাই স্কুল মিলনায়তনে সন্ধ্যে সাতটায় ‘মুক্ত চিন্তা সুস্থ ধারা’র শ্লোগানে অঙ্গিকারবদ্ধ এই সংগঠনটির আয়োজনে এটি হবে বাঙালির শেকড় সন্ধানী নিবেদিতপ্রাণ ব্যক্তিদের মুল্যায়নে তৃতীয় অনুষ্ঠান।

এবারের সম্মাননা সন্ধ্যায় আজীবন সম্মাননা পদকে অভিষিক্ত হবেন প্রবাসে সুস্থ ধারার সাহিত্য, সাংবাদিকতা ও সংস্কৃতি চর্চায় দীর্ঘদিনের নিরলস কাজের জন্যে চারটি পৃথক পৃথক শাখায় চারজন গুণী ব্যক্তিত্বকে। বাংলাধারার সাংগঠনিক সিদ্ধান্তের আলোকে এই চার জন হচ্ছেন রোমেল হোসেইন খান, রুমী কবির, ডঃ সালেহ উদ্দিন ও রিজওয়ানা রুমু। এছাড়া মরণোত্তর পদকে ভূষিত ও গভীর শ্রদ্ধার্ঘ জানানো হবে আটলান্টার একসময়ের জনপ্রিয় সংগীত শিল্পী প্রয়াত তাহমিনা নার্গিস মিঠু। প্রয়াত মিঠুর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় একটি বিশেষ পর্ব থাকবে বলে জানানো হয়েছে।

গুণীজন সম্মাননা অনুষ্ঠানের পাশাপাশি বর্ণাঢ্য সাংস্কৃতিক পর্বে থাকবে বাংলা ভাষা ও শিল্পকলা কেন্দ্র, সঙ্গীতকার, ব্যান্ড গ্রুপ ‘প্রতিচ্ছবি’র পৃথক পৃথক পরিবেশনা, শিশু-কিশোরদের প্রাণোচ্ছল নৃত্যানুষ্ঠান  ও শামীমুল ইসলাম শামীমের রচিত গীতি আলেখ্য ‘নকশী কাঁথার গল্পকথা’। পুরো অনুষ্ঠানের মূল উপস্থাপনায় ভিন্নমাত্রার চমক নিয়ে আসবেন বাংলাদেশের স্বনামধন্যা অভিনেত্রী তানিয়া আহমেদ। 

অনুষ্ঠান চত্বরে সুস্বাদ খাবারের স্টল ছাড়াও দেশীয় পণ্যের স্টলের সমাহার থাকবে বলে সংগঠন সুত্রে জানানো হয়েছে।

বাংলাধারার সমন্নয়ক মাহবুবুর রহমান ভূঁইয়া ও নির্বাহী পরিচালক রেজওয়ান হৃদয় বাঙালির প্রাণের এই নির্মল অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে সকল প্রবাসীকে সপরিবারে বিকশিত হবার আহবান জানিয়েছেন।

এর আগে বাংলাধারা প্রথমবারের মতো গত ২০১৫ সালের ২৯ নভেম্বর তারিখে আটলান্টার নিবেদিতপ্রাণ প্রবীণ কবি গোলাম রহমানকে সম্মাননা পদকে অভিষিক্ত করে। গোলাম রহমান গত বছর ২৭ আগস্ট তারিখে সবাইকে কাঁদিয়ে না ফেরার জগতে চলে যান। বাংলাধারা গত ২০১৭ সালের ১৫ জুলাই তারিখে দ্বিতীয় বারের মতো সম্মাননা প্রদান করে প্রবাসের সাংস্কৃতিক অঙ্গনের তিন দিকপাল সংগঠক ও শিল্পী যথাক্রমে এম এইচ আকমল, অমিতাভ সেন ও গোলাম মহিউদ্দিনকে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ