বাংলাদেশকে নিজেদের শক্তি দেখাল ওমান

November 14, 2019, 11:21 AM, Hits: 129

বাংলাদেশকে নিজেদের শক্তি দেখাল ওমান

হ-বাংলা নিউজ : বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে স্বাগতিক ওমানের বিপক্ষে ৪-১ গোলে হেরেছে বাংলাদেশ। বাংলাদেশের একমাত্র গোলটি করেছেন বিপলু আহমেদ।

ওমান ফিফা র‍্যাঙ্কিংয়ে ৮৪তম, বাংলাদেশ ঠিক ১০০ ধাপ নিচে। র‍্যাঙ্কিং যদি হয় বিবেচ্য, এই ম্যাচে বাংলাদেশের আশা করার কিছু ছিল না। তারওপর ম্যাচটা আবার ওমানের মাটিতে! ‘কঠিন চ্যালেঞ্জ’ শব্দজোড়াও হয়তো পুরোপুরি বোঝাতে পারবে না, ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বে আজ বাংলাদেশের চ্যালেঞ্জটা ছিল আসলে কতটা কঠিন।

এর বিপরীতে বাংলাদেশের সম্বল ছিল শেষ দুই ম্যাচে কাতার ও ভারতের বিপক্ষে লড়াই করার অনুপ্রেরণা। এর সঙ্গে সাহসকে পুঁজি করে লড়াইয়ের কথা বলেছিলেন জামাল ভূঁইয়ারা। প্রথমার্ধে তা তাঁরা দারুণভাবে করে দেখিয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত ৪-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে।

প্রথমার্ধ শেষ হয়েছিল গোলশূন্য অবস্থায়। দ্বিতীয়ার্ধেও স্বাগতিকদের ঠেকিয়ে রাখা যাবে, এমনটাই হয়তো আশা করেছিলেন বাংলাদেশের দর্শকেরা। কিন্তু কোন এক জাদুবলে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অন্য চেহারায় ওমান। ৪৮ মিনিটে গোলের খাতা খোলেন জোহার। গোল হজম করে রক্ষণ মেজাজ থেকে বের হয়ে কিছুটা আক্রমণাত্মক হয়ে উঠে বাংলাদেশ। ইয়াসিন, রিয়াদুলদের রক্ষণভাগ ছেড়ে ওপরে উঠে আসার সুযোগটাই নিয়েছে স্বাগতিক দল। ৬৮ মিনিটে ২-০ করেছেন আল মান্দার। ডান প্রান্ত থেকে ক্রসে পোস্টের সামনে থেকে পা ছুঁয়ে গোলটি করেছেন তিনি।

ম্যাচের ৩ পয়েন্ট তখনই ওমানের অ্যাকাউন্টে চলে যায়। ৭৮ মিনিটে বক্সের বাইরে থেকে আল আলাউয়ি দুর্দান্ত গোল করে ৩-০ করেন। ৮১ মিনিটে বাংলাদেশের পক্ষে একমাত্র গোলটি করেছেন বিপলু আহমেদ। বিপলুর সাইড ভলিতে করা গোলটি ছিল দৃষ্টিনন্দন। তখনো মনে হচ্ছিল আরও ব্যবধান কমাতে পারে বাংলাদেশ। উল্টো শেষ বাঁশি বাজার আগে ৪-১ করেছেন আল হিদি।

এই হারে ৪ ম্যাচ শেষে ১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতেই থাকল বাংলাদেশ। সমানসংখ্যক ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে ওমান। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ