আটলান্টিক সিটিতে 'জাতীয় বিপ্লব ও সংহতি দিবস' পালিত

November 13, 2019, 3:26 PM, Hits: 462

আটলান্টিক সিটিতে   'জাতীয় বিপ্লব ও সংহতি দিবস' পালিত

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে :  গত বারো নভেম্বর,২০১৯ মংগলবার   বিএনপি অব নিউজার্সি  স্টেট (সাউথ) এর    উদ্যোগে  'জাতীয় বিপ্লব ও সংহতি দিবস' উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠান এর আয়োজন করা হয়। ঐদিন সনধ্যায়  সেনট জোসেফ রিসোর্ট হোটেলে অনুষ্ঠিত  অনুষ্ঠানের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল আলোচনা  সভা , চিএাংকণ প্রতিযোগীতা ইত্যাদি।

অনুষ্ঠানে প্রধান  অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  সাবেক প্রধানমন্ত্রীর  এপিএস আশিক ইসলাম,প্রধান বক্তা   হিসাবে উপস্থিত ছিলেন  যুক্তরাষ্ট্র বিএনপির প্রাক্তন সাধারন সম্পাদক  জিল্লুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পেন্সিলভেনিয়া বিএনপির সভাপতি শাহ ফরিদ,এবাদুর রহমান চৌধুরী। এছাড়া মনচে উপবিষট  ছিলেন মো: দিদার, সৈয়দ মো: কাউসার,জহিরুল ইসলাম বাবুল,এ আর খান লাভলু।অতিথিদেরকে পুস্পস্তবক দিয়ে বরন করেন সংগঠনের নেতৃবৃনদ। আলোচনা সভার  শুরুতে   দেশনেএী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনা এবং সদ্য প্রয়াত বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ওবায়দুললাহ চৌধুরী ।এরপর বাংলাদেশ ও  যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত , বিএনপির দলীয় সংগীত পরিবেশন শেষে চিএাংকণ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

 বিএনপি অব নিউ জারসি স্টেট (সাউথ) এর আহবায়ক গিয়াসউদদীন পাঠান এর সভাপতিত্বে  এবং আমিনুর রহমান ও রহমান বাবুল এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন এম এ রেজা, মোঃ আইয়ুব বাবুল,মো: হোসাইন মোর্শেদ,মো: মামুন,মোসাদদেকুল মাওলা,মো: আলী প্রমুখ।

আলোচনা  সভায় বক্তারা বলেন,বাংলাদেশের নতজানু সরকার বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে  পরিণত করেছে। গণআন্দোলনের মাধ্যমেই এদের হাত থেকে দেশ ও গণতন্ত্র উদ্ধার করতে হবে। আলোচনা সভায় বিএনপি নেতারা বলেন, অবিলম্বে গণতন্ত্রের মা,তিন তিন বারের প্রধানমন্ত্রী,স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিণী বেগম খালেদা জিয়াকে অবশ্যই মুক্তি দিতে হবে। অন্যথায় সাত নভেম্বরের বিপ্লবের চেতনায় জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। আমরা আজকে শপথ নিয়েছি তাঁকে মুক্ত করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব সমুন্নত করে গণতন্ত্রকে মুক্ত করব। 

সভায় বক্তারা আরো বলেন, ফ্যাসিষ্ট আওয়ামী লীগ সরকার  মামলা-হামলা আর গুম করার মধ্য দিয়ে  বাংলাদেশে আবারো বাকশাল কায়েমের অপচেষ্টা চালাচ্ছে। সাত নভেম্বরের চেতনায় সে সব ষড়যন্ত্র নস্যাত করে দিতে হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারে সরকারকে বাধ্য করার লক্ষ্যে দেশে ও প্রবাসে দূর্বার আন্দোলন গড়ার লক্ষ্যে শহীদ জিয়ার আদর্শের সৈনিকদের বলিষ্ঠ ভূমিকা রাখার জন্য বক্তারা আহবান জানান।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক বিএনপি নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ী যোগ দেন। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ