আটলান্টিক কাউন্টির 'সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ' এর সদস্য হিসাবে নিয়োগ পেলেন সুব্রত চৌধুরী

November 12, 2019, 1:41 PM, Hits: 180

আটলান্টিক কাউন্টির 'সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ' এর সদস্য হিসাবে নিয়োগ পেলেন  সুব্রত চৌধুরী

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : যুক্তরাষ্ট্রের নিউজারসি রাজ্যের আটলান্টিক কাউনটির  'সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ'  এর সদস্য হিসাবে নিয়োগ পেলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব  সুব্রত চৌধুরী । সম্প্রতি অনুষ্ঠিত    আটলান্টিক কাউনটির ফ্রি হোল্ডারদের সভায়   ফ্রি হোলডাররা সর্বসম্মতিক্রমে  ‘সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ ' এর সদস্য হিসাবে  সুব্রত চৌধুরীর নিয়োগ অনুমোদন করেন। আগামী  তিন বছর পর্যন্ত তিনি এই পদে আসীন থাকবেন।আটলান্টিক কাউনটিতে প্রথমবারের মতো কোন এশিয়ান আমেরিকান এই পদে নিয়োগ পেলেন।

আটলান্টিক কাউনটির  'সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ'  এর সদস্যরা  আটলান্টিক কাউনটির প্রাচীন  সংস্কৃতি ও ঐতিহ্য সংগ্রহ, সংরক্ষন ও প্রসার এর ব্যাপারে  আটলান্টিক কাউনটির প্রধান নির্বাহীকে  পরামর্শ দিয়ে থাকেন।

আটলান্টিক সিটির চেলসি হাইটসে বসবাসরত ও আটলান্টিক কাউনটি গভর্নমেন্ট এর অধীনে হিউম্যান সার্ভিসেস  স্পেশালিষ্ট  পদে কর্মরত সাংস্কৃতিক ব্যক্তিত্ব  সুব্রত চৌধুরী সাংবাদিকতার পাশাপাশি ছড়া, গল্প লিখে থাকেন,অনুবাদক হিসাবেও তাঁর খ্যাতি আছে।ইতোমধ্যে ছড়া গ্রন্থ 'বিশ্ব বেহায়া' ও 'আতু বুতু কাতু কুতু' শিরোনামে তাঁর রূপকথার বই প্রকাশিত হয়েছে। আবৃত্তি শিল্পী হিসাবে প্রবাসের সাংস্কৃতিক কর্মকাণ্ডে তাঁর সদর্প বিচরণ রয়েছে।আটলান্টিক সিটির পরিচিত ও প্রিয় মুখ  সুব্রত চৌধুরী  সামাজিক কর্মকাণ্ডেও  নিজেকে সক্রিয় রেখেছেন।বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটি, এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল),ন্যাশনাল এসোসিয়েশন ফর দ্য এডভান্সমেণ্ট অব কালারড পিপল  (এনএএসিপি),সাউথ জার্সি পয়েটস কালেকটিভ,হিসপ্যানিক এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির  সাথে ওতপ্রোতভাবে জড়িত থেকে সামাজিক কর্মকাণ্ডে নিজেকে ব্যাপৃত রেখেছেন।তিনি যুক্তরাষ্ট্রের মূলধারার সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডেও নিজেকে সক্রিয় রেখেছেন।সুব্রত চৌধুরী ইউনাইটেড স্টেট প্রেস এজেন্সি (ইউএসপিএ)র একজন গর্বিত সদস্য ও আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের একজন সদস্য। তিনি প্রথম আলো, বাংলাদেশ প্রতিদিন,সাপ্তাহিক ঠিকানা,এসি  টাইমস ,এটিএন বাংলা টেলিভিশন,বাংলা টিভি, টাইম টেলিভিশন সহ বিভিন্ন  অনলাইন পএিকায় নিয়মিত সংবাদ পরিবেশন করে আসছেন।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুব্রত চৌধুরীর আটলান্টিক কাউন্টির “ 'সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক  পর্ষদ' “ এর সদস্য হিসাবে নিয়োগ পাওয়ার সংবাদ কমিউনিটিতে বেশ সাড়া ফেলেছে । 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ