জেএমসি’তে সাদেক হোসেন খোকার জানাজা আজ বাদ এশা

November 4, 2019, 1:55 PM, Hits: 147

জেএমসি’তে সাদেক হোসেন খোকার জানাজা আজ বাদ এশা

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচিত সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার নামাজে জানাজা আজ সোমবার বাদ এশা (সন্ধ্যা সাড়ে ৭টা) জ্যামাইকা মসলিম সেন্টার (জেএমসি)-তে অনুষ্ঠিত হবে। ইতিপূর্বে এই জানাজা বাদ আসর হওয়ার কথা ছিলো। হাসপাতাল থেকে রিলিজ করার পর তার মরদেহ স্থানীয় ফিউনেরাল হোমে রাখা হয়েছে। আনুসঙ্গীক কাজ শেষ হতে সময় লাগার কারওে জানাজা নামাজের সময় পরিবতন করা হয়েছে।

নিউইয়র্ক সময় সোমবার (৪ নভেম্বর) ভোর রাত ২টা ৫০ মিনিটে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। হাসপাতাল থেকে ফিরে খবরটি নিশ্চিত করেছেন সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লবের সভাপতি ডা. ওয়াজেদ এ খান। উল্লেখ্য, ক্যান্সার চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক চলে আসেন খোকা। তারপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে বসবাস কওের চিকিৎসা নিচ্ছিলেন তিনি। 

প্রায় চার সপ্তাহ আগে সাদেক হোসেন শারীরিক অবস্থার অবনতি ঘটলে স্লোয়ান  ক্যাটারিং ক্যানসার সেন্টারে ভর্তি করা হয় তাকে। গত ২৮ অক্টোবর সোমবার স্বাস্থ্যের আরও অবনতি ঘটলে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। জনাব খোকার মৃতুর সময় তার স্ত্রী ইসমত আরা সহ দুই পুত্র ও কন্যা হাসপাতেই ছিলেন বলে জানা গেছে। 

এদিকে তাকে দেখতে যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা-কর্মী সহ কমিউনটির বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রতিদিন হাসপাতালে ভীড় করেন। সর্বশেষ রোববার তাকে দেখতে যান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। এসময় দলের সহ সভাপতি সৈয়দ বসারত আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন দেওয়ান প্রমুখ নেতৃবৃন্দ তার সাথে ছিলেন। এছাড়াও সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান তাদের সাথে ছিলেন। 

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ