দেশকে দুটি সোনা উপহার দেওয়ার অপেক্ষায় রোমান সানা

September 12, 2019, 1:42 PM, Hits: 159

দেশকে দুটি সোনা উপহার দেওয়ার অপেক্ষায় রোমান সানা

হ-বাংলা নিউজ : এশিয়ান কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টে দুইটি সোনা জয়ের সামনে দাঁড়িয়ে আছে বাংলাদেশ। আগামীকাল ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টের ফাইনালে নামবে রোমান সানা। একই দিন রিকার্ভের দলগত ইভেন্টের ফাইনালেও নামবে বাংলাদেশ।

চলতি বছর জুনে নেদারল্যান্ডসে হুন্দাই বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ছেলেদের ব্যক্তিগত রিকার্ভে ব্রোঞ্জ জয় করে হইচই ফেলে দিয়েছিলেন রোমান সানা। একই সঙ্গে ২০২০ অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছেন সানা। তিন মাস পেরোতেই আরেকটি সাফল্যের হাতছানি দিচ্ছে বাংলাদেশের এই তিরন্দাজকে।

এশিয়া কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টে সোনা জয়ের সামনে দাঁড়িয়ে আছেন সানা। ফিলিপাইনে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের পুরুষ এককের ফাইনালে উঠেছেন বাংলাদেশের এই তিরন্দাজ। আজ সেমিফাইনালে ৬-৪ সেট পয়েন্টে হারিয়েছেন চীনের লা তাকে। আগামীকাল সোনার লড়াইয়ে রোমানের প্রতিপক্ষ চীনেরই শি ঝেনকি।

সোনা জয়ের সুযোগ আছে আরেকটি ইভেন্টেও। সেখানেও আছে রোমানের নাম। রিকার্ভের দলগত ইভেন্টেরও ফাইনালে উঠেছে বাংলাদেশ। এই যাত্রায় বাংলাদেশের প্রতিপক্ষ ছিল মালয়েশিয়া। দলগত ইভেন্টের সেমিফাইনালে রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদকে নিয়ে গড়া দল মালয়েশিয়ার বিপক্ষে ৫-৩ সেটে জয় পেয়েছে। এই ইভেন্টের ফাইনালেও বাংলাদেশের প্রতিপক্ষ চীন।

সেমি ফাইনালেই থেমে যেতে হয়েছে মিশ্র দলগত ইভেন্টে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে ৫-১ সেট পয়েন্টে হারিয়েছে থাইল্যান্ডকে। কিন্তু সেমিফাইনালে বাংলাদেশ ৬-০ সেট পয়েন্টে হেরে গেছে চীনের কাছে। এই ইভেন্টে আজ ব্রোঞ্জ পদকের লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ চীনা তাইপে। এই ইভেন্টেও বাংলাদেশ দলের ভরসা সানা। এ ইভেন্টে তাঁর সঙ্গী বিউটি রায়। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ