আহলে সুন্নাতের শানে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

September 12, 2019, 10:58 AM, Hits: 168

আহলে সুন্নাতের শানে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : মহান আল্লাহ তা’য়ালার সন্তুষ্টি ও মহান প্রিয়নবীর প্রেম অর্জনে পবিত্র কোরআন শরিফে উদ্ধৃত ও পবিত্র হাদিস শরিফে ঘোষিত মুসলিম মিল্লাতের সর্বশ্রেষ্ঠ শাহাদাত ৬১ হিজরীতে কারবালার প্রান্তরে সংগঠিত “সাইয়্যিদুশ শুহাদা” ইমামে আকবর ইমাম হুসাইন রাদিয়াল্লাহু আনহুর পবিত্র শাহাদাত ১০ই মহররম-এর ১৩৮০তম বার্ষিকী উপলক্ষে “শানে শাহাদাতে কারবালা মাহফিল” আহলে সুন্নত ওয়াল জামাত ম্যানহাটন নিউইয়র্ক শাখার উদ্যোগে ম্যানহাটানের লেক্সিংটন এভিনিউ ও ২৮ স্ট্রিটস্থ  কারী ইন এ হারী রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

গত ১০ সেপ্টেম্বর ১১ই মহররম মঙ্গলবার মধ্য রাতে পবিত্র কোরআন তেলাওয়াত ও পবিত্র না’ত শরিফ পাঠের মাধ্যমে মাহফিল শুরু হয়। মাহফিলে সভাপতিত্ব করেন মুরাদ মুজাদ্দেদী, তকরীর করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ড. আল্লামা আনসারুল করীম আল আজহারী ও বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাত নিউইয়র্ক শাখার সভাপতি হাফেজ মাওলানা আবদুর রহীম মাহমুদ ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত নিউইয়র্ক শাখার সহ সভাপতি সৈয়দ হেলাল মাহমুদ। 

মাহফিল পরিচালনা করেন সদস্য সচিব মোতাসিম বিল্লাহ দুলাল, ও উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক শামসুল আলম মিয়া, যুগ্ম আহবায়ক আলী আকবর, সমন্বয়কারী বাবুল মিয়া ভূইয়া, চৌধুরী নবী, মুহাম্মদ আলী বাবু, আবুল কাশেম ভ‚ঁইয়া, আব্দুল মান্নান, মনিরুল ইসলাম মুমিন, ফুয়াদ ফরহাদ, শিমুল হাসান, সোহেল রেজা, আবু কাওসার, আনোয়ার হোসাইন, সিরাজুল ইসলাম সরকার, দেওয়ান আশরাফুল আলম, মুহাম্মদ নাজের উদ্দীন, মুহাম্মদ নজরুল, মনিরুল ইসলাম তুহিন, মাসুদ সিরাজী, মুহাম্মদ রফিক, মুহাম্মদ হাসান, সাইফুদ্দীন খান স্বপন, মুহাম্মদ আলী, মুহাম্মদ শাহজাহান, মুহাম্মদ খান, মুহাম্মদ দিদার, মুহাম্মদ ফয়েজ, সরদার আবদুর রব, মোজাম্মেল হক, হাবিব হাসনাত, মুহাম্মদ তৌহিদ,  শেখ রফিকুল ইসলাম, ইসরার আহমেদ, ইবরার আহমেদ, মুহাম্মদ ফখরুল ও মুহম্মদ হেলাল প্রমুখ । বক্তাগণ শাহাদাতে কারবালার প্রেক্ষাপট ও তাৎপর্য্য ব্যাখ্যা করে উল্লেখ করে বলেন যে ৬১ হিজরীর ১০ই মহররমের পরবর্তী সকল ঈমানদারদের ঈমান শাহাদাতে কারবালার শিক্ষার সাথে অবিচ্ছিন্নভাবে জড়িত, যা ব্যাতিরেকে ঈমান পরিপূর্ণ হয় না । 

আহলে সুন্নাত ওয়াল জামায়াত নিউইয়র্ক শাখার সভাপতি হাফেজ মাওলানা আবদুর রহীম মাহমুদ বলেন শাহাদাতের কারবালার শিক্ষা হক্বের পক্ষে বাতেলের বিরুদ্ধে সংগ্রামের শিক্ষা, শাহাদাতে কারবালার শিক্ষা হক্ব ও বাতেলকে বিচ্ছিন্ন রাখার শিক্ষা, শাহাদাতে কারবালার শিক্ষা অবৈধ-স্বৈরাচারী-গোত্রবাদী-জালেম ও অভিশপ্ত এজিদবাদের কাছে মাথানত না করার শিক্ষা এবং শাহাদাতে কারবালার শিক্ষা সকল বাতেল ফেরকা ও সকল ধর্মদ্রোহী  মতবাদের বিরুদ্ধে,শাহাদাতের কারবালার শিক্ষা ঈমানের পক্ষে ধর্মের পূর্ণাঙ্গ অনুসরণের পক্ষে নবীপ্রেমকে কেন্দ্র করে আল্লাহ তা’য়ালার সন্তুষ্টির লক্ষ্যে সর্বোচ্চ ত্যাগ ও দৃষ্টান্ত হওয়ার শিক্ষা। বক্তাগণ সবাইকে শাহাদাতে কারবালার শিক্ষা ও চেতনায় ব্যক্তি-পরিবার ও সমাজ গঠনে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। সালাতু সালাম, ক্বিয়াম ও বিশেষ মুনাজাত পাঠান্তে তবারক বিতরণের মাধ্যমে পবিত্র “শানে শাহাদাতে কারবালা মাহফিল” সমাপ্ত হয়।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ