জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ক্যালিফোর্নিয়ায় বসবাসরত আওয়ামী পরিবারসহ লসএঞ্জেলেসের লিটল বাংলাদেশের মানুষ গভীর শ্রদ্ধার সাথে পালন করেছে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস।

August 23, 2019, 12:40 PM, Hits: 453

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ক্যালিফোর্নিয়ায় বসবাসরত আওয়ামী পরিবারসহ লসএঞ্জেলেসের লিটল বাংলাদেশের মানুষ গভীর শ্রদ্ধার সাথে পালন করেছে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস।

হ-বাংলা নিউজ, হলিউড থেকে : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে এ দিনটি পালন করে থাকে। আর তারই ধারাবাহিকতায় জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালনের উদ্দেশ্যে ক্যালিফোর্নিয়া সম্মিলিত আওয়ামী পরিবারের উদ্যোগে গত ১৭ আগষ্ট, শনিবার সন্ধ্যায় বাংলাদেশ একাডেমী মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে দোয়া পাঠ করেন হাফেজ বেলাল হোসেন এবং গীতা পাঠ করেন শীব নারায়ণ দাস। 

শোক সভায় নতুন প্রজন্মের মধ্যে বক্তব্য রাখে তন্নী নন্দী, সাফন খান। ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের উপদেষ্টা তৌহিদুজ্জামান খানের পরিচালনায় উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন  ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি হেলাল উদ্দিন আহমেদ, বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির সভাপতি অমর হালদার, বাংলাদেশী আমেরিকারন সোসাইটির সভাপতি সায়েদুল হক সেন্টু, আওয়ামী লীগ নেতা জাকির খান, ক্যালিফোর্নিয়া ষ্টেট যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক শায়লা রুমি, ক্যালিফোর্নিয়া স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি গিয়াসউদ্দিন, স্বেচ্ছাসেবকলীগ সিঃ সহ-সভাপতিএলিজা হোসেন, সুমন বড়ুয়া স্বেচ্ছাসেবকলীগ,  লসএঞ্জেলেস সিটি যুবলীগ সভাপতি আলমগীর হোসেন, ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক শ্যামল মজুমদার, ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগ সভাপতি সুবর্ন নন্দী তাপস, ক্যালিফোর্নিয়া স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহ আলম খান চৌধুরী সহ  অসংখ্য নেতাকর্মী।  এছাড়াও ১৫ই আগষ্টের উপর কবিতা আবৃত্তি করেন খাজা মোর্তজা ও মনোয়ার হোসেন।

শোক সভায় বক্তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান বলে উল্লেখ করেন। 

সবশেষে তৌহিদুজ্জামান খান শোক সভায় উপস্থিত থেকে যথাযথ মর্যাদায় পালন করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ