মরণের সময় নেই নতুন জেমস বন্ডের

August 22, 2019, 1:03 PM, Hits: 135

 মরণের সময় নেই নতুন জেমস বন্ডের

হ-বাংলা নিউজ : ‘নো টাইম টু ডাই’। বন্ড সিরিজের ২৫তম ছবি। ড্যানিয়েল ক্রেইগ আগেই জানিয়েছিলেন, এই শেষ। আর কোনো দিন বন্ড জীবিত হবেন না তাঁর শরীরে। অবশেষে অফিশিয়ালি এই ছবিটির নাম ঠিক হয়েছে। সবার প্রথমে যে নামটি পড়লেন, সেটিই। এত দিন পর্যন্ত এই ছবিটিকে ডাকা হতো ‘বন্ড ২৫’ নামে।

আনুষ্ঠানিকভাবে নামের ঘোষণা আসার সঙ্গে সঙ্গে এই ছবিতে বন্ড মারা যেতে পারেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে দ্য গার্ডিয়ান। আর সেই প্রতিবেদনের সপক্ষে যুক্তি দেখাতে দিয়েছেন পাঁচটি তত্ত্ব।

শুধু তা–ই নয়, জেমস বন্ডের অফিশিয়াল টুইটার থেকে ছবি মুক্তির দিনক্ষণের ঘোষণাও এসেছে। ২০২০ সালের ৩ এপ্রিল সেই মাহেন্দ্রক্ষণ। আর এবার বন্ডের যাত্রাভঙ্গ করতে ভিলেনরূপে অস্কারজয়ী রামি মালেক তো আছেনই। তিনি তো আগেই দর্শকদের নিশ্চিত করেছেন, এত সহজে উতরে যেতে দেবেন না বন্ডকে!

এই ছবির শুটিং হবে লন্ডন, ইতালি, নরওয়ে, জ্যামাইকাসহ আরও অনেক স্থানে। শুরুতে এ ছবি পরিচালনার কথা ছিল ড্যানি বয়েলের। তখন এই ছবি মুক্তির কথা ছিল চলতি বছরের ৮ নভেম্বর। কিন্তু সৃজনশীল পরিবর্তন আনার তাগিদে তাঁকে বাদ দেওয়া হয়। জেমস বন্ড সিরিজের নতুন ছবির নতুন পরিচালক হয়ে আসেন ক্যারি জোজি ফুকুনাগা। যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন নীল পারভিস, রবার্ট ওয়েড, স্কট জেড বার্নস ও ওয়ালার ব্রিজ।

এই ছবির কাহিনি শুরু হয়, যখন জেমস বন্ডের সিআইএর পুরোনো বন্ধু ফেলিক্স লেইটার একটা নতুন মিশনের জন্য তাঁর সাহায্য চান। উদ্দেশ্য, অপহরণকৃত এক বিজ্ঞানীকে উদ্ধার করতে হবে। সেই অভিযানের পথে পথে বন্ডের দেখা হবে রহস্যময় সব ভিলেনের সঙ্গে। ছবিতে দেখানো হবে অত্যাধুনিক সব টেকনোলজির ব্যবহার। এভাবেই অনেক চড়াই–উতরাই পেরিয়ে এগিয়ে যাবে গল্প। তবে বন্ড শেষমেশ পারবেন, নাকি হারবেন তা জানতে অপেক্ষা ছাড়া যে আর গতি নেই।

তবে এই ছবি নির্মাণ করতেও কম ঝক্কি পোহাতে হচ্ছে না। প্রথমেই তো পরিচালক নিয়েই বাধল একটা গন্ডগোল। চিত্রনাট্যেও একাধিকবার পরিবর্তন আনা হয়েছে। কিছুতেই যেন জুতসই মনে হচ্ছিল না প্রযোজকের। তারপর চিত্রনাট্য বদলে নতুন অভিনয়শিল্পী ফেবি ওয়ালা-ব্রিজকে যুক্ত করা হলো এই ছবির সঙ্গে। এরপর শুটিং চলাকালে পায়ের গোড়ালিতে মারাত্মক আঘাত পেয়ে সার্জারি করতে হল ডেনিয়েল ক্রেইগের। তাতে আরও একদফা পেছাল ছবি মুক্তির তারিখ।

আর এসবের সঙ্গে রয়েছে মহাব্যস্ত রামি মালেকের শিডিউলের সংকট। আবার জ্যামাইকান অভিনয়শিল্পী গ্রেস জোনস তাঁর ক্যামিও চরিত্রের স্বল্প ব্যাপ্তিতে নিরাশ হয়ে শুটিং সেট ছেড়ে চলে গেছেন। সেটে অগ্নিকাণ্ডও হয়েছে। তবে এসব সংকটকে পেছনে ফেলে সামনে এগিয়ে যাচ্ছে ‘নো টাইম টু ডাই’। ৩০ সেকেন্ডের রহস্যময়, মিউজিক্যাল টিজারভক্তদের তুমুল আগ্রহে ঢেলেছে ঘি। এই বন্ধুর যাত্রা সফলতার নাকি ব্যর্থতার, তা তোলা থাক সময়ের কাছে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ