আটলান্টায় প্রবাসীরা সুর ও ছন্দের মায়াজালে মোহাবিষ্ট

August 6, 2019, 12:21 PM, Hits: 462

আটলান্টায় প্রবাসীরা সুর ও ছন্দের মায়াজালে মোহাবিষ্ট

হ-বাংলা নিউজ, আটলান্টা থেকে : জর্জিয়া  অঙ্গরাজ্যের আটলান্টা শহরে গত ৪ আগষ্ট,রবিবার সন্ধ্যায় লীলাবতী সংগীত নিকেতন এর উদ্যোগে “কবি প্রনাম” শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ঐদিন সন্ধ্যা ছয়টায় নরক্রস এর ৫৭৭৫, জিমি কার্টার বুলোভারড এ অবস্থিত জে সি ইভেন্ট হলে অনুষিঠত সাংস্কৃতিক অনুষ্ঠানের ডালা সাজানো হয়েছিল রবীন্দ্রনাথ এর সৃষ্টির সম্ভারে।সাংস্কৃতিক  অনুষ্ঠানে  লীলাবতী সংগীত নিকেতন এর শিক্ষার্থিরাসহ আটলান্টা প্রবাসী শিল্পীরা একক ও সমবেত সংগীত এবং নৃত্য পরিবেশন করেন। 

নন্দিত সঞ্চালক ফারাহ মোয়াজ্জেম  চৌধুরীর প্রানবন্ত সঞ্চালণায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ঐশী বিশ্বাস,অনন্যা দাশ, কাজরী মিএ, ডিম্পল মজুমদার, তাহমিদ রহমান, নাজনীন ইসলাম, সঞ্জয় প্যাটেল, রোকসানা হক, রুবিনা শম্পা, চন্দ্রিমা ভট্টচার্য, চন্দ্রশেখর দও, অমিতাভ সেন ও সুভদ্র গুপ্ত।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে পিয়ালী বিশ্বাস ও অনন্যা রিমি। তাদের মনোজ্ঞ পরিবেশনা   সংস্কৃতিপ্রেমীদের বিমোহিত করে।             

সাংস্কৃতিক  অনুষ্ঠানে শ্রোতাদের বাড়তি পাওনা ছিল  যন্ত্রশিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা । অনুষ্ঠানে যন্ত্র সংগীতে  সংগত করেন বেহালায় অমিতাভ সেন, সেতারে এম এইচ আকমল ,তবলায় সুরজিৎ বন্দোপাধ্যায় , মন্দিরায় সুভদ্র গুপ্ত ও কীবোর্ডে পিয়া সেনগুপ্তা।

সাংস্কৃতিক অনুষ্ঠানে শব্দ যন্ত্র সমন্বয় ও নিয়ন্ত্রণে মুন্সিয়ানা দেখিয়েছেন আজিজুল হক এবং তাঁকে যোগ্য সহযোগীতা দেন মারুফ মাহবুব ।রুখসানা হকের মঞ্চ সজ্জা সহ  সামগ্রিক ব্যবস্থাপনা সুধীজনের প্রশংসা কুড়োয়। লীলাবতী সংগীত নিকেতন এর পরিচালক  রবীন্দ্র সঙ্গীত শিল্পী চন্দ্রশেখর দত্ত  সাংস্কৃতিক  অনুষ্ঠান উপভোগ করায়    সংস্কৃতিপ্রেমীদের  ধন্যবাদ জানিয়েছেন।

বিপুল সংখ্যক সংস্কৃতি মনস্ক সুধীজন প্রায় দুই ঘণ্টা ব্যাপী   মনোজ্ঞ এই  সাংস্কৃতিক অনুষ্ঠান  উপভোগ করে পরিতৃপ্তির ঢেকুর তুলতে তুলতে মিলনায়তন ত্যাগ করেন।গ্রীষ্মের  তাপদাহের মধ্যে এই মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল আটলান্টা প্রবাসীদের   কাছে  যেন এক শীতল পরশ। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ