বগুড়া সমিতির ভুলকাভাত অনুষ্ঠিত

August 1, 2019, 11:00 AM, Hits: 423

বগুড়া সমিতির ভুলকাভাত অনুষ্ঠিত

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : বগুড়া সমিতি অফ নর্থ আমেরিকার আয়োজনে ভুলকাভাত - ২০১৯ অনুষ্ঠিত হয় গত ২৮শে জুলাই, ২০১৯ ওরিয়েন্ট বিচ ষ্টেট পার্ক, লং আইল্যান্ড, নিউ ইয়র্কে। ভুলকাভাত উদ্বোধন করেন সমিতির আহবায়ক মোহাম্মদ এন মন্ডল ফানসু। বিপুল সংখ্যক বগুড়াবাসী ছাড়াও স্থানীয় কমিউনিটির গন্যমান্য ব্যক্তিবর্গ উক্ত ভুলকাভাতে উপস্থিত ছিলেন। 

ভুলকাভাতের আহবায়ক রবিউল ইসলাম এবং সদস্য সচিব মোঃ হুমায়ুন কবিরের তত্বাবধানে যথাসময়ে ভুলকাভাতের কার্যক্রম শুরু হয়। এ ছাড়াও সমিতির আহবায়ক মোহাম্মদ এন মন্ডল ফানসু এবং সদস্য সচিব আলতাব হোসেন সবুজ সার্বিক তত্বাবধানের দায়িত্বে ছিলেন। দেশীয় সংষ্কৃতি ও ঐতিহ্য নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে বগুড়া সমিতি অফ নর্থ আমেরিকার আয়োজনে এরকম অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। ভুলকাভাতের শুরু হয় সকালের নাস্তা দিয়ে। যেটা মাঠেই বানানো হয়। নাস্তা তৈরীর সার্বিক তত্তাবধানে ছিলেন আতাউর রহমান লিটন। গরম পরোটা এবং ডিম ভাজি যা বগুড়ার ঐতিহ্যকেই স্মরন করিয়ে দেয়। সকালের নাস্তার পর শুরু হয় ক্রীড়া প্রতিযোগীতা। বিভিন্ন খেলাধুলা নিয়ে সাজানো হয়েছিলো ক্রীড়া প্রতিযোগীতা। ক্রীড়া প্রতিযোগীতা পরিচালনার দায়িত্বে ছিলেন রানা আহমেদ। মেয়েদের বালিশ খেলা ছিলো উপভোগ্য যা পরিচালনা করেন এ্যাডঃ সুরাইয়া মনিরা। ফুটবল খেলা ছিলো সত্যিই উপভোগ করার মতো একটি খেলা। সাদা ্ও নীল দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয় এবং ফুটবল খেলা পরিচালনা এবং রেফারীর দায়িত্বে ছিলেন মোহাম্মদ এন মন্ডল ফানসু। প্রতিযোগীতার এই খেলা গোলশূন্য ২-১ গোলে জয়ী হয় নীল দল।

ক্রীড়াপ্রতিযোগীতার পর দুপুরের খাবার প্রদান করা হয়। আমাদের দেশীয় খাবারে ভরপুর মধ্যাহ্ন ভোজ ছিলো সত্যই অতুলনীয়। মধ্যাহ্ন ভোজের পর শুরু হয় ভুলকাভাতের অন্যতম আকর্ষন র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্র এর টিকিট বিক্রির সার্বিক তত্বাবধানে ছিলেন হুমায়ুন কবির এবং টিকিট বিক্রির সার্বিক তত্বাবধানে ছিলেন এ প্রজন্মের এ্যারিন এবং জেনিফার। র‌্যাফেল ড্র এর প্রথম পুরস্কার ছিলো ৫০” টিভি।

ভুলকাভাতে আগত অতিথিবৃন্দ এতো সুন্দর ভুলকাভাত আয়োজন এবং পরিচালনা করার জন্য আয়োজকদের প্রশংসা করেন। সুদুর আমেরিকায় বসবাস করে ভুলকাভাত আয়োজনের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সাদেকুল  বদরুজ্জামান পান্না, এ্যাডঃ মাহবুবুর রহমান বকুল, মাসুদুল হক রুবেল, মোহাম্মদ এ কাদির, আশরাফ হোসেন রতন, রেজাউদ্দৌলা এ্যাপোলো, মোহাম্মদ এন মন্ডল ফানসু সহ অনেকে। এরকম সুন্দর ও সার্থক ভুলকাভাত উপহার দেবার জন্য আয়োজক কমিটির সকলেই প্রশংসা এবং ধন্যবাদ জানান।

ভুলকাভাত সুন্দর ও সার্থকভাবে সম্পন্ন করতে যাদের অবদান তাঁরা হলেন মোহাম্মদ এন মন্ডল ফানসু,  মাসুদুল হক রুবেল, আলতাব হোসেন সবুজ,  এ্যাডঃ মাহবুবুর রহমান বকুল, রেজাউদ্দৌলা এ্যাপোলো, এ্যাডঃ সুরাইয়া মনিরা, বিধান চন্দ্র পাল, রবিউল ইসলাম, হুমায়ুন কবির, আশরাফ হোসেন রতন, আতাউর রহমান লিটন, রানা আহমেদ, হাসিবুল হাসান ইউসুফ, ওবায়দুল হক, মমিনুল ইসলাম, ইমরান আলী, জাহাংগীর আলম, শারমিন আখতার মুন, সুফিনাজ স্বপ্না, চন্দনাসহ অংশগ্রহনকারী সকল বগুড়াবাসী।

ভুলকাভাত সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে ভুলকাভাতের  সমাপ্তি ঘোষনা করেন ভুলকাভাত আয়োজক কমিটির আহবায়ক রবিউল ইসলাম, সদস্য সচিব হুমায়ুন কবির এবং সমিতির আহবায়ক মোহাম্মদ এন মন্ডল ফানসু ও সদস্য সচিব আলতাব হোসেন সবুজ।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ