যুক্তরাষ্ট্রে দেশনেত্রী মুক্তি আন্দোলন’র কমিটি গঠিত ডা. তারেক সভাপতি হারুন সাধারণ সম্পাদক

July 24, 2019, 10:13 AM, Hits: 639

যুক্তরাষ্ট্রে দেশনেত্রী মুক্তি আন্দোলন’র কমিটি গঠিত ডা. তারেক সভাপতি হারুন সাধারণ সম্পাদক

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি’র চেয়ারম্যান বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন জোরদারের লক্ষ্যে যুক্তরাষ্ট্রে ‘দেশনেত্রী মুক্তি আন্দোলন’ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।  যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক নেতৃবৃন্দের সার্বিক সহযোগিতায় সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় এই সংগঠনের ২৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি ডা. তারেক জামান এবং সাধারণ সম্পাদক সাইফুর খান হারুন।

সিটির জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সভায় যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক নেতৃবৃন্দের মধ্যে ডা. মজিবুর রহমান মজুমদার, আব্দুল লতিফ , জিল্লুর রহমান জিল্লু, সামসুল ইসলাম মজনু, মনজুর আহমেদ চৌধুরী, যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ, বিএনপি নেতা জাহিদ দেওয়ান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বেগশ খালেদা জিয়ার সুস্থ ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া করা হয়। অনুষ্ঠানে বিএনপি ও দলের অঙ্গ সংগঠনে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, শেখ হাসিনা সরকার ষড়যন্ত্রমূলকভাবে ‘দেশনেত্রী খালেদা জিয়া’-কে কারাগারে আটক রেখে গণতন্ত্রকে ধ্বংস করে চলেছে। তারা অবিলম্বে তাঁর মুক্তি দাবী করেন। অন্যথায় প্রবাস থেকে দূর্বার আন্দোলন গড়ে তুড়ে তাঁকে মুক্ত করা হবে। 

সভায় গঠিত ‘দেশনেত্রী মুক্তি আন্দোলন, যুক্তরাষ্ট্র’-এর কমিটির কর্মকর্তারা হলেন: সভাপতি- ডা, তারেক জামান, সিনিয়র সহ সভাপতি ফয়েজ চৌধুরী, সহ সভাপতি- খলকুর রহমান, বিএম বাদশাহ, আফসার চৌধুরী ও সাধারণ সম্পাদক- সাইফুর খান হারুন, সিনিয়র যুগ্ম সম্পাদক- উত্তম বণিক, যুগ্ম সম্পাদক- হাসান আহমদ, ফরিদ খন্দকার, ফাহিম শাকিল অপু, সুমন আহমদ ও জাহেদুল হক চৌধুরী, সংগঠনিক সম্পাদক- আবু চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক- কয়েস আহাদ, প্রচার সম্পাদক- সায়েম আহমদ, সহ প্রচার সম্পাদক- শাহবাজ আহমদ, দপ্তর সম্পাদক- তাহমিদ আহমদ, সহ দপ্তর সম্পাদক- আব্দুল্লাহ আল মাসুদ, শিক্ষা বিষয়ক সম্পাদক- সাফিব আহমদ এবং সদস্য ছদরুল আহমদ, নজরুল আহমদ, কাউসার আহমদ ও তারেক আহমদ।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ