নিউইয়র্কে বাংলাদেশের প্রখ্যাত বাউল শিল্পী কালা মিয়ার একক সঙ্গীতানুষ্ঠান

July 11, 2019, 1:07 PM, Hits: 60

নিউইয়র্কে বাংলাদেশের প্রখ্যাত বাউল শিল্পী কালা মিয়ার একক সঙ্গীতানুষ্ঠান

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে :  নিউইয়র্কে বাংলাদেশের প্রখ্যাত বাউল শিল্পী কালা মিয়ার একক সঙ্গীতানুষ্ঠান পরিবেশিত হয়েছে। বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন গত ৯ জুলাই মঙ্গলবার ব্রঙ্কসের বাংলা গার্ডেনে কালচারাল ফোরাম ইউকে’র সভাপতি মতিউর রহমান চৌধুরীর সম্মানে এ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করে। 

আয়োজক সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি মোহাম্মদ এন মজুমদার, বাংলাদেশী আমেরিরান ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আব্দুস শহিদ, বিশিষ্ট রাজনীতিক আব্দুর রহিম বাদশা, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার বাংলা টাউনের স্বত্বাধিকারী কাওছারুজ্জামান কয়েছ, এশিয়ান মাল্টি সার্ভিসের কর্ণধার সাইদুর রহমান লিংকন, কমিউনিটি এক্টিভিস্ট হাসান আলী, নূরে আলম জিকু, লোকমান হোসেন লুকু, কবি মাকসুদা আহমদ, শাহ বদরুজ্জামান রুহেল প্রমুখ। এ সময় কমিউনিটির উল্লেখযোগ্য নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাউল কালা মিয়া ও মতিউর রহমান চৌধুরীকে আয়োজক সংগঠন এবং মজুমদার ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

সন্ধ্যা থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত চলে এ বাউল সাধনা। জনপ্রিয় কণ্ঠশিল্পী বাউল কালা মিয়া তার মনোজ্ঞ পরিবেশনায় মাতিয়ে রাখেন হল ভর্তি দর্শক-শ্রোতাদের। বাদ্য সহযোগিতায় ছিলেন প্রবাসের জনপ্রিয় ঢোলক সফিক মিয়া। 

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ