ঢাকায় হাওয়াইয়ান গিটার গুরু বাচ্চুর ১০১ গানের রেকর্ড

June 17, 2019, 10:56 AM, Hits: 603

ঢাকায় হাওয়াইয়ান  গিটার গুরু বাচ্চুর ১০১ গানের রেকর্ড

জাহাঙ্গীর বাবু, হ-বাংলা নিউজ : বাংলাদেশের ইতিহাসে সাফল্যের খাতায় নতুন একটি প্রাপ্তি সংযোজিত হয়েছে। হাওয়াইন গিটারে একসাথে ১০১ টি গানের সুর বাজালেন বাংলাদেশের একজন উজ্জ্বল নক্ষত্র খুবই অর্ন্তমুখী মানুষ,স্বনামধন্য  গিটার গুরু বুলবুল লতিতকলা একাডেমি এন্ড ফাইন আর্টের সম্মানিত সভাপতি জনাব হাসানুর রহমান বাচ্চু । 

গত শনিবার ১৫ জুন '২০১৯ দুপুর থেকে শুরু করে রাত পর্যন্ত একটানা সুরসংগীত পরিবেশন করেন। আধুনিক বাংলা গান, রবীন্দ্র, নজরুল, লোক গানসহ নানা ধরনের ১০১টি গানের সুর মাধুর্য ছড়িয়ে শ্রোতাদের মুগ্ধ করেন তিনি। মো. হাসানুর রহমান বাচ্চুকে আন্তর্জাতিক হাওয়াইয়ান গিটার ফেডারেশন ২০১৫ সালে ‘গিটার গুরু’ উপাধি দেয়।

তিনি দাবি করেন, বিশ্বে আর কোথাও হা্ওয়াইয়ান গিটারে ১০১টি গান এক বৈঠকে বাজানো হয়নি। হাসানুর রহমান বাচ্চু সেই কাজটিই করেছেন। এ বিষয়ে গিনেজ বুক অফ রেকর্ডসের সঙ্গেও তারা যোগাযোগ রক্ষা করছেন। গিনেজ বুক কর্তৃপক্ষ পুরো অনুষ্ঠানটি রেকর্ড করতে বলেছে বলে জানান আয়োজকরা।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বাফা এবং আয়োজক ছিলেন অনলাইন ভিত্তিক গ্রুপ "আলোর মিছিল"। অনুষ্ঠানটি অত্যন্ত চমৎকারভাবে দক্ষতার সাথে সম্পন্ন করেছেন "আলোর মিছিল" এর এডমিন ও মডারেটর প্যানেল যার তত্বাবধনে ছিলেন, এডমিন শিমুল খন্দকার ।আমাদের পত্রিকার পক্ষ থেকে গিটার গুরু হাসানুর রহমান বাচ্চুর জন্য শুভেচ্ছা,শুভকামনা।আশাকরি গ্রীনীজ বুকে তার নামের সাথে আলোকিত হবে বাংলাদেশ,হাসবে লাল সবুজের পতাকা। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ