ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামীলীগের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন এবং ইফতার মাহফিল।

May 28, 2019, 11:02 AM, Hits: 807

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামীলীগের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন এবং ইফতার মাহফিল।

শ্যামল মজুমদার, হ-বাংলা নিউজ, হলিউড থেকে  : জননেত্রী  শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ ১৭ মে রবিবার লিটল বাংলাদেশ সংলগ্ন বাংলাদেশ একাডেমীর অনুপমা রীয়া অডিটোরিয়মে আলোচনা দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করেছিল। এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভার সভাপতিত্ব করেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামীলীগের সভাপতি জাকির খান।

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুজ্জামান খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের উপদেষ্টা হাসান রেজা খান, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি হেলাল আহম্মেদ, স্টেট যুবলীগ সভাপতি সুবর্ন নন্দি তাপস, যুবলীগ সাধারণ সম্পাদক শ্যামল মজুমদার, লস এন্জেলেস সিটি যুবলীগের সভাপতি আলমগীর হোসেন, ক্যালিফোর্নিয়া স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শাহআলম চৌধুরী, সাধারণ সম্পাদক আমির হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ১৭ মে দেশরত্ন শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস ছিল। এ দিন শেখ হাসিনার দেশে আসা ছিল বাঙালি জাতির জন্য ঐতিহাসিক দিন। ওই দিন শেখ হাসিনা না আসলে দেশে এখনো স্বাধীনতা বিরোধীদের শাসন চলতো। শেখ হাসিনা দেশে আসায় বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়িয়ে আছে। বিশ্বে রোল মডেল হয়ে আছে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা।পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার ৬ বছর পর পর্যন্ত দেশান্তরী ছিলেন শেখ হাসিনা ও শেখ রেহানা। তারা দু’বোন বিদেশে থাকায় ঘাতকের নিশানা থেকে বেঁচে যান। ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করে বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরেন।

সেই থেকে নেতৃত্বে রয়েছেন তিনি ।মাগরিব নামাজের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের পরলোকগত সকল সদস্যদের রুহের মাগফেরাত এবং জননেত্রী শেখ হাসিনাসহ তাঁর পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ