বন্ড ছবির শুটিংয়ে আহত ক্রেগ

May 23, 2019, 2:09 PM, Hits: 117

 বন্ড ছবির শুটিংয়ে আহত ক্রেগ

হ-বাংলা নিউজ : জেমস বন্ডের ছবি বলে কথা। মার মার-কাট কাট সব দৃশ্য থাকবে, সেটাই স্বাভাবিক। অভিনেতার বদলে ঝুঁকিপূর্ণ সেসব দৃশ্যে সাধারণত কাজ করেন বদলি অভিনেতা, যাঁদের নাম স্ট্যান্ট-ম্যান। কিন্তু স্ট্যান্ট-ম্যানের সাহায্য নিতে চান না ব্রিটিশ অভিনেতা ড্যানিয়েল ক্রেগ। এমনটি আগেও হয়েছে। টুকটাক আঘাত তো তাঁকে পেতেই হয়। কিন্তু এবার মনে হয় একটু বেশি আঘাত পেয়েছেন। জেমস বন্ড সিরিজের ২৫তম ছবির শুটিংয়ে আহত হয়েছেন তিনি। জেমস বন্ড সিরিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে খবরটি জানানো হয়েছে।

বন্ড সিরিজের নতুন ছবির শুটিং চলছিল জ্যামাইকায়। শুটিং চলাকালে পায়ের গোড়ালিতে ভীষণ আঘাত পেয়েছেন ছবির অভিনেতা ড্যানিয়েল ক্রেগ। ছবির বাকি অভিনয়শিল্পীরা সেখানেই ছিলেন। গোড়ালিতে একটি ছোট সার্জারি করিয়ে দুই সপ্তাহের জন্য তাঁকে বিশ্রামে পাঠানো হবে। তিনি সুস্থ হয়ে ফিরলে আবারও শুটিং শুরু হবে। এরই মধ্যে ছবিটির মুক্তির তারিখ পাকা হয়ে গেছে। ফলে যথাসময়েই কাজ শেষ করতে হবে। ২০২০ সালের এপ্রিলে মুক্তি পাবে ছবিটি। প্রযোজক জানিয়েছেন, আহত ক্রেগের পায়ের গোড়ালিতে একটা ছোটখাটো সার্জারি করাতে হবে।

ছবির ঝুঁকিপূর্ণ দৃশ্যে স্ট্যান্ট-ম্যান না নিয়ে আগেও বিপদে পড়েছিলেন ড্যানিয়েল ক্রেগ। একবার দুটো দাঁত ভেঙে ফেলেছিলেন তিনি। সেটি ছিল তাঁর বন্ড সিরিজের প্রথম ছবি ‘ক্যাসিনো রয়্যাল’-এর সময়ের কথা। সেবার নখের ডগাও উপড়ে ফেলেছিলেন তিনি। সিরিজের পরের ছবি ‘কোয়ান্টাম অব সোলেস’-এর সময় কাঁধের পেশি ছিঁড়ে ফেলেছিলেন ক্রেগ। ‘স্পেকট্রা’ ছবিতে মারপিট করতে গিয়ে হাঁটুতে মারাত্মক আঘাত পান। তবু স্ট্যান্ট-ম্যান নিতে চান না কেন এই অভিনেতা, তা তিনিই ভালো জানেন। হয়তো মন খুঁতখুঁত করে—এত বড় হিরো হিসেবে যাকে পর্দায় দেখা যাবে, সে কিনা ছোটখাটো ঝুঁকি নিতে পারবে না!

বন্ড সিরিজের নতুন যে ছবিটি হচ্ছে, তার কাহিনি বেশ আবেগঘন। শুরুতে এ ছবি পরিচালনার কথা ছিল ড্যানি বয়েলের। মুক্তির কথা ছিল চলতি বছরের ৮ নভেম্বর। সৃজনশীল পরিবর্তন আনার তাগিদে তাঁকে বাদ দেওয়ার পর এতে যোগ দেন সিরিজের পুরোনো দুই খ্যাতিমান চিত্রনাট্যকার নিল পারভিস ও রবার্ট ওয়েড। এ কারণেই ছবির মুক্তির তারিখ পিছিয়ে যায় ২০২০ সালের ফেব্রুয়ারিতে।

জেমস বন্ড সিরিজের নতুন ছবির নতুন পরিচালক ক্যারি জোজি ফুকুনাগা। চিত্রনাট্য লিখেছেন স্কট জেড বার্নস। নিল পারভিস ও রবার্ট ওয়েডের চিত্রনাট্য জমা দেওয়ার পর সেটা পছন্দ করেনি এমজিএম স্টুডিও। পরে বন্ড সিরিজের ২৫তম ছবির চিত্রনাট্য ঘষামাজার জন্য ছবিতে যুক্ত হন অভিনেত্রী ফেবি ওয়ালা-ব্রিজ।

নতুন পরিচালক ক্যারি জোজি ফুকুনাগার প্রথম ছবি ‘সিন নাম্বার’। ২০১৫ সালে তাঁর পরিচালনায় ‘বিস্টস অব নো নেশন’ জিতে নিয়েছিল গোল্ডেন গ্লোবের মনোনয়ন ও এসএজি পুরস্কার। তবে ফুকুনাগা ব্রিটিশ নন, যুক্তরাষ্ট্রের। বন্ড সিরিজের দ্বিতীয় আমেরিকান পরিচালক তিনি।

বন্ড সিরিজের এই ছবি হতে যাচ্ছে অভিনেতা ড্যানিয়েল ক্রেগের শেষ ছবি। ২০০৬ সালে পিয়ার্স ব্রসন্যান সরে যাওয়ার পর তিনি এ সিরিজে কাজ শুরু করেন। শোনা যাচ্ছে, এরপর ইদ্রিস এলবা হতে পারেন নতুন বন্ড। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ