ওয়েলকাম রমজান ও কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

May 5, 2019, 11:03 AM, Hits: 573

ওয়েলকাম রমজান ও কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

হ-বাংলা নিউজ : বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাষ্ট্র শাখা ওয়েলকাম রমজান ও নির্বাহি কমিটির প্রথম সভা গত ১ মে অনুষ্ঠিত হয় জ্যামাইকাস্থ আমেরিকান মুসলিম সেন্টার। সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাফিজ মাওলানা মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী। পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম খান শাহীন। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমির আল্লামা জুবায়ের আহমেদ আনসারী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বায়তুলমাল সম্পাদক মাওলানা আশ্রাফ উদ্দিন খান। প্রধান আলোচক ছিলেন সংগঠনের প্রশিক্ষণ সম্পাদক বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা ফায়েক উদ্দীন। 

বক্তব্য রাখেন, ব্রঙ্কস শাহজালাল দারুসসুন্নাহ মসজিদের ইমাম মাওলানা এটিএম ফখরুদ্দিন, মুফতি আব্দুল্লাহ কামাল আজহারী, দাওয়া সম্পাদক হাফিজ মাওলানা রফিকুল ইসলাম, সহ দাওয়া সম্পাদক হাফেজ মাওলানা আতাউর রহমান, সহ সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ উল্লাহ কামাল।

প্রধান অতিথি আল্লামা জুবায়ের আহমেদ আনসারী পবিত্র কুরআন ও হাদিেেসর উদাহরণ দিয়ে বলেন, খেলাফত ও ইবাদত এক ও অভিন্ন। ইবাদত ছাড়া খেলাফত পূর্ণ নয় এবং খেলাফত ছাড়া ইবাদত অসম্পন্ন। যারা শুধু ইবাদত করে তারা বৈরাগী আর যারা শুধু খেলাফত করে তারা সন্ত্রাসী। তাই আল্লাহর জমিনে আল্লাহর খেলাফত কায়েমের লক্ষ্যে সকলকে সীসাঢালা প্রাচীরের মতো কাজ করতে হবে। 

সভাপতির বক্তব্য হাফিজ মাওলানা মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী, ২০১৯-২০২০ সেশনে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাষ্ট্র শাখা পুর্ণাঙ্গ কমিটি করায় কেন্দ্রীয় আমীর ও মহাসচিবের প্রতি কৃতজ্ঞা প্রকার করেন এবং আমন্ত্রিত অতিথিদেরকে ধন্যবাদ জানান।

উপস্থিত ছিলেন সহ সভাপতি মাওলানা আব্দুল হাই, সহ প্রচার সম্পাদক হাফিজ মাওলানা মিসবাহুর রহমান, ফয়সল নেওয়াজ, কার্যকরী সদস্য হাফিজ জায়েদ বিন জিয়াসহ আরো অনেকে। আলোচনা শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন সংগঠনের প্রধান উপদেষ্টা মাওলানা জাকারিয়া মাহমুদ। সভায় সংগঠনকে গতিশীল করার ব্যাপক আলোচনা হয় এবং রমজান পরবর্তীতে ঈদ পুণমিলনী করার সিদ্ধান্ত গৃহিত হয়।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ