মুনা’র ওয়েলকাম রমজান অনুষ্ঠানে ন্যাশনাল প্রেসিডেন্ট ইমাম দেলোয়ার সৎ নেতৃত্ব প্রতিষ্ঠায় সকল সংগঠনের নেতৃবৃন্দকে কাজ করার আহবান

May 4, 2019, 8:37 AM, Hits: 609

মুনা’র ওয়েলকাম রমজান অনুষ্ঠানে ন্যাশনাল প্রেসিডেন্ট ইমাম দেলোয়ার  সৎ নেতৃত্ব প্রতিষ্ঠায় সকল সংগঠনের নেতৃবৃন্দকে কাজ করার আহবান

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ,নিউইয়র্ক থেকে : আসন্ন রমজান-কে স্বাগত জানাতে মসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা (মুনা) আয়োজিত ‘ওয়েলকাম রমাদান’ অনুষ্ঠানে মুনার ন্যাশনাল প্রেসিডেন্ট ইমাম দেলোয়ার হোসাইন পবিত্র কোরআনের আলোকে রমজানের মর্যাদা রক্ষার আহŸার জানিয়ে বলেছেন, রজমানের রোজা সৎ মানুষ হওয়ার শিক্ষা দেয়। সৎ মানুষ আর সৎ নেতৃত্ব ছাড়া সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়, তিনি পবিত্র কোরআনের আলোকে ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষের সিদ্ধান্ত নিয়ে কাজ করার জন্য সমাজের সকল সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহŸান জানান। তিনি বলেন, নানা সীমাবদ্ধতা আর দূর্বলতার মধ্যে একটি বিশ্বাস নিয়ে মুনা ইসলামের আলো ছড়িয়ে উত্তর আমেরিকায় কাজ করে চলেছে। মুনা মানুষকে জাহান্নামের বিপরীতে জান্নাতের পথে ডাকার কাজ করে চলেছে। তিনি আগামী ৫-৭ জুলাই ফিলাডেলফিয়ায় অনুষ্ঠিতব্য মুনা কনভেনশন সফল করার জন্য সবার প্রতি আহŸান জানিয়ে বলেন, যুক্তরাষ্ট্রের মাটিতে ইসলামের দাওয়াতে মুনা কনভেনশন একদিন মাইল ফলক হিসেবে কাজ করবে। 

সিটির জ্যাকসন হাইটসের বেলোজিনো পার্টি হলে গত ১ মে বুধবার সন্ধ্যায় আয়োজিত ব্যতিক্রমী ‘ওয়েলকাম রমাদান’ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুনা’র ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট নূরুজ্জামান ও ডা. সাঈদুর রহমান চৌধুরী, জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি)-এর খতিব ইমাম আবু জাফর বেগ, চলতি বছরের মুনা কনভেনশনের কনভেনর আরমান চৌধুরী, এক্সিকিউটিভ ডিরেক্টর হারুন অর রশীদ, মাওলানা মাসুক আহমেদ, মুফতি মোহাম্মদ ইসমাইল, সাপ্তাহিক রানার সম্পাদক ও মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) নর্থ আমেরিকার নিউইয়র্ক চ্যাপ্টারের সভাপতি ডা. মাসুদুর রহমান, ডা. চৌধুরী সারোয়ারুল হাসান, ব্রæকলীন ইসলামিক সোসাইটি’র নভাপতি সাইফুল আলম আরজু, নর্থব্রঙ্কস জামে মসজিদের ইমাম আব্দুর রহমান, বৃহত্তর নোয়াখালী সোসাইটির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট হাসান আলী, ইঞ্জিনিয়ার কামাল ভ‚ইয়া, স›দ্বীপ সোসাইটির মাকসুদুর রহমান প্রমুখ। 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আদহান নাবহান এবং নাতে রাসুল (সা.) পেশ করেন উম্মাহ শিল্পী গোষ্ঠী। স্বাগত বক্তব্য রাখেন মুনা’র ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট মাওলানা এবিএম ফয়জুল্লাহ। অনুষ্ঠানের বিভিন্ন পর্ব পরিচালনায় ছিলেন আরমান চৌধুরী, আহমেদ আবু ওবায়দা ও আব্দুল্লাহ আল আরীফ। 

উল্লেখ্য, মাগরিবের নামাজের পর পুনরায় কোরআন তেরাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এসময় তেলাওয়াত করেন তানভির আহমেদ। এরপর ডা. আতাউল ওসমানীর নেতৃত্বে উম্মাহ শিল্পী গোষ্ঠীর শিল্পীরা হামদ পেশ করে উপস্থিত দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেন। 

অনুষ্ঠানে বক্তারা মুনা’র কর্মকান্ডের ভ‚য়শী প্রশংসা করেন বিশেষ করে গত বছর ফিলাডেলফিয়ায় অনুষ্ঠিত মুনা কনভেনশনের সফল সমাপ্তিতে শুকরিয়া আদায় করেন। তারা বলেন, মুনার নেতৃত্বে ১০ হাজার লোকের অংশগ্রহণে গত বছরের কনভেনশন সফলতা ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় দৃষ্টান্ত স্থাপন করেছে। 

সবার সহযোগিতায় গত বছরের ধারাবাহিকতায় এবছরও সফল কনভেনশন হবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

নিউইয়র্কের বিভিন্ন মসজিদ ও ইসলামিক সেন্টার এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ সর্বস্তরের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।   

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ