বাংলাদেশী তরুন ক্রিকেটারদের জন্য অরবিট ক্রিকেট ক্যাম্প' ২০১৯

April 1, 2019, 12:39 PM, Hits: 612

বাংলাদেশী তরুন ক্রিকেটারদের জন্য  অরবিট ক্রিকেট ক্যাম্প' ২০১৯

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : গত শনিবার ৩০ শে মার্চ, ২০১৯ নিউ ইয়র্র্ক এর ওয়েষ্ট হেমপস্টেডের স্টর্ম স্পোর্টস একাডেমিতে "অরবিট ক্রিকেট ক্যাম্প" নামে একটি ক্রিকেট ক্যাম্প আয়োজন করেছিল খ্যাতনামা ‘অরবিট ক্রিকেট ক্লাব’। ক্রিকেটের পাশাপাশি টিম  বিল্ডিং, নেতৃত্ব ও সাংগঠনিক উন্নয়নের বিভিন্ন দক্ষতা শিখাতে নিউইয়র্ক সিটির বাংলাদেশী তরুনদের সমর্থন করাই এই ক্যাম্পের উদ্দেশ্য ছিল। ৩০ জনের বেশি তরুণ ক্রিকেটার এই প্রশিক্ষনে অংশগ্রহণ করেন, যা সকাল ১১:৩০ টায় শুরু হয় এবং সন্ধ্যা ৬:৩০ টায় শেষ হয়। অংশগ্রহণকারীদের পাশাপাশি, তাদের সমর্থন প্রদর্শনের জন্য অনেক স্থানীয় কমিউনিটি সদস্য এবং ক্রিকেট সংগঠক উপস্থিত ছিলেন। এই ইভেনটি NYC Department of Youth & Community Development এর সহযোগীতায় সম্পন্ন হয়।

অরবিট ক্রিকেট ক্লাবের অভিজ্ঞ খেলোয়াররা এই প্রশিক্ষণ পরিচালনা করেন। ক্যাম্পটি শুরু হয় একটি সংক্ষিপ্ত শারিরীক ব্যায়ামের মাধ্যমে। তারপর অংশগ্রহণকারীদের নেট সেশন করার জন্য বিভিন্ন গ্রæপে বিভক্ত করা হয়। প্রধান কোচ ছিলেন আরিফ ইসলাম - যিনি একজন বিশিষ্ট ও সুপরিচিত বাংলাদেশি ক্রিকেটার। সহযোগী কোচ হিসেবে ছিলেন মো: শাহীন, রিফাত হোসেন ও মো: তাহের।

দুপুরের খাবারের বিরতির পর "দল-বিল্ডিং, নেতৃত্ব দক্ষতা, সাংগঠনিক উন্নয়ন এবং স্বাস্থ্য ও কল্যাণে" একটি প্যানেল আলোচনা ছিল, যা পরিচালনা করেন নাঈম তালুকদার (জিম)। এই আলোচনায়, প্যানেলিস্টরা তাদের অভিজ্ঞতা শেয়ার করেন এবং দল গঠন ও নেতৃত্বের চ্যালেঞ্জ এবং সাফল্যের গল্প তুলে ধরেন। অংশগ্রহণকারীরা সবাই নিজেদের পরিচয় বিনিময় করেন। তারপর তাদেরকে প্রশ্ন জিজ্ঞাসা এবং প্রতিক্রিয়া প্রদান করার সুযোগ দেওয়া হয়। দিনের শেষে, পুরস্কার প্রদানের অনুষ্ঠান ছিল যার মধ্যে প্রতি অংশগ্রহণকারীকে একটি করে সার্টিফিকেট প্রদান করা হয়।

অংশগ্রহণকারীরা বলেন এই ইভেন্টটি তাদের জন্য সত্যিই সহায়ক ছিল কারণ তারা ক্রিকেট এবং নেতৃত্বের উপর অনেক দক্ষতা অর্জন করতে পেরেছেন।

বাংলাদেশী স¤প্রদায়াদের জন্য তার অব্যাহত কাজ করার কারণে কমিউনিটি কর্মী এবং নেতা মামুনুল হক অরবিট থেকে একটি প্রশংসাপত্র গ্রহন করেন। তার সংক্ষিপ্ত মন্তব্যে তিনি অর্বিট ক্রিকেট ক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন যে এই ধরনের অনুষ্ঠানকে অবশ্যই সমর্থন করা উচিত। অনুষ্ঠানের শেষ দিকে ইভেন্ট ম্যানেজার নাঈম তালুকদার (জিম) বলেন, "আমরা আমাদের স¤প্রদায় এবং যুব উন্নয়নের প্রতি অঙ্গীকারবদ্ধ।

এখানেই শেষ নয়, আমরা প্রতি বছর স্থানীয় সরকার, নেতা, এবং ব্যবসায়ীদের সহযোগীতায় এটি চালিয়ে যাবো বলে আশা করি। "এই ইভেন্টটি সফল করার জন্য যারা কঠোর পরিশ্রম করেছেন তাদের সকলকে তিনি ধন্যবাদ জানান - বিশেষ করে তার ইভেন্ট সমন্বয়কারী সৈকত তালুকদার, মইনুল হক (আজাদ), মেহরাজ মাসুদ এবং শাহরিয়ার জামাল।

অরবিট ক্রিকেট ক্লাব পনের বছর ধরে বাংলাদেশী স¤প্রদায়ের মধ্যে অন্যতম বিশিষ্ট এবং সফল ক্রীড়া সংস্থাগুলোর মধ্যে একটি এবং প্রতি বছর অল্প অল্প করে আরও সমৃদ্ধ হচ্ছে। এর দলবদ্ধতা, শৃঙ্খলা, সাংগঠনিক ও যুব নেতৃত্বের দক্ষতার কারণে দলটি সফল ও স্বনামধন্য প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। আমাদের কমিউনিটির তরুণ এবং যুবকদের উন্নয়নে এই ক্রিকেট ক্যাম্প একটি সামান্য প্রয়াস। "আমাদের সমর্থন করার জন্য আমরা সবার কাছে কৃতজ্ঞ এবং আশা করি এটি চলতে থাকবে", বলেছেন অরবিট ক্রিকেট ক্লাবের সভাপতি মাহতাবুল আলম (তূর্য )।

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ