দুটি পদে ইয়েলো সোসাইটি নির্বাচন ১২ মার্চ

March 1, 2019, 11:58 AM, Hits: 525

দুটি পদে ইয়েলো সোসাইটি নির্বাচন ১২ মার্চ

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : প্রবাসে অন্যতম পেশাজীবি সংগঠন ইয়েলো সোসাইটি নিউইয়র্ক, ইনকের দুটি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামি ১২ মার্চ মঙ্গলবার। এতে একটি পদ সভাপতি অন্যটি কার্যকরী সদস্য। গত ২৬ ফেব্রয়ারি মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার সরদার মজিবুর রহমান মুজিব। তিনি বলেন, ১৫টি পদের বিপরীতে দুটি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৮টি পদে কোন প্রার্থী না থাকায় এ পদ গুলো বিনা প্রতিদ্ব›িদ্বতায় প্রাথমিক ভাবে বিজয়ী। সহ সভাপতি পদে কোন মনোনয়নপত্র জমা পড়ে নাই এবং সাংস্কৃতিক সম্পাদক পদপ্রার্থী প্রত্যাহার করায় এই দুটি পদ শুন্য। তিনি বলেন, সভাপতি পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন আলী আক্কাস ও শেখ ইলিয়াস। কার্যকরী সদস্য চারটি পদের বিপরীতে ৫ জন মনোনোয় গ্রহন করেছেন। তারা হলেন, আবওয়াবুর রহমান আরবাব, কবির হোসেন আলতাফ, মোহাম্মদ টি হোসেন, জাহিদুর রহমান জাহিদ ও মান্নান এম পারভেজ।
উল্লেখ্য, দুটি পদে উৎসাহ উদ্দীপনায় মনোনয়ন পত্র দাখিল করেছে প্রার্থীরা। নির্বাচনের সকল কার্যক্রম পরিচালিত হয় অস্থায়ী অফিস জ্যাকসন হাইটসের তিতাস রেষ্টুরেন্টে। প্রধান নির্বাচন কমিশনার সরদার মজিবুর রহমান মজিবের নেতৃত্বে নির্বাচন কাজে সহযোগিতা করছেন কমিশনের সদস্য এস.এম জুয়াহেরুর রহমান জুয়েল, আরশাদ হোসাইন।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, এবার নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন ২৮০ জন সদস্য।  নির্বাচন যথাসময়ে অবাধ ও নিরপক্ষভাবে অনুষ্ঠিত হবে। তিনি বলেন, নির্বাচন গণতান্ত্রিক পন্থা। এতে প্রতিদ্ব›িদ্বতা হবে এটাই স্বাভাবিক। সংগঠনের ঐতিহ্যে আলোকে প্রতিবছর নির্বাচন হয়। এতে যারাই নির্বাচিত হউক না কেন ইয়েলো সোসাইটির একজন সদস্য হিসেবে সকলে সবসময়ে সংগঠনের কল্যাণে এক ও অভিন্ন। তিনি ১২ মার্চের নির্বাচন সুন্দর ও স্বার্থক করতে সকল সদস্য ও প্রার্থীদের সহযোগিতা কামনা করেন।
বিনা প্রতিদ্ব›িদ্বতায় বিজয়ীরা হলেন: সাধারণ সম্পাদক মাহবুবুল বারী ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু সুবল চন্দ্র হালদার, কোষাধ্যক্ষ শাহেদুল হক রওশন, সহ কোষাধ্যক্ষ মাহবুবর রহমান,  সাংগঠনিক সম্পাদক শামীম গফুর, প্রচার সম্পাদক, হাফিজ আহমেদ এঞ্জেল, ক্রীড়া সম্পাদক কেএম মোক্তাদির হাসান, অফিস সম্পাদক একেএম আবু হানিফ।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ