বাংলাদেশ কানাডা হেরিটেজ সোসাইটি অব এডমন্টন'র নব-নির্বাচিত পরিষদের বরণসভা ও বর্ষ পরিকল্পনা

January 7, 2019, 10:33 AM, Hits: 1152

বাংলাদেশ কানাডা হেরিটেজ সোসাইটি অব এডমন্টন'র নব-নির্বাচিত পরিষদের বরণসভা ও বর্ষ পরিকল্পনা

মোহাম্মদ আলী, হ বাংলা নিউজ,এডমন্টন, কানাডা থেকে :  আজ সন্ধ্যায় বাংলাদেশ কানাডা হেরিটেজ সোসাইটি অব এডমন্টন'র সাম্প্রতিক নির্বাচনে ২০১৯-২০ সালের জন্য নির্বাচিত পরিষদের বরণ ও বর্ষ পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়. ডাইভার্স এডমন্টন কার্য্যালয়ে এক অনাড়ম্বরপূর্ণ সভায় সভাপতিত্ব করেন হেরিটেজ সোসাইটির নব-নির্বাচিত সভাপতি ম. লস্কর। সন্মানিত অতিথি ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক দেলোয়ার জাহিদ।

নির্বাচিতদের পরিচয় করিয়ে দেন সভার সভাপতি । অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি বিকাশ তালুকদার ও আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক-মোহাম্মদ আলী, কোষাধ্যক্ষ-সাইফুর হাসান, সাংস্কৃতিক সম্পাদক-ফারজানা ইসলাম , স্পোর্টস সেক্রেটারী-মুনতাসির হাসান, সেক্রেটারী -ইয়ুথ এফেয়ার্স: চামেলী লস্কর এবং সোসাইটির সাবেক সভাপতি মাসুদ ভুইয়া।

কানাডার আলবার্টা প্রদেশের বহুসংস্কৃতিবাদ ও স্বাক্ষরতা বিষয়ে সোসাইটির নির্বাচিত সভাপতি ম. লস্কর অতীতের নীতি নির্ধারনী কার্য্যক্রম, মাতৃভাষার মান উন্নয়ন এবং গুরুত্বারূপ, প্রবাসে ভাষা ও সংস্কৃতির বৈচিত্র্য বৃদ্ধির জন্য অত্যাবশ্যক, চিরাচরিত ধারা ও আমাদের বাঙ্গালী ঐতিহ্যকে আরো উজ্জ্বল করতে এবং পূর্বপুরুষদের সাংস্কৃতিক ঐতিহ্যকে সংরক্ষণ করতে, অতীতের সাথে সংযোগ স্থাপন করার একটি উপায় হিসেবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর জোর দেয়ার আহ্বান জানান. ভবিষ্যতের জন্য ভাষা ও সংস্কৃতি সংরক্ষণ ও মাতৃভাষার প্রতি ক্রমাগত আগ্রহ সৃষ্টিতে অনুপ্রাণিত করার প্রচেষ্টা অব্যাহত রাখার উপর জোর দেন।. বহুসংস্কৃতির দেশে আমাদের সাংস্কৃতিক পরিচয়কে সমৃদ্ধ করার উৎকৃষ্ট একটি উদাহরণ- এ সোসাইটি বলে মত প্রকাশ করেন. নব-নির্বাচিতরা আগামীদিনে করণীয় বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

সন্মানিত অতিথি নির্বাচন কমিশনের চেয়ারপার্সন, মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক দেলোয়ার জাহিদ ২০১৯-২০ সালের জন্য নির্বাচিত পরিষদকে শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং প্রবাসে ঐক্যব্দ্ধভাব ও শক্তিশালী একটি কমিউনিটি গড়ে তোলার আহ্বান জানান। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ