‘কাজের চেয়ে নিরাপত্তাকে বেশি প্রাধান্য দিয়েছি’

November 14, 2018, 12:06 AM, Hits: 246

‘কাজের চেয়ে নিরাপত্তাকে বেশি প্রাধান্য দিয়েছি’

হ বাংলা নিউজ : শাকিব খানের বিপরীতে প্রথম কাজ করছেন নুসরাত ফারিয়া। ছবির নাম শাহেনশাহ। এটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনি। ৫ নভেম্বর আনুষ্ঠানিকভাবে ছবিটির শুটিং শুরু করেছেন ফারিয়া। কলকাতার একটি ছবিতেও কাজ করতে যাচ্ছেন তিনি। ‘পটাকা’ গানটির পর নতুন আরেকটি গানের পরিকল্পনাও হাতে নিয়েছেন বড় পর্দার এই অভিনেত্রী।

শাকিব খানের সঙ্গে প্রথম কাজ করছেন। অভিজ্ঞতা কেমন? 

শাকিব খান জনপ্রিয় নায়ক। খুবই হেল্পফুল। তাঁর সঙ্গে খুবই সহজ ও স্বাচ্ছন্দ্যে কাজ করেছি। তিনি সব সময় দেশি সিনেমায় কাজ করতে উত্সাহ দেন। আমাদের প্রজন্ম দেশীয় সিনেমাকে এগিয়ে নিতে পারে—এমন মন্তব্য কাজের সময় প্রায়ই তাঁর মুখে শুনি। শাকিব খানের এই ভাবনাটি আমার খুব পছন্দ হয়েছে।

কত দিন ধরে ‘শাহেনশাহ’ ছবির শুটিং চলবে? 

আমার অংশের কাজ এই নভেম্বরেই শেষ হওয়ার কথা। নভেম্বর পর্যন্তই শিডিউল দিয়েছি। ডিসেম্বর থেকে নতুন আরেকটি ছবির শিডিউল দেওয়া আছে। তা ছাড়া আমি শুটিংয়ের আগেই প্রযোজনা প্রতিষ্ঠানকে টানা কাজ শেষ করার কথা বলেছি। টানা কাজ হলে ছবির কাজও ভালো হয়।

ডি ফর ড্যান্স নামে কলকাতার একটি ছবির কাজ ডিসেম্বরে শুরু হওয়ার কথা। আমার বিপরীতে অভিনয় করবেন অঙ্কুশ। এটি পরিচালনা করবেন বাবা যাদব। 

পরিকল্পনা চলছে। আমার একটি টিম আছে। তারা আমার পরবর্তী গান নিয়ে কাজ করছে। আশা করছি, আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে কাজ শুরু করতে পারব। এবারের গানেরও ভিডিও করা হবে। পরিচালক হিসেবে বাবা যাদব থাকতে পারেন। এবারও এসভিএফের সহযোগিতায় একসঙ্গে বাংলাদেশ ও ভারতে প্রকাশিত হবে ভিডিওটি।

দীর্ঘ বিরতির পর ‘মা ভার্সেস বউ’ নামে একটি অনুষ্ঠানের মাধ্যমে উপস্থাপনায় ফিরেছেন। নিয়মিত করছেন? 

বড় পর্দায় কাজ করে নিয়মিত উপস্থাপনা করা যায় না। এখন নিয়মিত উপস্থাপনা করছিও না। মাঝেমধ্যে দু-একটা ভালো প্রস্তাব পেলে করি। 

‘হ্যাশট্যাগ মি টু’ নিয়ে সবখানে আলোচনা চলছে। আপনার সঙ্গে এ ধরনের ঘটনা ঘটেছে? 

আমার সঙ্গে ঘটেনি তা নয়। তবে নিরাপত্তা নিজের কাছে। যখন কোনো কাজ করতে গিয়ে বুঝেছি সমস্যা হবে, তখন আমি ওই কাজের চেয়ে নিরাপত্তাকে বেশি প্রাধান্য দিয়েছি।

সহশিল্পীদের কেউ আপনার কাছে কখনো কিছু বলেছেন? 

কয়েকজন তো বলছেই। ভুক্তভোগী সহশিল্পীদের মানসিকভাবে সহযোগিতা করার চেষ্টা করেছি।

শেষ তিন প্রশ্ন

সহশিল্পী হিসেবে শাকিব খানকে ১০-এ কত দেবেন? 

অল্প সময় আমাদের জানাশোনা। তাঁকে ১০-এ ৯ দিতে চাই।

যেহেতু আমি আইন বিষয়ে পড়াশোনা করছি। আইন নিয়ে কাজ করব।

অভিনয় না উপস্থাপনা—কোনটি প্রিয়? 

উপস্থাপনা। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ