জেসমিন খান ফাউন্ডেশনের শুভ উদ্বোধন !

October 16, 2018, 1:53 PM, Hits: 1362

জেসমিন খান ফাউন্ডেশনের শুভ  উদ্বোধন !

খায়রুজ্জামান মামুনহ বাংলা নিউজ ,হলিউড থেকে : লস অ্যাঞ্জেলসের অনুতিদুরে পেকোইমা সিটিতে গত ১২ ই অক্টোবর, রোজ শুক্রবার সন্ধ্যায় শুভ উদ্বোধন হয়ে গেল জেসমিন খান ফাউন্ডেশনের। এতে লস অ্যাঞ্জেলস এর বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ  ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  অত্যন্ত ভাব-গম্ভীর পরিবেশে ফিতা ও কেক কেটে এর উদ্বোধন করেন সর্বজন শ্রদ্ধেয় ভাষা সৈনিক জনাব ডা: মো: সিরাজ উল্লাহ।  এ সময় তার সঙ্গে  বিভিন্ন সংগঠন  ও  বাংলাদেশী কমিউনিটির  নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জনাব জয়নাল আবেদীন, জনাব মুজিব সিদ্দিকী, মেজর অব: সাঈফ কুতুবী, জনাব ঈসমাইল হোসেন, জনাব মিঠুন চৌধুরী, জনাব আবু হানিফা ও হলিউড বাংলা ডটকমের প্রতিনিধি জনাব খায়রুজ্জামান মামুন সহ পরিবারের সদস্য বৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠানের পর জেসমিন খানের স্মৃতি চারন করে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এরপরে আমন্ত্রিত দুই জন জনপ্রিয় শিল্পী জনাব শহীদ আহমেদ মিঠু ও সোনিয়া খুকু সংগীত পরিবেশন করেন।

উল্লেখ্য জেসমিন খান ছিলেন  লস অ্যাঞ্জেলস এর বাংলাদেশী কমিউনিটির মধ্যে অতি পরিচিত মুখ। ক্ষণজন্মা এক মহিয়সী নারী, একজন সফল রোটারিয়া, বিশিষ্ট শিক্ষানুরাগী।  লিখেছেন আনেক বই, সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে পত্রিকায় কলাম লিখতেন নিয়মিত।  সমাজ সেবায় নিজকে করেছিলেন উৎসর্গ। বিশেষ করে সমাজে সুবিধা বঞ্চিত সহায়সম্বলহীন নারীরা যারা প্রতিকূল পরিবেশে সঙ্গে যুদ্ধ করে জীবন সংগ্রামে লিপ্ত ছিলেন দাড়িয়ে  বদ্ধপরিকর। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে নিজেকে যুক্ত রেখেছিলেন আমৃত্যু । 

স্বামী সন্তান বন্ধুবান্ধব সহ রেখেগেছেন অসংখ্য গুণগ্রাহী। জেসমিন খান তার দৃঢ় মনোবল, সমাজ সেবা ও জন কল্যান মুলক কাজের মাধ্যমে সমাজ বদলের সপ্ন দেখতেন। কিন্তু প্রকৃতির নিষ্ঠুর নিয়মের কাছে হেরে গিয়ে অকালে পৃথিবীর মায়া ত্যাগ করেন। আশার কথা, জেসমিন খানের সুযোগ্য উত্তরসী গন তথা স্বামী, পুত্র, কন্যা মিলে তার অসমাপ্ত কাজ গুলি বাস্তবায়নের লক্ষে গঠন করেন এই জেসমিন খান ফাউন্ডেশন। এটি পরিচালন হবে সম্পূর্ণ পারিবারিক অর্থায়নে। উদ্বোধনী অনুষ্ঠানে জেসমিন খানের পুত্র পেকোইমা সিটির কমিশনার জনাব মিখাঈল খান মায়ের স্মৃতি চারনের পাশাপাশি তার দেখানো স্বপ্ন গুলি পুরনের দৃঢ় অঈীকার ব্যক্ত করেন। সবশেষে জেসমিন খানের স্বামী মোসলেম খান ও কন্যা ফারিয়া খান তাদের আমন্ত্রণে সাড়া দিয়ে উপস্থিত হওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ