নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ‘বাংলাদেশ উন্নয়ন মেলা’

October 12, 2018, 4:47 AM, Hits: 387

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ‘বাংলাদেশ উন্নয়ন মেলা’

তৈয়াবুর রহমান, হ-বাংলা নিউজ ,নিউইর্য়ক থেকেঃ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ‘বাংলাদেশ উন্নয়ন মেলা’ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত  ১০ অক্টোবর বুধবার রাতে  জ্যাকসন হাইটসে পালকি পার্টি হলে ‘বাংলাদেশ উন্নয়ন মেলা’ শীর্ষক অনুষ্ঠানে সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের উন্নয়নের স্বার্থে আওয়ামীলীগকে আবারও ক্ষমতায় আনতে হবে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ সভাপতি মাহাবুবুর রহমান ও শামসুদ্দিন আজাদ, সিনিয়ার যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজি এনাম (দুলাল মিয়া), মুক্তিযোদ্ধা বিষযক সম্পাদক মোজাহিদুল ইসলাম চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, ত্রাণ ও পূনর্বাসন সম্পাদক জাহাঙ্গির হোসেন, উপ দপ্তর সম্পাদক আবদুল মালেক,

উপ-প্রচার তৈয়বুর রহমান টনি, কার্যকরী সদস্য শাহানারা রহমান, সামছুল আবেদীন, খোরশেদ খন্দকার, আলী হোসেন গজনবী, ডেনী চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল ইসলাম, শেখ আতিকুল ইসলাম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি সাইকুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমদাদ আহমেদ চৌধুরী, মহিলা সম্পাদক  মোর্শেদা জামান, ব্রুকলিন ব্যুরো আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নজরুল, ছাএলীগের  জাহাঙ্গীর এইচ মিয়া, হেলাল মিয়া, জসীম উদ্দীন, আওয়ামী লীগ নেতা কফিল চৌধুরী, এন আর আমিন, খসরুজ্জামান খসরু, মুক্তিযোদ্ধা নূরে আলম বাবু, নান্টু মিয়া, পেলসিলভেনিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লুতফুর রহমান হীমু, আনিসুর রহমান, হারুনুর রশিদ, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দর চৌধুরী, যুগ্ম আহবায়ক হুমায়ুন আহমেদ চৌধুরী, শাহ সেলিম আহমদ, মারুফ আহমদ, শ্যমল কান্তি দাস, শেখ অলি আহাদ, নাজমুল হোসেইন, শেখ সাজু হাসান, বাবুল আহমদ মাষ্টার, ফয়ছল আহমদ, শাহরিয়ার আহমেদ, জাহিদ হাসান প্রমুখ।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা সরকারের নানামুখি উন্নয়নের কর্মকান্ড তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করে বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নত দেশ হিসেবে গড়ার লক্ষে জাতির পিতার জীবন ও আদর্শকে ধারণ করে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। এই মুহূর্তে সারা বিশ্বের মধ্যে বাংলাদেশ অর্থনৈতিকভাবে দ্বিতীয় অবস্থানে। দেশে খাদ্যের অভাব নেই, মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে, সবাই শান্তিতে আছেন।

জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে তিন টার্ম শাসনকালে গণতান্ত্রিক সুশাসন, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, অর্থনীতি, তথ্যপ্রযুক্তি, যোগাযোগ ব্যবস্থায় বিস্ময়কর উন্নতি বাংলাদেশকে আজ একটি মধ্যম আয়ের দেশে রূপান্তরীত করেছে। যা আগামী ২০২১ এ মধ্যম আয়ের দেশ ও ২০৪১ এ উন্নত দেশে পরিণত করবে।

সভাপতির সমাপনী বক্তব্যে ড. সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। ইতোমধ্যেই তাঁর নের্তৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বিশ্বে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। আওয়ামী লীগ ক্ষমতা এলে দেশের উন্নয়ন হয়। বাংলাদেশের উন্নয়নে আর কেউ বাধা সৃষ্টি করতে পারবে না। তিনি বলেন, আমাদের অর্থনীতিতে বিরাট অবদান রয়েছে প্রবাসীদের। আগামী জাতীয় নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। এ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে বিজয়ী করে বাংলাদেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকল দ্বিধা-বিভক্তি ভুলে সকলকে একযোগে কাজ করতে হবে। দলের উন্নয়ন কর্মকান্ড মানুষের কাছে তুলে ধরতে হবে, দলের জন্য কাজ করতে হবে, যাতে দল আবার ক্ষমতায় আসতে পারে।

তিনি বলেন, একাত্তরের পরাজিত শক্তির দোসররা এই প্রবাসেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও তার সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচারে লিপ্ত রয়েছে।

ড. সিদ্দিক বলেন, সামনে জাতীয় নির্বাচন। এ নির্বাচন বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব বহন করছে। এই নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের প্রার্থীদের বিপুল বিজয়ী করে শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। এজন্যে সকল ভেদা-ভেদ ভুলে প্রবাসীদেরও একযোগে কাজ করতে হবে।

‘বাংলাদেশ উন্নয়ন মেলা’ এ উপলক্ষে বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের চিত্র প্রদর্শিত হয় পালকি পার্টি সেন্টারে। এখানে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের ফরিদা ইয়াসমিন বাংলাদেশী পণ্যের একটি স্টলও সাজিয়ে বসেন।

পরে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়ে তারা জ্যাকসন হাইটসের খাবার বাড়ির সামনে একটি সংক্ষিপ্ত র‌্যালির আয়োজন করে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ সহ অন্যান্যরা এতে বক্তব্য রাখেন। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়ে ড. সিদ্দিকুর রহমান বিএনপির ভারপ্রাাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফেরত নিতে বাংলাদেশ সরকারকে ইন্টারপোলের কাছে নতুন করে রেড নোটিশ জারির আবেদন জানান। তিনি বলেন, কোর্টের রায়ে আমাদের কিছুই বলার নেই, তবে বর্বরোচিত, নৃশংস এ গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি ক্যাপিটাল পানিশমেন্ট হওয়া উচিত ছিল।

অনুষ্ঠানে অসুস্থ্য আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের জন্য বিশেষ দোয়া করা হয়। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ