সেনাবাগে শুরু হয়েছে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা

October 8, 2018, 12:54 PM, Hits: 48

সেনাবাগে শুরু হয়েছে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা

জাহাঙ্গীর বাবু , হ-বাংলা নিউজ :  সেনবাগ প্রেসক্লাবের আয়োজনে পিআইবি'র সহযোগিতায়  সেনবাগ সহ নোয়াখালীর বিভিন্ন উপজেলার সাংবাদিকদের  ৩ দিন ব্যাপী প্রশিক্ষন উদ্বোধন হয়েছে।   

৮ অক্টোবর ২০১৮ সকা ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে সেনবাগ প্রেস ক্লাবের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ আউয়ালের সঞ্চালনায় অনুষ্ঠিত, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী জেলা পুলিশ সুপার মো:ইলিয়াছ শরীফ।

বিশেষ অতিথি ছিলেন জেলা সিনিয়র তথ্য অফিসার কৃপাময় চাকমা,সেনবাগ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান ও পি আই বি সমন্বয়ক, রিসোর্সপার্সন,প্রতিবেদক জিলহাজ উদ্দীন নিপুন। অতিথিতিদের ফুল দিয়ে বরণ করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। পবিত্র কোরান তেলাওয়াতের পর জাহাঙ্গীর বাবু, তার স্বরচিত কবিতা 'অসির চেয়ে মসি শক্তিশালী " পাঠ করেন। 

অতিথি গন বস্তুনিষ্ঠ সাংবাদিকতার উপর আলোক পাত করেন। প্রধান অতিথি পুলিশ সুপার ইলিয়াছ শরীফ সেনবাগ তথা নোয়াখালী জেলার মাদক নির্মুল,আইন শৃংখলার উন্নয়নে সাংবাদিকদের সহযোগীতা আশা করেন,তিনি বিশ্ব সেরা সাংবাদিক,লেখক,দার্শনিকদের জীবন কর্ম তুলে ধরেন তার নাতিদীর্ঘ বক্তৃতায়। সেনাবাগ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান সেনবাগের মাদক নিয়ন্ত্রনে কঠোর অবস্থান দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন।

জেলা সিনিয়র তথ্য অফিসার কৃপাময় চাকমা সেনবাগ প্রেসক্লাবের এই আয়োজনকে সাধুবাদ জানান। তিনি আরো জানান,মুলত এই আয়োজন জেলা পর্যায়ের হলেও পি আই বি'র সহযোগিতায় ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম এ আউয়ালের অক্লান্ত পরিশ্রমে কর্মশালাটি সেনবাগে করা সম্ভব হয়েছে। তিনি সেনবাগে একটি শিল্পকলা ভবন সহ সাংস্কৃতিক বিকাশে সেনবাগ শিল্পকলা একাডেমীর উন্নয়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে,এই প্রশিক্ষণ কর্মশালার  বিশেষ  ভূমিকার জন্য এম আউয়ালের ভুয়সী প্রশংসা করেন। 

সন্মানিত অতিথি প্রথম আলো জেলা স্টাফ রিপোর্টার  মাহাবুবুর রহমান,সেনবাগ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও নোয়াখালী প্রতিদিন বার্তা সম্পাদক গোলাম সরোয়ার রিপন কর্মশালার জন্য শুভকামনা করেন।আগামীতে আরো প্রশিক্ষনের আহ্বান জানান।

অনুষ্ঠান ও   সেনবাগ প্রেসক্লাব সভাপতি তার সমাপনী বক্তব্যে উপস্থিত সহকর্মীদের সুষ্ঠু সুন্দর ভাবে প্রশিক্ষন গ্রহন করে বস্তুনিষ্ঠ, সত্য সংবাদ পরিবেশনের আহ্বান জানান।

উদ্বোধনী  অনুষ্ঠানের পর পি আই বি সমন্বয়ক, রিসোর্সপার্সন,প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন প্রশিক্ষনার্থীদের সাথে প্রথম দিনের প্রশিক্ষক, ঢাকা বিশ্ববিদ্যালয় গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুল  ইসলামের সাথে পরিচয় করিয়ে দেন।প্রথম সেশন বিকাল তিনটা পর্যন্ত চলে একটানা।মধ্যাহ্ন ভোজনের সাথে  সমাপ্তি হয় প্রথম দিনের কর্মশালা।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ