প্রধানমন্ত্রীর সংর্বধনা সফল করার লক্ষে মাস ব্যাপী কর্মসূচী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ রাত ভোর সভা-সমাবেশ

September 24, 2018, 7:11 PM, Hits: 105

প্রধানমন্ত্রীর সংর্বধনা সফল করার লক্ষে মাস ব্যাপী কর্মসূচী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ রাত ভোর সভা-সমাবেশ

তৈয়াবুর রহমান টনি, নিউইয়র্ক থেকে : মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র আগমন এবং ২৩শে সেপ্টেম্বর নাগরিক সংবর্ধনা সফল করতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন বঙ্গবন্ধুর সৈনিকরা সর্বাত্মকভাবে প্রস্তুত আছেন প্রধানমন্ত্রীর সংর্বধনা সফল করতে।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে অংশগ্রহণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩ সেপ্টেম্বর রোববার নিউইয়র্ক আসছেন। জাতিসংঘ সাধারণ পরিষদের এবারের অধিবেশনে তিনি ৫১ সদস্যবিশিষ্ট বাংলাদেশ সরকারি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর উপলক্ষে নানা রঙে ব্যানার পোষ্টার টাঙ্গিয়ে দেওয়া হয়েছে নিউ ইর্য়ক শহরে। নিউইয়র্কের এই জ্যাকসন হাইটসকে বলা হয় মার্কিন মুলুকে এক টুকরো বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক আগমন উপলক্ষে এই জ্যাকসন হাইটস সেজেছে ভিন্ন সাজে। নাগরিক সংবর্ধনার প্রস্তুতিও প্রায় শেষ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ  মাস ব্যাপী কর্মসূচীর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কখনো রাত কখনো মধ্যে রাত সভা-সমাবেশ করে যাচ্ছে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলো জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিউইর্ক বিমানবন্দরে ‘সংবর্ধনা’ জাতিসংঘের সামনে ‘শান্তি সমাবেশ’ ও হিলটন হোটেলে ‘নাগরিক সংবর্ধনার’ কর্মসূচি ঘোষণা করেছে। টানা দশবারে মতো জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রবাসী বাংলাদেশিসহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, শেখ হাসিনার সম্মান হুমকির মুখে ঠেলে দেয়ার মত কোন ধরনের অপতৎপরতাকে প্রশ্রয় দেয়া হবে না। প্রচলিত আইন অনুযায়ী গণতান্ত্রিক প্রক্রিয়ায় সবাইকে সজাগ থাকতে হবে। প্রধানমন্ত্রীর সাধারণ পরিষদের অধিবেশনে বক্তব্য দেওয়ার সময় এবং সংবর্ধনায় বিরোধী দল বিএনপিকে বিক্ষোভ এবং কালো পতাকা প্রদর্শন না করে দেশের প্রধানমন্ত্রীর প্রতি সম্মান জানানোর আহ্বান তিনি।

এয়ারপোর্টে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে যুক্তরাষ্ট্রের সর্বত্র উৎসবের আমেজ ও সাজ সাজ রব পড়ে গেছে। বিশেষ করে দলীয় প্রধানের এই সফরকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীদের মধ্যে চরম আনন্দ ও উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। প্রধানমন্ত্রীকে বরণ করতে নিউ ইর্য়কের জ্যাকসন হাইটসে সেজেছে নতুন সাজে পুরোপুরি প্রস্তুত সর্বক্ষেত্রে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউ ইর্য়কের সফর সফল করতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা দিনরাত একাধিক  প্রস্তুতি সভা, পোষ্টারিং প্রিন্টিং অফিসে মধ্যরাত অবধি কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর নিউইয়র্ক সফর সফলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর বিভিন্ন অঙ্গসংগঠন এবং সমমনা দলগুলো ব্যাপক প্রস্তুতি গ্রহন করছেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, ষ্টেট আওয়ামী লীগ, আওয়ামী সেচ্ছাসেবক লীগ, যুক্তরাষ্ট্র যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, ছাএলীগ, শ্রমিকলীগ, জাতীয় পার্টি,জাসদ, পেশাজীব লীগ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তিসহ বিভিন্ন সংগঠন এই সফর সফর করার জন্য প্রস্তুতি সভা করেছে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ৭১-১০, ৩৭ অ্যাভিনিউর দলীয় অস্থায়ী কার্যালয়ে প্রতিদিনের কর্মসূচীতে উপস্হীত থাকতেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপত্ব সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদের নেতৃতে র আয়োজন করা হচ্ছে প্রতি দিন সভা।

১লা সেপটেম্বর থেকে শুরু হয়েছে কর্মসূচী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমানের নেতৃতে সারা নিউ ইর্য়কে নেতা কর্মিরদের নিয়ে রাত-দিন ঘুরে ঘুরে মানুষের মাধ্যমে জনগণের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি করছে কখনো রেলী কখনো পথ সভা কখনো সভা কখনো পোষ্টারিং শেখ হাসিনার আগমন উপলক্ষে। দলীয় নেতা-কর্মীদের ছবি সম্বলিত শুভেচ্ছা ব্যানার ফেস্টুন আর তোরণে ছেয়ে গেছে গোটা নিউইর্য়কে। সর্বস্তরে ব্যাপক প্রস্তুতি চলছে। প্রায় সবখানেই লেগেছে রংয়ের ছোঁয়া।

বাংলাদেশ থেকে আগত বাংলদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোল্লা আবু কায়সার, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খাইরুল ইসলাম জুয়েল ও আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মন্জুর আলম শাহীন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মধ্যে যারা ছিলেন সহসভাপতি মোহাম্মদ আকতার হোসেন, মাহবুবুর রহমান, সৈয়দ বসারত আলী, আবুল কাশেম, শামছুদ্দিন আজাদ ও লুৎফুল করিম, যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ, বাংলাদেশ সোসাইটির সহ-সভাপতি পদ প্রাথী মহিউদ্দিন দেওয়ান, আব্দুল হাসীব মামুন, প্রচার সম্পাদক হাজি এনাম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান  উপপ্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, উপদপ্তর সম্পাদক এম এ মালেক, কোষাধ্যক্ষ মনসুর খান, যুব ও ক্রীড়া সম্পাদক মাহাবুবুর রহমান টুকু, আন্তর্জাতিক সম্পাদক দেওয়ান বজলু, আওয়ামী লীগের নির্বাহী সদস্য  শাহানারা রহমান, ডেনী চৌধুরী, শরফ সরকার,জহিরুল ইসলাম, রফিক পাটোয়ারী, শামছুল আবেদিন,  খোরশেদ খন্দকার, রেজায়ুল করিম চৌধুরী গজ নবী, বাংলাদেশ সোসাইটির প্রসিডেন্ট পদ প্রাথী জয়নাল আবেদিন,খসরুজ্জামান, আতিকুল ইসলাম, নান্টু মিয়া। সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকার সভাপতি মিথুন আহমেদ প্রমূখ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের ছবিসংবলিত পোস্টার-ফেস্টুন নিয়ে বিমানবন্দরে, শান্তি সমাবেশে এবং গণসংবর্ধনাস্থলে উপস্থিত থাকার সিদ্ধান্ত নিয়েছে। নিউইয়র্কের জ্যাকসন হাইটসে অস্থায়ী কার্যালয়   চলছে সভার পর সভা। নেতা–কর্মীরা নেত্রীকে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছেন।

২৭ সেপ্টেম্বর সাধারণ অধিবেশনে ভাষণের সময় বাইরে আওয়ামী পরিবারের নেতা-কর্মী-সমর্থকরাও মুক্তিযুদ্ধের পক্ষের প্রবাসীরা শান্তি-সমাবেশ করবেন। একইভাবে ২৩ সেপ্টেম্বর অপরাহ্নে নিউইর্ক  এয়ারপোর্টে অবতরণের পর শেখ হাসিনাকে বিপুলভাবে অভ্যর্থনা জ্ঞাপনের প্রস্তুতি শুরু করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপত্ব সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ প্রতিনিধিক জানান । 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ