ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগ ও লসএঞ্জেলেস সিটি যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হবে ১৯ আগস্ট

August 16, 2018, 11:17 AM, Hits: 1815

ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগ ও লসএঞ্জেলেস সিটি যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হবে ১৯ আগস্ট

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: আগামী ১৯ আগস্ট রোববার লস এঞ্জেলেসের বাংলাদেশি অধ্যুষিত এলাকা লিটল বাংলাদেশের বাংলাদেশ একাডেমী মিলনায়তনে ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগ ও লসএঞ্জেলেস সিটি যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হবে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী যথাযথ শোক ও শ্রদ্ধায় পালন করার জন্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রামী যুগ্ম-সাধারণ সম্পাদক জনাব মন্‌জুর আলম শাহীন। 

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট অতিপ্রত্যুষে ঘটেছিল ইতিহাসের সেই কলঙ্কজনক ঘটনা। জাতীয় আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে সেনাবাহিনীর কিছু উচ্ছৃঙ্খল ও বিপথগামী সৈনিকের হাতে স্বপরিবারে প্রাণ দিয়েছিলেন বাঙালির ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই নৃশংস হামলার ঘটনায় আরো যারা প্রাণ হারিয়েছিলেন তারা হলেন: বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের ও কর্নেল জামিল, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযোদ্ধা ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, শহীদ সেরনিয়াবাত, শিশু বাবু, আরিফ রিন্টু খানসহ অনেকে। আগস্ট মাসটি তাই বাংলাদেশের মানুষের কাছে শোকের মাসে পরিণত হয়েছে। বর্তমান সরকার ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় এই দিনটিকে জাতীয় শোক দিবস ঘোষনা করেছে। 

সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশিরা যথাযথ শ্রদ্ধা ও শোকে নানা কর্মসূচির মাধ্যমে দিনটি পালন করে। তারই ধারাবাহিকতায় লস এঞ্জেলেসেও বিভিন্ন সংগঠন নানারকম কর্মসুচি পালনের মধ্য দিয়ে দিবসটি পালন করছে। ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগের উদ্যোগেও ১৯ আগষ্ট রবিবার সন্ধ্যা ৭ টায় লিটল বাংলাদেশের বাংলাদেশ একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে। 

উক্ত অনুষ্ঠানে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সকলকে উপস্থিত হওয়ার জন্য আহ্বান করা হয়েছে। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ