সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

August 16, 2018, 12:34 AM, Hits: 975

সাউথ জার্সি  মেট্রো আওয়ামী   লীগের  জাতীয় শোক দিবস  পালন

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী-হ-বাংলা নিউজ : গত  ১৫ আগস্ট , বুধবার রাত  নয়টায়  যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের  আটলান্টিক সিটির  গরমেট  রেস্টুরেন্টে  সাউথ জারসি  মেট্রো  আওয়ামী লীগের উদ্যোগে ‘জাতীয় শোক  দিবস’ উপলক্ষে  'দোয়া  ও আলোচনা সভা'র আয়োজন করা হয়।

সভায় পবিএ কুরআন  থেকে তেলাওয়াত করেন শফিক শাহ ও পবিএ গীতা থেকে পাঠ করেন সুজন দাশ।    তাছাড়া পঁচাত্তরের পনেরই আগস্ট নিহত ও একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন হাজী আবদুর রব।বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযাদ্ধা  আব্দুল মান্নান,বিশেষ অতিথি ছিলেন রেজাউল ইসলাম খালিদ ও জাহাংগীর মাহমুদ।  মঞ্চে   উপবিষ্ট  ছিলেন  সংগঠনের সভাপতি  শামসুল ইসলাম শাহজাহান ,সাব্বির হোসেন ভূঁইয়া,আহসান হাবীব,কাঞ্চন বল,মাসুদ চৌধুরী,আবুল হোসেন,আব্দুল জামিল,অভিজিৎ চৌধুরী লিটন।

আওয়ামী লীগ নেতা কামাল হোসেন এর  সভাপতিত্বে ও  শেখ শওকত শিমুল এবং ফরহাদ সিদদীক এর সঞ্চালনায়   মো: শাহজাহান , রওশনউদদীন,ফরহাদ সিদ্দীক , জয়ন্ত  সিংহ,মনতোষ দও সহ মঞ্চে  উপবিষ্ট  নেতৃবৃন্দ  বক্তব্য  রাখেন।সভায় বক্তারা বলেন, একাত্তরের পরাজিত শক্তি তৎকালীন বিএনপি-জামাত জোট সরকারের প্রত্যক্ষ সহযোগীতায় একুশে আগস্ট বাংলাদেশের জনগনের নয়নমনি জাতির জনকের সুযোগ্য উত্তরাধিকার জননেএী শেখ হাসিনাকে হত্যা করে মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তিকে বিনাশ করার অশুভ প্রচেষ্টা চালিয়েছিল।

সেই নারকীয় হামলার নাটের গুরু তারেক জিয়া সহ হাওয়া ভবন সংশ্লিষ্ট  কুশীলব ও তাদের দোসরদের  বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে বাংলার মাটি থেকে খুনী চক্রকে চিরতরে উৎখাত করার জন্য বর্তমান সরকারের প্রতি আহবান জানান।তাছাড়া বক্তারা কুচক্রী  মহলের ষড়যন্ত্র নস্যাত করতে  দেশে-  বিদেশে আওয়ামী পরিবারের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

বক্তারা উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে জয়যুক্ত করার জন্য দেশে ও প্রবাসে আওয়ামী লীগ নেতা-কর্মী ও সমর্থকদের জোরালো ভূমিকা রাখার আহবান জানান।

বক্তারা তাদের বক্তব্যে  বিদেশে পালিয়ে থাকা   সাজাপ্রাপ্ত বঙ্গবন্ধুর খুনীদের  দেশে ফিরিয়ে এনে তাদের রায় অবিলম্বে কার্যকর করার জন্য বর্তমান সরকারের প্রতি আহবান জানান। বক্তারা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দেশে-বিদেশে অবস্থানরত বঙ্গবন্ধুর সৈনিকদের  প্রতি আহবান জানান।।তাছাড়া বঙ্গবন্ধুর পরিবার ও বর্তমান সরকারের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র সম্পর্কে সজাগ  থাকার জন্য বঙ্গবন্ধুর সৈনিকদের প্রতি উদাও আহবান জানান।

বক্তারা প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে বঙ্গবন্ধু  সম্পর্কে   সম্যকভাবে অবহিত করার জন্য অভিবাবকদের প্রতি আহবান জানান।অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন বাচিক শিল্পী সুব্রত চৌধুরী ও  কবিতা পাঠ করেন সুজন দাশ।জাতীয় শোক দিবস উপলক্ষে শিশু -কিশোরদের অংশগ্রহনে চিএাংকণ প্রতিযোগীতার আয়োজন করা হয় এবং বিজয়ীদেরকে  পুরস্কৃত করা হয় ।বিপুল সংখ্যক প্রবাসী আওয়ামী লীগ নেতা-কর্মী ও সমর্থক এই আলোচনা সভায় যোগ দেন। প্রায় মধ্যরাতে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের  সমাপ্তি ঘটে।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ