আটলান্টিক সিটিতে 'এমপাওয়ার ইয়ুথ,এমপাওয়ার ফিউচার' শীর্ষক মনোজ্ঞ অনুষ্ঠান

July 12, 2018, 1:16 AM, Hits: 1476

আটলান্টিক সিটিতে 'এমপাওয়ার ইয়ুথ,এমপাওয়ার ফিউচার' শীর্ষক  মনোজ্ঞ  অনুষ্ঠান

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী  হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে গত এগারো  জুলাই,বুধবার  সন্ধ্যায়   প্রবাস প্রজন্মে বেড়ে ওঠা বাংলাদেশী  আমেরিকান   কিশোর-কিশোরীদেরদের অংশগ্রহনে ' এমপাওয়ার ইয়ুথ,এমপাওয়ার ফিউচার' শিরোনামে  এক মনোজ্ঞ  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসে বেড়ে ওঠা বাংলাদেশী আমেরিকান   কিশোর-কিশোরীরা পড়ালেখার পাশাপাশি অন্যান্য সৃজনশীল কর্মকাণ্ডেও তারা যে দক্ষতা অর্জন করেছে সেই দক্ষতার নিপুন এক প্রদর্শনী হয়ে গেল মনোজ্ঞ এই অনুষ্ঠানে। অনুষ্ঠানে   কিশোর-কিশোরীরা উপস্থিত সুধীজনের সামনে তাদের বহুমুখী  প্রতিভার ডালা মেলে ধরেছিল।এছাড়া গত বছর জাতিসংঘের  এসডিজি সম্মেলনে অংশগ্রহনকারী    কিশোর-কিশোরীরা তাদের অভিজ্ঞতার ডালি অনুষ্ঠানে উপস্থিত সুধীজনের সামনে তুলে ধরে।মিঃ ষ্টিক  রেস্টুরেন্টেে আয়োজিত   এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন  নিউইয়র্ক টাইমস পএিকার কনট্রিবিউটর ও রুট ফোরটি সম্পাদক   মিস এলিনর কমলে।

'কাক আটলান্টিক' এর সম্পাদক মোঃ সাঈদ দোহা   এর সঞ্চালণায়  অনুষ্ঠানে  কমিউনিটি নেতৃবৃন্দের পক্ষে  বক্তব্য রাখেন ফারুক তালুকদার , আকবর হোসেন,সুমন মজুমদার,আনজুম জিয়া,সুব্রত চৌধুরী   প্রমুখ।কাক আটলান্টিক সম্পাদক  সৈয়দ দোহা বলেন, বৈশ্বিক সমস্যা সম্পর্কে  প্রবাস প্রজন্মে বেড়ে ওঠা কিশোর-কিশোরীদের অবহিতকরন এবং তা সমাধানে তাদের সুচিন্তিত মতামত তারা যাতে   জাতিসংঘের  অধিবেশনে   যোগদানের মাধ্যমে   তুলে ধরতে পারে সেই  লক্ষ্যেই তাদের এই প্রয়াস।

অনুষ্ঠানে অংশগ্রহনকারী শিশু-কিশোর-কিশোরীরা হল  ফাহিয়া আহমেদ, আহনাফ তাজওয়ার, ফাহিম আলম,নওশীন,নাজিফা হুসাইন,আবদুল আজিম,এসমাম আহমেদ,অদ্রি চৌধুরি,তাসমিয়া রহমান,সুরভী ইসলাম,সৈয়দ মাহী শাহরিয়ার,মারদিহা আহমেদ,ইনজামামুল হক,ফাতেহা রহমান,রাহাত রহমান,ইসহাম হাকিম,কাউরিন আফসীন,ফাইহার আলম,লরা সানটোস প্রমুখ।

অনুষ্ঠানে অংশগ্রহনকারী  কৃতী   শিশু-কিশোর-কিশোরীদের  আয়োজকদের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।বাংলাদেশী অনলাইন ইংরেজি পএিকা 'কাক আটলান্টিক' এর উদ্যোগে  বাংলাদেশ কমিউনিটি এবং জাতিসংঘের মাইগ্রেশন ও রিফিউজি সংক্রান্ত সংগঠন এসএসপির সার্বিক সহযোগীতায় এই অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছিল। আটলান্টিক সিটিতে  দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত এই অনুষ্ঠান  কমিউনিটির   সুধীজনের বেশ প্রশংসা কুড়োয়। নৈশভোজের মাধ্যমে মনোজ্ঞ এই  অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ